somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমানের উপর গতরাতে সুইজারল্যান্ডে আক্রমন!!!

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:৩২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বাংলাদেশে সভ্য ধারার রাজনীতির ধারক ও বাহক কারা তা আবারো প্রমান হলো।

এবার সুইজারল্যান্ডে!

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান দৃষ্টিকটুভাবে আওয়ামী লীগের তল্পিবহন করলেও এবার জুরিখ শহরে তাকে অপর আওয়ামী লীগ কর্মীদের আক্রমন থেকে বাঁচালো সুইজারল্যান্ড বিএনপি'র নেতা কর্মী'রা!

গতরাতে, জুরিখ শহরে আওয়ামী লীগের প্রাক্তন সাধারন সম্পাদক আয়োজিত এক অনুষ্ঠানে যান বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান।

সেখান থেকে বের হবার সময় সুইজারল্যান্ড আওয়ামী লীগ (একাংশের) প্রেসিডেন্ট হারুন ব্যাপারী'র নেতৃত্বে কয়েকজন ডঃ মিজানুর রহমানের উপর হামলা চালায়।

তখন সুইজারল্যান্ড বিএনপি সভাপতি এম মিজানুর রহমান মানবাধিকার কমিশনের চেয়ারম্যান'কে রক্ষা করতে যেয়ে হারুন ব্যাপারীদের আক্রমনে আহত হন।

আমি এম মিজানুর রহমানকে ব্যাক্তিগতভাবে জিজ্ঞেস করেছি যে, তিনি কেন আওয়ামী লীগের 'চামচা' হিসেবে খ্যাত মানবাধিকার কমিশনের চেয়ারম্যান'কে বাঁচাতে যেয়ে নিজে মার খেলেন? তিনি বললো, উনি দায়িত্ববোধ থেকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান'কে বাঁচিয়েছেন।

ডঃ মিজানুর রহমান ঘটনাস্থল থেকে পালিয়ে যাবার পর হারুন ব্যাপারীরা বিএনপি'র সভাপতিসহ অন্যান্য বিএনপি সমর্থকদের উপর আক্রমন করে বিএনপি'র সভাপতি এম মিজানুর রহমানকে ও অহিদ নামে আরেকজনকে ৮-১০ জন মিলে ফ্রি স্টাইলে ও বেল্ট দিয়ে আঘাত করে, অহিদ'কে হাসপাতালে ভর্তি করানো হয়।

বিষয়টা খুবই জটিল, একজন আওয়ামী নেতার অনুষ্ঠানে অতিথী হয়ে যাবার পর আওয়ামী লীগেরই অন্য নেতার কাছে মার খান বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান!

তাহলে লন্ডনে হাসানুল হক ইনু'র উপর আক্রমনটাকেও কি সন্দেহের বাইরে রাখা যায়? সেখানেও কি হারুন ব্যাপারীদের মত লীগাররাই আক্রমন করেছিল?

আমার জানামতে সুইজারল্যান্ড সময় গতকাল রাত ১টা পর্যন্ত মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান সুইস পুলিশে কোন অভিযোগও করেন নাই।

সুইস পুলিশ নিজ উদ্যোগে একজন'কে গ্রেপ্তার করেছে মারামারি'র অভিযোগে।

কিন্তু, আওয়ামী লীগের ঘরের লোক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান কেন সুইজারল্যান্ডে প্রাক্তন আওয়ামী নেতার অনুষ্ঠানে যেয়ে অপর আওয়ামী নেতাকর্মীদের দ্বারা আক্রমন হয় সেই প্রশ্ন থেকে গেলেও, নিজ প্রাণের উপর ঝুঁকি নিয়ে বিএনপি'র নেতাকর্মীরা ডঃ মিজানুর রহমান'কে রক্ষা করে পরিষ্কার করে দিল বিএনপি এবং আওয়ামী লীগের পার্থক্য কি!

আমি অপেক্ষায় আছি, দেখি আমাদের মূলধারার মিডিয়াগুলো কিভাবে এই খবরটা কভার করে!
সর্বশেষ এডিট : ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:৪৬
৫টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×