-১২ই ডিসেম্বর ২০১৪-
গন্তব্য জয়দেবপুর to কমলাপুর by ট্রেন।
দুরত্ব বেশি না হওয়াই ট্রেন এ টিকিট আসন পাওয়া যায়না।
ভ্যাগ্য ভালো থাকলে এর মধ্যে কোন যাত্রি নেমে গেলে যদি আসন পাওয়া আর কি!!
যথারীতি টিকিট কেটে ৩নম্বর লাইনের চাউনির নিচে অপেক্ষা করছি ট্রেন এর জন্য।
আমার মতো অনেকেই অপেক্ষারত।
অত্যধিক অপ্রয়োজনীয় শব্দ থেকে নিজের কান কে বাঁচাতে আমি MP-3 player এ ear-phn দিয়ে hanny singh এর... "charr batol bodka" গানটি শুনছিলাম। আর মোবাইলে জয়দেবপুর এর ফ্রি wi-fi use করছিলাম।
বেপারটা ছিলো আমার আশেপাশে তখন কয়েকটি সুন্দুরি কন্যা। আমরা সকলেই একই ট্রেনের জন্য অপেক্ষারত।
এর মধ্যে একটি মেয়ের দিকে আমার বেশিই নজর পড়ছিলো।
নিদিষ্ট সময়ের ২২মিনিট পরে ট্রেন আসলো। কষ্ট করে ট্রেন এ উঠলাম। একটা বগির মাঝ খানে দাঁড়িয়ে গান শুনছি আমি। দেখলাম সেই সুন্দুরি নয়না আমার পাশেই দাড়ালো।
এইবার আমি fb use করা শুরু করলাম।
খেয়াল করলাম মেয়েটা মাঝে মাঝে আমার মোবাইলের দিকে তাকাচ্ছে। আমিও কেনো জানি একটা আকর্ষন feel করতে লাগলাম।(এটা স্বাভাবিক)
তার আকর্ষন কে কাজে লাগাতে আমার profile option টা খুলে বার বার উপড় নিচ করতে লাগলাম।
এ সময় তার একটি কল আসলো। আমিও আমার mp3 player pause করে শুনতে লাগলাম তার কথা।
সব কথা শুনার পর এতটুকু বুঝতে পারলাম। কন্যটি উত্তরায় কোনো বেসরকারি হাসপাতাল এ জব করে।
ট্রেন উওরায় পৌছতেই মেয়েটি নেমে পড়লো।
আর পিছনে রেখে গেলো একটি ছেলের " না বলার কথা'র" ঝুড়ি।
এই ধরনের আবেগের কোরবানি আমাদের লাইফে হর-হামেশাই ঘটে। হয়তো কেউ উলটা পথে চলতেই ভুলে যায়, কেউবা কিছুদিন মনে রেখে আবার নতুন কোন নয়নার চোখে চোখ রেখে আগের টা ভুলে যায়।
(পোস্টটি আমার ফেজবুকের ১৬ই ডিসেম্বর/২০১৪ এর পোস্ট ছিলো।)

অনুগ্রহ করে অপেক্ষা করুন। ছবি আটো ইন্সার্ট হবে।


