somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ডেটলাইন ২৬ তারিখ।মানুষের মখে হাসি ফোটাত আমাদের সন্গী হোন, মিশন রংপুর!! শীতবস্ত্র বিতরণ----আপডেট :):D

২৩ শে ডিসেম্বর, ২০০৯ রাত ১২:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


যখন কাজটা এখানে ক্লিক করুন শুরু করেছিলাম তখন ভেবেছিলাম আমাদের আগের কাজটা"পথশিশুদের মাঝে নতুন জামা বিতরন --- ছবিসহ শেষ আপডেট।" দেখে হয়ত সবাই উৎসাহিত বোধ করবে।কিন্তু কিসের কি? গতবারের মত এবারও শুরুতে হতাশাজনক সাড়া পেয়ে আমাদের গ্রুপের সবাই বিমর্ষ।/:) কিন্তু হাল ছাড়িনি কখনও।সবাইকে বলেছি ধৈর্য ধরতে। এছাড়া আমাদের গতবারের অভিঙ্গতা থেকে আমরা জানতাম যে শুরুর দিকে সাড়া কমই আসে।অসীম ঢৈর্যের সাথে প্রতিটা ভলান্টেয়ার এখনও কাজ করে যাচ্ছে অক্লান্তভাবে।

এবং পরিশ্রমের ফলটাও বেশ স্পষ্ট।:D গত ৩ দিনে আমাদের ফান্ড উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। আমরা ভলান্টেয়ারদের ভেতর থেকে একটা ভাল এমাউন্ট সংগ্রহ করা হয়। এরপর ব্লগের বেশ কয়েকজন থেকেও ভাল সাড়া পেয়েছি। যেমন হামিদ পয়োনিয়ার ভাই ঢাকার সীমান্ত থেকে ছুটে এসেছেন ডোনেট করার জন্য। আমার আগের পোস্ট টা সবাইকে মনে করিয়ে দিতে পোস্ট ও দিয়েছেন।"অনেক উলঙ্গ শিশুসন্তানকে দেখা যায় রাস্তায় অসহায়ভাবে শীতে কাঁপছে।সারা রাত খড়কুটো জ্বালিয়ে শীত নিবারন করছে...এমন দৃশ্য বাংলাদেশের অনেক স্থানেই চোখে পড়ে।এমনও দেখা যায়, শীতের কষ্ট থেকে রেহাই পেতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরন" রংপুরে থাকার ব্যবস্থার কথাও বলেছেন। :)

প্রদীপ রয় ভাইয়া শুনে বেশ উৎসাহ দিয়েছেন এবং সাথে কিছু ডোনেট ও করেছেন।B-)

ব্লগার মেহেদী হাসান ভাইয়া ইউ.এস.এ. প্রবাসী। সুদূর নি্য জার্সি থেকে অনেক ঝামেলা সহ্য করে আমাদের প্রোগ্রামে ডোনেট করেছেন।B-):)

হাবিব আহসান ভাইয়া সেই ময়মনসিংহ থেকে কাপড় চোপড় বয়ে নিয়ে আসছেন আমাদেরকে দেবেন বলে।

এমন আরও অনেকেই রয়েছেন, ব্লগের বাইরেও। এমন সরল মনের মানুষেরাই তো আমাদের অণুপ্রেরণা আমাদের উদ্যম............:)

গতকাল অর্থ্যাৎ ২১ ডিসেম্বর আমরা কয়েকজন ভলান্টেয়ার বেরিয়েছিলাম ব্যাগ নিয়ে। উদ্দেশ্য মোঃপুর জাপান গার্ডেন সিটিতে গিয়ে এপার্টমেন্ট থেকে জামাকাপড় কালেক্ট করা। কারণ আমাদের জামাকাপড় খুব কমই উঠছিল পরিচিতদের ভিতর থেকে। তো যাই হোক সেখানে অনুমতি মিলল না।X( X((

