somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এবার কি সবাই মতি ভাইয়ের গ্রেপ্তার চাইবে ? প্রথম আলুর রগরগে গল্পের পর ফেবুতে বিভিন্ন স্ট্যাটাস নিয়ে একটি সংকলন ।

১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ১১:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজাদ মাস্টার
হাসনাত আবদুল হাই লেখাটা নিছক খাম খেয়ালের বশে প্রথম আলোতে ছেপে গেছে বলে আমার মনে হয় না কারণ লেখাটা ফরমায়েশি লেখা এর নেপথ্যে কর্পোরেট মিডিয়া হাউসের গেইম প্ল্যান কি হতে পারে ?
বিবাহিত লালসালু
পুলাপাইন সব অন্ধা হইয়া গেছে। আসলে পুলাপাইনের কি দুষ। সবাই শুধু স্রোতের দিকে আউগায়।

কাহিনী হইল গিয়া আইজকা জনকন্ঠে নাকি পরথম আলুতে হাই নাকি লো শিকদার নামের এক বেডায় একটা গল্প লিখছে। গল্পডা গণজাগরন মঞ্চ লইয়া। গল্পে নাকি লাকী আক্তারের (রূপক অথে) লগে কোন এক টিভি চ্যানেলের মালিক/সিইও নিয়মিত মদ খায়, রাইতে শোয়। এরপর মাইয়াডা ঐ টিভি চ্যানেলে রিপোর্টারের চাকরি পায়। ঐ গল্পডা পইড়া আমি যা বুঝলাম পুলাপাইন যা বুঝছে তা ১০০ ভাগ ভুল। এই বিষয়ে আমার কুনু সন্দেহ নাই। এর আগে যখন বাঁশেরকেল্লা নামের ছাগু গুরুপে প্রকাশ করল লাকী আক্ত্রারে নাকি ছাত্রলীগের পুলাপাইনেরা ধর্ষন করছে। আমি তখনও বিশ্বাস করি নাই, তেব্র পরতিবাদ করছিলাম।

আমার কথা হইল লাকী আক্তার কুনু টিভি চ্যানেলের মালিকের সাথে শোয় নাই আর হেরে কেউ ধর্ষনও করে নাই। কারন,

টিভি চ্যানেলের মালিক ও ছাত্রলীগের পুলাপাইনের রুচি এত খারাপ না।

Pinaki Bhattacharya
"হ" তে হাসনাত হাই
তুই রাজাকার, তুই রাজাকার

"প" তে প্রথম আলো
তুই রাজাকার, তুই রাজাকার

Abdullah Al Imran
হাসনাত আবদুল হাই শাহবাগের একজনকে নিয়ে লেখার পরে পাবলিক রিএকশান আমাকে রীতিমত 'বিমোহিত' করেছে।এই ধরনের ব্যক্তি আক্রমণ এবারই প্রথম না।কিছুদিন আগেও প্রথম আলোর আলীম আজিজ বিডিনিউজের রাজু আলাউদ্দিনকে নিয়ে কুৎসিত একটা গল্প লিখেছিলেন এবং প্রথম আলো তা ছেপেছিল ও!পরে অবশ্য নিন্দার ঝড় উঠলে লেখককে বরখাস্ত করে ও ক্ষমা চেয়ে পার পেয়েছিল।এখানেই শেষ না।গেল ঈদে 'মহাসাহিত্যিক' আনিসুল হক অন্যদিন ঈদসংখ্যায় 'সেই গুমের পরে' নামে এক খানা অপন্যাস লিখেছিলেন।লেখাটা পড়ার পরে বুঝতে অসুবিধা হয় না সেই লেখার নায়ক আসলে বিএনপি নেতা ইলিয়াস আলী।সহানুভূতির মোড়কে কি নোংরা আর অশ্লীল সেই লেখা,না পড়ার আগে বুঝবেন না।রীতিমত রগরগে ।ইনারা আবার নাকি বাংলা একাডেমী পুরস্কারও পান!আর যদি মনে করেন আরও সুলিখিত অশ্লীল লেখা পড়বেন,তবে আপনার জন্য আছে আন্দালিব রাশদি।উপরে উল্লেখিত ঐ একই ঈদ সংখ্যায় উনার 'অধরা' নামে 'জবরদস্ত' একটা উপন্যাস আছে।পড়ার পরে আশা করি বুঝতে পারবেন উনি কি জিনিস!নিজের কাছেই কিছুটা খারাপ লাগছে এই ভেবে যে আমাদের গালি গালাজটা শুধুই মাহমুদুর রহমানদের জন্য বরাদ্দ।সাদা সফেদ কাপড় পড়ে ঘুরে বেড়ান এইসব সাহিত্যিকরা নোংরামিকে রীতিমত শিল্পের পর্যায়ে নিয়েও শ্রদ্ধার পাত্র!


