somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্যর্থ প্রেমের ধারাবাহিক পর্ব-৩

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:০৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

যারা আগের পর্ব পড়েন নি তাদের জন্য:
পর্ব-১
পর্ব-২

-কি বলছেন আপনি, আপনার কথার তো কিছুই বুঝছি না আমি।
- যেভাবে হ্যাঁদার মত তাকিয়ে রয়েছেন আমার দিকে, বুঝবেন কিভাবে? ঠিক আছে দেখছেন দ্যাখেন, কিন্তু তাই বলে কান এবং মাথা দিয়েও যে মানুষ কাউকে দ্যাখে তা আপনার সঙ্গে কথা না বললে বুঝতে পারতাম না।
- মানে? কি বলছেন এসব, আপনার কি মাথা ঠিক আছে?
- আমার মাথা পুরোই ঠিক আছে, কিন্তু মনে হয় আপনার নেই। বিজ্ঞানের এইসব জটিল জটিল বিষয়গুলো নিয়ে নিবন্ধ তৈরি করতে করতে মনে হয় আপনার মাথা পুরোটাই গিয়েছে। তাই আমার অতি সাধারণ কথাও আপনি বুঝতে পারছেন না।
-দেখুন, আমি আপনাকে চিনি না, জানি না, তারপরও কথা বলছি স্রেফ ভদ্রতা রক্ষা করার জন্য। কিন্তু আপনি সেই তখন থেকে আমার সঙ্গে যা আচরণ করছেন যেভাবে কথা বলছেন তাতে কিন্তু আমি...
-তাতে আপনি কি? হ্যাঁ? তাতে আপনি কি?
-আচ্ছা বাদ দিন, আপনার উদ্দেশ্যটা কি বলুন তো?
-এইতো এতক্ষণে লাইনে আসছেন উনি, আমার উদ্দেশ্য জানতে এতক্ষণে উনার মনে প্রশ্ন জাগল। আমার উদ্দেশ্য সত্যিই জানতে চান?
-কি আশ্চর্য, আপনি সেই সেমিনার হল থেকে বেরোনোর পর থেকে আমি যেখানে যেখানে গিয়েছি, সেখানেই আমার পিছু পিছু ফলো করছেন আজ দু'দিন ধরে। অবশেষে আজ প্রথম আমার সঙ্গে কথা বলার সুযোগ পেয়েই আমার সঙ্গে সেই তখন থেকে কেমন যেন আচরণ করছেন? যাক, সব ভুলে গেলাম। এবার ঝটপট বলুন তো আপনি কি চান আমার কাছে? আমার প্রকাশিত গবেষণাপত্রটি নিয়ে আপনার কোন প্রশ্ন থাকলে করে ফেলুন আমি ঝটপট উত্তর দিয়ে বিদায় নেই।
- ইশ্, সাহেবের কি তাড়া, আর কথার কি ছিরি, কি মনে করেন নিজেকে হ্যাঁ, সবাই কি আপনার মত জটিল জটিল সায়েন্টিফিক বিষয় মাথায় নিয়ে সর্বক্ষণ ঘুরে নাকি, হ্যাঁ।



কথাটা বলার সাথে সাথেই আমার মনে হলো, কোন কিছু ভুল করে ফেললাম নাকি? এই বুদ্ধু লোকটাকে মনে মনে এতদিন ধরে পছন্দ করে আসছি! এতদিন ধরে ফেসবুক, টুইটার আর ব্লগে ফলো করে আসছি, এটা কি ভুল হলো? ভুল করে অন্য কারো সঙ্গে কথা বলছি? বৃথাই কি ২/৩টি দিন মুল্যবান সময় নষ্ট করে ফেললাম!
- আচ্ছা, আপনি ........... তো, দেশ-বিদেশের নামকরা একজন গবেষক, আর ফেবুতে আপনার আইডি কি ............ ।
- হ্যাঁ অবশ্যই আমার নাম.............. আর ফেবু তে নিশ্চয় আমি আমার আসল নামটিই ব্যবহার করি।
- তাহলে তো ঠিক-ই আছে। যাক আপনাকে আমি অনেকদিন থেকেই অনেক পছন্দ করি।
-সে তো অনেকেই করে, সারা পৃথিবীতে আমার কত ছাত্র-ছাত্রী রয়েছে, যারা আমাকে অনেক পছন্দ করে।

নিজেকে একটা যাচ্ছেতাই মনে হচ্ছে! কিভাবে যে বলি! একটা মেয়ে হয়ে নিজের হৃদয়ের একান্ত কথাগুলো কিভাবে এই হ্যাঁদাটাকে বলি, ইশারা ইঙ্গিত তো মনে হয় কিছুই বুঝে না, যা বলার সরাসরিই বলতে হবে! কিন্তু তা তো আমার পক্ষে সম্ভব হবে না। তাহলে এক কাজ করি কাল তো বিশ্ব ভালোবাসা দিবস, কালকের দিনটাকেই কাজে লাগানোর চেষ্টা করি।
-আচ্ছা সারা পৃথিবীর সবাই আপনাকে পছন্দ করুক, ভালোবাসুক তাতে আমার কোন আপত্তি নেই। এখন বলুন আপনি কি আগামীকাল সকাল ১১ টায় এখানে আসতে পারবেন একটু লম্বা সময় নিয়ে?
-উম্ এখন তো ঠিক বলতে পারছি না আমার সিডিউল দেখতে হবে আগে, কালকে কোথাও আমার কোন লেকচার রয়েছে কিনা।

(ইশ্ আবার ভাব দেখায়)
- আগামীকাল আপনার কোথাও কোন লেকচার নেই সেটা আমি বেশ ভাল করেই জানি, এখন বলুন আসবেন কি না?
- আচ্ছা তাই নাকি? কিভাবে জানেন আপনি আমি কালকে ফ্রি থাকবো?
- সেটা আমি না একটা ৫ বছরের বাচ্চাও জানে, কাল সানডে তাই।
- ও আচ্ছা, তাইতো! ইশ আমার না একদম এসব দিন তারিখ মনে থাকে না। যাক আপনাকে ধন্যবাদ, মনে করিয়ে দেওয়ার জন্য।
- ধন্যবাদ দেওয়ার কিছু নেই, আগামীকাল ঠিক সকাল ১১ টায় আমি আপনাকে এখানে দেখতে চাই।
- কোন জরুরী বিষয়? আজকেই বলুন না! আমি যতটুকু পারি তার সমাধান দেওয়ার চেষ্টা করব।
- শুনুন আপনাকে যা বলেছি ঠিক তাই করবেন, আর হ্যাঁ আসার সময় অবশ্যই হাতে একটা লাল গোলাপের তোড়া নিয়ে আসবেন।
- লাল গোলাপ! কেন কেন লাল গোলাপ কেন?
- লাল গোলাপ দিয়ে আপনার থিওরি ভুল প্রমাণ করে দেব আমি সেইজন্য। (উজবুক একটা!)

সর্বশেষ এডিট : ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:৩৯
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×