somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষভাবে বলছিঃ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবার পাশাপাশি মধ্যযুগীয় বর্বরতার দিকেও এগুচ্ছে,বিষয়টি দয়া করে খেয়াল রাখবেন !!

০৫ ই আগস্ট, ২০১৫ সকাল ১০:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,

প্রথমেই আমার সালাম ও শুভেচ্ছা নিবেন।একজন প্রধানমন্ত্রী হিসেবে নয়,আপনাকে আমার নিজের মা হিসেবে ভাবতেই ভালো লাগে।১৯৯৬ সাল থেকে আপনার দলকে ভোট দেওয়া শুরু করেছি।আজও পর্যন্ত থামিনি এবং মৃত্যুর আগ পর্যন্ত থামবোও না।কেননা রক্তে ও চামড়ায় এখন শুধুই আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগকে,জাতির পিতা শহীদ বঙ্গবন্ধুকে এবং জননেত্রী শেখ হাসিনাকে আমি ভালোবাসি,পছন্দ করি এবং এ পছন্দ নিয়ে আমি ব্যাক্তিগতভাবে বেশ গর্ববোধ করি।এটা আমার জন্য অত্যন্ত সম্মানের ও সস্তির একটি বিষয়।

মাননীয় প্রধানমন্ত্রী,আমি নিশ্চিত যে,আল্লাহপাক আপনাকে ভালোবাসে বলেই আপনাকে ১৫ই আগস্ট এবং ২১শে আগস্টের চরম বিভীষিকাময় তাণ্ডব থেকেও বাঁচিয়ে এনেছেন।ধ্বংস হউক তারা,যারা আপনাকে ধ্বংস করতে চেয়েছিল।

দেশ পরিচালনার ব্যাপারে অনেক ক্ষেত্রেই আপনার সুশাসন দেশকে যে কি পরিমাণে এগিয়ে নিচ্ছে,তা অনেকে কল্পনাও করতে পারবে না!একজন ফ্রিলান্সার হিসেবে শুধু সামান্য একটি কথা বলতে চাই - আমরা এখন ৮ এম্বিপিএস গতির আনলিমিটেড ব্রডব্যান্ড ইন্টারনেট মাত্র ২,০০০ বা তারও কম টাকায় ব্যাবহার করতে পারছি,যা আজ থেকে ৫ বৎসর আগেও আমাদের কল্পনার ও সাধ্যের একেবারে বাইরে ছিল।এ তো গেল কেবল একটি উদাহরণ,অন্ধকারাচ্ছন্ন বাংলাদেশকে যে ধীরে ধীরে সফলতার সাথে আলোকিত করলেন,সে কথা আজ না হয় নাই-ই বললাম।

মা আমার,ডিজিটাল বাংলাদেশের বুলি কেবলমাত্র আপনার মুখেই মানায়,এটা আমি মানতে এখন বাধ্য।

আপনি মাঝে মাঝেই আমেরিকাকে যেভাবে কাঁচকলা দেখান,ইউরোপকে যেভাবে থোড়াই কেয়ার করেন;তাতে আমি ও আমরা রীতিমত মুগ্ধ।এমনকি ভারত,চীনও আপনাকে চিনেছে ; যখন তারা বুঝেছে তিস্তার পানি না দিয়ে মহামূল্যবান ইলিশের আশা করা বিরাট ভুল এবং সোনাদিয়া বন্দর নির্মাণ না করেও আমি আমার ডুবোজাহাজ ইচ্ছে করলেই বাংলাদেশে ভিড়াতে পারবো-এ আশার গুড়ে বালি পরার পর!! বাংলাদেশএতদিন অপেক্ষায় ছিল একজন শক্ত মেরুদণ্ডের অধিকারী শাসকের অপেক্ষায়।আসলে বাংলাদেশ তা পেয়ে গেছে।

এরশাদ আমল দেখেছি,খালেদার আমল দেখেছি।এখন আপনার তিন আমলও দেখলাম।একদম নিরপেক্ষভাবে বলতে গেলে- এখন পর্যন্ত আপনার আমলগুলোই বাদ বাকিদের তুলনায় একটু বেশি ভালো,একটু বেশি সাবলীল ও আধুনিক।

কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী,আপনার অনেক সাফল্যই এখন বেশ খানিকটা চাপা পরে যাচ্ছে বেশ কিছু সেক্টরে আপনার সরকারের সঠিক পদক্ষেপ ও দেখভালের অভাবে।কিছু কিছু ক্ষেত্রে এ ব্যর্থতা রীতিমত দৃষ্টিকটু এবং অসহনীয়!!

রাজনের লাশ পচেনি,কিন্তু আরও একটি রাজন হোল শিশু রাকিব (১২)!! ধর্ষণ যেন ছেলে খেলা।গ্রাম-গঞ্জ ছাড়িয়ে ধর্ষণের ঢেউ এখন আছড়ে পরেছে রাজধানীর উপকণ্ঠে।আমাদের মা-বোনদের ঘরে একা ছেড়ে যেতে এখন ভীষণ কষ্ট হয়,বড্ড ভয় লাগে।আশংকা জাগে- কবে না জানি আমাদের পরিবারে নারী সদস্যারা এ ন্যাক্কারজনক ঘটনার শিকার হয়!!! পাড়া-মহল্লায়,পথে-ঘাটে,রাস্তার মোড়ে বাচ্চা বয়সী উঠতি সন্ত্রাসীদের দৌড়াত্ব ভবিষ্যতে অনেক ভয়াবহ কিছুর ইঙ্গিত দেয় বৈকি!!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,দেশকে কেবল মধ্যম আয়ের দেশ করলেই আপনার কাজ থেমে থাকবেনা,দেশকে মধ্যযুগীয় বর্বরতার হাত থেকেও রক্ষা করতে হবে।

শিশু ও নারীদের গায়ে ও সম্ভ্রমে যেভাবে অহরহ হাত পরছে,তাতে একথা বলা যায় যে,দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবার পাশাপাশি মধ্যযুগীয় বর্বরতার দিকেও এগুচ্ছে!!

যে স্থানে বা যে অঞ্চলে অত্যাচার ও সীমা লঙ্ঘন বেড়ে যাবে,সৃষ্টিকর্তার আশীর্বাদ সেখান থেকে উঠে যাবে - বিষয়টি খেয়াল রাখবেন মাননীয় নেত্রী।এখনও সময় আছে,বেশ জোড়াল ও দৃষ্টান্তমুলক পদক্ষেপ নিন;আমাদের এই সোনার বাংলাকে শকুনদের হাত থেকে রক্ষা করুন।আল্লাহপাক আপনাকেও বাঁচাক আর আমাদেরকেও বাঁচাক - আমীন।

শিশুর প্রতি নিষ্ঠুরতা

শিশুর প্রতি নিষ্ঠুরতা নৃশংস, বর্বর

শিশুর প্রতি নিষ্ঠুরতা সুটকেসে শিশুর লাশ, শরীরে ছ্যাঁকা, জখম

আবদুল হাই বাচ্চুকে ধরার সাধ্য কার?

জুলাইয়ে ধর্ষণের ঘটনা ৮৩টি কলেজছাত্রীকে ধর্ষণ, গ্রেপ্তার ৪

কেন এই নিষ্ঠুরতা

সর্বশেষ এডিট : ০৫ ই আগস্ট, ২০১৫ সকাল ১০:১০
১৫টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×