Rofiqul Islam Kamal আজকের প্রথম আলোতে হাছনাত আবদুল হাইয়ের 'টিভি ক্যামেরার সামনে মেয়েটি' শীর্ষক একটি গল্প নামক '***' প্রকাশিত হয়েছে। 'গল্পটি' মূলত শাহবাগের স্লোগান্‌কন্যা খ্যাত লাকিকে ইঙ্গিত করেই লেখা হয়েছে। অশ্লীল কদর্য ওই 'গল্পটি' লেখার জন্য অনেকেই হাছনাত আবদুল হাইয়ের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করছেন।ভালো। তবে যে 'প্রথম আলো' 'গল্পটি' ছাপল তার কি হবে? যে সম্পাদকের হাত ধরে 'গল্প' নামক অশ্লীল ***টি প্রকাশ পেল,তার্‌ইবা কি হবে? পার পেয়ে যাবে?

Nazmus Sakib
"টিভি ক্যামেরার সামনে মেয়েটি" নামে হাসনাত আব্দুল হাই নামে একজন প্রগতিশীল আজ প্রথম আলোয় একটা লেখা লিখেছেন। বলতে দ্বিধা নেই শাহবাগী লাকী আক্তার সহ একই ক্যাটাগরির কতিপয় নারীদের কর্মকাণ্ড তিনি ব্যবচ্ছেদ করেছেন। নিরপেক্ষভাবে দেখতে গেলে লেখাটি খুব একটা ভালো লাগার কথা নয় কারো। লাকী আক্তার সহ তাঁর মত মেয়েদের প্রতি চরম অবমাননাকর এই লেখা। তাদের চরিত্রের সাড়ে বারোটা বাজানোর চেষ্টা করেছেন তিনি।

কিন্তু এই লেখা নিয়ে আমাদের শাহবাগী বিরিয়ানি বিপ্লবী সুশীলগণ পেট এলিয়ে দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েই ঢেঁকুর তুলেছেন। আর কোন কর্মসূচী নেই।

ভাবছিলাম এই লেখা যদি "আমার দেশে" ছাপতো, তাহলে নিশ্চিত মাহমুদুর রহমানের মামলার লিস্টে আরেকটা মামলা ঠেলেঠুলে ঢুকে যেতো। নারী অবমাননা মামলা। সাথে আমার দেশ অফিস ভাঙচুর ফ্রী। [যা আগেও ঘটেছে]
Abed Shahriar
ছাত্রলীগ যেদিন শাহবাগে লাকী আক্তারকে ধাক্কা দিয়ে ফেলে আহত করেছিল সেদিন লাকী প্রতিবাদে টু শব্দটিও করতে পারে নি।কারন,এই নষ্ট সংগঠনরাই লাকীদের অর্থ দেয়,শহরে বসবাসের জায়্গা দেয়,,,বিনিময়ে লাকীরা নেতাদের খাদ্যে পরিণত হয়,শয্যাসঙ্গী হয়।
নেতারা আঘাত করলেও চুপ থাকে কেননা প্রতিবাদ করলেই যে অস্তিত্ব বিনষ্ট হবে।তাই আহত হবার পরও স্লোগান ধরতে হয়,'ক' তে কাদের মোল্লা,,,

