somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

মোহাম্মদ গোফরান
জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

ব্লগে ২ লক্ষ হিট সেলিব্রেশন: আমাদের সামহোয়্যারইন ব্লগের চমৎকার সব ব্লগারেরা।

১৯ শে মার্চ, ২০২৪ রাত ১০:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


প্রিয় ব্লগার ও পাঠকগণ,

যদি সামর্থ্য থাকে লিনার মতো আমাদের পথ শিশু গুলোকে এই রমজানে এক বেলা আহার করান। আল্লাহ আপনাদের ভালো করবেন। লিনাকে আল্লাহ এত সম্মানিত কেন করেছে জানেন? সে স্রস্টার সৃষ্টিকে খুব ভালোবাসে। রমজানে হোটেল ও খাবারের দোকান বন্ধ থাকে। তাই প্লিজ কুকুর গুলোকে খেতে দিন। আল্লাহ আপনার উপর দয়া করবেন। জানেন তো, তৃষ্ণার্থ কুকুরকে পানি পান করানোর জন্য একজন মারাত্নক পাপী ক্ষমা পেয়ে জান্নাত পেয়েছিলেন। কুকুরকে ধারালো ছুরি দিয়ে কুপ দিবেন না, ওগুলোর দিকে গরম পানি ছুড়ে মারবেন না। আমি একবার হুট করে রাজনৈতিক শত্রুর মুখে একা পড়ে গেছিলাম। এর আগের দিন একটি ক্ষুধার্ত কুকুরকে আমি খেতে দেই। আল্লাহকে বলেছিলাম আল্লাহ গতকাল তোমার সৃষ্ট এক প্রাণীর প্রতি আমি দয়া করেছিলাম। এটার বিনিময়ে আমারে সেফ কর। আল্লাহ বাঁচাইয়া দিসিলেন অলৌকিক ভাবে।



এই মুহুর্তে সামুতে অনলাইনে আছেন ৩১ জন ব্লগার। ভিজিটর আছেন ৯০০+। অনলাইনে থাকা ৩১ জন ব্লগারের মধ্যে ১৭ জনই মন্তব্য করেন না। পোস্ট দেননা। ৩ জন ব্লগার প্রতিদিন পোস্ট দেন। তাদের মধ্যে আমি একজন। এমন না যে, আমার প্রতিদিনই পোস্ট লেখার মূড থাকে। আমি মানুষ। আমারও মন মেজাজ খারাপ থাকে। ব্যস্ততা থাকে। পরিবার ও পেশাগত ব্যস্ততা আছে। তাও বাসায় ফিরতে যত রাতই হোক আমি প্রতিদিন ১ টি করে পোস্ট দেয়ার চেষ্টা করি দায়িত্ববোধ থেকে।এই মুহুর্তের প্রথম পাতার মুবাইল ভার্সন থেকে ৭ টি পোস্ট যদি আপনি দেখেন তবে দেখতে পাবেন যে পোস্টের রিচ ও মন্তব্য খুবই কম।কম বলতে একেবারে হতাশাজনক ভাবে কম। পোস্ট প্রতি গড়ে ২/৩ টির বেশি মন্তব্য নেই। ফুল ভার্সন থেকে ১৫ টি পোস্ট দেখা যাচ্ছে।একটি ক্যাচাল পোস্ট বাদ দিয়ে অন্য পোস্ট গুলো পাঠক পায়নি। আজকের সর্বোচ্চ পাঠক পাওয়া পোস্টের ভিউ মাত্র ১৭৯। তাহলে কি সামুতে পাঠক নেই? প্রশ্নই আসেনা। এখন যদি ব্লগার ব্লগার জুন অথবা আহমেদ জী এস পোস্ট দেন পাঠকের কোন অভাব হবেনা। চাঁদগাজী আর সাইমা আপুর কথা বাদই দিলাম। আমার দেয়া সর্বশেষ ৫০ টি পোস্ট দেখুন। ১ টা পোস্টও আপনি উল্লেখযোগ্য পাঠক ও মন্তব্য ছাড়া দেখাতে পারবেন না। আমি বলছিনা যে আমি একটা কিছু। ইভেন সামুতে এত কোয়ালিটি ব্লগার আছেন যে, সেখানে আমি জাস্ট নাথিং। যা বুঝাতে চাচ্ছি তা হলো পাঠক ইন্টারেস্টিং বিষয় নিয়ে লেখা পোস্ট পেলে সেটা পড়বেই। প্রিয় ব্লগার ইন্টারেস্টিং বিষয় নিয়ে লিখুন। এতে ব্লগ ও ভিজিটর উভয়ের জন্য মঙ্গল।

