somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামুতে আমার প্রিয় ব্লগারগণ...

২৭ শে আগস্ট, ২০১৪ ভোর ৪:২৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

লেখালেখি বন্ধ আগে প্রিয় ও ভাল লেখকদের লেখা পড়ে শেষ করি ও লেখা শিখি তার পর না হয় ও ব্লগ লেখা যাবে ।
অনেক দিন যাবর্ত মাথায় এই ধরনের একটা পোষ্টের ভূত মাথায়
গীর গীর করতেছে তাই আজ দিয়ে দিলাম ।

১। আশরাফুল ইসলাম দূর্জয়
facebook.com/islam01
''আমার ঝুল বারান্দায় ক্রমাগত খিস্তি করে অস্তগামী রোদ / বৈকালিক আকাশে ক্লান্ত মেঘ এসে ফিরে যায় বিপরীত। / আমি আড়মোড় ভেঙ্গে স্বপ্ন দেখি দীর্ঘায়িত আলোকের - / দুহাত এগিয়ে যাওয়ার সিড়ি আজো কাটা পড়ে ছায়ার ভাজে / আমি জেগে উঠি বড্ড অবেলায়, সময়যন্ত্রের নিকাশকালে।।''


২। আরজুপনি
আমি স্বপ্ন দেখতে ভালবাসি-
আমি স্বপ্ন দেখাতে ভালবাসি।
আমি আশায় জাগতে ভালবাসি-
আমি আশা জাগাতে ভালবাসি।
আমি মানুষের হাসিমাখা মুখ দেখতে ভালবাসি।।
[আরজু নাসরিন পনি]


৩।প্রবাসী পাঠকশব্দকে আমার বড় ভয় ছিল
পৃথিবীর নানা রকম শব্দকে,
বিশেষ বয়সে এসে অতর্কিত
বাবার পায়ের শব্দ, সেকেলে
খড়ম পড়া মায়ের চলার শব্দ,
প্রিয়তমার কাঁকন নিক্কন; ট্রেনের
চাকার শব্দ, মোটরের বিস্ফোরণ,
প্রাচীন ইটের স্তুপে টায়ারে
আর্তনাদ- অকারণ ট্রাফিক হুইসিল,
এবং বিদগ্ধ দিনে রাজ পথে
রোদ্রের বিলাপ- ইত্যাদি অনেক শব্দে
শব্দময় পৃথিবীকে আমার ভীষণ ভয় ছিল।
অথচ অবাক হই, ইদানিং
আমি এক অত্যাশ্চর্য শব্দের মিছিল।
আমার আত্মার শব্দ, শব্দ নাচে
প্রতি লোমকূপে, ধমনীতে, ফেনায়িত
রক্তের কণায়, জাগরণে, বিলম্বিত
ঘুমের সত্তায়।
শব্দ বাজে-সোনামুখি ধানের
শীষের মত, চতুর্দশী কৃষাণী
মেয়ের চুলে রক্ত লাল
শাপলার খোপার মত;
আমার সমস্ত দেহে, হৃৎপিণ্ডের
রক্তের ধারায়-শব্দ বাজে।
বাংলার শ্যামল মাথে, আঙ্গিনায়
পৈশাচিক পদশব্দ, নিসর্গের
বুক চিরে কামান গোলার শব্দ
বিধ্বস্ত মায়ের চোখে দুগ্ধপোষ্য
শিশুদের কচিকণ্ঠে শব্দের আগুন,
আমার পৃথিবী জুড়ে শব্দ শব্দ শব্দ শুধু;
কাজেই, এখন আর শব্দকে, ভয় নেই,
আমি নিজেই এক অত্যাশ্চর্য
শব্দের মিছিল।



৪। ধুর হাসান মাহবুব
আমার অপদার্থতাকে মাহাত্ম্য ভেবোনা..


৫।প্রোফেসর শঙ্কু গন ফিশিং



৬।কান্ডারি অথর্ব আমার মৃত্যুর পর তোমরা আমাকে খুজোনা
আমার মৃত্যু ভূমির ‘পর।
সেখানে তোমরা আমাকে পাবেনা খুঁজে;
আমি লুকিয়ে রবো লোক চক্ষুর অন্তরালে;
কিছু না পাওয়ার ব্যথাতুর বেদনার,
শকুনেরা আমাকে ছিঁড়ে খাবে;
রক্ত আর ভস্মীভূত দহনের জ্বালায়;
সীমাহীন এক যন্ত্রণার আঁধার,
আমি হতে রবো কাতর।

৭।অপু তানভীর আপনি আমার লেখা সম্পর্কে কি ভাবেন তা নিয়ে "আই রিয়েলি ডোন্ট কেয়ার !!"