নষ্ট বামরাই এই গরীব,সহজ সরল ছেলে মেয়েদের হাত করে,প্রগতির ধুয়ো তুলে রাজনীতিতে ঢ়ুকায়,ড়্রিংস করা শেখায়,উপহার দেয় এক নষ্ট,দুর্বিসহ জীবন।

প্রগতিশীলরা বাহিরে যতই চাকচিক্য দেখাক না কেন তাদের অন্তরালে লুকিয়ে থাকে এরকম করুন গল্প,যা আমাদের দৃষ্টির অগোচরেই থাকে,দু'চোখে ধরা দেয় না।

প্রথম আলোর মত পত্রিকা "টিভি ক্যামেরার সামনে মেয়েটি" লেখাটা কী ভেবে ছাপালো বুঝলাম না।
উদ্দেশ্য যাই হোক,লেখাটা নিয়ে অনেক কিছু ভাববার আছে।

Ashanour Rahman
প্রথম আলো,

দেশ চায় না, ব্যাবসা চায়।
গণতন্ত্র চায় না, সামরিক শাসন চায়।
সভ্যতা চায় না, মেয়েদের যৌন কর্মী বানাতে চায়।

প্রথম আলোর কাছে আমার আকুল আবেদন, আপনি নিজে বদলে দাও, বদলে যাও স্লোগান দিয়ে যেমন মানুষের চরিত্র হরন করেন, তেমনি একজন ভালো মেয়ে সম্পর্কে নিজের পেপারে আজে বাজে কথা বলে কিসের সমাজ বদলাই তে চান?? আপনার অফিসের চার দেয়ালের মাঝে যা ঘটে সেই গুলা নিয়ে কতো বার ফিচার লিখেছেন একটু বলবেন কি??

আপেল মাহমুদ
অবাক হয়ে গেলাম প্রথম আলোতে হাসনাত আবদুল হাই এর লেখাটি পড়ে। যে মানুষটা আরজ আলী মাতুব্বরকে নিয়ে, ভাস্কর নভেরাকে নিয়ে, চিত্রশিল্পী এস এম সুলতান কে নিয়ে এমনকি মুক্তিযুদ্ধ নিয়ে দুর্দান্ত কিছু বই লিখেছেন সেই মানুষ কি করে এত নোংড়া ভাষায় নিজের মেয়ের বয়সী কোন মেয়ে সম্পর্কে এত বাজে ভাবে লিখতে পারে তা মাথায় আসছেনা।

বোধহয় বুড়ো হলে মানুষের কাম বাসনা একটু বেশিই জাগে। তখন শরীরের কিছুই করার থাকেনা, শুধু মন ই জাগে। তাই মনের খোরাকটা দিয়েই শরীর চালিয়ে নেয়। এটা নতুন কিছু নয়। বুড়ো বয়সে ভীমরতি ইদানিংকালে একটু বেশিই দেখা যাচ্ছে। ফরহাদ মাজহার, বঙ্গবীর কাদের সিদ্দিকীর মত মানুষজনের মাথায় মাল উঠলে তারাও এইধরনের ভীমরতি দেখায়। কিন্তু ভাবতে অবাক লাগে এই লোকগুলো নিজেদের সম্মান এত সহজে বিকায় কেন? হাসনাত আবদুল হাইয়ের প্রতি ঘেন্না জন্ম নিল লেখাটি পড়ে। ছি কি নোংড়া !!

ধিক!

এস সরকার
প্রথম আলো কি আমারদেশ এর পাঠকদের টার্গেট করে রিপোর্ট তৈরি করছে!!

আমারদেশ এর পাঠকদের বলছি, প্রথম আলোর কোন রিপোর্টেই ভুলবেন না!! বদমায়েশরা সব সময়ের জন্যই বদমায়েশ!!

আমারদেশে প্রকাশিত না হলে ঐ জায়গায় মানবজমিন রাখতে পারেন।
আমি ব্যালেন্স সংবাদের জন্য মানবজমিন পড়ছি। আপনি?




