somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কোন ব্লগার কিভাবে প্রিয়তমাকে প্রপোজ করিবেন এবং অপরপ্রান্তের জবাব কি হইবে? (সেই লেভেলের ফাজলামি পোস্ট):P

১১ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমাদের সামু ব্লগে রয়েছে নানা ধরণের ব্লগার। প্রত্যেকে নানা বয়স, পেশা, স্থান, অবস্থানের অধিকারী। তাই সবার লেখা, মন্তব্য আদান প্রদানের স্টাইলে রয়েছে ভিন্নতা, নিজস্বতার ছাপ। তেমনি নিশ্চই তাদের প্রেমিক সত্ত্বাও একে অপরের থেকে ব্যতিক্রম। আর সৃষ্টিশীল মানুষদের মনে তো প্রেম থাকেই। সেই প্রেমের প্রকাশ এবং অপর প্রান্তের জবাব কেমন হয়, চলুন জেনে নেই। ;) :D

-----------------------------------------------------------------------------------------------------------------------------

সাদা মনের মানুষ

ভ্রমণপাগল এই ব্লগারের প্রত্যেকটি পোস্ট আমাদেরকে ঘুরিয়ে আনে দেশ বিদেশের নানা জায়গায়। তার প্রপোজ স্টাইল কেমন হবে?

প্রপোজ স্টাইল: তোমাকে সাথে নিয়ে আমি ঘুরতে চাই সুন্দর পৃথিবীর উত্তর থেকে দক্ষিন, পূর্ব থেকে পশ্চিম। বিশ্বাস করো, তোমার প্রতি আমার ভালোবাসা মালোয়েশিয়ার ঝুলন্ত সেতুর মতো মজবুত, নারায়ণগঞ্জের শতবর্ষী প্রাচীন নগরী পানামের মতো টেকসয়ী, হাজারদুয়ারি প্রাসাদের মতো অমলীন!
প্রিয়তমা, তোমার রূপের মোহনা আমাকে ভাসিয়ে নিয়ে যায়। তোমার চোখ! কেশবপুরের হনুমানের মতো বড় বড়! :-B তোমার চুলগুলো সুনামগঞ্জের চুনাপাথরের মতো কালো, তোমার চেহারায় আছে চট্টগ্রামের চিড়িয়াখানার মায়া হরিণের মায়া, নরসিংদীর গ্রামে দেখা পাকা লটকন ফলের মতো গায়ের রং তোমার, আমার প্রিয় ফুল ল্যান্টানার মতো কোমল তোমার ঠোঁট! 8-| তোমাকে দেখলেই আমার মনে পড়ে পৃথিবীর সকল সুন্দর জন্তু জানোয়াড়, ফলমূলের কথা।
তুমি কি ঘুরে বেড়াবে "বনে বাদাড়ে" আমার সাথে? শয়ে শয়ে পর্বে সাথে থাকবে একসাথে? :)

মেয়েটির জবাব: বাবা, ভাইয়া, মামা, ফুপা, চাচা, দাদা, নানা কে কোথায় আছ? এক পাগল আমার পিছে পড়েছে। আমাকে জানোয়ার বলে বনমানব বানাতে চাইছে। :-*
সবাই: কিইইই? মারো মারো মারো! :-P

সেলিম আনোয়ার

প্রপোজ স্টাইল: বিশ্বাস করো প্রিয়তমা, ফুটবল বিশ্বকাপের জ্বরের চেয়েও তোমার প্রেমের জ্বরে বেশি আক্রান্ত আমি। আমি ব্রাজিলকে যতোটা ভালোবাসি তোমাকে ততটাই ভালোবাসি। না মানে ইয়ে একটু কম হতে পারে, তবে সেও এক বিশাল সমুদ্র ভালোবাসা। ফুটবল প্লেয়াররা যে আবেগ, ভালোবাসা, উত্তেজনা, উচ্ছ্বাস, প্রেম নিয়ে বলের পেছনে দৌড়ায়, আমি সেভাবেই সারাজীবন তোমার জন্যে দৌড়াতে রাজী আছি। আজ যদি তুমি আমাকে ওয়ান নো তে ডাউন করো, আমি সেভেন আপ এর চেয়েও বেশি বেদনার অনলে পুড়ব। ;)

মেয়ে: কোথাকার কোন ব্রেরাজিল, তুই আমাকে তার চেয়ে কম ভালোবাসিস? আমি হচ্ছি জার্মানির ভক্ত, আমার বাপ দাদা চৌদ্দগুষ্টি জার্মানির ভক্ত। আর তুই কার কথা কইলি? আমার কাছে প্রেম চাস? দাড়া, আমি তোরে ফিরামু না, এমন মার মারুম, তুই নিজেই ফিইরা যাবি। দাড়া, আজ তোর একদিন কি আমার একদিন! :P

বিদ্রোহী ভৃগু

কবিসাহেব অবশ্যই কবিতা লিখে প্রপোজ করবেন।

প্রপোজ স্টাইল:

আজন্ম প্রেম প্রনয় চক্রবর্তনে ঘূর্ণায়মান
মোহ মায়া, ইন্দ্রজালে - পথ ভোলায় প্রেমিককে
বিচ্ছেদে শোকাতুর হৃদয় দহন পোড়ায় অন্তহীন...
খুঁজে যাই জনম জনমের প্রনয়ীকে - ছন্নছাড়া প্রাণে
প্রেম শক্তিতে, অন্তরের দহনে, আত্মশুদ্ধি লাভে,
তোমার তরেই পথ ভুলে খুঁজে ফিরি জনম জনম - প্রিয়তম!