যাই হোক আমাদের ব্লগে চমৎকার সব ব্লগারে ভরপুর। অনেক ব্লগার আছেন লিখেন না। কিন্তু চমৎকার মন্তব্য করেন। মন্তব্য একটা পোস্টের অর্নামেন্ট। এই মাসে শায়মা আপুর চমৎকার একটা পোস্ট আসবে। বাহারী সব ইফতার নিয়ে জমকালো পোস্ট। সকল ব্লগার সেখানে কমেন্ট করেন, ফান করেন, আডডা দেন। বাহারী সব ইফতারের অসাধারণ ডেকুরেশন ও প্রেজেন্টেশন সমৃদ্ধ পোস্টটি ব্লগের প্রথম পাতায় যতক্ষণ থাকে ব্লগ লাইট হয়ে থাকে। তারপর আছেন ব্লগার সোনাগাজী। লক্ষাধিক অভিযোগ থাকলেও সামু ব্লগে উনার গুরুত্ব অপরিসীম। আমি যখন সেহেরি খাই তখন ইউ এস এ তে ইফতার এর সময়। তখনও তিনি ব্লগে থাকেন, যখন ইফতার করি তখন ইউ এস এ তে ভোর। তখনও তিনি অনলাইন। সামুতে ৩/৪ জন ব্লগার অনলাইন থাকেন অলওয়েজ। সেখানে তিনি একজন। এমন নিবেদিত প্রাণ ব্লগার সামুতে থাকুক না। আমরা এই বয়ষ্ক মুরুব্বিকে একটু সয়ে নেই। আমার আব্বুর বয়স ৬৫। সেহেরি কি ইফতার অহেতুক বকাঝকা করেন। আমি হাসি। বয়স হয়েছে তো। বয়স হলে মানুষ সবাইকে বকা দেয়। ব্লগার মিরোর আমার খুবই প্রিয়। একটা মায়া কাজ করে। কিসের মায়া বুঝিনা। একটা বিশেষ টান অনুভব করি। এত জনপ্রিয় কোন অহংকার নেই, রেগে যান না, পারসোনাল এট্যাক করলে রিএক্ট করেন না, কারও সাথে মিস বিহেভ করেন না। কি অসাধারণ পারসোনালিটি। ব্লগে আমি অনুসরণ হাসান মাহবুব কে। এমন মেধাবী মানুষ আমাদের ব্লগের অহংকার।স্বাধীনতা বিরোধীরা যেন ব্লগে ঢুকতে না পারে তিনি পাহারায় থাকতেন। তার কাছ থেকে আমি শিখেছি স্বাধীনতা বিরোধীদের সাথে মৃত্যুকে পরওয়া না করে নিজস্ব কিভাবে লড়াই করতে হয়।ব্লগার আহমেদ জী এস যখন আমার মতো ম্যাওপ্যাও ব্লগারের পোস্টে যখন মন্তব্য করেন আমার কি যে ভালো লাগে বুঝানো যাবেনা। শুধু আমি নই, যেকোন পোস্টে উনার মন্তব্য পোস্টের শোভা বর্ধন করে। ব্লগার জুন এর চমৎকার ভ্রমন ব্লগ সপ্তাহে অন্তত একটা থাকা উচিত। এক এক যুগের বেশি সময় ধরে ব্লগে থাকা এই ব্লগার কখনোই ম্যাওপ্যাও পোস্ট বা মন্তব্যের মাধ্যমে কারও বিরক্তির কারণ হননি। ব্লগার শেরজা ভাই সপ্তাহে ১ টি পোস্ট আমাদের উপহার দিতেন, এই মাসে মাত্র একটা পোস্ট কেন বুঝতে পারছিনা। আমাদের এজ ব্লগে প্রতি সপ্তাহে আপনার অন্তত ২ টি পোস্ট আর সব ভালো পোস্টে আপনার মন্তব্য ভীষণ প্রয়োজন। ব্লগার আর ইউ ভাই এর সাথে আমার প্রথম দিকে মিস আন্ডারস্ট্যান্ডিং ছিল। ব্লগে প্রথম দিকে এসে আমি উনাকে ভুল বুঝছিলাম। সে সময় আমি কপি পেস্ট এর পক্ষে মন্তব্য করে ঠিক কাজ করিনি। আমি খুবই গিলটি ফীল করে স্যরি বলেছি। সামু ব্লগের এই মেধাবী ব্লগার ২য় হামা। ব্লগকে পরিচ্ছন্ন রাখতে আর ইউ এর মতো অনেক ব্লগার আমাদের দরকার। ব্লগার মনিরা সুলতানাকে ব্লগে ভীষণ মিস করি। উনি একজন চমৎকার মানুষ। ভদ্র শিক্ষিত মার্জিত। ভিন্ন মতাদর্শের হলেও ভীষণ ভাল লাগে। ব্লগার সত্যপথিক একজন মানবিক ব্লগার। বিপদের বন্ধু। সামুতে নিয়মিত লিখেন। মন্তব্য কম করেন। আমি৷ ব্যক্তিগত ভাবে খুবই কৃতজ্ঞ। ব্লগার ভুয়া মফিজ আমাকে পছন্দ করেন না। কিন্তু আমি জানি উনি একজন ভালো মানুষ। জনদরদী। বিরোধী মতের কেউও যদি বিপদে পড়েন আমি নিশ্চিত উনি এগিয়ে আসবেন। আমার সাথে উনার একটু মিল আছে। রেগে গেলে মাথা ঠিক থাকেনা। অপু তানভির একজন ভদ্র ব্লগার। আমি তার কাছে স্যরি। আমি সর্বপ্রথম উনার সাথে মিস বিহেভ করেছিলাম। ব্লগার রিয়াদ ভাই খুবই ভালো, কাছের মানুষকে প্রচন্ড মিস করছি। প্লিজ নিয়মিত হোন। স্বাধীনতার স্বপক্ষের অতন্দ্র প্রহরী সাসুম ভাই, প্রিয় ব্লগার বিদ্রোহী ভৃণ্ড, প্রিয় ব্লগার একেনাটেন খুবই মিস করি আপনাদের। আমার অন্যতম প্রিয় ব্লগার হলেন - ব্লগার শ্রাবণ ধারা ও ড: এম আলী। মাইন্ড ব্লোয়িং ব্লগিং করেন। ব্লগার নতুন ভাই আমার খুবই প্রিয়। রিফাত ভাই আমার পোস্টে নিয়মিত মন্তব্য করেন। ইফতেখার ভাই দীর্ঘদিন ধরে ব্লগে। এখনো নিয়মিত। ভালো লাগে উনার ব্লগিং।

