somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ভুয়া তথ্যে ৫ বছরের ব্যান! =

০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:১৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ভুয়া তথ্যে ৫ বছরের ব্যান! =

ভারতীয় এক নাগরিক টেম্পোরারি ভিজিট ভিসার জন্য আবেদন করে কানাডার ইমিগ্রেশন অফিস (IRCC) হতে প্রত্যাখ্যাত হলেন, এবং একই সাথে ৫ বছরের ব্যান-ও পেলেন।

তাঁকে দেয়া চিঠিতে ভিসা অফিসার নিচের কথাগুলো লিখেছেন:

"I have concerns that you have not fulfilled the requirement put upon you by section 16(1) of the Immigration and Refugee Protection Act, which states:
16(1) A person who makes an application must answer truthfully all questions put to them for the purpose of the examination and must produce a visa and all relevant evidence and documents that the officer reasonably requires.
Specifically, I have concerns that you may be inadmissible for misrepresentation. The 2018-2019 and 2019-2020 Indian Income Tax Returns that you submitted in support of your application were verified and confirmed to be fraudulent."

ভিসা অফিসারের কথাগুলোর সারমর্ম হলো, 'ভারতে আয়কর রিটার্ন এর যে দুটি ডকুমেন্ট আপনি আবেদনের সাথে জমা দিয়েছেন ভেরিফাই করে আমরা তা ভুয়া বলে নিশ্চিত হয়েছি।'

এটাকে বলে misrepresentation. এই দোষে দুষ্ট ক্লায়েন্টদের further ইমিগ্রেশন সেবা দেবার সুযোগ থাকে না বললে চলে। তাই, আমরা তাঁদের সবিনয়ে ফিরিয়ে দেই।

আপনি যে কনসালটেন্ট বা এজেন্টের সহায়তা নিয়ে ইমিগ্রেশনের আবেদন দাখিল করছেন তিনি ভিসা অনুমোদনের 'সম্ভাবনা বাড়াতে' আপনার অগোচরে কোন ভুয়া ডকুমেন্ট যোগ করে দিলে, এবং IRCC'র অনুসন্ধানে তা ধরা পড়লে, misrepresentation-এর সাজাটা কিন্তু আপনাকেই পেতে হবে, ওই এজেন্টকে নয়। 'ভিসা না হলে টাকা ফেরত, বা টাকা দিতে হবে না', এ ধরনের ভ্রান্ত নীতিতে যারা কাজ করে সচরাচর তারাই প্রার্থীর ভিসা অনুমোদনের সম্ভাবনা বাড়াতে এ অপকর্মগুলো করে থাকে। বিষয়গুলো অনেকক্ষেত্রে ঘটে আবেদনকারীর অজান্তেই।

কানাডার লাইসেন্সধারী কোন কনসালটেন্ট (RCIC) আপনার সাথে এভাবে ধোঁকাবাজি করার কথা নয়। কেননা, ধরা পড়লে তাঁর লাইসেন্স বাতিল হবার সম্ভাবনা ব্যাপক।
সর্বশেষ এডিট : ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:১৫
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×