somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২০১৪ সালে যে মুভিগুলো দেখতে পারেন ;) ;)

০৩ রা জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
২০১৪ সালে যে মুভিগুলো দেখতে পারেন

জানুয়ারী – মার্চ



Jack Ryan: Shadow Recruit (Action, Drama, Thriller)



Jack Ryan সিরিজের ৫ম মুভি Jack Ryan: Shadow Recruit . মুভিটিতে অভিনয় করেছেন Chris Pine, Keira Knightley, Kevin Costner.

মুভিটির প্লট হচ্ছে , খুব শীঘ্রই একটি সন্ত্রাসবাদী আক্রমণ হতে যাচ্ছে যার ফলে বিশ্ব অর্থনীতির বিপর্যয় ঘটতে পারে । Jack Ryan হচ্ছেন একজন তরুন CIA এজেন্ট যাকে সেই সন্ত্রাসবাদী আক্রমণ থামাতে হবে ।

Alec Baldwin, Harrison Ford, এবং Ben Affleck এর পরে Chris Pine হচ্ছেন ৪র্থ অভিনেতা যিনি Jack Ryan চরিত্রে অভিনয় করছেন । মুভিটি পরিচালনা করেছেন Henry V , Frankenstein ও Thor খ্যাত Kenneth Branagh , যিনি পরিচালনার পাশাপাশি মুভিতে অভিনয়ও করেছেন ।

মুভিটি মুক্তি পাবে - ১৭ জানুয়ারী , ২০১৪ ।

I, Frankenstein (Action, Fantasy, Sci-Fi)



মুভির কাহিনী গড়ে উঠে Frankenstein এর দানব Adam কে নিয়ে , যে একটি প্রাচীন শহরের দুটি অমর বংশের মধ্যেকারের যুদ্ধে জড়িত হয়ে যায় ।

Frankenstein চরিত্রে অভিনয় করেছেন The Dark Knight খ্যাত Aaron Eckhart. মুভিটি পরিচালনা করেছেন Stuart Beattie.

মুভিটি মুক্তি পাবে - ২৪ জানুয়ারী , ২০১৪ ।


RoboCop (Action, Crime, Sci-Fi)


বড় পর্দায় নতুন করে ফিরে আসছে RoboCop. মুভির কাহিনী গড়ে উঠে Alex Murphy নামক একজন পুলিশ অফিসারকে নিয়ে । দুর্ভাগ্যবশত Alex মারাত্মকভাবে আহত হন এবং পরবর্তীতে OmniCorp নামক একটি মাল্টিন্যাশলাল রোবট প্রতিষ্ঠান প্রযুক্তির সাহায্যে Alex কে RoboCop এ পরিণত করেন ।

মুভিতে অভিনয় করেছেন Joel Kinnaman, Gary Oldman, Michael Keaton, Jay Baruchel, Samuel L. Jackson .

পরিচালনা করেছেন José Padilha.

মুভিটি মুক্তি পাবে - ১২ ফেব্রুয়ারী , ২০১৪ ।


Winter's Tale (Drama, Fantasy, Mystery)



মুভিটির কাহিনী গড়ে উঠে ১৯১৬ সালে Manhattan শহরের Peter Lake নামক একজন যুবক কে ঘিরে । Peter Lake পেশায় একজন চোর এবং সে একটি মেয়েকে ভালোবাসে । এদিকে Pearly Soames নামক এক গ্যাংস্টার তার শত্রু হয়ে দাঁড়ায় । Lake কে Soames এর হাত থেকে বাঁচায় Athansor নামক এক রহস্যময় সাদা ঘোড়া । তারপর Peter Lake নিজেকে আবিষ্কার করেন বর্তমানের Manhattan শহরে । কিন্তু সে তার অতীতের সব স্মৃতি ভুলে যায় ।

মুভিতে অভিনয় করেছেন Colin Farrell, Jessica Brown Findlay, Russell Crowe, Jennifer Connelly, Will Smith.

পরিচালনা করেছেন Akiva Goldsman.

মুভিটি মুক্তি পাবে - ১৪ ফেব্রুয়ারী, ২০১৪ ।



Non-Stop (Action, Mystery, Thriller)



বিমান দ্বারা New York থেকে London এ যাওয়ার পথে Bill Marks নামক একজন Air Marshal তার মোবাইলে একটি মেসেজ পান যে তাকে প্রতি ২০ মিনিটে একজন যাত্রীকে হত্যা করতে হবে । যার বদৌলতে তার গোপন ব্যাংক একাউন্টে ১৫০ মিলিয়ন ডলার পৌছে যাবে । কিন্তু কে বা কারা কেন তাকে এই মেসেজ পাঠিয়েছে এই ব্যাপারে সে কিছুই জানেনা । অপরদিকে বিমানে একটি বোমা পাওয়া গেলে সবাই তাকে Hijacker মনে করেন ।

মুভিটিতে অভিনয় করেছেন Liam Neeson.

