somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আজ রাতে কোনো রূপকথা নেই....

০৮ ই অক্টোবর, ২০১১ ভোর ৪:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ছয়টা বেজে ত্রিশ মিনিট। চন্‌মনে একটা ভাব নিয়ে আজকে ঘুমটা ভাঙলো রোদেলার। ঘুম ভেঙেই যেটা প্রথমে মাথায় এলো সেটা হলো Accounting পরীক্ষা। ঝটপট তৈরী হয়ে নাস্তা ফেলেই বেরিয়ে পড়লো। আজকে অন্ততঃ Late করতে চায়না।

ঐ বের হওয়া পর্যন্তই।

গাড়ি বিজয় সরনীতে যে বসে আছে আধ্‌ঘন্টা ধরে আর নড়বার নাম নিচ্ছেই না। বসে বসে মেজাজ ঠান্ডা করার প্রয়াস চালিয়ে ব্যার্থ হয়ে শেষমেষ তৌহিদকে sms করলো রোদেলা - " I need an utter excitement in my life. Everything has become so dull lately." উত্তরে তৌহিদ লিখলো - " তোমার Ex-কে খুঁজে বের করো! "
তাইতো! এইতো সেদিনই Sam-কে দেখেছে ও রাস্তায়, কিন্তু এটা মাথায় আসেনি একবারও! তৌহিদ কিভাবে বুঝে গেল?!

Sam-এর সাথে শেষ কথা হয়েছিলো ২০০৬ সালে।অদিতি আসার পর সেইযে যোগাযোগ বন্ধ করেছে আর কথা হয়নি।
ফোনবুকে গিয়ে 'S' press করতেই চলে এলো নামটা।

যদি ফোন করে তাহলে ও ছোট হয়ে যাবেনাতো Sam- এর কাছে?!? এতবছর পর মনে কি রেখেছে ও রোদেলাকে!? হাজার হোক, ওতো আর যায়নি Sam-কে ছেড়ে, Sam-ই অদিতিকে পেয়ে ভুলে গেছে তাকে। উপায়ন্তর না দেখে শেষে সরে এসেছে সে। কিন্তু মন থেকে মুছে দিতে পারেনি Sam-কে...

"নাহ্‌! কি আর হবে!" মনের সব দ্বিধা ঝেড়ে ফেলে দিয়ে লিখতে শুরু করলো রোদেলা.... "তোমাকে সেদিন দেখলাম। একদম বদলাওনি! How are you?? How have you been?!"

জবাব এলো ওপাশ থেকে- " Who are you?!"

নিজের পরিচয়টা এখনই দিতে চায়না রোদেলা। তাই লিখলো - " যদি তুমি ২০০৬-এ same নাম্বার use করে থাকো then you know me."

SMS-টা send কর‌লো মাত্র অমনি আরেকটা SMS এলো - "একদম ভালো নেই। বেঁচে আছি বলতে পারো। ২০০৬...উম্‌ম্‌..Please তোমার নামটা বলো...Life-এ অনেক কিছুই ঘটে গেছে। Past-এর অনেক কিছুই মনে নেই।"

এবং আরেকটা....

- " I haven't forgotten you...আমার number কিভাবে মনে আছে?! I guess you didn't have my number...How are you?!"

হাসি পেলো রোদেলার। ২০০৬ সালে তাহলে ওকে ছাড়াও তাহলে অন্য অনেক মেয়ের সাথে এতই ভাল যোগাযোগ ছিলো যে এখন রোদেলাকে চিনতে রীতিমত কাহিল অবস্থা Sam-এর। জানতোনা ও।

দ্বিতীয় SMS-টা এড়িয়ে গিয়ে লিখলো - " অনেক কিছু? অনেক কিছু কি ঘটে গেছে? সেদিন you looked so cute, মনেই হয়নি you're just surviving! "

Sam মনে হয় একটু আহতই হলো!!

- "অনেক কিছু as in got a broken family. Almost একা থাকছি। আমি আমার কষ্ট কাউকে দেখাইনা। So আমাকে দেখলেও বুঝবেনা about my life...Anyway, আমাকে কোথায় দেখলে? কোথায় পড়ছো এখন?!"

গাড়ি এখন গ্রামীণফোন অফিসের সামনে। এখানেই সেদিন দাঁড়িয়ে ছিলো Sam আর রিকশা দিয়ে যাওয়ার সময় ওকে দেখেছিল রোদেলা....

- " Saw you infront of GP head office. আমি IUB-তে পড়ছি। Marketing major. তুমি কি GP-তে employed?!"