৮।বিদ্রোহী ভৃগু সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....



৯।লেখোয়াড়
[email protected]

দৃশ্য বদলালেও মন বদলায় না


১০।খাটাস
অস্তিত্ব আর অনস্তিত্ব সব কিছুই সুত্র মেনে চলে।
সুত্র যেখানে, সুত্র স্থাপনে সৃষ্টির প্রসঙ্গ সেখানে।
দৃশ্যমান বা অদৃশ্যমান ক্রিয়া- প্রতিক্রিয়ার সুত্র অজানা হলেও,
তা সৃষ্টি তত্ত্বের বাহিরে নয়।


১১।জাফরুল মবীন
আমি একজন ধর্মভীরু অতি সাধারণ মানুষ হওয়ার চেষ্টায় রত আছি।ফেসবুকে আছি একই নামে।



১২।অহনাব


১৩।বৃশ্চিক রাজ
স্বর্গ ও নরকের মাঝামাঝি বেঁচে আছি


১৪।আহমেদ আলাউদ্দিন https://www.facebook.com/aa.sharker


১৫।তোমোদাচি
আমার পথচলাটা এরকম ...
গ্রামের স্কুল (মাগুরা) থেকে শুরু> বি এল কলেজ>জাঃবিঃ(গনিত ২৩ তম)>বুয়েট(এম ফিল)! তারপর জাপানের ওসাকা ইউনিভার্সিটি তে ৩ নং মাস্টার্স! পি এইচ ডি করে ডঃ তোমোদাচি হলাম!! রিসারস করেছি আন্ডার ওয়াটার রোবটিক্স এর উপরে।
চাকুরীঃ কোডা >সমতা,ইউডা>স্টামফোর্ড উইনিভার্সিটি। এখন মালেশিয়ার একটা ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছি।
১৬।বিদ্রোহী ভৃগু
সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....
১৭।গিয়াসলিটন
১৮।বোকা মানুষ বলতে চায়
আমি একজন বোকা মানব
সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই
আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাঁধা চুপ কর

তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই

সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১
১৯।একজন ঘূণপোকা
ফেইসবুকেঃ

facebook.com/ghunpokareturn

ঘূণেধরা সমাজের আমি এক ঘূণপোকা। ধ্বংশ করে চলেছি নিজের সমাজ, সংসার, প্রিয়জনের স্বপ্ন, রাষ্ট্র।

মাঝে মাঝে নিজেকে কেবল সংখ্যা ছাড়া আর কিছুই মনে হয়না। ছোটকালে স্কুলের সামাজিক বিজ্ঞান বইয়ে পড়া অধিক জনসংখ্যা কুফলগুলোতে মনে হয় আমিও একটু মাত্রা যোগ করেছি।

জীবনে কোন কিছুই সিরিয়াস মত করি নাই। না জীবন-যাপন,না পড়াশোনা, না প্রেম। আর ব্লগিং তো নয়-ই। এইজীবনে যেই জিনিসটা নিরলসভাবে করেছি তা হচ্ছে আইলস্যামি।

আইডিয়া মাথায় কিলবিল করে, আমারও সামর্থ্য ছিলো সমাজ পরিবর্তনের। কিন্তু আইলস্যামির জন্য করা হয়নি কিছুই। না ফুল, না কাটা।
২০।বঙ্গভূমির রঙ্গমেলায়
ভালবাসি বাংলাদেশকে
২১।স্নিগ্ধ শোভন
ধূলোমাখা জানালা ছুঁয়ে যখন নির্লিপ্ত বোবা আলোটা আমার বন্ধ ঘরের দেয়ালে আঁচড়ে পড়ে তখন দীর্ঘশ্বাস গুলো শুধু দীর্ঘায়ত হয় এই ভেবে কেন আমি ঐ বোবা নির্লিপ্ত আলোটার মত না।