পরিচালনা করেছেন Jaume Collet-Serra যিনি এর আগে Unknown (2011) মুভিটি পরিচালনা করেছিলেন এবং ওটাতেও Liam Neeson ছিলো ।

মুভিটি মুক্তি পাবে - ২৮ ফেব্রুয়ারী, ২০১৪ ।


300: Rise of an Empire (Action, Fantasy)



300 (2006) এর সিক্যুয়েল 300: Rise of an Empire . এই মুভির কাহিনী শুরু হয়েছে সেখান থেকেই যেখান থেকে 300 এর কাহিনী শেষ হয় । এবার Xerxes ও তার সেনার বিরুদ্ধে লড়াই করবে গ্রীক জেনারেল Themistocles .

মুভিটিতে অভিনয় করেছেন Sullivan Stapleton, Rodrigo Santoro, Eva Green, Lena Headey, David Wenham.

Zack Snyder ব্যস্ত থাকায় এই মুভিটি পরিচালনা করেছেন Noam Murro.

মুভিটি মুক্তি পাবে - ৭ মার্চ , ২০১৪ ।



Need for Speed (Action)




জনপ্রিয় রেসিং গেম Need for Speed বেসড মুভি Need For Speed (2014). এতে অভিনয় করেছেন Aaron Paul, Michael Keaton , Dominic Cooper .

পরিচালনা করেছেন Scott Waugh .

মুভিটি মুক্তি পাবে - ১৪ মার্চ , ২০১৪ ।



Divergent (Sci-FI, Action)



এই মুভিটি Divergent উপন্যাস অবলম্বনে নির্মিত । যেহেতু আমি Divergent বইটি পড়িনি তাই মুভিটি সম্পর্কে ধারনা নেই :-P । তবে এতটুকো বলতে পারি যে এটি The Hunger Games টাইপ মুভি হবে । মুভিটিতে অভিনয় করেছেন Shailene Woodley, Theo James, Kate Winslet.

পরিচালনা করেছেন The Illusionist (2006) / Limitless (2011) খ্যাত Neil Burger.

মুভিটি মুক্তি পাবে – ২১ মার্চ , ২০১৪ ।


Noah (Adventure, Drama, Biblical Epic)



হযরত নূহ (আঃ) কে নিয়ে নির্মিত মুভি Noah (2014) . মুভির কাহিনী আলাদা করে বলার প্রয়োজন দেখছিনা কারণ হযরত নূহ (আঃ) সম্পর্কে জানেনা এমন লোক খুজে পাওয়া মুশকিল!

হযরত নূহ (আঃ) চরিত্রে অভিনয় করেছেন Russell Crowe . সাথে আছেন Emma Watson, Jennifer Connelly, Anthony Hopkins.

পরিচালনা করেছেন Black Swan, Requiem for a Dream, Pi, The Fountain খ্যাত Darren Aronofsky.

মুভিটি মুক্তি পাবে – ২৮ মার্চ , ২০১৪ ।





The Raid 2 (Action)




The Raid: Redemption এর সিক্যুয়েল The Raid 2. প্লট অজানা তবে মুভির কাহিনী শুরু হয় আগের মুভির শেষ হওয়ার ঠিক ২ ঘন্টা পর ।

মুভিতে অভিনয় করেছেন Iko Uwais, Yayan Ruhian, Raiden Integra.

পরিচালনা করেছেন Gareth Evans.



মুভিটি মুক্তি পাবে – ২৮ মার্চ , ২০১৪ ।


এপ্রিল – জুন

Captain America: The Winter Soldier (Action, Thriller)



Marvel Cinematic Universe এর ৯ম মুভি এবং Captain America The First Avengers (2011) এর সিক্যুয়েল Captain America: The Winter Soldier (2014). Steve Rogers / Captain America বর্তমানে SHIELD এর এজেন্ট হয়ে কাজ করেন । এই মুভিতে Captain America কে মুখোমুখি হতে হবে এক নতুন শত্রুর সাথে যে Winter Soldier নামে পরিচিত ।

৪র্থ বারের মতো Captain America চরিত্রে অভিনয় করেছেন Chris Evans ( Thor The Dark World সহ ) . সাথে আরো আছেন Scarlett Johansson, Sebastian Stan, Anthony Mackie, Hayley Atwell, Samuel L. Jackson, Robert Redford, Cobie Smulders, Toby Jones.

পরিচালনা করেছেন Anthony Russo ও Joe Russo .