SMS-টা পাঠিয়েই মনে হলো বড্ড বোকার মত একটা প্রশ্ন হলো! GP-র সামনে দাঁড়ালেই কি ওখানে কাজ করা লাগবে নাকি?! নিজেকে একটা ছাগল লাগছে। যাক, কি আর করা!

- " LOL.. নাহ্‌ আমি NSU-তে আছি। নিজের business করছি।
Tell me one thing...why did you stop contacting me??"

সত্যি কথা বলার এমন মোক্ষম সুযোগ হাতছাড়া করলোনা রোদেলা।

- " I stopped contacting you because you met Aditi. খুবএকটা respond করতেনা তুমি, তাই সরে গিয়েছি।
কি business করছো?! আর NSU-তে Communication & Media studies-এই পড়ছো যেমনটা বলতে?"

প্রায় পনের মিনিট পর জবাব এলো - " অদিতি?!? অদিতি কে?!
আমার একটা Event management firm আর একটা Fashion house আছে। কক্সবাজারে একটা রেস্টুরেন্টের কাজ চলছে। আমি Marketing-এ major করছি। By the way, তুমি কোথায় থাকো এখন?"

অদিতিকে চেনেনা ও! আর কত অভিনয় করবে তুমি Sam?! এলা ক্ষ্যান্ত দ্যাও!

- " আমি জানিনা অদিতি কে। Just জানি কেউ একজন আছে।
তুমি অনেক কিছু করে ফেলেছো! Congrats! I'm happy for you.
আমি ধানমন্ডিতে আছি। তুমি?"

আসলেই ভাবেনি ও Sam যে এতকিছু করে ফেলবে। কখনোই life নিয়ে serious ছিলোনা ও।
পরীক্ষাটা unexpectedly ভালো হলো আজকে রোদেলার। যখন বের হলো, ততোক্ষনে আরেকটা SMS এসে বসে আছে।

- " আমি নিজেও জানিনা কে এই অদিতি। আমি কখনও আম্মুর সাথে কখনও একা থাকছি....শুনেছি তোমার নাকি বিয়ে হয়ে গেছে?! "

উফ্‌ফ! এসব কথা কোথায় যে শুনে ও!

-" আমার বিয়ে হয়ে গেছে কিভাবে জানলে?!?!! "

অভিমানি একটা জবাব এলো এবার।

-" You didn't contact me. পরে শুনলাম তোমার বিয়ে হয়ে গেছে। So i stopped contacting you. And i was really angry on you. Atleast reason-টা জানিয়ে যেতে leave করার! All these fucking years i was searching the reason why you left me...A fucking reason.."

ওহ আচ্ছা?! এতই যদি ভালবাসা তাহলে অদিতি কি করছিলো দু'জনের মাঝে?! রোদেলা যে সরে এলো কই Sam-তো একটাবার ফোন করে খবর পর্যন্ত নিলনা ও বেঁচে আছে নাকি।আর আজকে কিনা জানতে চাইছে তাকে ছেড়ে যাবার কারণ! হাহ্‌!

বহু কষ্টে রাগ দমিয়ে রেখে লিখলো- " That's certainly a very wrong information. তো আমার সাথে যোগাযোগ বন্ধ করার এটাই কি কারন বলবে?! আমি তোমাকে কখনোই ছেড়ে যাইনি। কখনোই না। যদি যেতামই তাহলে তোমার সাথে আজকে কথা হতোনা।
কিন্তু হ্যাঁ, আমি তোমার সাথে যোগাযোগ বন্ধ করেছিলাম আর অবশ্যই তার পিছে কারন আছে। যেটা আমি এখানে বলতে চাইনা। And Won't lie, I missed you badly. Very badly indeed."

বলেই দিলো রোদেলা miss করার কথা। কোনটা ঠিক, কোনটা বেঠিক মাথায় ঢুকছেনা কিছু আর। Sam-কে পেয়ে সংজ্ঞা হারিয়েছে যেন। আজব অনুভূতি!

- "হুম্‌ম্‌ missed you too..."

ভুলে যাচ্ছে রোদেলা...ভুলে যাচ্ছে অতীতের সব কষ্ট...Sam-কে দরকার ওর..খুব দরকার...
দেখা করতে চাইলো ও Sam-এর সাথে , খুলে বলতে হবে সবকিছু। হারাতে দেবেনা আর কিছুতেই।

মনে পড়লো Sam ওকে একদিন গিটার বাজিয়ে একটা গান গেয়ে শুনিয়েছিল। John Denver -এর Annie's Song। রোদেলার ভী-ষ-ণ প্রিয়। রোদেলাকে propose করার কথা ছিলো গানটা দিয়ে। হাঁটু মুড়ে বসবে Sam, গিটারে গানটা তুলবে..হাতে থাকবে লাল টকটকে একটা গোলাপ...সাথে বন্ধুদের তুমুল তালি....