২২।আমিনুর রহমান

সকালে বিস্ময় জড়ানো তোমার দুই চোখে
আমি হতে চাই প্রথম বিস্মিত জন

বনৌষধির বর্ণে রাঙা তোমার দুই ঠোঁটে
পান করতে চাই হরিণ পাখার হাসি

গোলমরিচ লাল তোমার কেশদামে
নবজন্ম দিতে চাই আমার পিপাসার।

শ্রুতির বিপরীতে এই হৃদয়
বিস্ময়ের প্রয়োজনে বিস্ময়।


দেয়ার মতো কিছু নেই, আছে শুধু সমুদ্রের নোনা জল
২৩।শান্তির দেবদূত
নিজের কথা কি আর বলবো ...... নিজে সুখী মানুষ, পৃথিবীর সবাই সুখী হওক এই কামনা করি...... কয়লার মধ্যে কালো খুঁজি না, হীরা খুঁজে বেড়াই .......
২৪।আমি তুমি আমরা
লেখার সর্বস্বত্ব সংরক্ষিত।আমার অনুমতি ছাড়া এই ব্লগের লেখা কোথাও প্রকাশ করা যাবে না
ম.র.নি

২৫।দূর্যোধন
People Should Not Be Afraid of Their Governments, Governments Should Be Afraid of Their People

(http://www.facebook.com/duurzodhon)
২৬।মুদ্‌দাকির
"আমি বামের ডানে, আবার ডানেরও ডানে, আমি ডানের এত ডানে যে বাম আমার থেকে দূরে না! এজন্যই জীবন চক্রে আমি মধ্যবর্তি!"
২৭।বাংলাদেশী দালাল
কিছু অনুভুতি অক্ষরে সাজান যায় না। কিছু অনুভুতি বেচে থাকার প্রেরণা। কিছু বাস করে হৃদয়ের অন্ধকার কুঠিরে যার, মৃত্যুর পূর্বে মৃত্যু হয় না।
২৮।সুমন কর
আমাকে পড়লে মনে খুঁজো এইখানে,
এখানে খুঁজছি আমি জীবনের মানে।
২৯।আবু শাকিল
যা মনে আসে তাই লিখে দেই।লেখা-লেখি শিখছি,পড়ছি নিজের অনুভূতি প্রকাশ করছি।
৩০।এ.এ.এম বিপ্লব
I'm mamun. A pharm student. Not a regular blogar but occasionally . Like to think positive. .......... And nothing else have to be mentioned. :)
৩১।বলাকাবিহঙ্গ
অ আ ক খ গ - আমার দেশ
৩২।হাসান কালবৈশাখী
আমার বিকল ব্লগটি অবশেষে মেরামত করা হয়েছে। ধন্যবাদ ব্লগ কতৃপক্ষ। আমার ফেসবুক আইডি -www.facebook.com/kjhor1
৩৩।ইছামতির তী্রে
I have a dream.
৩৪। লাইলী আরজুমান খানম লায়লা







I love my country
৩৫।চেয়ারম্যান০০৭
যদি ও চেয়ারম্যান আমি ,টিন চুরি করিনা সো কারো ধার ধারি না :)
৩৬।মামুন রশিদ আমার কিন্তু স্বপ্ন দেখতে আজও ভালো লাগে ।
৩৭।ঢাকাবাসী
প্রকৃতিকে ভালবাসি।
৩৮।এন এফ এস
আমি এন এফ এস
অনেকে বলে নিজের সম্পর্কে বলার তেমন কিছু নেই কিন্তু আমি বলি, "নিজের সম্পর্কে বলার অনেক কিছু আছে সময়ের স্বল্পতার কারনে বলতে পারলাম না!"
৩৯।মাঈনউদ্দিন মইনুল
© মাঈনউদ্দিন মইনুল। আমি একজন পাঠক লেখক। বন্ধু এবং আড্ডা আমার দু’টি প্রিয় বিষয়। স্বদেশ, মুক্তিযুদ্ধ, বাংলা আমার তিনটি অবসেশন। ব্লগিং-এর নামে শুধু আওয়াজ রেখে যাচ্ছি, লিখিত আওয়াজ। মহাকালের সুবিশাল কর্ণে একটি ক্ষীণ চিৎকার।

কবিতা, প্রবন্ধ, গল্প, ছড়া আর মন্তব্যের মাঝে ফুটে ওঠে আমার আমি। ভুল হোক শুদ্ধ হোক, এটিই আমার সর্বশ্রেষ্ঠ সংস্করণ। বিনম্র কণ্ঠে মহাকালের সুহৃদ পাঠক সমীপে তারই আওয়াজ দিয়ে যাই...