মুভিটি মুক্তি পাবে – ৪ এপ্রিল , ২০১৪ ।


Rio 2 (Adventure, Family, Animated)




Blu আর Jewel তাদের বাচ্চাদের নিয়ে Rio de Janeiro শহর থেকে Amazon জঙ্গলে পাড়ি দেন । সেখানে গিয়ে তারা জানতে পারে যে তারা তাদের প্রজাতির শেষ পাখি নন বরং তাদের মতো আরো অনেক পাখি আছে । এছাড়া Jewel সেখানে তার হারিয়ে যাওয়া পিতার সন্ধান লাভ করেন । তবে তাদের পুরানো শত্রু Nigel ফিরে আসে প্রতিশোধ নেওয়ার জন্য ।

এ্যানিমেটেড মুভিটিতে ভয়েস দিয়েছেন Anne Hathaway, Jesse Eisenberg, Amandla Stenberg, Leslie Mann, Jamie Foxx .

পরিচালনা করেছেন Carlos Saldanha .


মুভিটি মুক্তি পাবে – ১১ এপ্রিল , ২০১৪ ।





Transcendence (Sci-Fi, thriller)



Christopher Nolan এর Cinematographer Wally Pfister পরিচালিত প্রথম মুভি Transcendence (2014) . মুভিটির কাহিনী গড়ে উঠে Will Caster নামক ব্যক্তি কে নিয়ে যে একজন বিজ্ঞানী । সে প্রযুক্তিকে ভালোবাসে এমনকি সে নিজেই প্রযুক্তির একটা অংশ হতে চায়। তাই সে এমন একটি যন্ত্র বানানোর চেষ্টা করছে যা কৃত্রিম বুদ্ধিমতা ও মানুষের আবেগকে সম্পূর্নভাবে এক করতে পারে । তার এই আইডিয়া তাকে খ্যাতি এনে দেয় । এদিকে তার বিরোধীরা তাকে হত্যার চেষ্টা করে । Will কে বাঁচাতে তার স্ত্রী ও বন্ধু তার তৈরি যন্ত্রের ব্যবহার করে । তার ব্রেইন কে কম্পিউটারে আপলোড করা হয় ফলে সে নতুন করে প্রাণ ফিরে পায় । সে এমন এক ক্ষমতা পায় যে ক্ষমতার কোন সীমা নেই এবং সেই ক্ষমতা দ্বারা সে পৃথিবীকে তার হাতের মুঠোয় পেতে চায় । তাকে আটকাবার মত কোন উপায় থাকেনা ।

মুভিতে অভিনয় করেছেন Johnny Depp, Rebecca Hall, Kate Mara, Morgan Freeman, Paul Bettany.



মুভিটি মুক্তি পাবে – ১৮ এপ্রিল , ২০১৪ ।


The Amazing Spider-Man 2 (Action, Adventure)



Peter Parker / Spider-Man এখন নানা সমস্যায় জর্জরিত । আর তার মধ্যে তাকে আবার মুখোমুখি হতে হবে একাধিক সুপার ভিলেনদের সাথে । Peter Parker কি তার সমস্যার সমাধান করতে পারবে ? উত্তর জানতে দেখুন The Amazing Spider-Man 2 .

মুভিটিতে অভিনয় করেছেন Andrew Garfield, Emma Stone, Jamie Foxx, Martin Sheen.

পরিচালনা করেছেন Marc Webb.

মুভিটি মুক্তি পাবে – ২ মে , ২০১৪ ।



Legends of Oz: Dorothy's Return (Family, Animated)



বিখ্যাত মুভি The Wizard of Oz (1939) এর সিক্যুয়েল এনিমেশন Legends of Oz: Dorothy's Return . Oz শহরে নতুন শত্রুর আগমন ঘটলে Dorothy তার বন্ধুদের সাহায্য করার জন্য সেখানে ফিরে যায় ।

Legends of Oz এ ভয়েস দিয়েছেন Lea Michele, Patrick Stewart, Hugh Dancy .

পরিচালনা করেছেন Will Finn, Dan St. Pierre.

মুভিটি মুক্তি পাবে – ২ মে , ২০১৪ ।



Chef (Comedy)



Chef (2014) Iron Man টিমের মুভি! মুভিটির কাহিনী গড়ে উঠেছে Carl Casper নামক এক শেফকে নিয়ে, যে Los Angeles এ একটি রেস্টুরেন্ট খুলতে ব্যর্থ হলে Miami তে গিয়ে সে একটি ফুড ট্রাক এর ব্যবস্থা করে ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট খুলে বসেন । মুভিটিতে অভিনয় করেছেন Iron Man খ্যাত Robert Downey Jr. , Scarlett Johansson এবং Jon Favreau যিনি অভিনয়ের পাশাপাশি মুভিটি পরিচালনাও করেছেন।

মুভিটি মুক্তি পাবে – ৯ মে , ২০১৪ ।



Godzilla (Action, Adventure, Sci-Fi)



বৃহৎ আকৃতির Radioactive দানব Godzilla পৃথিবীতে আগমন করে যার ফলে মানব সভ্যতা ধ্বংসের মুখে । এখন মানুষ কিভাবে দানবটির মোকাবিলা করে তা জানতে হলে দেখুন Godzilla (2014).