ডাক্তার আইজূ
হাই সাহেবের চটিগল্প পড়লাম! চমতকার লিখেছেন- চটিকে জেনারেল মিডিয়াতে ষ্ট্রীমে আনার জন্য আমি প্রথম আলো, তার সম্পাদক এবং হাই সাহেবকে অসংখ্য ধন্যবাদ জানাই! আমারদেশ বন্ধ হয়ে যাবার পরে টয়লেট পেপারের আকাল পড়ার যে সম্ভবনা দেখা দিয়েছিল প্রথম আলো তা পূরনে এগিয়ে এসেছেন বলে দেশ, জাতি এবং সমাজ তাদের প্রতি অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছে!!



পারভেজ আলম
হাসনাত আবদুল হাই কি সেলিব্রেটি? বাংলাদেশের রাজনীতি সম্বন্ধে, বিশেষ করে ছাত্র সংগঠনগুলার রাজনীতি সম্বন্ধে তার কি আদৌ কোন ধারণা আছে? ছাত্র সংগঠনের নারী কর্মী বিশেষ করে শাহবাগ আন্দোলনের স্লোগানকণ্যাদের বিষয়ে তার বুড়া বয়সের ফ্যান্টাসি ছাগুত্বে পর্যবসিত হইলো কেনো? প্রথম আলো পত্রীকার সাথে সোনা ব্লগ, বাশের কেল্লা'র ফারাক কি?


Ullash Jayed
হাসনাত আবদুল হাই একই সঙ্গে অর্থনীতিবিদ, ঔপন্যাসিক, শিল্প সমালোচক এবং কলামনিস্ট। বাংলাদেশের বুদ্ধিজীবী সমাজের গণসম্মানহানির যুগে উনার নামটা যুক্ত হলো। আজকে প্রথম আলোর 'টিভি ক্যামেরার সামনে মেয়েটি' গল্পটির শিল্পমান কিংবা কেচ্ছার রূপ এক কথায় জঘন্য। তরুণী নারীনেত্রীর স্তনের হাই এন্ড লো অঞ্চলে ওড়নার বিস্তার আর বিপ্লবের নারীপুরুষের অসম অবস্থানকে যেভাবে দেখানো হয়েছে তাতে মনে হচ্ছে হাই সাহেব লেখার কাজে এক হাত টেবিলের উপরে, অপরটি টেবিলের নিচে ব্যস্ত রেখেছিলেন। তবে প্রথম আলোর সমস্যা নাই। এরজন্য তওবা পড়তে হবে না মতি ভাইকে।

নাজমুল আলম ফাহাদ
‘প্রথম আলো’ এইডা কি করলো??
শাহবাগ আন্দোলনের তো ইজ্জত নাই কইরা দিল।

দ্বৈত সত্তা
আমার বালদেশ বন্ধ হৈবার পরেই প্রথম আলোর এই চেহারা প্রদর্শন...গন্ধটা কি সন্দেহজনক??

কায়সার শামিল via কায়সার শামিল
দৈনিক জনকন্ঠের আলো পত্রিকার নববর্ষ সংখ্যাতে (প্রথম আলো) "হাসনাত আব্দুল হাই" এর আজ একটি চরম রগরগে চটি গল্পের স্যাটায়ার কলাম বেরিয়েছে শাহ্বাগের স্লোগানকন্যা, অগ্নিকন্যা লাকীকে নিয়ে, যে মেয়েটি শাহ্বাগ আন্দোলনের একটি মেজর কী পয়েন্টে লীড দিয়েছে অনেকদিন। আমি আশ্চার্য হচ্ছি, এদের কি বিবেক, মনুষত্ব্যবোধ বলে কিছুই নাই? যদপি সত্য হোক, তবুও আজ সেই মেয়েটিও ব্রাক্ষণবাদীদের চটি লেখার খোরাক হয়ে গেল? সত্যিটাকে অন্যভাবে প্রকাশ করা যেতনা???

