somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পৃথিবীর সব মায়ের জন্য, মায়ের সন্তানদের জন্য ভালোবাসা।

০৭ ই মে, ২০১১ রাত ৮:১৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




Mith Hassan
for you ammi...u r the one who i love most in the whole world,u bring my in this world, u gave me lots of love what i needed nd will need for ever..love you so much...so when i was making that project u was always in my mind...because all the words i put it through its a ll for u..and u deserve the world happiness, and i am proud to say that u r my "MOM" and i want u as my mom for ever...love u lots...and that;s the best gift i can give you in mothers day..i know its on Sunday, but my mothers day is all the day..mwwwhhz..cheek the video and do subscribed at my dsjdesign channel...


সকালে মেয়ে ফোন করে ভেজা কন্ঠে যখন বল্লো, " মা আপনার ফেসবুক ওয়াল দেখেছেন"? বুকটা কেঁপে উঠলো। ব্যাকুল হয়ে বললাম, কেনো? কি হয়েছে? মেয়ে আস্বস্থ করলো, " কিছু হয়নি। মিথুন খুব সুন্দর লিখেছে। যাক! স্বস্তির নিশ্বাষ ছেড়ে কাজ সেরে যখন ফেসবুকে ঢুকলাম তখন এই ভিডিও ও কমেন্টটা পড়লাম। এটা আমার ছেলের তৈরী করা ভিডিও।
চোখ ভিজে গেলো। সন্তানের কাছ থেকে এমন কথা শুনলে সব মায়েরই চোখে আনন্দের বান ডাকে।
এটা ছিলো আমার জন্য, পৃথিবীর সব মায়ের জন্য আমার ছেলের তৈরী করা উপহার।

আজ আমার মা এই পৃথিবীতে নেই। কিন্তু মা আছেন আমার সারা অস্তিত্ত্ব জুড়ে। মাকে মনে পড়েনা এমন কোন দিন কি সম্ভব? তবুও মনে হয় "আহা! এমনি করে আমার সহজ সরল মা'টাকে যদি আমার ভালবাসার কথা বলতে পারতাম"?
মায়ের কাছে তার সন্তানের চাইতে বড় আর কিছুই নেই। সন্তানের মুখে একফোটা অন্ন তুলে দেবার জন্য মা তার নিজের স্বত্তাকেও বিসর্জন দিতে পারেন। এমন অনেক নজির আছে।
মায়ের কাছে সন্তানই হলো তাঁর পৃথিবী, সন্তানই হলো তাঁর নিঃশ্বাষ, সন্তান হলো তাঁর বেঁচে থাকার অবলম্বন। সেই সন্তানেরা কি পারে মাকে দূরে সরিয়ে দিতে? পারে কি ভুলে যেতে?
সকল মা আর সন্তানের জন্য রইলো অনেক অনেক ভালোবাসা।
---------------------------------------------------
মাকে নিয়ে আমার কিছু প্রিয় গান।
ও তোতা পাখীরে

মধুর আমার মায়ের হাসি, চাঁদের মুখে ঝরে,

আমার মায়ের কথা পড়লে মনে

কত দিন দেখিনা মায়ের মুখ

মায়ের একধার দুধের দাম।

মেরি আওয়াজ কো মিল গ্যায়া রোশনী।

মা "" তারে জমিন পার
















সর্বশেষ এডিট : ২৫ শে মে, ২০১১ ভোর ৪:০৫
৬০টি মন্তব্য ৫৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৮




আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না। আমাদের দেশে মানুষ জন্ম নেয়ার সাথেই একটি গাছ লাগানো উচিৎ । আর... ...বাকিটুকু পড়ুন

মানবতার কাজে বিশ্বাসে বড় ধাক্কা মিল্টন সমাদ্দার

লিখেছেন আরেফিন৩৩৬, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ২:১৭


মানুষ মানুষের জন্যে, যুগে যুগে মানুষ মাজুর হয়েছে, মানুষই পাশে দাঁড়িয়েছে। অনেকে কাজের ব্যস্ততায় এবং নিজের সময়ের সীমাবদ্ধতায় মানুষের পাশে দাঁড়াতে পারে না। তখন তারা সাহায্যের হাত বাড়ান আর্থিক ভাবে।... ...বাকিটুকু পড়ুন

বিসিএস দিতে না পেরে রাস্তায় গড়াগড়ি যুবকের

লিখেছেন নাহল তরকারি, ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৫৫

আমাদের দেশে সরকারি চাকরি কে বেশ সম্মান দেওয়া হয়। আমি যদি কোটি টাকার মালিক হলেও সুন্দরী মেয়ের বাপ আমাকে জামাই হিসেবে মেনে নিবে না। কিন্তু সেই বাপ আবার ২০... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

×