কিছু ব্লগার সামুতে নিয়মিত পোস্ট দিয়ে ও মন্তব্য করে বর্তমানে সামুকে প্রাণবন্ত করে রাখছেন। বিশেষ করে নূর আলম হিরণ ভাই, রানা ভাই, রাজীব নুর, অগ্নিবেশ, মোহাম্মদ সাজ্জাদ, অরন্যে একজন, ধুলো মেঘ, অনিকেত বৈরাগী তুর্য, রূপক বিধৌত সাধু, হাসান কাল বৈশাখী, কলা বাগান, মহাজাগতিক চিন্তা, সোহানী আপু, ভীষণ মিস করছি মরুভূমির জলদস্যু ভাইকে। উনি প্রতিদিন পোস্ট দিতেন। ব্লগার মশিউর রহমান ভাইকে মিস করছি, ডার্ক ম্যান মাঝে মাঝে আসেন, বৃতি আপু ও ক্লে ডল কে খুবই ভালোবাসি আমি। উনারা ব্লগে থাকলে কতই না ভাল হতো, রফিক ভাই চমৎকার লিখছেন, কোয়ালিটি মন্তব্য করছেন। কামাল ১৮, অহরহ চমৎকার মন্তব্য করেন। কবি সেলিম আনোয়ার এখনো সুন্দর সুন্দর কবিতা উপহার দেন। ৪/৫ জন মাল্টি ও মৌলবাদী পন্থি ছাড়া একজনক ব্লগারও আমাদের ব্লগে নেই যিনি অসাধারণ মানুষ না। জ্যাক স্মিথ,শূন্য সারমর্ম, শাহ আজিজ যেন আমার কার্বন কপি। আমার প্রতি ভিষণ সাপোর্টিভ খুব ভালো লাগে উনাদের। নিমো ভাই আমার খুবই প্রিয়। ঠাকুর মাহমুদকে খুবই মিস করছি।কিউট চারাগাছ কে খুব ভালো লাগে। আঁধারের যুবরাজ এর মন্তব্য আমি খুবই এনজয় করি। চারাগাছ আরও অনেক গুলো নাম এই মুহুর্তে মনে আসছেনা। ধীরে ধীরে পোস্টে এড করব মনে আসা মাত্র।