শাহবাগি ভচ আরিফ বেগতিক(জেবতিক) এর নববর্ষ উপলক্ষে বিশেষ স্ট্যাটাস,

"নতুন বছরের প্রথম দিনটা ভেবেছিলাম শান্তভাবে কাটাব। সেই শান্ত ভাবটা ধরে রেখে শুধু মৃদু স্বরে বলে যাই:
১. আমার মতে হাসনাত আবদুল হাই একটা মাদারচোত।
২. প্রথম আলোয় যে হাসনাত আবদুল হাইয়ের লেখাটি ছাপিয়েছে সে নিশ্চিত ভাবেই একটা মাদারচোদ


Nirjhar Mazumder
অবাক হওয়ার কিছু নাই তো।

যাদের বয়েস ৩৫ এর উপরে, মাথায় চুল পাকছে, এবং এককালে ৭১ এর চেতনা ধারন করতেন, তাদের মধ্যে যারা নিরপেক্ষ হইতে চাইতেছেন, খুব চড়া দামে তাদের বিক্রি হওয়ার সুযোগ আছে এই মুহূর্তে।

ফরহাদ মজহার, বদ্রুদ্দিন উমর, কাদের সিদ্দিকি, আব্দুস শাকুর থেকে শুরু করে তালিকা করেন, দেখবেন বর্ণিত ক্রাইটেরিয়ার সাথে মিলে যাবে।

৫০ এর পর থেকে পুরুষের যৌন চাহিদা বাড়ে, কারন অই সময়ে প্রোস্টেট গ্ল্যান্ড বড় হয়ে যায়, কিন্তু ক্ষমতা কমে যায়।

এই দুই বিষয় কে মিলাইলেই তো হিসাব সহজ হয়ে যায়। কাজ যা করার তা তখন মাথা এবং মুখ দিয়েই করতে হয়।

কারন টেকা ইজ বেটার দেন কোপাকুপি, আর সাথে পারভারশন ফ্রি। এবং টেকো মাথার চশমা দেওয়া আঁতেলদের পারভারশন আরও মারাত্মক, কারন সেগুলি পাবলিকলি ছড়িয়ে দেওয়ার সুযোগ থাকে তাদের।

বৃদ্ধ বয়েসে একটু সুখ, একটা আলাদা ফ্ল্যাট বাড়ি, মাস কাবারি একটা টাকার খাম, মাঝে মাঝে আমোদ প্রমোদের জন্য ""বিসেশ"" ব্যবস্থা, নিজের পারভারশন টা চরিতার্থ করার সুযোগ, সব কিছুই যখন বুদ্ধি আর মাথা বিকাইলে হাতের কাছে আসতেছে, তখন চেতনা বিক্রি করেনা কোন শালায়?

এট দি এন্ড অফ দা ডে খুব কম মানুষই বিক্রি হয়না, এবং এদেরকে আমরা ধুঁকে ধুঁকে মরে যেতে দেখি।

(এটি একটি হাই-জাতীয় কনফেশন)

Abdullah Al Sakib
লেখাটা পুরোপুরি পড়তে পারিনি। চেষ্টা করেছি, কিন্তু পারিনি। (লিঙ্ক কমেন্টে)

এই হাসনাত আবদুল হাই একজন প্রথম শ্রেণীর হারামজাদা। 'জ্ঞানপাপী' জিনিসটা কি সেটা তাকে দিয়ে প্রমাণ করা যায়। সেই সাথে প্রথম আলোর উপরের দিকের এক বা একাধিকজন জড়িত এই লেখা প্রকাশ করার জন্যে।

নববর্ষে এদের বিচিতে লাথি দেয়ার প্রবল বাসনা মনে পোষণ করছি। লাথি না মারা পর্যন্ত শান্তি নাই।

দিগ্বিজয় শুভ
কাদের সিদ্দিকীরা যদি নষ্ট হয়ে যেতে পারে, তবে হাসনাত আবদুল হাইদের কাছ থেকে হাই এক্সপেক্টেশন রাখাটাই আমাদের বোকামী ছিল।

সব কিছু নষ্টদের অধিকারে চলে যাচ্ছে।

যেতে দিন। যা বুঝলাম, নষ্ট ভ্রষ্টদের দিয়ে দেশ চলবে না। দেশটা আমাদেরকেই চালাতে হবে। কি আর করা?