মুভিটিতে অভিনয় করেছেন Aaron Taylor-Johnson, Elizabeth Olsen, Bryan Cranston.



পরিচালনা করেছেন Gareth Edwards.

মুভিটি মুক্তি পাবে – ১৬ মে , ২০১৪ ।


Million Dollar Arm (Biography, Drama, Sports)



Baseball Pitcher Rinku Singh আর Dinesh Patel এর জীবনী নিয়ে Sports মুভি Million Dollar Arm .

মুভিটিতে অভিনয় করেছেন Jon Hamm, Bill Paxton, Lake Bell , Suraj Sharma.

পরিচালনা করেছেন Craig Gillespie .

মুভিটি মুক্তি পাবে – ১৬ মে , ২০১৪ ।


Blended (Comedy, Romance)



Adam Sandler ও Drew Barrymore জুটির ৩য় Romantic Comedy মুভি Blended. এর আগে তাদের The Wedding Singer ও 50 First Dates এ দেখা গেছে । এই জুটির আগের মুভিগুলোর মতো Blended ও সফলতা পাবে বলে অনেকে মনে করছেন ।

The Wedding Singer এর পরিচালক Frank Coraci এই মুভিটিও পরিচালনা করেছেন ।

মুভিটি মুক্তি পাবে – ২৩ মে , ২০১৪ ।


X-Men: Days of Future Past (Action, Adventure, Sci-Fi)



X-Men এর নতুন মুভি X-Men: Days of Future Past . এটি একই সাথে দুটি মুভি X-Men: The Last Stand ও X-Men: First Class এর সিক্যুয়েল এবং The Wolverine এর পরে এর কাহিনী শুরু হয়েছে ।

মুভিটির প্লট হলো Mutant ও মানুষ এই দুই জাতির ভাগ্য পরিবর্তন এর জন্য Wolverine কে টাইম মেশিন এর মাধ্যমে অতীতে পাঠানো হয় । অতীত -বর্তমানের X-Men এর এই মুভিতে নতুন পুরাতন সব Mutant দের একসাথে দেখা যাবে । Fox Studio ঘোষনা দিয়েছেন যে Fantastic 4 Reboot এর সাথে X-Men এর Crossover করে X-Men Universe কে আরো বড় করে তোলা হবে । এছাড়া সামনে Days of Future Past এর সিক্যুয়েল X-Men: Apocalypse (2016) আসছে।



মুভিটিতে অভিনয় করেছেন Hugh Jackman , Michael Fassbender, Jennifer Lawrence, Nicholas Hoult, Evan Peters, Ellen Page, James McAvoy, Anna Paquin, Ian McKellen, Patrick Stewart, Peter Dinklage, Halle Berry, Shawn Ashmore.

পরিচালনা করেছেন Bryan Singer!!!

মুভিটি মুক্তি পাবে – ২৩ মে , ২০১৪ ।



Maleficent (Fantasy)



Sleeping Beauty কাহিনী নির্ভর Disney মুভি Maleficent . তবে এর কাহিনী গড়ে উঠে মুভির ভিলেন Maleficent কে কেন্দ্র করে । Maleficent এর ভুমিকায় Angelina Jolie কে দেখা যাবে । এছাড়া মুভিতে আরো অভিনয় করেছেন Sharlto Copley , Elle Fanning .

পরিচালনা করেছেন Robert Stromberg.

মুভিটি মুক্তি পাবে – ৩০ মে , ২০১৪ ।


Edge of Tomorrow (Action, Sci-Fi)



একজন সৈনিক এলিয়েনদের সাথে যুদ্ধের টাইম লুপে নিজেকে আবিষ্কার করেন । এই সুযোগে সে আসন্ন যুদ্ধে লড়াইয়ের জন্য পারদর্শী হয়ে ওঠেন ।

মুভিতে অভিনয় করেছেন Tom Cruise, Emily Blunt, Bill Paxton.

পরিচালনা করেছেন The Bourne Identity ও Mr. & Mrs. Smith খ্যাত Doug Liman.

