somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কদিন আগের ব্যাপক হাউ কাউ করে তোলা আওয়ামী লীগের কিছু অভিযোগ এবং কদিনের মধ্যেই অভিযোগগুলি কুঁত করে গিলে ফেলা .. /:) /:) /:) /:) ..

৩১ শে জুলাই, ২০১২ বিকাল ৩:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথমেই দেখি কি কি অভিযোগ গত মাস তিনেকে তোলা হইছে –

আওয়ামী লীগের হাউ কাউ - সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানের গোয়েন্দা সংস্থা থেকে টাকা খাইছে – সংসদে দাড়িয়ে মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, এবং আওয়ামী লীগের অনেক ছোটখাটো মন্ত্রী এমপি ।

আসল খবর – লন্ডনের ইকোনমিষ্ট পত্রিকা খবর ছাপছে হাম্বারা তাদের সীমান্তের ওই পারের আব্বুদের থেকে বহুত টাকা পাইছে নির্বাচনের সময় । এই গোপন কথা প্রকাশ হওয়াতে হাম্বাদের বিচিনুভুতিতে লাত্থি খাইছে ।

পরের খবর – পররাষ্ট্র মন্ত্রী পাকিস্তানের আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে প্রমান নিয়ে আসতে ঠেলা গাড়ি পাঠানোর কথা । কিন্তু পরবর্তী সময়ে হন্ডুরাসে পুঁটিমাছ , পাপুয়া নিউগিনিতে বেতের মোড়া, কিরিবাতি আইল্যান্ডে ডিম সিদ্ধের উপর সেমিনার ইত্যাদি নানা জরুরি কাজে ব্যাস্ত হয়ে যাওয়ায় ঠেলা গাড়ি আর ঠাঠারি বাজার থেকে ভাড়া করা হয়নি ।

আওয়ামী লীগের হাউ কাউ – বিএনপি ইলিয়াস আলীকে লুকিয়ে রেখেছে ।

আসল খবর – ইলিয়াস আলী নিখোঁজ । সন্দেহের /অভিযোগের তীর সরকারের দিকে ।

পরের খবর – মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেন – দেশের আইন শৃঙ্খলা অতীতের যেকোনো সময়ের চেয়ে ভাল ।
আমরা বুঝতে পারলাম – চেহারা খারাপ হলেই যে মন সুন্দর হয় প্রচলিত এই ধারনা ঠিক না

আওয়ামী লীগের হাউ কাউ – বিশ্ব ব্যাংক ক্ষমা না চাইলে তাদের থেকে কোন টাকা নেয়া হবে না । আবুল মামা নির্দোষ । আমরা জাতীয়তাবাদী-মুক্তিযুদ্ধ -বঙ্গবন্ধুর চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজের টাকাতেই দুই তিনটা পদ্মা সেতু করে ফেলব ।

আসল খবর – দুর্নীতি নিয়ে বেশি কচলা কচলি হলে একেবারে উপর মহলের কারো কারো মেয়ের জামাইয়ের নাম চলে আসবে ।

পরের খবর – দুই পায়ের চিপায় লেজ ঢুকিয়ে বিশ্ব ব্যাংকের কাছে করজোড়ে মিনতি – আরেকবার ঋণের কথা পুনরবিবেচনা করেন প্লিজ,প্লিজ।
আমরা বুঝতে পারলাম – যখনই লীগ জাতীয়তাবাদী-মুক্তিযুদ্ধ -বঙ্গবন্ধুর চেতনা এই শব্দগুলি বেশি বেশি আওড়াচ্ছে , তার মানে আশে পাশেই কোথাও ব্যাপক চুরি চামারি করছে । ধরা পরার ভয় থেকে এই পুরান ব্যাবসায়িক বুলি কপচাচ্ছে ।


