somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২৫ টাকা খরচ করে ফেললাম।

১৩ ই ডিসেম্বর, ২০১০ রাত ১০:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


গত কয়েকদিন ধরে আমি মশাকে বুঝায়েই পারতেসিনা যে আমি কখনই নমরুদের টিমে ছিলাম না। নমরুদ ছিল বিরাট বেকুব। সে আল্লাহ রাব্বুল আলামীনের সাথে যুদ্ধ ঘোষনা করেছিল। আমি পাপী বান্দা হলেও শিরক মুশরিক কোনটাই না। নমরুদ আল্লাহকে মারার জন্য আকাশের দিকে তীর মেরেছিল আর আল্লাহ মশক বাহিনী মানে মশা বাহিনী পাঠিয়েছিলেন। পৃথিবীতে মশাদের আগমন তখনই। একটা মশা আবার নাক দিয়ে নমরুদের মাথায় চলে যায়। সেখানে অনবরত কামড়াতে থাকত। মাথায় জুতা দিয়ে বাড়ি দিলে একটু আরাম পাওয়া যেত দেখে জুতা ট্রিটমেন্ট চলত। একবার এক ভৃত্য এমন জোরে বাড়ি দিল যে নমরুদের মাথাটাই ফেটে গেল। তা মশাগুলা পৃথিবীতে তাদের ডিউটি শেষ করে আর ফিরে যায়নায়। আর মানুষ জাতির উপর সুবিচারও করেনায়। আমি যতই তাদের বুঝাই যে হে মশা আমি নমরুদের দলে কখনই ছিলাম না তারপরেও তারা কামড়ায়। মশারী টাঙ্গাইলেও তারা সেটার ভিতর ঢুকে থাকে। তাই আমি মশারী টাঙ্গাই মশা থেকে বাঁচার জন্য না মশা ধরার জন্য।

শাহরুখ খানের কনসার্ট নিয়ে কিছু লেখার সাহস পাইতেসিনা। লেখা মাত্র মাইনাস। তবে শাহরুখ খানকে গালি দিয়ে কিছু হবেনা। শাহরুখ খান আমেরিকা কানাডাতে যেইরকম করেন এখানেও তাই করসেন। অনেক স্ট্রাগল করে বড় হলেও ফাজলামী ব্যাপারটা তার মধ্য থেকে যায়নি। সবাই শাহরুখ খানের কনসার্ট দেখার পরে কেন এত চেঁচামেচি করছে বুঝতে পারছিনা। পছন্দের কিছু না হলে না দেখলেও চলত। মাঝখান দিয়ে গাজী ইলিয়াস জনপ্রিয়তার দিক দিয়ে মনে হয়ে প্রভাকে ছাড়িয়ে গেল। আর অনুষ্ঠান উপস্থাপনার জন্য দেবাশীসকে কেন নেওয়া হল বুঝলাম না। উপস্থাপনার জন্য প্রেজেন্টস অফ মাইন্ড বলে একটা ব্যাপার আছে যেটা হানিফ সঙ্কেত এর মধ্যে দারুন আছে। দেবশীসকে দেখে মনে হল তার ধারনা তার সেন্স অফ হিউমার খুব দারুন। তিনি মজা করতে চাইলেন যে , Man is mortal – মানুষ মাত্রই ভুল হয়। তবে সেটাতে কেউই হাসলনা। হাসার কথাও না।

রানি বাংলা জানেন। তার উচিত ছিল বাংলায় ভাল কিছু বলা। তিনি যা বললেন তা খুব আল্লাদিত কিছু না। কফি ইউথ কারানে দেখেছিলাম করন জোহর তাকে বলেছিল অভিষেক প্রপোজ করল সে কি করবে। সে সেটার এনসারই দিতে পারেনি আমি নিশ্চিত এই জায়গায় প্রীতি জিন্তা থাকলে স্মার্টলি মজার কিছু বলতে পারত।

অর্জুন রামপাল সুপুরুষ। দারুন হ্যান্ডসাম কিন্তু তিনি সম্ভবত নাচতে তেমন পটু নন। তার স্টেপ গুলা দেখে তাই মনে হল। অন্তর শোবিজের মালিকের মেয়ের শাহরুখের সাথে নাচার কি দরকার ছিল তা অবশ্য বুঝিনাই।

প্রথম যে কাপলটাকে ডাকা হল তিনি ঐখানে গিয়ে শেখ হাসিনার নাতনি পরিচয় না দিলেও পারতেন। আর সাত জন্ম আমাদের ধর্মের কথা না। আমি উদার পন্থী হলেও এই জিনিসটা আমার কাছেও খারাপ লেগেছে।

