somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

MPConnect - একটি সামাজিক ব্যবসায়িক আইডিয়া

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



সামাজিক আইডিয়া কেমন হতে পারে, তা নিয়ে কথা হচ্ছে সর্বোত্র। আমি আমার একটি সামাজিক ব্যবসায়িক আইডিয়া শেয়ার করছি আজ।

MPConnect হল বাংলাদেশের সংসদীয় ব্যবস্থায় স্বচ্ছতা এবং জবাবদিহিতা প্রচারের জন্য নিবেদিত একটি ওয়েবসাইট এবং YouTube চ্যানেল সমন্বিত একটি ব্যাপক অনলাইন প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মটির লক্ষ্য সংসদ সদস্যদের (এমপি) এবং তাদের নির্বাচনী এলাকার মধ্যে সরাসরি যোগাযোগ সহজতর করার মাধ্যমে এমপিদের তাদের বাজেট ঘোষণা করার জন্য, এলাকা রিপোর্ট শেয়ার করে নেওয়ার জন্য, তাদের নির্বাচনী এলাকার জন্য আর্থিক চাহিদার রূপরেখা এবং সামাজিক প্রকল্পের ফলাফলের রিপোর্ট করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। MPConnect এর মাধ্যমে, নাগরিকরা তাদের নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা গৃহীত কার্যক্রম এবং উদ্যোগ সম্পর্কে অবগত থাকতে পারে এবং শাসন প্রক্রিয়ায় সক্রিয়ভাবে জড়িত থাকতে পারে।

Key Features:

1. MP Budget Declaration:
- MPs can publicly declare their allocated budgets for their respective constituencies, detailing how the funds will be utilized for various development projects and social initiatives.

2. Area Reports and Needs Assessment:
- MPs can provide regular area reports, highlighting the current status of their constituencies, ongoing challenges, and future development plans. Additionally, they can outline specific financial needs for infrastructure, healthcare, education, and other essential services.

3. Project Outcome Reporting:
- MPs can report on the outcomes and impact of social projects and initiatives implemented in their constituencies. This includes updates on the progress of projects, allocation of resources, and measurable results achieved.

4. Interactive Constituent Feedback:
- Citizens can engage with MPs through interactive features such as comments, surveys, and polls, enabling direct communication and feedback on governance issues and community priorities.

5. Educational Content and Awareness Campaigns:
- The YouTube channel will feature informative videos, interviews, and educational content to raise awareness about governance processes, civic rights, and the role of MPs in community development.

6. Data Visualization and Analytics:
- MPConnect will utilize data visualization tools to present information in an accessible and engaging format, allowing users to track progress, analyze trends, and make informed decisions.



Business Model:
MPConnect will adopt a multi-tiered revenue model to sustain its operations and drive growth:

1. Subscription Services for MPs:
- MPs can subscribe to premium features, such as enhanced analytics, data insights, and personalized support, to optimize their engagement with constituents.

2. Advertising and Sponsorship:
- The platform will offer targeted advertising opportunities to businesses, organizations, and government agencies interested in reaching a highly engaged audience interested in governance and community development.

3. Partnerships and Collaborations:
- MPConnect will seek partnerships with NGOs, civil society organizations, and international development agencies to collaborate on projects, research, and advocacy initiatives related to governance and transparency.

4. Donations and Crowdfunding:
- Users will have the option to make voluntary donations or contribute to crowdfunding campaigns to support the platform's ongoing operations and expansion efforts.