মুভিটি মুক্তি পাবে – ৬ জুন , ২০১৪ ।



22 Jump Street (Action, Comedy)



হাই স্কুলের পর এবারের মুভিতে Undercover Officer Schmidt ও Jenko কে স্টুডেন্ট হিসবে কলেজে পাঠানো হয় একটি অপরাধী চক্র কে ধরার জন্য ।

মুভিতে অভিনয় করেছেন Channing Tatum, Jonah Hill. এছাড়া Brad Pitt এর একটা Cameo থাকবে ।

পরিচালনা করেছেন Phil Lord, Chris Miller.

মুভিটি মুক্তি পাবে – ১৩ জুন , ২০১৪ ।



How to Train Your Dragon 2 (Animated, Adventure, Fantasy, Family)



প্রায় ৫ বছর ধরে Berk আইল্যান্ডে Dragon আর Viking রা একত্রে বসবাস করছে । Hiccup ও Toothless একদিন একটি বরফের গোহাতে খুজে পায় কিছু নতুন ড্রাগন ও একজন রহস্যময় ড্রাগন আরোহীকে । সেই রহস্যময় আরোহী হচ্ছেন Hiccup এর মা । তিনি Hiccup কে জানান সামনে এক মহাবিপদ আসছে! Hiccup ও Toothless কি পারবে সেই বিপদের মোকাবিলা করতে ? জানতে অপেক্ষা করুন How to Train Your Dragon 2 এর জন্য!

এ্যানিমেটেড মুভিটিতে ভয়েস দিয়েছেন Jay Baruchel, Kristen Wiig, America Ferrera, Jonah Hill.

পরিচালনা করেছেন Dean DeBlois .

মুক্তি পাবে – ১৩ জুন , ২০১৪ ।


Transformers: Age of Extinction (Action, Adventure, Sci-Fi)





এটি Transformers সিরিজের ৪র্থ পর্ব । তবে এই পর্বে Shia LaBeouf কিংবা আগের কাউকে কে দেখা যাবেনা । সম্পূর্ণ নতুন কাস্ট ও Transformers থাকবে এই পর্বে । আগের Transformers দের মধ্যে শুধু Optimus Prime ও Bumblebee কে দেখা যাবে । এই মুভির কাহিনী শুরু হয় আগের মুভির ঠিক ৪ বছর পর ।

মুভিতে অভিনয় করেছেন Mark Wahlberg, Nicola Peltz, Jack Reynor, Kelsey Grammer, Lucas Black.

পরিচালনা করেছেন Michael Bay.

মুভিটি মুক্তি পাবে – ২৭ জুন, ২০১৪ ।



জুলাই – সেপ্টেম্বর

Dawn of the Planet of the Apes (Action, Adventure, Sci-Fi)



এই মুভির কাহিনী শুরু হয় Rise of the Planet of the Apes এর ঠিক ১০ বছর পর । যেখানে বুদ্ধিমতা সম্পন্ন বানর জাতির সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে । তাদের দলের নেতা Caesar . তার উদ্দেশ্য বিশ্ব শাষন করা । ফলে মানুষ ও বানরদের মধ্যে যুদ্ধ শুরু হয় ।

মুভিতে অভিনয় করেছেন Gary Oldman, Keri Russell, Andy Serkis, Jason Clarke, Kodi Smit-McPhee.

পরিচালনা করেছেন Matt Reeves.

মুভিটি মুক্তি পাবে – ১১ জুলাই , ২০১৪ ।


Jupiter Ascending (Sci-Fi)



Jupiter Jones তার Genetic শক্তি দ্বারা পুরো বিশ্ব শাসন করার ক্ষমতা রাখে! তাই তার শত্রুরা তাকে হত্যার পরিকল্পনা করে । Caine হচ্ছেন একজন অর্ধেক Genetically Engineered Ex-Military Hunter যার লক্ষ্য হলো Jupiter কে শত্রুদের হাত থেকে রক্ষা করা ।

মুভিতে অভিনয় করেছেন Mila Kunis, Channing Tatum, Sean Bean

পরিচালনা করেছেন The Matrix খ্যাত Wachowski Brothers .

মুভিটি মুক্তি পাবে – ১৪ জুলাই ২০১৪ ।



Hercules: The Thracian Wars (Action, Adventure)





গ্রীক মিথের অর্ধ দেবতা Hercules কে নিয়ে নির্মিত মুভি Hercules: The Thracian Wars. Hercules চরিত্রে অভিনয় করেছেন Dwayne Johnson ( The Rock) . এছাড়া আরো আছেন John Hurt, Ian McShane, Rufus Sewell, Aksel Hennie.

পরিচালনা করেছেন Brett Ratner .

