somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ক্রমশ: মানুষ থেকে মানুষখেকোদের দলে রূপান্তরিত বোধহীন বনমানুষদের দল আওয়ামীলীগকে একদলা থুথুX(

০৭ ই মে, ২০১৩ রাত ১০:৩৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ধরা যাক, হেফাজতে ইসলাম বাংলাদেশ নামক দলটিই ক্ষমতায়। মন্ত্রীসভায়। আওয়ামীলীগ সাধারন একটি রাজনৈতিক বা সামাজিক দল। কিছু দাবিদাওয়া নিয়ে মিছিল, সমাবেশ, হরতাল, অবরোধ ইত্যাদি করছে। আওয়ামীলীগের কয়েক হাজার/লক্ষ কর্মী মতিঝিলে অবস্থান করছে। পায়ে সস্তা এক জোড়া স্যান্ডেল, হাতে একটি পুটলি, কারো বড়জোর একটি নকিয়া ১১১০ মোবাইল। রাতেও তারা থেকে গেল। তারপর রাতের আঁধারে হেফাজত সরকারের পুলিশ, বিডিআর, র‌্যাব, অন্যান্য বাহিনী লাইট অফ করে, মিডিয়া ব্যান করে নিরস্ত্র এ মানুষ বা আওয়ামীগারদের উপর নির্মমভাবে গুলিচালাল। কেউ মরল, কেউ হল আহত, কেউ ধৃত বাকিরা জান নিয়ে পালাল। মৃতদের এ সংখ্যা ১০, ১০০ বা ১০০০ বা ১০ হাজার যাই হোক। কেমন লাগত সবার? কি বলত টিভিচ্যানেলগুলো? কি ছাপত বাংলাদেশের এন্তার সংবাদপত্র? কি ই বা হতো ওভারঅল বাংলাদেশে?

ক্রমশ: মানুষ থেকে মানুষখেকোদের দলে রূপান্তরিত বোধহীন বনমানুষদের দল আওয়ামীলীগকে একদলা থুথু। থুথু তোদের টক-শো নায়কদের, উপস্থাপকদের, সম্পাদকদের, সাংবাদিকদের, মানবাধিকার কমিশনারদের, নাট্যজনদের, গায়কদের, কার্টুনিস্টদের, চিত্রগ্রাহকদের, উপন্যাসিকদের ও নানাবিধ মন ও মননশীলতার ভেকধারী তলেতলে বনমানুষদের। তোরা জানোয়ার। তোরা মাংসাশি। তারচেয়েও অধম। বাঘে বাঘের মাংস খায়না, কুমির কুমিরের না। তোরা তার চেয়েও হিংস্র। তোদের কাছাকাছি একপ্রজাতির বানর আছে মধ্য আফ্রিকায় যারা মাঝে মাঝে স্বজাতির মাংস খায়, সেদিন ডিসকভারীতে দেখলাম।

দেয়াল লিখন, পোস্টারিং, মাইকিং, মিছিল, মিটিং, সভা, সমাবেশ, গণসমাবেশ, মঞ্চনির্মান করে দিবানিশি রাজপথে অবস্থান, অবরোধ, অসহযোগ, হরতাল- কোন কাজটি আওয়ামীমানুষখেকোলীগ একরত্তি কম করেছে? কি পাকিস্তান আমলে, কি বাংলাদেশ আমলে। কি ১ম খালেদার আমলে, কি ২য় খালেদার আমলে। অফিসযাত্রীকে ল্যাংটা করা, বাসে বোমা মেরে মানুষ কয়লা করা, গাড়ী ভাংচুর করা, সরকারী বেসরকারী অফিস পোড়ানো- এসবের পাইওনিয়ারইবা কে? তবুও ঘুমন্ত জনসমাবেশের উপর আইয়ুব, ইয়াহিয়া, জিয়া, এরশাদ, খালেদা কেউতো ট্যাংক উঠিয়ে দিলনা। তবে হ্যাঁ, ঐ একদিন ২৫ মার্চ ১৯৭১!

সকল ধর্মের স্বাধীনতা, মুক্তচিন্তা, গণতন্ত্র, মেহনতী মানুষের মুক্তি, ন্যায়বিচার, শোষনমুক্ত সমাজ, মানবাধিকার, প্রগতি.....আরো কত কি? আওয়ামী ছাড়া কোন চেতনার ভেকধারীদের এর চেয়ে বেশী এসব বাগধারা আওরাতে শুনা যায়? দেখা যায়? তবে এ ই কি তার নমুনা?

পুলিশ গুলি চালানোর বৈধ অধিকার রাখে যখন কোনো বন্ধুকধারী সন্ত্রাসী পুলিশকেই গুলি করতে উদ্যত হয়। ৫ মে বাংলাদেশের মতিঝিলে লক্ষ লক্ষ হেফাজত ও অহেফাজত নাগরিক সমাবেশকারীরা ক'টি বন্ধুক উদ্যত করেছিল? এমনকি কোনো ছোরা, তীর, ধনুক বা তলোয়ার?

ঠিক কোন 'পাপ' লুকোনোর জন্য বাতি নিভানো হয়? মিডিয়া ব্ল্যাকআউট করা হয়? এক পর্যায়ে দাসানুদাস টিভি পালের ব্যতিক্রম 'দিগন্ত' ও 'ইসলামিক' টিভিকে শাটডাউন করা হয়। হানিফে গংদের কথামত সব হেফাজতীর পলায়ন দৃশ্য জাতি দেখলে দোষ কি!

আসল কথা হল- আওয়ামীরাক্ষসরা আবার ভেক ধরেছে। একদল অসহায় বনীআদমের উপর অন্যায্য জুলুম ও গণহত্যা চালানোর পর তারা নানাবিধ শ্যাওলা, কাঠের টুকরা, ইট, ছাই আকড়ে ধরেছে। আল্লাহর বাণীর সর্বশেষ সংকলন কোরানের পুড়ে যাওয়া পাতাকে আঁকড়ে ধরছে। ভাবখানা এমন- তারা কতই না ধর্মপ্রাণ!

আওয়ামীলীগ আর কোন রাজনৈতিক দল নয়। এ দলের সরকার কোন মানুষের ব্যবস্থাপনা নয়। এটা গণহত্যা, মিথ্যা, অপপ্রচার, জুলুম, পাইকারী লুট ও স্তাবক মিডিয়ার আখড়া। সরকারী পুলিশ, বেসরকারী টেলিভিশন ও ভারত সরকারের আনুকুল্য তাদের সর্বশেষ পাটাতন। পায়ের তলার সে পাটাতন খসে পড়লেই...!

আসুন, তার আগেই একদলা থুথু নিক্ষেপ করি- তুই আওয়ামীলীগ! তুই মানুষখেকো!! থু!!!X((
১৮টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×