তাৎক্ষণিক সিদ্ধান্ত নিলাম শেখেরটেক এলাকায় ঝাঁপিয়ে পড়ার :P। তো এখন তো সব বাসায় দারোয়ান থাকে আমরা বেছে বেছে সেগুলোতে ঢুকছিলাম যেগুলোর গেট খোলা পাচ্ছিলাম ;) নাহলে অধিকাংশ বাসাতেই উপরে উঠতে পারছিলাম না। তো মোটামুটি কয়েক বাসা ঘুরে মিশ্র অভিঙ্গতা হল। এক বাসায় তো উপরে ওঠার পর দারোয়ান এসে বলে "নিচে গিয়ে বেল দেন":-/ (আমাদের বাসায় ফকির আসলে এভাবে বলা হয় :P)..আবার আরেক বাসায় এক আংকেল তো ২০০ টাকা ধরিয়ে দিলেন। আমরা তো অবাক।:-* আমরা তো যেহেতু স্লিপ দিচ্ছিনা , তাই পরিচিত ও ব্লগ আঙিনার বাইরে টাকা চাচ্ছিনা। কিন্তু উনি এমন সরল বিশ্বাসে দিয়ে দিলেন! যেহেতু আমরা ডোনেটরদের রেকর্ড রাখি , তাই উনার নাম জিজ্গেস করলাম। উনি বললেন , নাম লাগবে না। :O

আরেক ভাইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের , উনি তো বাসায় ডেকে নিয়ে বসালেন। :D

আমরা ২ ভাগে ভাগ হয়েছিলাম। কেন জানি আমাদের গ্রুপটার ব্যাগ ভরে গিয়েছিল , কিন্তু অন্যদেরটা অনেকটাই ফাঁকা বলে তাদের নিয়ে মজা হল।;)

শেখেরটেকে জাহান্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক আপু তার ২৩ তারিখে পরীক্ষা থাকা সত্ত্বেও আমাদের সাথে বেরিয়ে অনেকটা সময় দিলেন।:-* তার পরিচিত অনেক বাসাতে নিয়ে গেলেন।

অসহায় দুঃস্থ মানুষগুলোর মুখে একটু হাসি আনার জন্য আমাদের সব ক'জন ভলান্টেয়ার যেমন পরিশ্রম করছে তাতে আমি গর্বিত এমন একটা টীমের অংশ হতে পেরে। :)

যাই হোক , এত কিছু লেখার মানে হল আপনাদেরকে আবারও মনে করিয়ে দেয়া মানবতার কথা , মনুষ্যত্বের কথা।

আমাদের প্রোগ্রাম ডেট ২১-২৩ তরিখ থাকলেও অপ্রতুল ফান্ড থাকর কারণে তা পেছাতে বাধ্য হলাম। নতুন ডেটলাইন ২৭ তারিখ ( বিশেষ অসুবিধা হলে ২৮ তারিখও হতে পারে , কিন্তু এর বেশি আর দেরি হবেনা ইনশআল্লাহ্ ) ।

তবে আসুন যারা সাথে থাকতে চান , একসাথে কাজ করি। ২৬ তারিখের ভেতর আপনাদের সাহায্য পৌঁছে দিন আমাদের কাছে। :)


সবাইকে অনেক ধন্যবাদ যারা আমাদের বিভিন্নভাবে শযোগীতা করছেন এবং সেই সাথে যারা শুভ কামনা দিচ্ছেন। সবাই অনেক জোস। পরবর্তী পোষ্টে ডোনেশনের পরিমাণ সম্পর্কে আপডেট দেয়া হবে। চোখ রাখুন নিশ্চুপের ব্লগে। :)

যেকোন তথ্য ও ডোনেশনের জন্য
Contact info : (to donate and for any kind of information)

E-mail address: [email protected]
Cell no.: 01911514333


ঢাকার বাইরে থেকে যদি কেউ ডোনেট করতে চান,সেজন্য ব্যাংক একাউন্ট নং

মোঃ আব্দুর রাজ্জাক
সঞ্চয়ী হিসাব নং-৪২৬৯
ইসলামী ব্যাংক, মোঃপুর কৃষি মার্কেট শাখা।
ঢাকা-১২০৭

যেকোন জায়গা থেকে এই একাউন্টে টাকা জমা করলেই চলবে।শুধু ডোনেট করার পর আমাকে টাকার পরিমাণটা জানিয়ে দিবেন।


বি.দ্র. : ১।কেউ কি জানাতে পারবেন যে সিএনজি চালিত গাড়ি দিয়ে রংপুর যাওয়া যাবে কিনা ঢাকা থেকে। ওদিকে কি সিএনজি গ্যাস পাওয়া যায়?

২। আমাদের অর্গানাইজেশনের জন্য ১টা সুন্দর নাম খুঁজছি , একটা নাম সাজেস্ট করতে পারেন কি?? :)

সবাইকে আরেকপ্রস্থ ধইন্যাপাতা। :)
১৫টি মন্তব্য ১৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×