somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নতুন যত এ্যনিমেশন মুভি আসছে...

১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি মুক্তির তারিখ অনুযায়ী ছবিগুলোর ক্রম সাজিয়েছি। কিন্তু সব শেষে আছে একটি বিশেষ ছবির কথা যা আমি এই ক্রমের মধ্যে দেইনি। :)

1. Penguins Of Madagascar (পেঙ্গুইন্স অব মাদাগাস্কার): ড্রিমওয়ার্কস এনিমেশনের জনপ্রিয় মুভি “মাদাগাস্কার”-এর পেঙ্গুইন-গুলোর কথা নিশ্চয় মনে আছে? সুপার স্মার্ট পেঙ্গুইনদের কাছে সবসময়ই সবকিছুর সমাধান থাকে। সেই পেঙ্গুইন-রা কারা আসলে? কি তাদের পরিচয়? স্কিপার, কোয়ালস্কি, রিকো ও প্রাইভেট নামের এই চারজন পেঙ্গুইন আসলে “দ্য নর্থ ওয়াইন্ড”-নামের একটি আন্ডারকভার সংস্থার গোয়ান্দা। এই সুপার স্পাই পেঙ্গুইনরা কিভাবে ডঃ অক্টাভিয়াস ব্রাইনের হাত থেকে পৃথিবীকে রক্ষা করে সেই কাহিনী নিয়েই ড্রিমওয়ার্কস তৈরী করেছে “পেঙ্গুইন্স অব মাদাগাস্কার”। যুক্তরাস্ট্রে এই মুভিটি মুক্তি পাচ্ছে এই নভেম্বরেই।

অফিসিয়াল পোস্টারঃ



অফিসিয়াল ট্রেইলারঃ Penguins Of Madagascar

2. Big hero 6 (বিগ হিরো সিক্স) : মারভেল-এর জনপ্রিয় কমিকস “বিগ হিরো সিক্স”-এর কাহিনীর আদতে ডিজনি তৈরী করেছে নতুন মুভি “বিগ হিরো সিক্স”। অ্যাকশন কমেডি ধাঁচের এই মুভিটি মুক্তি পেতে যাচ্ছে এই নভেম্বরেই। রোবোটিক্সের মেধাবী ছাত্র, কিশোর হিরো হামাডা নিজের অজান্তেই জড়িয়ে যায় অত্যাধুনিক স্যান ফ্র্যান্সিকো শহরের ক্রিমিনালদের বিরুদ্ধে লড়াইয়ে।তার বড় ভাইয়ের তৈরী বেইমেক্স নামক রোবোটের সাহায্যে যে তার শহরকে রক্ষার অভিযানে নামে। এই অভিযানে তার সঙ্গে আরো থাকে বিগ হিরো সিক্সের বাকি চারজন সদস্য। তারা হলেন গোগো টোমাগো, হানি লেমন, ওয়াসাবি এবং ফ্রেড।

অফিসিয়াল পোস্টারঃ



অফিসিয়াল ট্রেইলারঃ Big Hero Six

3. Home (হোম) : ড্রিমওয়ার্কস এনিমেশনের আপকামিং মুভি “হোম”-এর মুক্তির সময় নির্ধারিত হয়েছে ২০১৫ এর মার্চে। বুভ-নামের একদল এলিয়েন বা, ভিনগ্রহী প্রাণী তাদের নতুন ঠিকানা খুঁজতে গিয়ে পৃথিবীর সন্ধান পায়। পৃথিবীতে নিজেরা থাকার জন্য তারা মানব জাতিকে তাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়। সকল বুভেরা যখন পৃথিবীকে নিজেদের জন্য প্রস্তুত করতে ব্যস্ত, তখন “ওহ” নামের একটি দল থেকে বিতাড়িত বুভের সঙ্গে পরিচয় হয় “টিপ” নামের পালিয়ে থাকা একটি মেয়ের। তারপর তাদের অভিযান নিয়েই গল্প এগিয়েছে এই মুভির কাহিনী। এই মুভির ট্রেইলারের পাশাপাশি ড্রিমওয়ার্ক মুক্তি দিয়েছে “Almost Home (অলমোস্ট হোম)”-নামের একটি শর্ট মুভিও।
Almost Home শর্ট মুভির লিঙ্কঃ Almost Home

