somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাবালিকা প্রধানমন্ত্রী চেয়ে বিজ্ঞাপন দেব ভাবছি...!!!!

০৭ ই মে, ২০১৩ বিকাল ৫:১৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মানুষ যদি চোঁখে কাপড় বাঁধে,সে স্বভাবিকভাবেই কিছু দেখতে পাবেনা। কিন্তু নিজের তৈরী এই অন্ধকারে থেকে মানুষগুলো খুব সহজেই বেরিয়ে আসতে পারে। চোখের বাধন নিজের দুই হাত দিয়ে খুলে নিলেই হয়!!! কিন্তু যদি ব্যাপারটা এমন হয় সেই মানুষগুলোর হাতদুটিও বাঁধা তাহলে কিন্তু নিজেকে উদ্ধার করা নিজের পক্ষে সম্ভব না। কিন্তু আজকাল দেখা যাচ্ছে চোখ বাঁধা থাকার দরকার হয়না!!! কপাল ঢাকা থাকলেই আমরা অন্ধ হয়ে যাই। আমাদের কপালে হেফজতে ইসলাম এর কাপড়, আমরা অন্ধ। আমাদের কপালে গণজাগরন মঞ্চের কাপড় বাঁধা, আমরা অন্ধ। এইসব এক্সট্রিমিস্ট লোকজন যত না নিজেদের ক্ষতি করে তার চেয়ে বেশী ক্ষতি করে গোবেচারা ম্যাঙ্গো পিপলদের। কি ক্ষতি করছে ? আমাদেরকে কি বাঙ্গালী হঠাৎ করে এমন সেডিস্ট হয়ে গেল কেন? রানা প্লাজার ২৮ হাজার টন সভ্যতার বর্জ্য এখনও বুকে নিয়ে শুয়ে আছে কিছু লোক, কংক্রিটে চ্যাপ্টা হয়ে চিরনিদ্রায় গেছে অসংখ্য লোক। হাতে ছবি নিয়ে খুঁজে ফিরছে নিখোঁজ পরিজনের লাশ। এখনই আমাদের আরও লাশ দরকার হবে কেন?

ভাই এক্সট্রিমিসট বুঝি? চারদিকে যতদূর চোখ যায় (ভার্চুয়ালি)দেখি লক্ষ লক্ষ এক্সট্রিমিসট। ধর্ম নিয়ে বাড়াবাড়ি কে করছেনা আমাদের দেশে। জামায়েত করছে, লীগ করছে, বিএনপি করেছে, মঞ্চ করেছে, হেফাজত করেছে, বামরা করেছে, নাস্তিকেরা করেছে। কেউ দাঁড়িপাল্লার এক দিকে, আবার কেউ অন্য দিকে। মারাত্মক ধর্মবিদ্বেষী মনোভাব যতটুকু দেখেছি, একই সাথে প্রচণ্ড রকমের গোঁড়ামি দেখেছি। আমরা নিজেদের স্বার্থের জন্যে ধর্মের দোহাই দেই, নিজেদের কাজের বৈধতা প্রমাণ করতে ধর্ম ব্যবহার করি। ধর্ম টাকে আমরা দেখি শুধু ক্ষমতায় যাবার একটি পথ হিসেবে। কথায় কথায় লোকজন বলছে ইসলাম শান্তির ধর্ম। যারা এইসব ভাংচুর করছে তারা কি করে ইসলাম প্রতিষ্ঠা করবে বা করতে চায়? জাস্ট টু লেট ইউ নো বয়, দা পিস ইউ আর টকিং এবাউট ইস দা আউটপুট অফ ইসলাম। ব্যাপারটা একটু ব্যাখ্যা করি। ইসলাম প্রতিষ্ঠার জন্য আগেও অনেক যুদ্ধ হয়েছে, এতে অনেক লোক মারাও গেছে, ভবিষ্যতেও যে হবে সেটা যদি অবিশ্বাস করেন তবে বলব আপনি আপনার ধর্মের এই বিষয়টি সম্পর্কে হয়তো অবগত নন। অতীতের সেই যুদ্ধে বিজয়ের ফলে যেই ধর্মের প্রতিষ্ঠা হয়েছিল,আর তাতেই সেখানে শান্তি প্রতিষ্ঠা হয়েছিল। দ্যাটস হোয়াই ইসলাম শান্তির ধর্ম। এখন আমরা যদি মনে করি আমাদের অন্যায়ের প্রতিবাদ করতে এসে মার গুতা খেয়ে ফিরে যেতে হবে কারন তারা মুসলমান, তাদের ধর্ম ইসলাম শান্তির ধর্ম। তাই শান্তি রক্ষার্থে মার হজম করে ফিরে যাবে মসজিদে আর আমাদের মত এইসব অবুঝদের হেদায়েত দেয়ার জন্য আল্লাহর দরবারে কান্নাকাটি করবে। তাহলেতো ভাই তাদের মহামানব হতে হবে। কিন্তু আল্লাহতো ঐরকম মহামানব একজনই পাঠিয়েছিলেন এই দুনিয়ায়।

