somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

"হাত বাড়াবো বন্ধু"র ঈদ আয়োজন (অসহায়দের সেমাই-চিনি উৎসব)

১৭ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৩৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

হাত বাড়াবো বন্ধু- তরুণ কিছু লেখকের একটি ফেসবুক গ্রুপ। এই গ্রুপের কেউ একজন ফেসবুকে আজ আমাকে এ্যাড করল। তাই আমি গ্রুপটাতে একটু ডু মারলাম, সম্প্রতি চালু হওয়া এই গ্রুপের ওপেনিং কার্যক্রম দেখে আমি মুগ্ধ এবং আবেগআপ্লুত। তাই এই গ্রুপটা কে নিয়ে একটি পোস্ট না দিয়ে পারলাম না। দেখলাম গ্রুপের সূচনা লগ্নে টিম মেম্বাররা ঢাকার কয়েকটি বস্তিতে গিয়ে অসহায় মানুষদের মিষ্টি বিতরণ করেছে। কয়েকটি ছবি দেখে আমি আবেগআপ্লুত।


এদেশের অসহায় মানুষগুলো যে কতটা কষ্টে আছে তা ছবিগুলোতে ফুটে উঠেছে, যদিও ফটোগ্রাফার ভালোভাবে ছবিগুলো তুলতে পারেনি তবুও কয়েকটা ছবি মনে নাড়া দিয়ে যায়।
আমি ধন্যবাদ দিয়ে এই গ্রুপের টিম মেম্বারদের ছোট করতে চাই না, তবে তারা যে সৎ উদ্যোগ নিয়েছে তার জন্য মনে হয় মনের দিক দিয়ে তারা অনেক শক্তিশালি।



তাদের একটা স্ট্যাটাস দেখলাম আজ, তারা আসন্ন ঈদে যারা দুবেলা দুমুঠো খেতে পারেনা সেই অসহায় মানুষগুলোকে নিয়ে সেমাই-চিনি উৎসব করছে। স্ট্যাটাস টা পড়ার পর যেন আমি একটা ভাবনার জগতে হারিয়ে যাই।


ভাবতে থাকি যে, আসলে বাসায় প্রতি ঈদে কত সেমাই-চিনি নষ্ট হয়ে যায় খাবার লোক থাকেনা। কিন্তু আমি কি কখনও ওই পথের মানুষগুলোকে ঈদের আনন্দ দিতে পেরেছি? কখনও কি তাদের মুখে সেমাই-চিনি তুলে দিয়েছি? কেন জানি নিজেকে আজ অপরাধী মনে হচ্ছে। হে হাত বাড়াবো বন্দুগণ আপনারা আপনাদের গ্রুপে আমাকে এ্যাড করে আমার অপরাধবোধকে জাগিয়ে তুলেছেন। আসলে চেষ্টা করলে সবই সম্ভব, তা বুঝতে পারলাম। তবুও ভালো লাগছে আপনাদের গ্রুপের একজন মেম্বার হতে পেরে।



আপনারা ঢাকা, চট্রগ্রাম, খুলনা, সিলেট ও ফেনীতে অসহায়দের সেমাই-চিনি বিতরণ করতে যাচ্ছেন শুনে ভালো লাগলো। চেষ্ট করবো আমি আপনাদের পাশে থেকে হাত বাড়াতে।


আমার ব্লগার বন্দুরা, মানবিক দায়বদ্ধতা থেকে আমি ওই গ্রুপের আজকের স্ট্যাটাস টা নিচে দিলাম। আপনারাও এই বন্ধুদের হাত বাড়াতে পারেন।





ফেসবুক থেকে নেয়া:

কয়েকজন লেখক ও পাঠক লেখকের সমন্বয়ে গড়া গ্রুপ " হাত বাড়াবো বন্ধু" । অসহায় ও রাস্তার মানুষগুলোর পাশে দাঁড়ানোর প্রত্যাশা নিয়ে আমাদের এই গ্রুপের যাত্রা শুরু হয়েছে। আমরা আমাদের হাত খরচ থেকে কিছু টাকা বাঁচিয়ে চেষ্টা করছি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। তবে আমাদের সে অর্থ খুবই সীমিত, তবুই আমাদের সকলের প্রবল ইচ্ছা শক্তি থাকার কারণে আমরা আসন্ন রমজানের ঈদকে সামনে রেখে কিছু অসহায় মানুষের হাতে সেমাই চিনি তুলে দিতে চাই। জানিনা ঠিক কত জনের হাতে আমরা সেমাই-চিনি তুলে দিতে পারবো। ঢাকা, চট্রগ্রাম, সিলেট, খুলনা ও ফেনীতে আমরা ২৫ রমজান থেকে ঈদের আগের দিন পর্যন্ত অসহায় মানুষের হাতে সেমাই-চিনি তুলে দেব ইনশাল্লাহ। তাই আমাদের পাশাপাশি আপনারাও সাহায্যের হাত বাড়িয়ে আমাদের এই কার্যক্রমকে দীর্ঘায়িত করতে পারেন। আপনাদের সকলের সাহায্য সহযোগিতা ও উৎসাহ পেলে আমরা অনেকগুলো পরিবারে ও রাস্তার মানুষকে সেমাই-চিনি বিতরণ করতে সক্ষম হব।


০১৬৭৬-৩৩০৮৫৭ এই নাম্বারে বিকাশ করে যে কোন পরিমাণ অর্থ দিয়ে হাত বাড়াতে পারেন।


আর যদি সরাসরি আমাদেরকে সেমাই চিনি দিয়ে সাহায্য করতে চান তাহলে নিচের আমাদের যে কোন টিম মেম্বারের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

কারওযান বাজার, ঢাকা- সাইফুল ইসলাম জুয়েল, মোবাইল: ০১৬১৬-৩৮২১৪৫.
যাত্রাবাড়ী, ঢাকা- রবিউল ইসলাম সুমন,
মোবাইল: ০১৯১৩-০৮৪৬৭০

পটিয়া, চট্টগ্রাম- পারভেজ সুমন.
মোবাইল: 01919-137809

নাজির রোড, ফেনী- আমজাদ হোসেন বাপ্পি.
মোবাইল: 01818-195065.

খুলনা- আরিফ বিন নজরুল
মোবাইল: 01919007876

সিলেট- এম কে মাহমুদ
মোবাইল: 01747-028618


এছাড়াও হাত বাড়াবো বন্ধর ০১৬৭৬-৩৩০৮৫৭ এই নাম্বারে যোগাযোগ করে যে কোন পরামর্শ ও উৎসাহ দিতে পারেন।
সর্বশেষ এডিট : ১৭ ই জুলাই, ২০১৩ দুপুর ১:২৯
২টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×