somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নন্দন নন্দিনী তুমি – ( শেষ )

১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


সেই সবুজ সালোয়ার কামিজ পড়া নিশিকন্যারাও এখানে আছে / তবে কি অবস্থায় যে আছে , বোঝার উপায় নেই /
তবে এ টুকু বুঝতে পারছি আমার আত্মহননের মিশন এখন আর সফল হচ্ছে না/আপাততঃ স্থগিত/ কারন আজরাতের ডলামিশনে হয়ত এমনি এমনি আমার প্রানপাখি মুক্ত হতেপারে/পত্রিকায় খবর হবে পুলিশের ক্রসফায়ারে (ডলায়)টপটেরর সন্ত্রাসী অভিনাথ বোসের মৃত্যু/
কিন্তু সুখীর ব্যাপার টা কি ?বলা নেই কওয়া নেই পট করে কেন মরল ?নিজে মরলো তো মরল, আমাকেও জেলে ঢোকানোর ব্যবস্থা করে গেল/
কেন মরে গেল? কে মেরে ফেললো ? ছিল কোথায় এই দুইদিন ?ওহহহ্ পুলিশতো বললো দুই দিনের মরা /তাহলে তো লেকের তলাতেই ছিলো / সুখীর মত মেয়েকে মারার কেন প্রয়োজন পড়ল ?টাকা দিয়ে আনন্দ কেনার পর তাকে কেন গলা টিপে নিস্তব্দ করে দেবার প্রয়োজন পড়ে /
আচ্ছা পুলিশ আমাকে কি ভাবছে ?
সুখীর খদ্দের ? খুনী না দালাল ??
শংকর বোসের বিশাল সাম্রজ্যের একমাত্র উত্তরাধিকারী অভিনাথ বোস এক নিশিকন্যাকে হত্যার দায়ে দুই নিশিকন্যা সহ গ্রেপ্তার/
হা হা হা হা ……
অপর দলের মন্ত্রীমহোদয়ও তার শেষ চালটা এবার চালবেন /
আর সামনাসামনি দেখাও হবে না সেই মায়াময়ীর সাথে, কোনো এক সন্ধায় মুখোমুখি হব না আর দুজনা/একটু খানিও ছোঁয়া হবে না তার শ্যামলা কাঠালীচাঁপার মত আঙ্গুল/
এটা আমার শাস্থি / কি না পেয়েছি আমি ..সব পেয়েছি / মেনকা ,রুবা শায়লাদের আমি দ্বিধাহীন চিত্তে গ্রহন করেছি / কোনো সংকোচ কোনো অপরাধবোধ আমার মধ্যে কখনও কাজ করেনি/ আমি ওদের কাছে দ্বিতীয়বার কখনও ফিরেও যেতে চাইনি/
তবে আজ কেন কাছে না পাওযার এত কষ্ট/ আজ কেন আমার এত এত পাওয়ার কোনো দামই নেই ? কেন এত হাহাকার ? কেন আমি ফিরে যেতে পারছি না সেই স্বপ্নের জানালাটার পাশে ??
বলতাম আমি , ডোন্ট সে লাভ মি .. আই হেইট এসব ভালোবাসাবাসি / ব্ন্ধু আমরা ..ব্যস/
বুঝতো না কেন যেন মেয়েগুলা , কারন আমি কখনও বুঝতেই দিতাম না / নতুন নতুন পারফিউমের সুবাস চাই যে আমার / ধোয়াশা থাকলেও ওদের কাছে মনে হত ভালোবাসা / তাই আমার পাওনাটা আদায় করা ছিল অনেক সহজ /
শুধু হেরে গেছি এখানে/পারিনি আমার যাদুর বাশিঁটাকে বের করতে .. কারন আমি চাইনি তাকে আর সবার মত ,সে যে আলাদা , অন্যরকম /
অভিনাথ বোস……
চমকে্ উঠলাম /
অনেকদিন পর নিজের পুরো নাম !
বের হয়ে আসেন ?
হুম/ মনে হয় ডলা দেয়ার সময় হইছে/
সাদা পান্জাবীর এই ডিজাইনটা আমার চেনা , চেনা ওই যে শিড়দাড়া সোজা করে বসার ভঙ্গি/
বাবা ! এখানে কেন ? জানলো কেমনে ? আর জানলেও তো এখানে আসার কথা না !
আমি তো তার এতদিনের তিলতিল করে গড়ে তোলা সাম্রাজ্যে সুনামী এনেছি , রিদিমা ফুফীকেও ভুলে গিয়েছি, মা হাসপাতালে ..তবে বাবা কেন এখানে /
স্যার নেন এখানে সাইন করেন , কি যে করেন না , আগে বলবেন তো আপুনি কে ?তা হলে তো আর এত হয়রানি হইতো না/
ওই মেয়েদুটোকেও ছেড়ে দেন, ওদের দোষ নাই /
ওদের কথা বাদ দেন /ওরা প্রায়ই আসে আর যায়/যান ওখন স্যারের লগে বাড়িতে যান /আর হ্যা ,আপনার ১৩১ টা ঘুমের বড়ি রাইখ্যা দিলাম, এই কারনেও আপনার জেল হতে পারতো /
একটা অভিমান গলার মধ্যে দলা বাধছিলো , বাবা এক কথাও কেন বলছে না? কেন একবারও মাথা তুলে দেখলো না আমাকে /
সেই অভিমান থেকেই বলালাম , তা হলে আমাকে জেলেই রেখে দিন /
গমগম করে উঠল রুমটা , অফিসার ওকে বলেন বাইরে একা একজন দাড়িয়ে আছে /
বাবা…..
হাত উচু করলেন বাবা,
আমি এখন তোমার সাথে কথা বলতে ইচ্ছুক না, যাও …
ধীর পায়ে থানা থেকে বের হয়ে এলাম/
এখন কি অনেক রাত!! কয়টা বাজে ?আচ্ছা কি দরকার সময়ের ?? আসলে মানুষের যখন কোনো কাজ থাকে না তখনই মানুষের সময় দেখতে ইচ্ছা করে/
তবে রাত যে অনেক হয়েছে তা বোঝা যাচ্ছে/
মান্যগন্য লোকের ছেলে হওয়ার সুবিধা আছে / খুনের আসামী ,অথচ সন্ধা আর সকাল হলো না ,তার আগেই ছাড়া পেয়ে গেলাম/
বাইরে বেশী আলো নেই/রহস্যময় অন্ধকার এখানে ওখানে/ এক টুকরো চাঁদ আকাশে/ আবছা/মেঘে ঢাকা/ হালকা মেঘ / মেঘের কিনারা গুলো রুপালী / মায়াবী আলো সারা আকাশ জুড়ে/
বাবা বলছিলো কেউ একজন অপেক্ষা করছে /
ইচ্ছে করছে না খুজতে/
সোজা রাস্তা ধরে চলে যেতে ইচ্ছা করছে দুরে বহু দুরে /
রহস্যময় আলোয় পা রাখলাম, হাঁটবো বলে না.. যেতে হবে বলেই এগিয়ে যাওয়া/
বেশ ঠান্ডা আর নিঝুম রাত/যতদুর দেখা যায় খালি রাস্তা /একটু দুর থেকে থানাকেও ঘুমু ঘুমু দেখাচ্ছে/
শুধু ডলা মাষ্টার জেগে কাউকে না কাউকে ডলা দিচ্ছে/
একটু এগিয়ে যেতেই পেছনে হালকা পায়ের শব্দ পেলাম /পেছন পেছন আসছে/ বাতাসে আসছে দেশী কোনো ফুলের গন্ধ/
জানি আমি নামটা এই ফুলের /অনেক রাত সেই ফুলের গন্ধে আমার ঘুম আসেনি , আবার অনেক রাত ধরে ঘুম আসছে না সেই সুবাস নেই বলে/
পাখির পালকের মত নরম একট হাত আমার ডান হাতটি জড়িয়ে ধরলো/
জানি পাশ ফিরে তাকালে আমি কি দেখবো , জানি আমি /মনে ভয় স্বপ্ন নাতো !যদি হারিয়ে যায় !
শক্ত করে জড়িয়ে ধরলাম সেই হাত… বড্ড ভয় মনে, হারাবার/
আমার আরো কাছে সে ঘেষে এলো - দম বন্ধ হয়ে আসছে আমার- অনেক অনেক ভালো লাগায় /
কি বলবো একে – ভালোবাসা ! সখী কারে কয় ভালোবাসা !