মুভিটি মুক্তি পাবে – ২৫ জুলাই , ২০১৪ ।



Guardians of the Galaxy (Action, Adventure, Sci-Fi)



Marvel Cinematic Universe এর ১০ম মুভি Guardians of the Galaxy . যেহেতু এটি সম্পূর্ণ নতুন সুপার হিরো মুভি তাই আশা করছি মুভিটিতে নতুন কিছু থাকবে। মুভিতে অভিনয় করেছেন Vin Diesel, Lee Pace, Zoe Saldana, Bradley Cooper, Chris Pratt, Dave Batista.

পরিচালনা করেছেন James Gunn .

মুভিটি মুক্তি পাবে – ১ আগস্ট , ২০১৪ ।


Teenage Mutant Ninja Turtles (Action, Adventure)



পৃথিবীতে যখন এলিয়েনরা আক্রমন করে তখন Ninja Turtles নামক যোদ্ধারা পৃথিবীকে এলিয়েনদের হাত থেকে বাঁচানোর জন্য এগিয়ে আসে ।

মুভিটিতে অভিনয় করেছেন Megan Fox, Will Arnett, William Fichtner, Pete Ploszek, Jeremy Howard.

পরিচালনা করেছেন Jonathan Liebesman.

মুভিটি মুক্তি পাবে – ৮ আগস্ট , ২০১৪ ।


The Expendables 3 (Action)



The Expendables এর ৩য় পর্বে Barney , Christmas ও দলের সবাইকে মুখোমুখি হতে হবে নতুন শত্রু Conrad Stonebanks এর সাথে । Conrad Stonebanks ছিলো The Expendables দলের সহ প্রতিষ্ঠাতা । তার লক্ষ্য The Expendables কে ধ্বংস করা । তাই The Expendables ও সিদ্ধান্ত নিলো Conrad Stonebanks এর সাথে মোকাবিলা করার ।

মুভিতে অভিনয় করেছেন Sylvester Stallone, Jason Statham, Jet Li, Antonio Banderas, Wesley Snipes, Mel Gibson, Dolph Lundgren, Harrison Ford, Arnold Schwarzenegger .



পরিচালনা করেছেন Patrick Hughes.



মুভিটি মুক্তি পাবে – ১৫ আগস্ট , ২০১৪ ।


Sin City: A Dame to Kill For (Action, Crime)



২০০৫ সালের মুভি Sin City এর সিক্যুয়েল Sin City: A Dame to Kill For নির্মিত হয়েছে Sin City’র ২য় বই A Dame to Kill For এর অবলম্বনে । এর প্লট বিভক্ত হয়েছে মোট ৪ ভাগে – “A Dame to Kill For” , “Just Another Saturday Night” , “The Long Bad Night” (original story) , “Untitled original story”. মুভিটিতে অভিনয় করেছেন Bruce Willis, Jessica Alba, Mickey Rourke, Rosario Dawson, Powers Boothe, Eva Green, Ray Liotta, Christopher Meloni, Lady Gaga, Josh Brolin, Crystal McCahill, Joseph Gordon-Levitt, Jaime King, Stacy Keach, Jamie Chung, Dennis Haysbert, Marton Csokas, Alexa Vega, Jeremy Piven, Juno Temple, James Marsden.



পরিচালনা করেছেন Frank Miller, Robert Rodriguez .

মুভিটি মুক্তি পাবে – ২২ আগস্ট , ২০১৪ ।



অক্টোবর – ডিসেম্বর

Gone Girl (Mystery, Thriller)


পরিচালক David Fincher এর আপকামিং Mystery-Thriller মুভি Gone Girl নির্মিত হয়েছে একই নামের উপন্যাস অবলম্বনে । মুভিটির কাহিনী গড়ে উঠেছে এক রমনী কে নিয়ে যে তার বিবাহ বার্ষিকীর দিনে রহস্যজনক ভাবে নিখোজ হয়ে যায় ।

মুভিতে অভিনয় করেছেন Rosamund Pike, Ben Affleck, Missi Pyle, Tyler Perry, Neil Patrick Harris.

মুক্তি পাবে – ৩ অক্টোবর , ২০১৪ ।



The Interview (Comedy)



মুভিটির কাহিনী গড়ে উঠে একটি আকর্ষণীয় টক শো এর হোস্ট এবং তার প্রযোজক কে নিয়ে যারা অনিচ্ছাকৃতভাবে একটি আন্তর্জাতিক হত্যা চক্রান্তে ফেঁসে যান ।

মুভিতে অভিনয় করেছেন James Franco, Seth Rogen, Lizzy Caplan.

পরিচালনা করেছেন Seth Rogen, Evan Goldberg.

মুভিটি মুক্তি পাবে – ১০ অক্টোবর , ২০১৪ ।




The Judge (Drama)



মুভিটির কাহিনী গড়ে উঠেছে একজন সফল আইনজীবি কে নিয়ে যে তার মায়ের শেষকৃত্যে যান শুধুমাত্র তার বিছিন্ন পিতাকে খুজতে, কারণ তার সন্দেহ হয় যে তার পিতাই তার মাকে হত্যা করেছে।

মুভিতে অভিনয় করেছেন Robert Downey Jr., Leighton Meester, Vera Farmiga.