ইশা কপিকার ভাল নাচেন আর শেফালি (খুক খুক ) ভাল নাচেন।

বাংলাদেশের মানুষজনের টাকার কোন অভাব নাই। ৪০,০০০ লোকে স্টেডিয়াম লোকারন্য ছিল। তবে সবাই টিকিট কেটে ঢুকেনি। বাংলাদেশ মানেই অনিয়মের দেশ। এরকম একটা প্রোগ্রামে এরকম মিস ম্যানেজমেন্ট কোন ভাবেই থাকা উচিত ছিলনা। ৩ হাজার টাকার টিকিট কিনেও কয়েকজন ২৫,০০০ এলাকায় চলে গিয়েছিল।

এবার আসি আমার কথায়। প্রোগ্রামের আগেরদিন দুটো ১০,০০০ টাকার টিকিট বিনামুল্যে পাওয়া গেল। পরেরদিন কাজ নাই। মাগনা পাইলে মানুষ আলকাতরাও খায় আমি না হয় গেলাম শাহরুখকে দেখতে।

মৌচাক থেকে লোকাল বাসে উঠলাম ৫ টাকা ভাড়া। একজনকে বললাম আর্মি স্টেডিয়াম এর ধারে কাছে আসলে বলতে। উনি বললেন, টিকিটের দাম কত? আমি বুঝলাম এখানে দাম বলা যাবেনা। বললাম ১০০০ এর মত। উনি বললেন ৫০০ হলে অনেকেই দেখতে পারত। বাসে আর কোন কথা বললাম না।

স্টেডিয়ামে যাওয়ার পর ১০,০০০ টাকার টিকেটের জায়গার লাইন দেখে চোখ কপালে উঠল। ঢাকা স্টেডিয়ামের ১৯ নম্বর গেটে ১০০ টাকার টিকেটে এরকম লাইনে দাড়িয়েছিলাম। কিন্তু তাই বলে এখানে!!

শাহরুখ খানের বেশিরভাগ ভক্তই মেয়ে। আমি এরকম অনেক দেখলাম ৩ জনের ফ্যামিলি মহিলার বয়স হয়ত ৩০-৩৫, সাথে হাজবেন্ড আর একজন বাচ্চা। বুঝলাম তারা সবাই দিলওয়ালে দুলহানাইয়া আমলের ফ্যান।

বাসায় ফিরতে আমার ২০ টাকা লাগল। কারন ডাইরেক্ট গুলিস্তানের বাস ধরা লাগসে। এভাবে ২৫ টাকা দিয়ে আমি শাহরুখ খানকে দেখে আসলাম। আমি খেলা ছাড়া টিভি দেখিনা তাই বাসায় থাকলে হয়ত দেখা হতনা।

মানুষজন শাহরুখ খানকে অনেক গালি দিচ্ছে কিন্তু আমার ক্যান জানি ধারনা সে আবার আসলে আবার ৪০,০০০ লোক স্টেডিয়ামে যাবে এবং আবার সবাই টিভিতে এই পোগ্রাম দেখবে।

তবে এরকম হওয়া উচিত নয়। আমাদের টিভি চ্যানেলগুলো ভারতে নিষিদ্ধ কারন আমাদের প্রোডাক্ট গুলার এ্যড চলে যাবে সেখানে। কিন্তু শাহরুখ খান এসে ঠিকই ভারতের বিপনন করে গেলেন। আমাদের অনেকগুলো টাকা নিয়ে গেলেন। আমি যতদূর জানি ১৪ কোটি। আমার ২৫ টাকা অবশ্য তিনি নেননি।

আশা করছি ভবিষ্যতে আমাদের কেউ না কেউ একদিন ভারতবর্ষে এরকম পারফর্ম করতে যাবে আর ভারতীয়রা তাদের টিকেট কেটে দেখবেন। রুনা লায়লা অবশ্য এই কাজটা কয়েকবারই করেছেন আমার ধারনা, তবে শাহরুখের থেকে অনেক শালীন ভাবে কোন বিতর্ক ছাড়াই।

আশা করছি বিশ্বকাপে বাংলাদেশের পারফর্মেন্স এতই ভাল হবে যে শাহরুখ নিজেই লাফাতে লাফাতে আসবেন এবং বলবেন, সাকিব তামিম কে কি কোলকাতা নাইট রাইডার্সে নেওয়া যাবে?? এর আগে একটা ঘটনা অবশ্য ঘটবে। বাংলাদেশ ভারতকে হারাবে। ইনশাল্লাহ।
সর্বশেষ এডিট : ০৫ ই মে, ২০১১ বিকাল ৪:৫৪
২৮টি মন্তব্য ২৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×