দেশটাতো আর নষ্ট হতে দিতে পারি না।

Ishaan Kingpin
কিছুক্ষণ আগে হোমপেজে, সেলিব্রিটি ব্লগার
আরিফ জেবতিকের, একটা আপডেট ভেসে উঠলো।তিনি, লেখক হাসনাত আব্দুল হাইকে অশালীন গালি দিয়েছেন। অবাক হলাম। কারণ এর আগে, তাকে গালিগালাজ করতে দেখিনি।কৌতুহলবশতঃ লেখাটা পড়লাম। লেখক একটা গল্প লিখেছেন- টিভি ক্যামেরার সামনে মেয়েটি। সুকৌশলে, শালীন ভাষায়, অশালীন একটা লিখা লিখেছেন। তার লেখার জবাবে, প্রতিবাদ জানানো জরুরী। তবে সেটা শালীন ভাষাতেই হওয়া উচিৎ।
অশালীন গালিগালাজ দিয়ে নয়। আর প্রথম আলো যে কি চায়, তা তারাই ভালো জানে। আজকে এই লেখাটি কেনো ছাপলো? কেনো অসুস্থ হুমায়ূন যেদিন, শেষবারের মতো দেশে আসলেন, সেদিনই দেয়াল এর কিয়দংশ ছাপলো? আমাদের সুশীল সমাজের তীর্থ, প্রথম আলো- ডেইলি স্টার- চ্যানেল আই, কার এজেন্ডা বাস্তবায়নে নেমেছে??
পারভেজ আলম
প্রথমআলো আর কতোকাল যৌনবিকারগ্রস্ত ধ্বজভঙ্গদের গল্প ছাপাবে?

ইশতিয়াক চয়ন
মানুষ মরে গেলে পচে যায়, আর পত্রিকা মরে যেয়ে 'প্রথম আলো' হয়! কারণে অকারণে চটি ছাপায়!

Raju Ahmed Sunny
নে এইবার স্লোগান ধর

প তে প্রথম আলো তুই রাজাকার তুই রাজাকার

লাকীরে এই রকম কইরা বেইজ্জত করা লেখা ছাপাইল :O :O :O

মাহমুদুর রহমান
প্রথম আলোর সাহিত্য সম্পাদক হচ্ছে সবচেয়ে বড় পাভার্টের বাচ্চা ! অনেকে হয়ত ভুলে গেছেন- কিছু দিন আগে রাজু আলাউদ্দিনকে নিয়ে "সাকিন নাই" নামক গল্প ছাপিয়েছিলো প্রথম আলো ! সেখানে রাজু আলাউদ্দিনকে খানকির পোলা বলার ব্যাপারটার সঙ্গে শুধু গল্পকারের খায়েশই জড়িত ছিলো না , বিভাগীয় সম্পাদক, তার উপরের সম্পাদক ও মূল পত্রিকার অবদমনের প্রমাণ পাওয়া যায় ।

এইধরনের নোংরামির সংস্কৃতির ধারবাহিকতা আজকের হাসনাত আবদুল হাই এর গল্প ! শাহবাগ বিরোধীতা বা শাহবাগস্থ নারী বিরোধীতা হতে পারে কিন্তু সেই বিরোধীতার ক্ষেত্র যখন চটি গল্প আর জিঘাংসাবৃত্তি টাইপ হয় !

