somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চন্দ্র মানব, মাওলানা এবং বলদের দল

০৩ রা মে, ২০২১ রাত ৯:০৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ছবি টি ফেসবুক থেকে সংগ্রহ করা

চাঁদের বুকে পা রাখলেন নীল আর্মস্ট্রং । দীর্ঘ যাত্রা করে পৃথিবী থেকে চাঁদে পৌছিয়েছে তারা । প্রচন্ড ক্ষুধা অনুভব করলেন । পকেটেকে ছিল চকলেন । তারা চকলেট খেলেন । তারপর চাঁদে নেমে দেখলেন চাঁদের মাঝখান দিয়ে একটা ফাঁটা । তারপর চাঁদে কিছু সময় হাটা হাটি করার পর তিনি একটা অদ্ভুত মিউজিক শুনতে পেলেন । কিন্তু সেই মিউজিকটা কোথা থেকে আসছে সেটা তিনি বুঝতে পারলেন না ।

পৃথিবীতে ফিরে তিনি আবিস্কার করলেন যে চাঁদের বুকে যে মিউজিক তিনি শুনেছিলেন সেটা আসলে মুসলিম প্রেয়ার হল থেকে ভেসে আসছে । সেটা আসলে আযানের শব্দ । অর্থ্যাৎ চাঁদ থেকে এই আযানের শব্দ তিনি শুনেছিলেন !

একই বছরের অক্টোবর মাসে নীল আর্মস্ট্রং ঢাকা সফরে আসেন । এবং তার এই সব ফাইন্ডিংস সে আমাদের বিখ্যাত মাওলানা মিজানুর রহমান আজহারীকে বলে যান ।


এরপর নীল আর্মস্ট্রং মুসলমান হয়ে যান ।

B-)) B-))


আমরা ছোট বেলা থেকে এই কথা গুলো শুনে আসছি । হুজুরেরা বিভিন্ন বয়ানে গর্ব করেই এই কথা গুলো বলতেন । হুজুরেরা বলতেন চাঁদ থেকে আযান শোনা যায় । নীল আর্মস্ট্রং এই আযান শুনে ইসলাম গ্রহন করেছিল । সে চাঁদের মাঝখান দিয়ে ফাঁটল দেখতে পেয়েছিলো । পৃথিবীতে এসে এই সব তথ্য আবিস্কার করে ইসলাম ধর্ম গ্রহন করে । এই মিথ্যা গুলো মোল্লাদের কাছ থেকে ছোট বেলা থেকেই আমরা শিখে এসেছি । ওয়াজ থেকে শুরু করে শুক্রবারের বয়ানে । যখন একটু বড় হয়ে বুঝতে শিখি তখন বুঝতে পারি যে মোল্লাদের এই এই কথা গুলো ভুল এবং মিথ্যা । বোধকরি সেই সব মোল্লারাও হয়তো ছোট থেকে অন্য কোন মোল্লাদের কাছ থেকে শুনে এসেছে । এই মিথ্যাটাকে তার মনে প্রাণে বিশ্বাস করে এসেছে ।

কিন্তু এই যে মাওলানা সাহেব, আজহারী সাহেব ইনি কিন্তু অশিক্ষিত না । গ্রামের মাওলানাদের মতও না । তিনি একটি বিখ্যাত বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা করেছেন । তারপরেও এই রকম রকম বক্তব্য দেওয়া মানে কী? এই রকম জলজ্যান্ত মিথ্যাবাদী যখন ইসলাম প্রচারের কান্ডারী হয়ে যায় তখন তার হাতে ইসলাম কতখানী নিরাপদ এটাই হচ্ছে চিন্তার বিষয় ! যে লোক জেনে শুনে এই রকম মিথ্যা বলতে পারে সে অন্য বিষয়েও যে মিথ্যা বলবে না সেই বিষয়ে নিশ্চয়তা কী?

এরপর আসলে বলদের দল । তারা মোল্লাদের এই মিথ্যা কথা মনে প্রাণে বিশ্বাস করে । তাদের কাছে যে কথায় ইসলামকে মহান করা যায় তা সেটা মিথ্যাই হলেও সেই কথা মেনে নিতেই হবে । আর যারা সেটা মিথ্যা বললে সে হয়ে যাবে ইসলামের শত্রু । ঠিক এই বলদদের কারণে মোল্লারা আজও মিথ্যা বলে পার পেয়ে যাচ্ছে । এই বলদ গুলো মোল্লার মিথ্যাকে মিথ্যা বললে ভেবে নেয় ইসলামের বিরুদ্ধে বলা যাচ্ছে ।

ফেসবুকের বিজ্ঞানের এক গ্রুপে চাঁদের এই আযান শোনা কিংবা নীল সাহেবের ইসলাম গ্রহন বিষয়ের সকল ব্যাখ্যা দিয়ে একটা ভিডিও দেওয়া হয়েছিলো । সেখানে এই বলদ গুলো যেন হামলে পরলো এটা প্রমান করতে যে চাঁদে আসলেই আযান শোনা যায় । এতোই দৃঢ় ভাবে যেন তারা নিজ কানে সেই আযান শুনেছে । অথচ সামান্য একটু জ্ঞান থাকলেই একটু পড়াশুনা করলেই বুঝতে পারার কথা যে কোন ভাবেই পৃথিবী থেকে দেওয়া আযান চাঁদ থেকে শোনা সম্ভব না । নীল সাহেব ইসলাম গ্রহন করেন নি ।

শেষে একটা প্রশ্ন করি । আপনাদের মাঝে কেউ আছেন নাকি যে এই কথা বিশ্বাস করেন?
থাকলে জানান দিয়েন তো । বলদের চেহারা একটু দেখি ।

সংযুক্তিঃ এই ছবিটা আগেই যুক্ত করা দরকার ছিল । তবে এখন যুক্ত করে দিলাম








Biography of Neil Armstrong
Neil Armstrong converted to Islam ?
Did Neil have a religious experience on moon?

সর্বশেষ এডিট : ১৬ ই জুন, ২০২১ রাত ১২:৩৮
২৯টি মন্তব্য ২৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

একমাত্র আল্লাহর ইবাদত হবে আল্লাহ, রাসূল (সা.) ও আমিরের ইতায়াতে ওলামা তরিকায়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:১০



সূরাঃ ১ ফাতিহা, ৪ নং আয়াতের অনুবাদ-
৪। আমরা আপনার ইবাদত করি এবং আপনার কাছে সাহায্য চাই।

সূরাঃ ৪ নিসার ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

×