পরিশেষে মডারেটর নিয়ে বলি। আমি জানি তিনি বর্তমানে আমাকে লাইক করেন না, কিন্তু আমি নিশ্চিত আমি যদি রাত ২ টাই উনাকে ফোন করে বলি ভাইয়া অমুক ব্লগার বিপদে। উনি বিনা জাস্টিফিকেশানে আমায় ট্রাস্ট করবেন। কারণ উনি জানেন আমি মরে গেলেও ডিজ অনেস্টি করবনা ও মিথ্যা বলবনা। কিছু দিন আগে আমার উপর আস্থা রেখে ২ টা গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিলেন। শতভাগ সততা ও বিশ্বস্ততার সাথে ২ টি দায়িত্বই পালন করেছি আলহামদুলিল্লাহ। ব্লগে আমার অর্জন সম্ভবত বিশ্বস্ততা। ব্লগে আমাকে যারা অপছন্দ করেন তারাঈ আমি কোন কথা বললে বিশ্বাস করবেন। আমি বিশ্বাস করি, নীল আকাশ, কাজী ফাতেমা ছবি, ঢাবিয়ান, সাখাওয়াত বাবন, জুলভার্ন ছাড়া কেউ অবিশ্বাস করবেনা। বিশেষ করে কাজী ফাতেমা আপা আমাকে দেখতে পারেনা - ব্লগার কি করি আজ ভেবে না পাই এর জন্য। সে ব্লগার কি করি আজ ভেবে না পাইও নিশ্চিত আমি মরে যাব তবুও মিথ্যা বলবনা।

প্রিয় ব্লগার লক্ষ্য করুন আমি আমার ব্লগে লিখে রেখেছি - "জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই। "

আমার সাথে শুধু এতোটুকু মেন্টেন করুন। জীবনেও আপনার সাথে আমার ক্যাচাল হবেনা। আসুন ২ লক্ষ হিট সেলিব্রেশন উপলক্ষে একটু খাওয়া হয়ে যাক:

সর্বশেষ এডিট : ২০ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:১৮
২৮টি মন্তব্য ২৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজ চোখের মানুষের ধাঁধা

লিখেছেন করুণাধারা, ৩০ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:২৯



এই ধাঁধার নাম সবুজ চোখের মানুষের ধাঁধা; নিচের লিংকে এটার ভিডিও আছে।

স্বৈরশাসকের বন্দী

এই ধাঁধাটি আমার ভালো লেগেছিল, তাই অনেক আগে আমার একটা পোস্টে এই ধাঁধাটি দিয়েছিলাম। কিন্তু সেই পোস্টে... ...বাকিটুকু পড়ুন

বৃদ্ধাশ্রম।

লিখেছেন নাহল তরকারি, ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:১৬



আগে ভিডিওটি দেখে নিন।

মনে করেন, এক দেশে এক মহিলা ছিলো। একটি সন্তান জন্ম দেবার পর তার স্বামী মারা যায়। পরে সেই মহিলা পরের বাসায় কাজ করে সন্তান কে... ...বাকিটুকু পড়ুন

টের পেলে

লিখেছেন সাইফুলসাইফসাই, ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৫৭

টের পেলে
সাইফুল ইসলাম সাঈফ

টের পেলে গুটিয়ে যায় লজ্জাবতী/ পরিপূর্ণ যৌবনে যুবতীর নিখুঁত অনুভূতি। আমার চাওয়া, ইচ্ছে, স্বপ্ন! আমার পছন্দ বুঝদার, সুন্দর হৃদয়ের রূপ! সৌন্দর্য সুন্দর যা চিরন্তন সত্য। কিন্তু সেটা... ...বাকিটুকু পড়ুন

ইসলামের চার খলিফার ধারাবাহিকতা কে নির্ধারণ করেছেন?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:৩৭




সূরাঃ ৩ আলে-ইমরান, ২৬ নং আয়াতের অনুবাদ-
২৬। বল হে সার্বভৈৗম শক্তির (রাজত্বের) মালিক আল্লাহ! তুমি যাকে ইচ্ছা ক্ষমতা (রাজত্ব) প্রদান কর এবং যার থেকে ইচ্ছা ক্ষমতা (রাজত্ব)... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

×