somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সোনার বাংলা কে পর্যটন শিল্প হিসাবে দেখতে চাই

১৪ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৫০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

* মহা আদি অন্তের অতি মহা প্রাকৃতিক বিবর্তনবাদ ভাবী মহা-অনন্তকালের অত্যাধুনিক বিজ্ঞানের বিপ্লববাদের পর্যটন, দার্শনিক, বিজ্ঞানী, পরিকল্পাবিদ, বাস্তবায়নকারি, উদ্যোক্তা, বিশেষজ্ঞ, কনসালটেন্টরা ট্যুরিষ্টার অথাৎ পর্যটন তারকা।
* মহোদ্যেগ, মহোদ্যম, মহোদয়া, মহোসাহে, মহেশ্বর, মহেশ্বরী, মহেশ্বরীপুরী, মহোদয়, মহানুভব, মহোৎসব, মহোৎসাহ। মহা-আদি অন্তের অতি মহা প্রকৃতিক বির্বনবাদ ভাবী অনন্ত কালের অত্যাধুনিক বিজ্ঞান বিপ্লববাদের সৃষ্ট সৃজনশীল শৈল্পিক নান্দনিক ব্যতিক্রমধর্মী আকর্ষন সমূহ পর্যটক।

আদি অন্তের প্রকৃতিক বিবর্তনের অসাধারন নিদর্শন এবং ভাবী অনন্ত কালের বৈজ্ঞানিক বিপ্লববাদের সৃজনশীল ব্যতিক্রম ধর্মী অনন্য আকর্ষনীয় অবদানই পর্যটন। আদি অন্তের প্রাকৃতিক বিবর্তনের অসাধারন নিদর্শন এবং ভাবী অনন্ত কালের বৈজ্ঞানিক বিপ্লববাদের সৃজনশীল ব্যতিক্রমধর্মী আকর্ষন প্রত্যেক্ষ ও পরক্ষ কারিরাই পর্যটক। আদি অন্তের প্রাকৃতিক বিবর্তনবাদে বিশ্বাসী এবং বৈজ্ঞানিক বিপ্লববাদী উন্নয়নে সংশ্লিষ্টই ট্যুরিষ্টার বা পর্যটন তারকা ।

''পরক্ষকারী পর্যটক'' ''পর্যটক তারকা''
* অতি প্রাকৃতিক বিবর্তনবাদী ও অত্যাধুনিক বৈজ্ঞানিক বিপ্লববাদের সৃষ্টি আকর্ষন সমূহ পর্যটন।
* আজ প্রাকৃতিক বিবর্তনবাদ ও আধুনিক বৈজ্ঞানিক বিপ্লববাদের জনকরা ট্যুরিষ্টার।

ট্যুরিষ্ট মার্শাল মাষ্টার প্লান

আবশ্যকি পূর্বশর্ত সমূহ পালন সাপেক্ষ মার্শাল মাষ্টার প্লান প্রণয়ন করতে হব : পর্যটন মার্শাল মাষ্টার প্লান প্রণয়ন করার জন্য অত্যাবশ্যকিয় পূর্বশর্ত সমূহ পালন করতে হবে যেমন :
০১। প্রাকৃতিক ভৌগলিক অবস্থান জাতীয় আঞ্চলিক ও আন্তজাতিক প্রাকৃতিক, জলবায়ূ আবহাওয়া আমাদের ভৌগলিক অবস্থান।
০২। আমাদের প্রাকৃতিক সম্পদ সমূহ ।
০৩। আমাদের ঐতিহাসিক রাজনৈতিক অর্তনৈতিক সামাজিক সাংস্কৃতিক প্রেক্ষিত।
০৪। সামগ্রিক সকল প্রেক্ষিত বিবেচনা এনে/নিয়ে মার্শাল মাষ্টার প্লান প্রনয়ন করতে হবে।
০৫। বিশেষজ্ঞ ও উপদেষ্টা দ্বারা আদেশ প্রাপ্ত পর্যটন দীর্ঘ অভিজ্ঞ মার্শাল মাষ্টার প্লান প্রণয়ন বাধ্যতামূলক।
০৬। পাঁচ/দশ বৎসর ফেইজ ওয়াইছ বাস্তবায়ন প্রক্রিয়াধীন থাকবে মূল মার্শাল মাষ্টার প্লান।
০৭। সর্বজনিনতা ও স্বর্নযুগের অবশ্যঙ্খবিতা নিরাপত্তা ও নির্মান নিশ্চয়তা।
০৮। আংশিক পরিকল্পনা বাস্তবায়ন পর্যটনের জন্য ক্ষতিকর ও বিপদ জনক।

সোনার বাংলা কে পর্যটন শিল্প হিসাবে দেখতে চাই আমাদের সমুদ্র/নদী মাত্রিক এই দেশে পদ্মা, মেঘনা,যমুনা, বক্ষ্মপুত্র, প্রতিটি নদীর অববাহিকায় পর্যটন শিল্প স্থাপনের জন্য সরকারের দৃষ্টি আর্কশন ও আস্তবায়ন করার লক্ষে বিভিন্ন পরিকল্পনা হাতে নেওয়ার জন্য অনুরোধ করছি।

দৃষ্টি নন্দিত এই সোনার বাংলাকে পর্যটন শিল্প হিসাবে গড়ে তুলতে হলে ব্যাপক ভাবে প্রচার এবং বাংলার সুন্দর্য্যে কে বিশ্ব বাসির কাছে উপস্থাপন করতে হবে । আমাদের বিশাল সুমদ্র সীমা, সুন্দর বন, ঐতিহাসিক স্থাপত্ত, বিস্তিত সমতল ভুমি, সবুজ পাহাড় যাহা দর্শনের মানুষকে মুগ্ধ করে ।
এমন একটা সোনার বাংলা গড়তে হবে যেখাবে বহির বিশ্বের পর্যটক নিরাপদে বাংলাদেশ ঘুরে দেখতে পারবে।

অপার সম্ভাবনা ময় আমাদের এই সোনার বাংলা কে পর্যটন শিল্প নগরী হিসাবে তৈরি করে আমরা আর্থিক ভাবে সচ্ছল ও সাবলম্বি হতে পারি এবং এই শিল্পকে ঘিরে হাজার হাজার শিক্ষত বেকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে পারি।

সরকাররি/বেসরকারি ভাবে আমাদের দেশে এই শিল্পকে আমরা পৃথিবীর অন্যান্য পর্যটন শিল্পের মতোই একটি লাভ জনক প্রতিষ্ঠানে রুপান্তরিত করতে পারি।
আমাদের সমুদ্র সৈকত এবং আভ্যান্তরিন নদী অববাহিকার মাধ্যমে পরিকল্পনা করে বিভিন্ন লোকেশন এই পর্যনট শিল্প গড়ে তুলতে পারি।

সর্বশেষ এডিট : ১৪ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৫১
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×