কি ভাই আমাকে কি হেফাজতে ইসলামের লোক মনে হচ্ছে নাকি? সেটা ভাবলে ভুল করবেন। আমি হেফাজতে ইসলামের কর্মী না ভাই। আমি বড্ড স্বাধীনচেতা মানুষ। আমি লীগের কর্মী না ভাই, আমি দলের কর্মীও নই। আমি ভাই সাধারন জনগন। অন্য ভাষায় যাহাকে বলা হয় ম্যাঙ্গো পিপল। যাহারা সবসময়ই অসহায়। আসলে আমরা সকলেই অসহায়। আমরা সকলেই মেরুদন্ডহীন প্রাণীতে পরিণত হয়েছি। আমি নিজেও হয়েছি। হয়তবা আর কিছুদিন পরে মুখ দিয়ে কোন কথা বের হবেনা, হয়তবা কোন প্রাণীর মত কুৎসিত আওয়াজ বের হবে। সেই আওয়াজ হবে একেকটা নোংরা গালি যার সবগুলোই রাজনীতিকদের উদ্দেশ্য দেয়া। হতাশার সময় অনেকেই বলেন দেশটা শেষ। আসলেই শেষ। এই খুন হ‌ওয়া মানুষগুলোর রাজনৈতিক বিশ্বাস কি ছিল তাতে আমি বিন্দুমাত্র আর আগ্রহী নই। মরে যাওয়া মানুষ আর আওয়ামী-বিএনপি-জামাত থাকে না। এই খুন বা খুন হওয়াদের প্রিয়জনের কান্না মুক্তিযুদ্ধের পক্ষে গেল না বিপক্ষে গেল, ইসলামের পক্ষে গেল না বিপক্ষে গেল, এই নিয়ে আমি বিচলিত নই। আমার কাছে এই কান্না আমি খুন হলে আমার মা-স্ত্রী-পুত্র-বন্ধুর কান্নাই। আমার কাছে খুন হচ্ছে খুন, এর বাইরে আর কিছু না। আমার কাছে খুন ইতিহাসের আদি অপরাধ। ‘কোলেটারাল ড্যামেজ’/‘অ্যাক্সিডেন্ট/উচিত শিক্ষা’ যে ভাষাই এইসকল মৃত্যুকে আপনি জাস্টিফাই করার চেষ্টা করেননা কেন আমি বলবো দ্যাটস নট ফেয়ার এনাফ টু জাস্টিফাই দা কিলিং।

উইথ ডিউ রেসপেক্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ওনার বাকশাল নীতির কারনেই হয়তো আমরা তাকে হারিয়েছিলাম। তার অবুঝ নাবালিকা মেয়ের সেই একই চাওয়া আজ দেশকে নরকের একটা স্যাম্পল বানিয়েছে!!! আশা করি উনি খুব শীঘ্রই সাবালিকা হয়ে উঠবেন। আর একজনের কথা না বললেই নয়। আমাদের পাঞ্জাবীওয়ালা ইমরান এইচ সরকার !! পাঞ্জাবীর উপরে ভাই একটা মুজিব কোট গায়ে চাপাইয়া নেত্রীর আশীর্বাদ নিয়ে পলিটিক্সে যোগ দেন সেই দরজা আপনার জন্য খোলা ভাই। আপনার নেত্রীরে গিয়া বুঝান বিএনপির দাবি মাইনা নেন তত্ত্বাবধায়ক সরকার ব্যাবস্থা এনে নিদেনপক্ষে বিএনপির লোকগুলোকে মাঠ থেকে উঠিয়ে নিন। তাতে হেফাজত ঠেকানি তেমন কঠিন কিছু হবেনা ভাই। শতহোক আপনারা এন্টি ইসলামিক ব্লাগারদের (বলছিনা সবাই এন্টি ইসলামিক কিংবা সরকার যাদের ধরেছে তারা সবাই এন্টি ইসলামিক) সাপোর্ট করেছেন, তাই আস্তিক-নাস্তিক ব্যপারটা এতদূর গড়িয়েছে। সেখান থেকেই হেফাজতে ইসলামের উদ্ভব হইছে। আই গেস ইটস টাইম টু ডূ সাম এক্সপিয়শন মাই ফ্রেন্ড!!!
সর্বশেষ এডিট : ০৭ ই মে, ২০১৩ বিকাল ৫:২১
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

শিরোনামহীন দুটি গল্প

লিখেছেন সাহাদাত উদরাজী, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:৫৫

গল্প ১।
এখন আর দুপুরে দামী হোটেলে খাই না, দাম এবং খাদ্যমানের জন্য। মোটামুটি এক/দেড়শ টাকা প্লাস বয়দের কিছু টিপস (এটা আমার জন্য ফিক্সড হয়েছে ১০টাকা, ঈদ চাদে বেশি হয়,... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×