somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অনেকদিনের সম্পর্কের পর আপনাকে ডাম্প করেছে? কি করবেন এখন?- কিছু টিপস্ (ভিডিও ছাড়া)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



প্রায়ই দেখা যায় মানুষের হতাশা- এতদিনের রিলেশানটা এক মুহূর্তে ভেঙ্গে দিলো। কি করবো আমি? সুইসাইড খাবো?
ব্যাপারটা কি সেটা একটু দেখা যাক-


১.

যদি আপনার প্রেমিক/প্রেমিকা হঠাৎ বলা শুরু করে- আমার বাসা থেকে তোমাকে মেনে নেবে না। আর আমি আব্বু-আম্মুর অমতে বিয়ে করতে পারবো না। সাথে সাথে ঐ ছেলে/মেয়ের কাছ থেকে ১০০ হাত দূরে ভাগেন। আই রিপিট- সাথে সাথে। সে কখনও রিলেশানশিপে সিরিয়াস ছিলোই না। পুরোটাই ছিলো টাইম পাস। যদি তার বাপ-মায়ের ব্যাচমেটে আপত্তি থাকে, যদি অমুক অঞ্চলের মানুষের কাছে বিয়ে দেবো না- এই টাইপের প্রবলেম থাকে তাহলে সে এতদিন প্রেম করলো কেন? বিয়ে যদি বাপ-মায়ের ইচ্ছায় করবে তো প্রেমটাও তাদের ইচ্ছায় করলো না কেন? এতদিন আপনারে যে সব জান, পাখি, কইতর, সোনা (!) বলেছে- সব ভুলে যান। এ ক্ষেত্রে আসল ব্যাপার হতে পারে তিনটি-


ক. সে আপনার চেয়েও যোগ্য (টাকা পয়সা, চেহারা সুরত বা প্রভাব-প্রতিপত্তির দিক দিয়ে) কাউকে পেয়েছে
খ. সে না বুঝে আপনার প্রেমে পড়েছিলো। এখন বোরড্। মুক্তি চাচ্ছে।
গ. রিসেন্টলি সে বায়েজিদ বোস্তামির জীবনী পড়েছে! (আর মাতা-পিতার প্রতি ভক্তি-শ্রদ্ধা বেড়ে গিয়েছে :-P)




২.

আমার বাসা থেকে জোর করে বিয়ে দেয়া হচ্ছে। আমার কিছু করার নেই– এসব ক্ষেত্রে সাবধান! সে মিথ্যা বলছে। এই ২০১৬ সালে জোর কেন বিজোড় করেও কাউকে বিয়ে দেয়া সম্ভব না। বাসায় চাপ দিচ্ছে? আপনাকে যদি এতই ভালোবাসে আপনার জন্য কিছুদিন চাপ সামলাতে পারবে না? দরকার পড়লে তাকে মুস্তাকিমের চাপ খাওয়ান। আর চাপ সহ্যের বাইরে চলে গেলে দুজনে বিয়ে করে ফেলেন। কি বললেন? প্রেমিক/প্রেমিকা অপ্রাপ্তবয়স্ক? তাহলে অপ্রাপ্তবয়স্ক ছেলে/মেয়েকে বিয়ে দেবার জন্য ওর পরিবারের বিরুদ্ধে কেইস করে দেন। বুঝুক ঠ্যালা।

(আর মিয়া আপনে পারেনও- দুনিয়াতে কি মানুষের অভাব পড়ছিলো যে একটা নাদান বাচ্চার লগে প্রেম করসেন?)

আবার কি বললেন? বিয়ে করার পর সংসার চালানোর মত টাকা নেই? দুইজন মানুষের সংসার চালাতে কয়েকটা টিউশান অথবা মোটামুটি একটা পার্টটাইম চাকরি যথেষ্ট (যদি খরচ কমাতে পারেন)। আমি অন্তত ১০টা রিয়েল লাইফ স্টোরি জানি এভাবে জীবন চালানোর। এত কষ্ট করতে পারবেন না? তাহলে আর দুঃখ পাচ্ছেন কেন? ভালোবাসা ধরে রাখার জন্য কষ্ট করতে না পারলে চলে যাবার জন্য কষ্ট কেন?




৩.



ও এতদিন আসলে আমাকে ইউজ করেছে। আমি বুঝতে পারি নাই। এখন?

শোনেন ভাই, আপনি বুকের মইধ্যে “ইউস মি” লেখা সাইনবোর্ড নিয়া ঘুরবেন, আর মানুষ ইউস করলেই সমস্যা? এক বছর ধইরা আপনেরে ফ্রিজিয়ান গাভীর মত দোয়াইলো আর আপনি কিচ্ছু টের পাইলেন না? উচিৎ শিক্ষা হইসে। তারে ধন্যবাদ দেন এই শিক্ষাটা দেয়ার জন্য।

আরে মিয়া, কি করেছেন ওর জন্য? টা্কা পয়সা যা ছিলো সব দিয়া গিফট দিসেন? খাওয়াইসেন? মনে করেন সব শেয়ার বাজারে ইনভেস্ট কইরা ধরা খাইসেন। নতুন করে টাকা পয়সা কামানো শুরু করেন।

নাকি লেখা পড়ায় হেল্প করসেন? সব নোট কইরা দিতেন? আপনেরে ছাড়া পাস করতো না? তাহলে তো আরো ভালো। এখন সে কি করবে? সামনের পরীক্ষাগুলাতে দেখায়া দেন আপনে কি জিনিস!