মেয়েটির জবাব: সরি কি বললেন? ঠিক, বুঝতে পারিনি! পথ ভুলে যান! কোন এডরেস জানতে চাচ্ছেন? ;)

কাওসার চৌধুরী

আজকাল তিনি ব্লগ মাতিয়ে রাখা একজন ব্লগার। ব্লগের প্রতি তার ভালোবাসা, ডেডিকেশন তো প্রপোজেও দেখা যাবে! :)

প্রপোজ স্টাইল: আমার প্রতি পোস্টে শত শত মন্তব্য, লাইক আসে। কিন্তু সেসবের চেয়ে আমার কাছে তোমার মুখের এক টুকরো মিষ্টি হাসি বেশি মূল্যবান, ও আমার প্রাণ! ব্লগের সবাই আমাকে ভালোবাসলেও, আমি শুধু তোমার ভালোবাসাই চাই। তুমি যদি আমাকে ভালোবাসো নানামুখী গল্পগুলো হয়ে যাবে একমুখী! প্রতি গল্পে তুমি থাকবে নায়িকা, আমি নায়ক। তুমি যদি ভালোবাসা না দাও, তবে আমি জ্বালাময়ী, প্রতিবাদী ফিচার লিখে রাখব ব্লগের দেয়ালে দেয়ালে। তুমিই বলো, গল্প চাও না ফিচার? :`>

মেয়েটির জবাব: সরি! গল্প, ফিচার রিড করার টাইম আমার নাই। একচুয়ালি, ওসবের বেইলস দেইনা। এন্ড ব্লগ? হোয়াটস দ্যাট? আপনি নো করেন? ফেবুকে আমার কটো ফ্যান ফলোয়ার? শ ইজ নাথিং, এভরি মিনিটে মিলিয়নস অফ গাইস রিকোয়েস্ট সেন্ড করে, সবার সাথে চ্যাট করটে করটে এন্ড সেল্ফি আপলোড দিটে দিটেই তো ডে স্পেন্ড হয়ে যায়। দাড়িম্যান, অফ যান প্লিজ! B:-/

সম্রাট ইজ বেস্ট

তিনি তার ব্লগ পরিচয়ে লিখে রেখেছেন যে তিনি বোকসোকা। আর কবিতাও লেখেন। তাই তার প্রপোজ স্টাইল হবে নিম্নরূপ:

প্রপোজ স্টাইল: হাঁটুগেড়ে, মেয়েটির দিকে আংটি বাড়িয়ে বলবেন,

জানো মোর প্রিয়া?
অপরূপ চাঁদও; মুগ্ধ হয় চেয়ে তোমার পানে
চম্বুকের ন্যায়; উতলা এ মন তোমায় কাছে টানে
তোমা প্রেমে আকুল হয়ে কাঁপে আমার হিয়া। :`>

কবিতার লাইনগুলোই আমার মনের কথা। আমি বেশ বোকা, বোকারা একবার কাউকে ভালোবেসে ফেললে আর অন্যদিকে তাকানোর চালাকি করে না। প্রিয়তমা, তুমি কি জীবনের সকল চাঁদনী রাতে পাশে থাকবে? আমার বোকামীপূর্ণ হৃদয়ের আসন গ্রহণ করে তুমি কি এই সম্রাটের সম্রাজ্ঞী হবে?!

মেয়ে: তুমি আসলেই বোকা, আংটির নামে যে দোকানদার তোমাকে বোল্ট ছাড়া নাট ধরিয়ে দিয়েছে তাও বোঝওনি! :P আর চাঁদের মতো কালো কালো খানাখন্দে পূর্ণ বস্তুর সাথে আমার তুলনা করো, তোমার এত বড় সাহস! আর চাঁদনী কে? সারাজীবন সতিন নিয়ে ঘর করতে হবে আমাকে? X(( X(( তুমি তো আবার স্বঘোষিত বোকা। তোমার ব্যাপারে আমার মত নিশ্চই এখনো বোঝনি, আচ্ছা আমি স্পষ্ট করে বলছি, বহিষ্কার হও! X((