© মাঈনউদ্দিন মইনুল। কিছু তিক্ত অভিজ্ঞতার প্রেক্ষিতে বলছি, আমাকে না জানিয়ে কেউ যেন এখান থেকে কোন লেখা বা লেখার অংশ এখানে বা অন্য কোথাও প্রকাশ না করেন!
৪০।জুলিয়ান সিদ্দিকী
জগতের সব কাজই আমি পারি না। অনেক কাজে অলস হলেও লিখতে কখনও ক্লান্তি বোধ করি না। এতে করে আমার সময়গুলো ভালো কাটে।
৪১।এম ই জাভেদ
গুণীজনেরা বলেন, ব্লগ লেখা মানে ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো। আমার অনেক মোষ তাড়ানোর ইচ্ছা আছে। সমাজের অসঙ্গতি দেখলে মনটা বিদ্রোহ করতে চায়। উপায় না দেখে তখন মোষ তাড়ানোর চেষ্টা করি। দেখা যাক কতদূর কি করা যায়। কারন , ব্যস্ততা আমাকে দেয়না অবসর। ব্যস্ততার ফাঁকে চেষ্টা থাকবে ব্লগে সচল থাকার।
৪২।না পারভীন
©ডাঃ নার্গিস পারভীন
স্বল্প, মাঝারি মাত্রার সংবেদন শীল মৌলিক লেখা I শিশুদের নাগালের বাহিরে রাখুন। পূর্বঅনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা যাবেনা ।
৪৩। মুহাম্মাদ মাহফুজুর রহমান শরীফ ক
কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে জানতে আগ্রহী ।
E-mail : [email protected]
Blog : http://www.somewhereinblog.net/blog/mahfuz088
৪৪।আরজু মুন জারিন
নিজের সম্পর্কে বলার মত কিছু করা হয়ে উঠেনি এখন।

ব্লগ এ লেখা টা প্রথমে ছিল সামাজিক দায়বদ্ধতা। মেসেজ শেয়ার করা। তবে লিখতে লিখতে এখন লেখার ভালবাসায় পড়ে গিয়েছি। নিজে যেমন লিখতে পছন্দ করি অন্যের লেখা ও একই পছন্দ নিয়ে পড়ি।

লেখালিখির আরেকটা বড় উদ্দেশ্য হল (অন্যের দৃষ্টিতে তা ফানি মনে হবে ) সামাজিক বিপ্লব করা , মানুষের জীবনে স্বাছন্দ্য আনয়ন করা মূলত আমার দেশের মেয়েদের লেখিকাদের আমি বড় প্ল্যাটফর্ম এ দেখতে চাই। আমাদের দেশে ভাল লেখিকা অনেক কম। অথচ আমার মন বলে অনেক ট্যালেন্ট মেয়েরা আছে। অনগ্রসর সামাজিক পরিস্থিতির কারণে মেয়েরা এক বৃত্তে বন্ধী হয়ে আছে। আমি খুব চাই ওই বাধা সরিয়ে আলোয় ,সাহিত্যে জ্ঞানে আমাদের মেয়েরা পথ চলুক।

প্রচলিত দৃষ্টিতে সমাজে চলতে মেয়েদের বাধা গুলি চিহ্নিত করা আমার লেখালিখির আরেকটি উদ্দেশ্য। প্রগতির কথা বলতে চাই ভদ্রতায় , শালীনতায় এবং মর্যাদায়। সামাজিক আভ্রু ভেঙ্গে নয় যা তসলিমা নাসরিন করেছিলেন। বেগম