৪.



ভাই, ওর সাথে আমার গুপন ফটু আছে। এইবার দিমু ছাইড়া। বুঝুক ঠ্যালা।

ভাই/বোন, একটু দম নেন। আইসিটি অ্যাক্টের নাম শুনসেন? কেইস কইরা দিলে এমন অবস্থা হইবো ফটু কুন দিক দিয়া বাইরাইবো টেরও পাইবেন না।



তাইলে কি ভাই মুখ বুইজ্জা সহ্য করুম? কিছুই করুম না?
অবশ্যই করবেন। তবে এমনভাবে করবেন যাতে আপনি বিপদে না পড়েন।

আপনেরে প্রেমিকা কেন ছাড়সে? আপনের চেয়েও পয়সাওয়ালা কাউরে বিয়া করসে? নিজের টেবিলের উপরে লেইখা রাখেন- আমিই নেকস্ট বিল গেটস! নিজেরে তৈরি করেন। রাইত দিন এক কইরা ফালান। ১০ বছর পর ওর জামাইর থেকে যখন বড় পজিশনে যাবেন তখন দেখবেন তার চোখের হতাসা- হিংসা। এতবড় “দাও” মিস করার দুঃখে সে কপাল চাপড়াবে। বিশ্বাস করুন- এইরকম অপরচুনিস্ট মানুষের আফসোস আমি নিজে দেখসি।

আপনার প্রেমিক আপনার থেকেও সুন্দরী বিয়ে করসে? ওয়েট করেন। সুন্দর ধুইয়া পানি কতদিন খাইবো? ৫ বছর? ১০ বছর? মিনহোয়াইল আপনি নিজেরে নিয়া যান অন্য উচ্চতায়। কোনো বিষয়ে এক্সপার্ট হন। ১০ বছর পর প্রতিদিন পেপারে আপনার কলাম ছাপা হবে। নিউজ রিপোর্টার আপনার থেকে এক্সপার্ট ওপিনিয়ন নিবে। প্রতিদিন সে এগুলা পড়বে আর নিজেরে অভিশাপ দিবে।

সালমা খাতুন কে চেনেন? কিংবা ওয়াসফিয়া? তাঁদের চেয়ে সুন্দর মেয়ে দেশে নাই? তারপরও কি তাঁরা হেডলাইনে আসেন নাই? নিজের যোগ্যতার দ্যুতিতে অন্যদের মেকি সৌন্দর্য ম্লান করে দেন নাই? তাহলে আপনি পারবেন না কেন?

মনে রাখবেন- যে মানুষ আপনার ব্যক্তিত্বের সৌন্দর্য অ্যাপ্রিশিয়েট করতে পারবে না, সে কোনভাবেই আপনার জীবনসঙ্গী হবার যোগ্য না। আই রিপিট- কোনভাবেই না।

এভাবেই নিতে হয় প্রতিশোধ। আপনাকে যে ডাম্প করলো সে হেরে গেলো। সবাই বলবে- বেকুবটা কি ভুলটাই না করলো। এরকম মানুষ ফেলে একটা গাধার কাছে গেলো? আপনার কিছু করতে হবে না। মিডিয়া, বন্ধু, পরিচিতজন সবাই নিজদায়িত্বে ক্ষণে ক্ষণে তাকে মনে করিয়ে দেবে তার জীবনের সবচেয়ে বড় ভুলটার কথা। ভার্সিটির অ্যালামনাই গেট-টুগেদারে যখন সবাই তাকে ফেলে আপনার চারপাশে ঘুরঘুর করবে, একটা সেলফি তোলার বায়না করবে- তখন আপনি হাসবেন বিজয়ীর হাসি। এর চেয়ে ভালো রিভেঞ্জ কি হতে পারে, বলুন তো?

আর যদি মনে করেন- আমি পারবোনা, আমাকে দিয়ে হবে না। তাহলে সে ঠিক করেছে। এরকম মেরুদন্ডহীন একটা কীটের সাথে না থেকে অন্যকারো হাত ধরেছে। আপনি এরচে ভালো কিছু ডিজার্ভ করেন না।

আজ তাহলে কাঁদুন কিছুটা সময়। নষ্ট করে দিন তার সব স্মৃতি। একটা ছবি শুধু দেয়ালে লটকে দিন। তাতে লিখে রাখুন- Forgiven, Not forgotten! -এটাই আপনার সাফল্যের রকেটের জ্বালানী। যখন আর পারবেন না, ক্লান্ত লাগবে- এই ছবিটা দিবে এগিয়ে চলার প্রেরণা।

কুকুরের মত চিৎকার করুন। সিংহ হয়েও ঘুমিয়ে থেকে কি লাভ?

তাহলে কবে দেখছি আপনাকে? টিভিতে

সর্বশেষ এডিট : ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৯
৬টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

মেহেদীর পরিবার সংক্রান্ত আপডেট

লিখেছেন ইফতেখার ভূইয়া, ০৩ রা মে, ২০২৪ রাত ৮:৪৯


মার্চ মাস থেকেই বিষয়টি নিয়ে ভাবছিলাম। ক'দিন আগেও খুলনায় যাওয়ার ইচ্ছের কথা জানিয়েও আমার বিগত লিখায় কিছু তথ্য চেয়েছিলাম। অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও মেহেদীর পরিবারকে দেখতে আমার খুলনা যাওয়া হয়ে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

×