Kishor Mainu

তিনি গণিতে অনার্স করছেন। তার স্টাইল হবে এমন।

প্রপোজ স্টাইল: আমার (sqrt(cos(x))*cos(400*x)+sqrt (abs(x))-0.4)*(4-x*x)^0.1 তোমার সামনে আসলে ধকধক ধকধক করে। প্রকৃতির রহস্যময় সংখ্যা ৩ টি শব্দে আমার সকল অনুভূতি লুকানো। ১ ৪ ৩ অক্ষরগুলোর মধ্যে কি লুকিয়ে আছে ভাবো! :`> সংখ্যাগুলোর যোগফল ৮, ৮ কে ৮ দিয়ে বিয়োগ করলে হয় ০, ০ তে ছিলাম পৃথক তুমি আমি, ০ কে ৮ দিয়ে যোগ করে ১৫ দিয়ে গুন করে ১২ দিয়ে ভাগ করে আবারো ৮ দিয়ে বিয়োগ করলে হয় ২! ২ তে মিললে পূর্ণ হব আমি তুমি! চলো ০ থেকে ∞ র যাত্রা একসাথে করি। ;)

মেয়েটির জবাব: আমাররর মাথা খুব ঘুরছে, আমাকে হাহাসসপাতালে নি.......... :||

মেয়েটির মতো বাকি যারা ইকুয়েশনটি বুঝতে পারছেন না, তারা গুগলে নিচের লাইনটি লিখে সার্চ দিন। :)
graph (sqrt(cos(x))*cos(400*x)+sqrt (abs(x))-0.4)*(4-x*x)^0.1

তারেক_মাহমুদ

প্রপোজ স্টাইল: জাতি নানা অব্যবস্থাপনার কবলে আক্রান্ত। যেদিকেই তাকাই দেখি জনদূর্ভোগ। কিছুক্ষনের বৃষ্টিতেই ডুবে যাচ্ছে শহর, সাধারণের দূর্দশার নেই অন্ত। দারিদ্রসীমার নিচের বসবাসরত নারী, পুরুষ, এমনকি শিশুরাও করছে মানবেতর জীবনযাপন। জাতির হতাশাময় সময়ে তোমার চোখেই আমি খুঁজে নেই একটু খানি শান্তির আশ্বাস! তুমি কি আমার সাথে গড়ে তুলবে শান্তির ছোট্ট একটি নিবাস?

মেয়ের জবাব: আপনার আসলে রাজনীতিতে কাজ করা উচিৎ তারেক ভাইয়া। :-B দেশ ও দশের উন্নয়ন করা উচিৎ, প্রেম করে সময় নষ্ট করা আপনার উচিৎ হবে না। আমি অবশ্যই আপনার জন্যে ভোট দেব। আমার সকল শুভকামনা আপনার জন্যে। :)

সিগন্যাস

তিনি একজন ফাস্ট রিডার। তার প্রপোজ স্টাইল হবে নিম্নরূপ...

প্রপোজ স্টাইল: ঐ মেয়ে, শোন, আমি ঘন্টায় দেড়শো পৃষ্ঠা পড়তে পারি। বই পড়া আমার নেশা। তোকে দেখে মনে হয়েছে, বিয়ে করে এখন থেকে বউয়ের নেশায় পড়ে যাই! :P কথা দিচ্ছি, তোর চোখে প্রতি মুহূর্তের হাজারো অনুভূতি আবেগ আমি ঝট করে পড়ে ফেলব। তুই কি এই ভূতের পেত্নী হয়ে একটি অতিপ্রাকৃত গল্প রচনা করবি? দুজনে মিলে ব্লগে হিট হবো! B-)

মেয়ের জবাব: ওরে বাবারে ভূততত!!! বাঁচাও, বাঁচাও! :D

-----------------------------------------------------------------------------------------------------------------------------

এই পোস্টে যেসব ব্লগারদের নাম নিয়েছি তারা মজাটিকে মজা হিসেবেই নিয়েছেন আশা করি।
দোয়া রইল, যাদের জীবনে কেউ আছেন তারা সেই সঙ্গীকে নিয়ে সুখে থাকুন, যাদের নেই তারা জলদিই মনের মতো কাউকে পেয়ে যান।

যারা লিস্টে নাম নেই দেখে মন খারাপ করছেন, তাদের জানিয়ে রাখি, আরো পর্ব আসিবে...... :P

সত্যি সত্যি প্রপোজ অভিজ্ঞতা শেয়ার করার সাহস কেউ দেখাতে পারে কিনা দেখি! :)

লেখা সূত্র: আমার ফাজিল মনের আশকারা! :D
সর্বশেষ এডিট : ১১ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৩১
৮৩টি মন্তব্য ৮০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

অহমিকা পাগলা

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১৪


এক আবেগ অনুভূতি আর
উপলব্ধির গন্ধ নিলো না
কি পাষাণ ধর্মলয় মানুষ;
আশপাশ কবর দেখে না
কি মাটির প্রণয় ভাবে না-
এই হলো বাস্তবতা আর
আবেগ, তাই না শুধু বাতাস
গায়ে লাগে না, মন জুড়ায় না;
বলো... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩




তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

×