প্রভাব:
MPConnect এর লক্ষ্য - বাংলাদেশের সংসদীয় ব্যবস্থায় বৃহত্তর স্বচ্ছতা, জবাবদিহিতা এবং নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধি করা। সাংসদদের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে যারা সরাসরি ভোটারদের সাথে সংযোগ স্থাপন করে তাদের ক্রিয়াকলাপ সম্পর্কে রিপোর্ট করবেন, প্ল্যাটফর্মটি নাগরিকদের শাসন প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে, নির্বাচিত প্রতিনিধিদের জবাবদিহি করতে এবং তাদের সম্প্রদায়ের ইতিবাচক পরিবর্তনের জন্য সমর্থন করে। উন্নত যোগাযোগ এবং সহযোগিতার মাধ্যমে, MPConnect নাগরিক এবং নীতিনির্ধারকদের মধ্যে ব্যবধান পূরণ করতে চায়, যা শেষ পর্যন্ত আরও কার্যকর এবং সামাজিক প্রতিক্রিয়াশীল শাসনের ফলাফলের দিকে পরিচালিত করে।




সর্বশেষ এডিট : ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:২৪
৭টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গাছ না থাকলে আপনিও টিকবেন না

লিখেছেন অপু তানভীর, ২১ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:২০

আমাদের বাড়ির ঠিক সামনেই একটা বড় কৃষ্ণচুড়া গাছ ছিল । বিশাল বড় সেই গাছ আমাদের বাড়ির ছাদের অর্ধেকটাই ছায়া দিয়ে রাখত । আর বাড়ির পেছনের দিকে ছিল একটা বড় বাঁশ... ...বাকিটুকু পড়ুন

মাছ চাষে উচ্চ তাপমাত্রার প্রভাব ও মাছ চাষীর করণীয়

লিখেছেন সুদীপ কুমার, ২১ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫৩


পৃথিবীর উষ্ণায়ন প্রকৃতি এবং আমাদের জীবন যাত্রার উপর ব্যাপক প্রভাব বিস্তার করেছে।আমরা যদি স্বাদুপানির মাছ চাষীর দিকে লক্ষ্য করি তবে দেখবো তাদের মাছ উৎপাদন তাপদাহ প্রবাহের ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।তাদের... ...বাকিটুকু পড়ুন

ব্লগার সৈয়দা গুলশান ফেরদৌস জানা'র উপর আপডেট দেবেন কেউ।

লিখেছেন শূন্য সারমর্ম, ২১ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:০১






এই বছরের ২১ শে ফেব্রুয়ারী, ব্লগার সৈয়দা গুলশান ফেরদৌস জানা'র পোষ্ট পড়ে খুবই ভালো লেগেছিলো; আমরা জানি যে, তিনি শারীরিক অসুস্হতাকে কাটিয়ে উঠার প্রসেসের মধ্য দিয়ে যাচ্ছেন; তাঁর দৃঢ় মনোবল... ...বাকিটুকু পড়ুন

দক্ষিণ এশিয়ার আলেমগণের সর্ববৃহৎ দল সারা বিশ্বের মুসলিমদের অনুসরনীয়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২২ শে এপ্রিল, ২০২৪ রাত ১২:২৩



সূরাঃ ২৯ আনকাবুত, ৬৯ নং আয়াতের অনুবাদ-
৬৯। যারা আমাদের উদ্দেশ্যে জিহাদ করে আমরা অবশ্যই তাদেরকে আমাদের পথে পরিচালিত করব। আল্লাহ অবশ্যই সৎকর্মপরায়নদের সঙ্গে থাকেন।

সহিহ সুনানে নাসাঈ,... ...বাকিটুকু পড়ুন

মহান আল্লাহর সৃষ্ট মানব হিসাবে আত্মপলব্দি। লেখাটি সকল ধর্মাবলম্বী এবং ধর্মে অবিশ্বাসিদের জন্যও উন্মোক্ত

লিখেছেন ডঃ এম এ আলী, ২২ শে এপ্রিল, ২০২৪ ভোর ৫:২১


১ম অধ্যায়ঃ সকল মানবের আত্মপলব্দি জাগরণে জীবন্ত মুজিযা আল কোরআনের মোহিনী শক্তি

বিসমিল্লাহহির রাহমানির রাহিম । শুরু করছি পরম করুনাময় আল্লাহর নামে ।

প্রথমেই শোকর গুজার করছি আল্লাহর... ...বাকিটুকু পড়ুন

×