অফিসিয়াল পোস্টারঃ



অফিসিয়াল ট্রেইলারঃ Home

4. B.O.O.: Bureau of Otherworldly Operations (বি.ও.ও.: বুর‍্যো অব আদারওয়ার্ডলি অপারেশন্স ) : ২০০৯ সালে ড্রিমওয়ার্কস এনিমেশন “সুপার সিক্রেট গোস্ট প্রজেক্ট” নামের একটি মুভির ঘোষণা দেয়। পরবর্তীতে এর নাম হয় বুর‍্যো অব আদারওয়ার্ডলি অপারেশন্স বা, সংক্ষেপে বি.ও.ও.। বুর‍্যো অব আদারওয়ার্ডলি অপারেশন্স হলো একটি অতি গোপনীয় সরকারি সংস্থা যা মানবজাতিকে অশুভ শক্তি থেকে রক্ষা করে। তাদের গোপন অস্ত্র স্বয়ং ভূতেরাই। এই সংস্থার নতুন দুজন সদস্য জ্যাকসন মস এবং ওয়াটস আবিষ্কার করে এই সংস্থার সবচেয়ে প্রত্যাশিত “এডিসন ড্রেইক” সংস্থাকে ধ্বংসের পরিকল্পনা করছে। তখন নিজেদের রক্ষার্থে তাদের সব রকম কৌশল অবলম্বন করতে হয়। এ্যাকশন-কমেডি ধাঁচের এই মুভিটির প্রাথমিক মুক্তির দিন ধার্‍্য করা হয়েছে ২০১৫-এর জুন মাসে।

বি.ও.ও.: বুর‍্যো অব আদারওয়ার্ডলি অপারেশন্স-এর লোগোঃ



(ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

5. Inside Out (ইনসাইড আউট): আনন্দ, দুঃখ, রাগ, ভয়, ঘৃণা- সব রকম অনুভূতির সাথেই তো আমাদের পরিচয় আছে। কিন্তু আসলে এইসব অনুভূতি আসে কোত্থেকে? এই প্রশ্নের উত্তর দেয়ার উদ্দেশ্যেই পিক্সার এ্যানিমেশনের নতুন ছবি ইনসাইড আউট। রাইলী-নামের একটি মেয়ে তার বাবার চাকরি পরিবর্তনের সুবাদে মিডওয়েস্ট থেকে স্যান ফ্র্যান্সিসকো-তে চলে আসতে বাধ্য হয়। এই অবস্থায় তার মাথার ভিতর তার পাঁচটি অনুভূতি জয়, ফিয়ার, এনগার, ডিসগাস্ট ও স্যাডনেস তাকে কিভাবে তাকে নতুন শহর ও স্কুলে অভ্যস্ত হতে সাহায্য করে তাই নিয়ে এই ছবির গল্প। ফ্যান্টাসি-কমেডি ধাঁচের এই ছবিটি মুক্তির প্রাথমিক তারিখ ধার্য হয়েছে ১৯ জুন, ২০১৫।