মাননীয় প্রধানমন্ত্রী এইবার আপনাকে দুই একটা কথাবলি । দয়া করে ফাও কথা বলা কমান । আজকের যুগের মানুষেরা রাজনিতিবিদদের কথা আর অন্ধভাবে বিশ্বাস করে না । যা বলবেন , পোলাপান দশ মিনিটের মধ্যে বের করে ফেলবে হাঁচা নাকি মিছা কথা বলছেন । আর বাংলাদেশের মাটি কাউরে ক্ষমা করে না । কয়েকটা খাম্বার টাকার রস খাওয়ার কারনে তারেক জিয়া নিজের কোমর , দলের মাজা ভাইঙ্গা দাম শোধ করছে, এখনও করতেছে । সেখানে পদ্মা সেতুর এক একটা পিলার খাম্বার থেকে বহুগুনে মোটা । এই পিলার যখন লীগের পিছন দিয়ে যাবে তখন চামড়া ফাটার শব্দে কবরের ভিতরের লাশও দাঁড়াইয়া যাবে ।
সব শেষে বলি – ইচ্ছায় হোক , অনিচ্ছায় হোক , যুদ্ধাপরাধীদের বিচার শুরু করছেন । কাজটা দয়া করে শেষ করেন । অর্ধেক করে বাকি অর্ধেক নির্বাচনে জেতার আশায় বাকি রাইখেন না । একিই ইস্যু দুই নির্বাচনে জেতায় না উপরন্তু সরকার বদল হলে এই বিচার ঝুলে যাবে । আল্লার ওয়াস্তে বিচারটা কইরেন কারণ এর পরের নির্বাচনে একটা কিছু নিয়া তো আপনাকে জনগনের সামনে দাঁড়াতে হবে ।
৫৩টি মন্তব্য ৫৩টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ইসলামে পর্দা মানে মার্জিত ও নম্রতা: ভুল বোঝাবুঝি ও বিতর্ক

লিখেছেন মি. বিকেল, ১৯ শে মে, ২০২৪ রাত ১:১৩



বোরকা পরা বা পর্দা প্রথা শুধুমাত্র ইসলামে আছে এবং এদেরকে একঘরে করে দেওয়া উচিত বিবেচনা করা যাবে না। কারণ পর্দা বা হিজাব, নেকাব ও বোরকা পরার প্রথা শুধুমাত্র ইসলাম ধর্মে... ...বাকিটুকু পড়ুন

কুরসি নাশিন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:১৫


সুলতানি বা মোগল আমলে এদেশে মানুষকে দুই ভাগে ভাগ করা হয়েছিল৷ আশরাফ ও আতরাফ৷ একমাত্র আশরাফরাই সুলতান বা মোগলদের সাথে উঠতে বসতে পারতেন৷ এই আশরাফ নির্ধারণ করা হতো উপাধি... ...বাকিটুকু পড়ুন

বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শ কতটুকু বাস্তবায়ন হচ্ছে

লিখেছেন এম ডি মুসা, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:৩৭

তার বিশেষ কিছু উক্তিঃ

১)বঙ্গবন্ধু বলেছেন, সোনার মানুষ যদি পয়দা করতে পারি আমি দেখে না যেতে পারি, আমার এ দেশ সোনার বাংলা হবেই একদিন ইনশাল্লাহ।
২) স্বাধীনতা বৃথা হয়ে যাবে যদি... ...বাকিটুকু পড়ুন

সকাতরে ঐ কাঁদিছে সকলে

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৩:২৯

সকাতরে ওই কাঁদিছে সকলে, শোনো শোনো পিতা।

কহো কানে কানে, শুনাও প্রাণে প্রাণে মঙ্গলবারতা।।

ক্ষুদ্র আশা নিয়ে রয়েছে বাঁচিয়ে, সদাই ভাবনা।

যা-কিছু পায় হারায়ে যায়,... ...বাকিটুকু পড়ুন

বসন্ত বিলাসিতা! ফুল বিলাসিতা! ঘ্রাণ বিলাসিতা!

লিখেছেন নাজনীন১, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৪:০৯


যদিও আমাদের দেশে বসন্ত এর বর্ণ হলুদ! হলুদ গাঁদা দেখেই পহেলা ফাল্গুন পালন করা হয়।

কিন্তু প্রকৃতিতে বসন্ত আসে আরো পরে! রাধাচূড়া, কৃষ্ণচূড়া এদের হাত ধরে রক্তিম বসন্ত এই বাংলার!

ঠান্ডার দেশগুলো... ...বাকিটুকু পড়ুন

×