মন্ত্রীমহোদয়ের দারুন ব্যস্ত সময় কাটছে এখন /এখনও কত জনকে দাওয়াত দেয়া বাকী/শোনা যাচ্ছে অনেক উপর মহলের গেষ্ট রয়েছে সেই লিষ্টে/ কি মেন্যু হবে না হবে তাও এখনও ঠিক হয় নাই /ইস্ রে একলা আর কত দিক সামলাবেন !

ওদিকে শংকর বোসও অলকা বোসের আনণ্দ দেখছেন/ দেখে বলার উপায় নাই যে উনি মৃত্যুর দুয়ার থেকে ঘুরে এসেছেন /একবার রাজ্যের গহনা নিয়ে বসছেন , আরেকবার শাড়ির জন্য একে ওকে ফোন করছেন/

নীলাচল ফ্লাট বাড়িটির অনেক দিন ধরে ঘুম নেই/নীল আর সবুজ বাতিতে অপরুপ লাগে তাকে/ শুধু পথের যে ধারটায় অন্ধকার সেখানে ৮/৯ বছরের একটি ছেলে দাড়িয়ে থাকে/ এক বুক প্রত্যাশা নিয়ে/

সর্বশেষ এডিট : ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫০
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

সচিব, পিএইচডি, ইন্জিনিয়ার, ডাক্তারদের মুখ থেকে আপনি হাদিস শুনতে চান?

লিখেছেন সোনাগাজী, ১৮ ই মে, ২০২৪ সকাল ১১:৪৫


,
আপনি যদি সচিব, পিএইচডি, ইন্জিনিয়ার, ডাক্তারদের মুখ থেকে হাদিস শুনতে চান, ভালো; শুনতে থাকুন। আমি এসব প্রফেশানেলদের মুখ থেকে দেশের অর্থনীতি, রাজনীতি, সমাজনীতি, বাজেট,... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

ক- এর নুডুলস

লিখেছেন করুণাধারা, ১৮ ই মে, ২০২৪ রাত ৮:৫২



অনেকেই জানেন, তবু ক এর গল্পটা দিয়ে শুরু করলাম, কারণ আমার আজকের পোস্ট পুরোটাই ক বিষয়ক।


একজন পরীক্ষক এসএসসি পরীক্ষার অংক খাতা দেখতে গিয়ে একটা মোটাসোটা খাতা পেলেন । খুলে দেখলেন,... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×