অফিসিয়াল পোস্টারঃ



অফিসিয়াল ট্রেইলারঃ Inside Out

6. Minions (মিনিওন্‌স): ডেসপিকেবল মি-ছবির সেই বিশ্বখ্যাত ভিলেন গ্রু-এর সাহায্যকারী মিনিওন্‌সদের কথা মনে আছে তো? সদ্য হাসি-খুশি এই মিনিওন্‌স তাদের দুস্টামি ও রসিকতা দিয়ে সবার মন জয় করা নিয়েছিল সহজেই। কিন্তু এই মিনিওন্‌সরা আসলে কারা?কি তাদের পরিচয়? এই প্রশ্নের উত্তর দিতেই ইলিউমিনেশান এ্যানিমেশন তাদের সবচেয়ে বিখ্যাত চরিত্র মিনিওন্‌স-কে প্রধান চরিত্র দিয়ে পূর্ণ একটি ছবি বের করতে যাচ্ছে। ছবিতে দেখা যাবে মিনিওন্‌স পৃথিবীতে আছে সেই আদিকাল থেকে। এই হলুদ এক-কোষী প্রাণীদের জীবনে একটাই মাত্র লক্ষ্য, আর তা হলো ইতিহাসের সবচেয়ে গৌরবময় ভিলেনের সাহায্যকারী হওয়া। সেই উদ্দেশ্যে তারা দাষত্ব করে একে একে টি রেক্স ডাইনোসর, চেঙ্গিস খান, ড্রাকুলা, নেপোলিওনসহ ইতিহাসের বেশ কয়েকজন শীর্ষ ভিলেনের। কিন্তু দুর্ঘটনাবশন তাদের সবাইকে হারিয়ে তারা এন্টার্কটিকায় নিজেদের বসত গড়ে। কিন্তু ১৯৬০-এর দিকে তারা উদ্দেশ্যহীন জীবনের কারণে হতাশায় ভুগতে শুরু করে। তখন, কেভিন নামের এক মিনিওন নতুন মালিক খুঁজে বের করার পরিকল্পনা করে। স্টুয়ার্ট ও বব নামের অন্য দুজন মিনিওনকে সাথে নিয়ে কেভিন সন্ধান পায় স্কারলেট ওভারকিল-এর। স্কারলেট একজন স্টাইলিশ, উচ্চাকাঙ্ক্ষী ভিলেন যে কিনা প্রথম মহিলা ভিলেন হিসেবে পরিচিতির পাশাপাশি পৃথিবী শাসন করতে চায়। এভাবেই নানা ধরনের মজার ঘটনা নিয়ে তৈরী মিনিওনস মুক্তি পাবে ২০১৫-এর জুলাই মাসে।

অফিসিয়াল পোস্টারঃ



অফিসিয়াল ট্রেইলারঃ Minions

7. Hotel Transylvania 2 (হোটেল ট্রানসিলভানিয়া ২): সনি পিকচার এ্যনিমেশনের “হোটেল ট্রানসিলভানিয়া” ছবির সিকুয়েল হোটেল ট্রানসিলভানিয়া ২ মুক্তি পাবে ২০১৫-এর সেপ্টেম্বরে। এই ছবির প্রোমো হিসেবে এই বধর হ্যালোঈন উৎসবের সময় সনি এ্যানিমেশন একটি ভিডিও ক্লিপ মুক্তি দিয়েছে,
ভিডিও ক্লিপের লিঙ্কঃ Hotel Transylvania 2

অফিসিয়াল পোস্টারঃ



(ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

8. The Good Dinosaur (দ্য গুড ডাইনোসার): কেমন হতো যদি সেই বিধ্বংসী গ্রহাণু যেটি পৃথিবী জীবন ব্যবস্থা সম্পুর্ণ পরিবর্তন করে দিয়েছিল সেটি পৃথিবীকে পাশ কাটিয়ে চলে যেত এবং ডাইনোসার কখনো বিলুপ্ত হতো না? এই প্রশ্নের উত্তরেই পিক্সার এ্যনিমেশনের ছবি দ্য গুড ডাইনোসার। আরলো নামের একটি ৭০ ফুট লম্বা কিশোর এপাটোসরাস(এক ধরনের ডাইনোসর)-এর সাথে বন্ধুত্ব হয় স্পট নামের একটি ছোট ছেলের সাথে। তাদেরকে নিয়েই কমেডি ধাঁচের এ ছবির কাহিনী। এই ছবির মুক্তি নিয়ে বেশ বিতর্ক রয়েছে। কথিত আছে, এই ছবির প্রকৃত মুক্তির সময় ছিল ২০১৩-তে। তখন ডিজনী তাদের একক ছবি ফ্রোজেন মুক্তি দেয়ায় ডিজনী-পিক্সার ব্যানারের এই ছবিটির মুক্তি পিছিয়ে দেয়। পরবর্তীতে ডিজনী আবারও ম্যালিফিসেন্ট মুক্তি দেয়ার লক্ষ্যে দ্বিতীয় দফায় এর মুক্তি পিছায়। বর্তমানে এর মুক্তির জন্য ২০১৫ এর নভেম্বর মাসটি ঠিক করে রাখা হয়েছে।