তখন "যা কিছু ভালো; তার সাথে প্রথম আলো" এর স্লোগানের উপর ছ্যাড় ছ্যাড় করে মুত্র বিসর্জন করতে ইচ্ছে করে
হাসান মাহবুব
আজকের প্রথম আলোতে প্রকাশিত হাসনাত আব্দুল হাইয়ের গপ্পটা রুবাইয়াত হোসেইনের মেহেরজানের ধারাবাহিকতারই একটা অংশ। শিল্পের বিশালত্ব, "গ্র্যান্ড ন্যারেটিভ", ইত্যাদি গালভরা শব্দের খোলসে তারা ছোবল হানে আমাদের গৌরবময় অর্জনের অক্লান্ত কর্মী, যোদ্ধাদের। হ্যাঁ, যোদ্ধাদেরও দোষ থাকতে পারে, কর্মীদের কর্মবর্ম কখনও ছিদ্র হতে পারে, এসব নিয়ে আপনার রসিয়ে রসিয়ে গল্প বলার অধিকার অবশ্যই আছে। যেহেতু এই জাতি বড় বড় আন্দোলনের ক্ষেত্রে বিশাল এক বিভাজিত বেঈমান শ্রেণী সবময়ই দেখে এসেছে, তাদের ফরমায়েশে আপনি শিল্পচর্চা করতেই পারেন। সেজন্যে রুবাইয়াত বা হাসনাত কাউকেই দোষ দেয়া যায় না। গঠনমূলক সমালোচনা করার পক্ষেও আমি নই। খুব বেশি সম্মান দেখান হয়ে যায় তাদের প্রতি। বাইঞ্চোতগুলারে গালি ছাড়া কোন কথা কমু না। লাইত্থানো ছাড়া কোন উপায় দেহিনা এইগুলারে।


Hasan Ali Ruman
শেষ রাইতে মতির মাজারে, ও শাবাগিরে...
স্বপন দেইখা রইলি ভুলে...।

ও তোদের এই স্বপন কি মিথ্যা হইতে পারে রে...? হায়রে! আলু যে তোদের পর...!

হায়রে পরথম আলু! তুইও শেষ পর্যন্ত মাইরা দিলি? আমার শাবাগি ভাই-বইনদের ইজ্জত এইভাবে না মারলেও পারতি।


আর আপডেট হবে । কোন মন্তব্য থাকলে তাও এড করে দিবে । মতি ভাইকে ভার্চুয়াল উপহার ।



সর্বশেষ এডিট : ১৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:০৭
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মুসলিম কি সাহাবায়ে কেরামের (রা.) অনুরূপ মতভেদে লিপ্ত হয়ে পরস্পর যুদ্ধ করবে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৪ ঠা মে, ২০২৪ সকাল ৯:৪৯




সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৫ নং আয়াতের অনুবাদ-
১০৫। তোমরা তাদের মত হবে না যারা তাদের নিকট সুস্পষ্ট প্রমাণ আসার পর বিচ্ছিন্ন হয়েছে ও নিজেদের মাঝে মতভেদ সৃষ্টি করেছে।... ...বাকিটুকু পড়ুন

মসজিদে মসজিদে মোল্লা,ও কমিটি নতুন আইনে চালাচ্ছে সমাজ.

লিখেছেন এম ডি মুসা, ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১০:২৩

গত সপ্তাহে ভোলার জাহানপুর ইউনিয়নের চরফ্যাশন ওমরাবাজ গ্রামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লোকটি নিয়মিত মসজিদে যেত না, মসজিদে গিয়ে নামাজ পড়েনি, জানা গেল সে আল্লাহর প্রতি বিশ্বাসী ছিল, স্বীকারোক্তিতে সে... ...বাকিটুকু পড়ুন

গল্পঃ অনাকাঙ্ক্ষিত অতিথি

লিখেছেন ইসিয়াক, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১:১২

(১)
মাছ বাজারে ঢোকার মুখে "মায়া" মাছগুলোর উপর আমার  চোখ আটকে গেল।বেশ তাজা মাছ। মনে পড়লো আব্বা "মায়া" মাছ চচ্চড়ি দারুণ পছন্দ করেন। মাসের শেষ যদিও হাতটানাটানি চলছে তবুও একশো কুড়ি... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

×