পরিচালনা করেছেন David Dobkin.

মুভিটি মুক্তি পাবে – ১০ অক্টোবর , ২০১৪ ।



Big Hero 6 (Animated, Action, Adventure, Comedy, Sci-Fi)


Big Hero 6 Marvel এর প্রথম Theatrical CGI Animated মুভি । সহ-প্রযোজনা করেছেন Disney. এনিমেশনটির কাহিনী হলো ৬ জন সুপারহিরো বিশিষ্ট একটি গ্রুপ কে নিয়ে যার নাম Big Hero 6 . জাতিকে রক্ষা করার জন্য সরকার সেই গ্রুপ কে নিয়োগ করেন ।

মুভিটি পরিচালনা করেছেন Don Hall

মুক্তি পাবে – ৭ নভেম্বরে , ২০১৪ ।



Interstellar (Adventure, Sci-Fi)



Interstellar (2014) Christopher Nolan এর নতুন Sci-Fi মুভি!!! মুভিটির কাহিনী গড়ে উঠেছে একজন ব্যক্তিকে নিয়ে যে দুর্ঘটনায় তার স্ত্রীকে হারায় । সে Time Travel এর মাধ্যমে অতীতে ফিরে যায় তার স্ত্রীকে বাঁচানোর জন্য । কিন্তু সেই সাথে তাকে তার পুত্রকেও বাঁচাতে হবে যে Alternate Universe এ ফেঁসে গেছে। মুভিটির কাহিনী লিখেছেন Jonathan Nolan, Christopher Nolan!!!

২০০৬ সালে এই মুভিটি পরিচালনার জন্য Steven Spielberg কে নেওয়া হয় । কিন্তু সে নানা কারণে এই মুভিটি পরিচালনা করতে না পারায় মুভির লেখক Jonathan Nolan Warner Bros. কে পরামর্শ দেন মুভিটি পরিচালনার জন্য তার ভাই Christopher Nolan কে নেওয়া হোক । যার ফলে মুভিটি পরিচালনা করেছেন Christopher Nolan. আর যেহেতু এটি Christopher Nolan এর মুভি তাই এর Music Composer হিসেবে নেওয়া হয় Hans Zimmer কে । তবে Wally Pfister যিনি Christopher Nolan এর সকল মুভিতে Cinematographer হিসবে কাজ করেছেন এই মুভিতে তিনি থাকছেন না । কারণ সে এই বছর তার নিজের পরিচালিত প্রথম মুভি Transcendence নিয়ে ব্যস্ত ।

মুভিটির মূল চরিত্রে দেখা যাবে Matthew McConaughey কে । আরো আছেন Jessica Chastain, Anne Hathaway, Casey Affleck, Ellen Burstyn এবং Michael Caine যিনি এ নিয়ে মোট ৬ষ্ঠ বারের মতো Christopher Nolan এর মুভিতে অভিনয় করেছেন । এছাড়া মুভিতে Matt Damon এর একটা Cameo আছে।



মুভিটি মুক্তি পাবে – ৭ নভেম্বরে , ২০১৪ ।



Fury (Action, Adventure, War)



দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষের দিকে একদল আমেরিকান বাহিনী কে নিয়ে মুভিটির কাহিনী গড়ে উঠেছে । যাদের একটি ভয়াবহ অভিযানে পাঠানো হয় নাৎসি জার্মানিদের পরাজয়ের উদ্দেশ্যে ।

মুভিটিতে অভিনয় করেছেন Brad Pitt, Shia LaBeouf, Logan Lerman, Scott Eastwood.

পরিচালনা করেছেন David Ayer.

মুভিটি মুক্তি পাবে – ১৪ নভেম্বরে , ২০১৪ ।



The Hunger Games: Mockingjay – Part 1 (Action, Adventure, Sci-Fi)



The Hunger Games সিরিজের ৩য় পর্ব Mockingjay – Part 1. এর কাহিনী শুরু হয়েছে সেখান থেকেই যেখান থেকে আগের পর্বের কাহিনী শেষ হয়েছে ।

মুভিতে অভিনয় করেছেন Jennifer Lawrence, Josh Hutcherson, Sam Claflin, Liam Hemsworth.



পরিচালনা করেছেন Francis Lawrence.