অফিসিয়াল পোস্টারঃ



(ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

9. Kung Fu Panda 3 (কুংফু পান্ডা ৩): ড্রিমওয়ার্কস এ্যানিমেশনের অন্যতম জনপ্রিয় ছবি কুংফু পান্ডার তৃতীয় সিকুয়েল এটি। ড্রিমওয়ার্কস জানিয়েছে কুংফু পান্ডার ছয়টি ছবি বের করার পরিকল্পনা রয়েছে তাদের। তৃতীয় ছবিটিতে ড্রাগন ওয়ারিওর পো আবারও তার লিজেন্ডারি অভিযান চালিয়ে যাবে। এবার সে মোকাবিলা করবে দুটো বিরাট কিন্তু সম্পুর্ণ ভিন্ন ধরনের হুমকির। এর একটি অতিপ্রাকৃত আর অপরটি তার ঠিকানার একটু কাছেই। এই ছবিটি মুক্তি এক দফা পিছিয়ে নতুন সময় ধরা হয়েছে ২০১৫ এর ডিসেম্বরে।



(অফিসিয়াল পোস্টার, ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

10. Finding Dory (ফাইন্ডিং ডরি): পিক্সার এ্যনিমেশনের জনপ্রিয় ছবি ফাইন্ডিং নিমোর সিকুয়েল এটি। ফাইন্ডিং নিমো ছবির সাময়িক স্মৃতিভ্রস্ট চরিত্র ডরি-কে কেন্দ্র করে এই ছবির কাহিনী। প্রথম ছবিতে মারলিন সমুদ্রের মাঝে ডরিকে প্রথম দেখতে পায়। কিন্তু কে এই ডরি, কিভাবে সে মাঝ সমুদ্রে দলহীন হয়ে পড়ল তা নিয়েই এই নতুন ছবির গল্প। এই ছবিতে ডরির পরিবারের সাথে পুনর্মিলনীর কথা। সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৬-এর জুন মাসে এই ছবিটি মুক্তি পাবে।



(অফিসিয়াল পোস্টার,ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

11. How To Train Your Dragon 3 (হাউ টু ট্রেইন ইওর ড্রাগন ৩): ২০১০সালে ড্রিমওয়ার্কস ঘোষণা করে যে হাউ টু ট্রেইন ইয়র ড্রাগন তিন অধ্যায়ের গল্প। ২য় ছবিটি মূলত তৃতীয় ছবির কাহিনীরই প্রাথমিক পর্যায়। তৃতীয় ছবিতে বোঝানো হবে কেন বর্তমানে ড্রাগনের অস্তিত্ব আর নেই! ছবিটির মুক্তির কথা ছিল ২০১৬তে। কিন্তু পরবর্তীতে ড্রিমওয়ার্কস জানায় যে, ছবি তৈরীর জন্য অন্তত তিন বছর লাগবেই। তাই এর মুক্তির তারিখ ধার্য করা হয়েছে ১৭ই জুন, ২০১৬।



(অফিসিয়াল পোস্টার, ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

12. The Croods 2 (দ্য ক্রুডস ২): দ্য ক্রুডস-এর সাফল্যের পর ড্রিমওয়ার্কস এর সিকুয়েল তৈরীর ঘোষণা দেয়। ড্রিমওয়ার্কস থেকে জানানো হয়েছে, নতুন এই ছবির কাহিনী মা ও মাতৃত্বের উপর কেন্দ্র করে এগিয়ে যাবে। প্রথম ছবিটিকে ধরা হয়েছে “গুহা-মানবদের সমাপ্তি” এবং এর দ্বিতীয় পর্বের মূলভাব হবে “সামাজিকতার প্রথম ধাপ”। এটি ২০১৭ এর জুনে মুক্তি পাবে বলে ঘোষণা করা হয়েছে।