রোকেয়া আমার পথ প্রদর্শক। তিনি মেয়েদের পাদ প্রদীপের আলোয় নিয়ে এসেছিলেন ঠিক ই রক্ষনশীলতার ঢাল ভেঙ্গে নয় , মর্যাদায় থেকে আলোতে নিয়ে এসেছেন মেয়েদের।
৪৫।মৃদুল শ্রাবন
মেরিনার
৪৬।সেলিম আনোয়ার
[email protected] Facebook-selim anwar
বেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন।সামনে আরও নিরস ভবিষ্যৎ। নিরস জীবন সরসভাবে কাটানোর প্রচেষ্টায় আমি সেলিম আনোয়ার।
৪৭।তুষার মানব
আমি সাধারন,অতি সাধারন এক স্বপ্ন বিলাসি ছেলে
৪৮।অহন_৮০
চলে যদি যাবে দুরে হে স্বার্থপর আমাকে কেন জোসনা দেখালি
৪৯নাসরিন চৌধুরী
প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ''নির্বাসিত জোছনা দল'' পাঁচ কবির কবিতা সংকলন , অমর একুশে বই মেলা ২০১৪।
৫০।লাবনী আক্তার
সৎ ভাবে বেঁচে থাকতে না পারলে সে জীবনের কোন মূল্য নেই
৫১।খেয়া ঘাট
মনের ভাবনাগুলোকে সহজ ভাষায় গল্পে আর কবিতায় লিপিবদ্ধ করার খুব ছোট প্রয়াস। প্রতিটি গল্পে জীবনের একটি বার্তাকে প্রাণ দেয়ার চেষ্টা করি। জানিনা সে চেষ্টা সফল হবে কিনা।
ধুলোমাখা এ ব্লগান্জলিকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশাকরি।
সবার জন্য নিরন্তর শুভকামনা

।৫২।সুফিয়া
পৃথিবী আমাকে শূণ্যতায় বাঁধতে পারেনা
অস্তিত্বে মাকে আগলে রেখেছি বলে।
৫৩।অঘটনঘটনপটীয়সী
আমি লেখক নই। লিখতে পারিও না। কেন আমি এখানে তাও জানি না। তাও আমি এখানে। এটুকুই বলার ছিল
৫৪।অন্যমনস্ক শরৎ
তুমি তোমার ইমেজ মতই
প্রোফাইল বানাও
কি ব্লগে
কি জীবনে

৫৫।কাল্পনিক_ভালোবাসা
বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

৫৬।ইমিনা
Just because I liked something at one point in time doesn’t mean I’ll always like it, or that I have to go on liking it at all points in time as an unthinking act of loyalty to who I am as a person, based solely on who I was as a person. To be loyal to myself is to allow myself to grow and change, and challenge who I am and what I think. The only thing I am for sure is unsure, and this means I’m growing, and not stagnant or shrinking ...

৫৭স্বপ্নবাজ অভি
যেখানে গভীর শূন্যতা , যেখানে অন্তহীন কোন পথের শুরু সেখানেই আমার অস্তিত্ব ! নিজের সম্পর্কে তাই কিছু বলে ফেলা
কিছুটা অসম্ভব ই !
ক্লান্ত - ভ্রান্ত এক স্বপ্নচারী , নিখাদ স্বপ্নবাজ
৫৮।হেডস্যার

৫৯।ডট কম ০০৯
থাকুক তোমার একটু স্মৃতি থাকুক
একলা থাকার খুব দুপুরে
একটি ঘুঘু ডাকুক








তবে আজ এ পযন্তই আগামী পর্বে আর লেখকদের নাম আপনাদের কাছে পৌছে যাবে। তবে সাবধান ভুলেও যেন আমার নাম প্রকাশ করা না হয় । কারন দেখেছেনত তাদের প্রোফাইলে কি লেখা আছে তা কিনতু আমদের কার নজরে সহজে পরে না ।
আজ এখন কিনতু সকলের নজরে পরবে ।
আর হ্য ভাইয়ারা ও আপীরা যাদের নাম দেওয়া হয় নাই তারা কিনতু কেউ মন খারাপ করবেন না কারন আগামী পর্বে আপনাদের নাম এবং প্রোফাইলে লেখা দিয়ে দিবো ।
আপনেরা এখন যারা প্রোফাইলে নিজেদের সম্পর্কে কিছু লেখেন নাই তারা চট করে লেখে ফেলুন ।
আমি পালাই আজ মনে হয় আমার নামে বিচার দিবে জানা আপুর কাছে । হি হি আমি পালাই
সর্বশেষ এডিট : ২৮ শে আগস্ট, ২০১৪ ভোর ৬:০৬
৩৪টি মন্তব্য ৩২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×