মুভিটি মুক্তি পাবে – ২১ নভেম্বরে , ২০১৪ ।


Horrible Bosses 2 (Comedy)

[img|]

দুঃখিত! এই মুভির প্লট জানা নেই! :cry:

অভিনয় করেছেন Jennifer Aniston, Chris Pine, Jason Sudeikis, Christoph Waltz, Jamie Foxx, Kevin Spacey.

পরিচালনা করেছেন Sean Anders.

মুক্তি পাবে – ২৬ নভেম্বরে , ২০১৪ ।


Exodus (Drama, Biblical Epic)



বছরের আরেকটি ধর্মীয় মুভি Exodus. মুভিটি একটি ব্যাখ্যা হযরত মূসা (আঃ) এর নেতৃত্বে ইহুদিদের মিশর থেকে প্রস্থান করার । হযরত মূসা (আঃ) চরিত্রে অভিনয় করেছেন Christian Bale, Noah (2014) মুভিতে হযরত নূহ (আঃ) চরিত্রে অভিনয় করার জন্য তাকে অফার করার হয়েছিলো । এছাড়া আরো আছেন Joel Edgerton, Aaron Paul, Ben Kingsley, Sigourney Weaver.



মুভিটি পরিচালনা করেছেন Alien ও Gladiator খ্যাত Ridley Scott.

মুক্তি পাবে – ১২ ডিসেম্বর , ২০১৪ ।


The Hobbit: There and Back Again (Adventure, Fantasy)


Bilbo আর তার সাথীরা কি তাদের লক্ষ্যে পৌছাতে পারবে ? Thorin কি তার রাজ্য ও তার ধন সম্পদ ফিরে পাবে ? Bilbo কি তার বাড়িতে ফিরে যেতে পারবে ? সকল প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করুন The Hobbit এর শেষ পর্ব There and Back Again এর জন্য .

মুভিতে অভিনয় করেছেন Benedict Cumberbatch, Martin Freeman, Ian McKellen, Orlando Bloom, Luke Evans, Evangeline Lilly, Richard Armitage, Cate Blanchett, Christopher Lee.

পরিচালনা করেছেন Peter Jackson.

মুভিটি মুক্তি পাবে – ১৭ ডিসেম্বর , ২০১৪ ।



Into the Woods (Musical, Fantasy)


ডিজনীর নতুন মুভি Into the Woods. রুপকথার জনপ্রিয় চরিত্রগুলো কে নিয়ে এই মুভির কাহিনী গড়ে উঠেছে । Red Riding Hood, Cinderella, Jack and the Beanstalk, Rapunzel সহ রুপকথার আরো অনেক চরিত্রদের এই মুভিতে দেখা যাবে ।

মুভিতে অভিনয় করেছেন Johnny Depp, Emily Blunt, Anna Kendrick |Chris Pine, Meryl Streep.

পরিচালনা করেছেন Rob Marshall .

মুভিটি মুক্তি পাবে – ২৫ ডিসেম্বর , ২০১৪ ।




Night at the Museum 3 (Comedy, Fantasy)


এই মুভিটিরও প্লট জানা নেই তাই আমি আবারো দুঃখিত! :-P

মুভিতে অভিনয় করেছেন Ben Stiller, Robin Williams, Dan Stevens.

পরিচালনা করেছেন Shawn Levy.

মুভিটি মুক্তি পাবে – ২৫ ডিসেম্বর , ২০১৪ ।



Unbroken (Drama, War)



মুভিটির কাহিনী গড়ে উঠেছে Louis Zamperini নামক একজন Olympic runner কে নিয়ে। ২য় বিশ্ব যুদ্ধের সময় জাপানী বাহিনী তাকে আটক করে জেলে প্রেরণ করেন ।

মুভিতে অভিনয় করেছেন Garrett Hedlund, Jai Courtney, Domhnall Gleeson.

পরিচালনা করেছেন Angelina Jolie আর কাহিনী লিখেছেন Coen Brothers.

মুভিটি মুক্তি পাবে – ২৫ ডিসেম্বর , ২০১৪ ।





এছাড়া খুব শীঘ্রই যে মুভিগুলো আসছে -

Avengers: Age of Ultron (2015)

Jurassic World (2015)

Fast & Furious 7 (2015)

Bond 24 (2015)

Mission: Impossible 5 (2015)

Kung Fu Panda 3 (2015)

Ant-Man (2015)

Batman vs. Superman (2015) (2015)

The Fantastic Four (2015)

Assassin's Creed (2015)

Star Wars: Episode VII (2015)

Terminator: Genesis (2015)

Cinderella (2015)

The Secret Service (2015)

Chappie (2015)

X-Men: Apocalypse (2016)

The Amazing Spider-Man 3 (2016)

How to Train Your Dragon 3 (2016)

The Mummy (2016)

Avatar 2 (2016)

Avatar 3 (2017)

Avatar 4 (2018)




৭টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

×