(অফিসিয়াল পোস্টার, ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

13. Toy Story 4 (টয় স্টোরি ৪): পৃথিবীর প্রথম এ্যানিমেশন ছবি টয় স্টোরি-র এ পর্যন্ত তিনটি ছবি মুক্তি পেয়েছে। তৃতীয় পর্বে উডি,বাজ এবং জেসি যখন এনডি-র মালিকানার বাইরে চলে যায়, তখন সবাই ধরে নিয়েছিল টয় স্টোরি এখানেই শেষ। পিক্সার এ্যনিমেশন-ও এই ব্যপারে নতুন কোনো ছবির কথা জানায়নি। কিন্তু গত সপ্তাহে, হঠাৎই তারা টয় স্টোরি সিরিজ্র নতুন ছবি তৈরীর ঘোষণা দেয়। তবে ছবির প্লট সম্পর্কে এখনই কিছু বলতে নারাজ পিক্সার। তবে তারা জানিয়েছে এটি মুক্তি পেতে পারে ২০১৭ এর জুন মাসে।



(অফিসিয়াল পোস্টার, ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)

14. Madagascar 4 (মাদাগাস্কার ৪): বহুল আলোচিত মাদাগাস্কার ছবির চতুর্থ অধ্যায় তৈরীর পরিকল্পনা হচ্ছে বলে জানিয়েছে ড্রিমওয়ার্কস। তবে এখনি সেই ছবি সম্পর্কে মন্তব্য করা ঠিক হবে না বলে জানিয়েছে ড্রিমওয়ার্কস কর্তৃপক্ষ। এটির পরিকল্পনা এখনও প্রাথমিক পর্যায়েই রয়ে গেছে। তবে ছবিটি মুক্তির একটি প্রাথমিক তারিখ হিসেবে ২০১৮ এর মে মাসটা ঠিক করে রাখা হয়েছে।



(অফিসিয়াল পোস্টার, ট্রেইলার এখনও প্রকাশিত হয়নি)


এবার আপনাদের বলব একটি বিশেষ ছবির কথা। সেই ছবিটির নাম হলো Dreamstage (ড্রিমস্টেজ)। এই ছবিটির বিশেষত্ব হলো এটি হবে বাংলাদেশে নির্মিত প্রথম এ্যানিমেশন মুভি। কাজী হাউজ প্রোডাকশন এবং অগ্নিরথ স্টুডিওজ যৌথভাবে নির্মাণ করছে এটি। ফ্যান্টাসি-পারিবারিক ধাঁচের এই ছবিটি ১০০মিনিটের হবে। একটি অটিস্টিক মেয়ের আত্নিক চিন্তাগুলোর সাথে সংগ্রামের চিত্রই এই ছবিতে তুলে ধরা হবে। ছবির ভাষা অবশ্য ইংরেজিই হবে বলে জানিয়েছেন ছবির গল্পকার। তাছাড়া ছবিটি বিদেশি স্টুডিও সাহায্যও নিতে পারে। ছবিটি ২০১৬সালে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।
ছবির অফিসিয়ার পোস্টারঃ



অফিসিয়াল ফেইসবুক পেইজঃ Dreamstage

অগ্নিরথ স্টুডিও-এর ইউটিউব আইডিঃ Ogniroth Youtube

অগ্নিরথ স্টুডিও-এর ফেইসবুক পেইজঃ Ogniroth FB

বোনাসঃ অগ্নিরথ-এর আরেকটি ছবির পোস্টার। এই ছবি সম্পর্কে অবশ্য আমি তেমন কিছুই জানি না। কেউ জানতে পারলে অবশ্যই জানাবেন।

সর্বশেষ এডিট : ১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১:৩৬
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×