নোটবুকটা বের করলো ও। লাল কালি দিয়ে লিখলো " Remember Annie's Song?" একটা ছবি তুলে পাঠিয়ে দিলো, কেন জানেনা।


জবাবে Sam ওর একটা ছবি চাইলো। কতটা বদলেছে রোদেলা দেখতে চায় ও। Annie's Song পুরোই এড়িয়ে গেল। আশ্চর্য!! অদিতি কি এতটাই যাদু করে ফেলেছে?! কষ্ট পেলো ও। কেন যে শুধু শুধু ঐ ছবিটা দিতে গেল! বিব্রত হলো নিজেই।
যাই হোক, নিজের একটা ছবি পাঠিয়ে দিলো ও, hopeless লাগছে সব। আসলেই ভাঙা কাঁচের মত সম্পর্কও কখনো জোড়া লাগেনা।

- " Holy Shit...I don't think i'm the guy you're talking about.. Shit! দুইজন মানুষের story একদম same হয় কিভাবে!?!?!! And mistakenly sms করে thinking that he/she is the person whom they love the most...Damn it! RODELA it's you! Shit! I'm Sam. Your FB friend. Shit..."

যেটা ভ্য় পাচ্ছিলো রোদেলা, তাই হলো শেষ পর্যন্ত। Sam চিনতে পারেনি ওকে। আন্দাজেই কথা বলেছে এতক্ষন। একটা দীর্ঘশ্বাস বেরিয়ে এলো..নিজের অজান্তেই....

- " আমি জানি তুমি কে। তুমি কি ভাবছো? আমি কে?! দেখলে? তুমি চিনতে পারোনি আমাকে।তো তুমি যখন আমাকে চিনলেনা আমি ভেবে নিচ্ছি এতক্ষন যা যা বলেছো সব ভুল করে বলেছো যা আমার জানার কথা না। And also you didn't bother about me. Not at all. But hey it felt good to know that you're doing good.
P.S- আমরা friends হয়েছি Hi5 থেকে , FB থেকে না।"

রাগে-কষ্টে-ক্ষোভে দিশেহারা হবার দশা এখ্ন রোদেলার। কিন্তু পরের SMS-টা পেয়ে বরং হতভম্ব হয়ে গেল ও!

-" Rodela, it's me damn it..ufff... Go to FB..Samir is my id. Even me too thought that girl has come back to me..shit.."

Oh my god....এর মানে Samir আর Sammy, দুইজনের নাম্বার একই নাম দিয়ে save করা ছিলো! ভুলে এতক্ষন Samir-কে লিখেছে এতকিছু! লজ্জায় মরে যেতে ইচ্ছে করছে! কি ভাববে ও?! এতদিন কত ভাব মেরে চলতো Samir-এর সাথে, সব গেলো!

- " God.... i knew someone named Sam. Coincidentally he is in NSU too and he is also from a broken family. He left me for Aditi and i also moved on.
I'm really sorry. I loved that guy and i understand you loved that girl too. খুব খুশি হয়ে গিয়েছিলাম ও এখনও আছে জেনে। ভাবতেও পারিনি এটা অন্য কেউ! মনটাই খারাপ হয়ে গেলো! "

Samir-ও কি আর অন্য কিছু ভেবেছিলো নাকি! সাতসকালে অমন একটা sms পেয়ে সে-ও ভেবেছিলো তার আনিকা ফিরে এসেছে। খুশি হয়ে গিয়েছিলো , নতুন একটা উদ্যম জেগে উঠেছিলো যেন...সব নিভে গেলো দপ্‌ করে...Like a candle in the cold November rain...

সেদিন বিকেলে বাসায় ফিরে রোদেলা দেখলো FB-তে status update করেছে Samir.

- "When life becomes ready for a new start, why the hell on earth past comes infront of us and gives us a pinch of pain?! And that's also mistakenly! Shit...No one will believe what just happened with me today..."

রোদেলার নিজেরও অবস্থা, Samir- কে কি বলবে! যা ঘটলো আজকে ওটা বিশ্বাস না করার মতই! কিভাবে খাপে-খাপে মিলে গেল ওদের দু'জনের দু'টো গল্প!

আচ্ছা এটা নিয়ে একটা গল্প লিখলে কেমন হয়?

সর্বশেষ এডিট : ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫০
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×