somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আল বদর বাহিনীর উত্তরসূরি ছাত্র শিবিরের আমল নামা

০২ রা ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই পোস্টটি পড়ার আগে সবাইকে অনুরোধ করব আমার ইনফো একটু পড়ে আসতে । ওকে, পড়ে আসছেন? ঠিক আছে।

এখন বলি, এই পোস্ট ছাত্র শিবিরের নানান অপকর্মের একটা আর্কাইভ । শিবির সমর্থকরা তাদের নানান অপকর্মকে এক বাক্যে অস্বীকার করে,যদিও নানান প্রমান আছে তাদের এই সকল কুকর্মের। সে সব প্রমান যাতে দরকারের সময় ব্যাবহার করা যায় তাই আমার এই সংকলন । এছাড়া আমার আরেকটি উদ্দেশ্য এদের সম্পর্কে সবাইকে সচেতন করা।

কয়েকটি কথা শুরুতে বলা দরকার -- নাস্তিকরা এই লেখা পড়ে লাফাইয়ো না, আমি একজন মুসলমান, আমি নাস্তিকতাকে ঘৃণা করি , তেমনি ভাবে ছাত্রলীগ বা ছাত্রদলের দলবাজ রাও লাফাইয়া লাভ নাই আমার কাছে, শিবিরের প্রতি আমার যতখানি বিতৃষ্ণা (হুম, ঘৃণাও বলা যায়) ততখানি এই দুদলের উপর সমান।

কিন্তু তাইলে আমি শুধু শিবিরের আমল নামা কেন লিখছি?

এর কারণটাও আমি ব্যাখ্যা করছি- কারন এরা ছাত্রলীগ আর ছাত্রদল থেকেও ভয়ংকর। শিবির এদের থেকেও দুর্ধর্ষ, অরগানাইজড একটি সংগঠন। এরা যা করে খুবই পরিকল্পিত ভাবে করে, যার সমাপ্তি হয় ভয়াবহ ভাবে! এরা আরও ভয়ংকর কারন এরা ইসলামের লেবাস পরে থাকে, যার কারনে অনেকেই ধোকা খায়। অন্যান্য দল এর ক্ষেত্রে যা দেখা যায় না। এদের ভাল ব্যাবহার তাদের পুঁজি। যা দিয়ে এরা আপনাকে কাছে টানবে। তারা ইসলামের কথা বলবে আপনাকে। আপনি সেই মোহ তাদের জালে ধরা দিবেন, যা আপনি বুঝতেই পারবেন না। এরপর আস্তে আস্তে শুরু হবে আপনার মগজ ধোলাই। একসময় তারা যা বলবে আপনি তাই করবেন, হারিয়ে ফেলবেন নিজের বোধ বুদ্ধি বিবেচনা। আরো অনেক কিছু বলব, নিচে লিঙ্কের সাথেই পাবেন।

ক.
প্রথমেই আমি শুরু করব ছাত্র শিবিরের জন্ম কিভাবে হল এই পবিত্র বাংলাদেশের মাটিতে। উহু, তারা আগে থেকেই ছিল, ইসলামী ছাত্র সংঘ নামে , এটা সেই সংগঠন যারা একাত্তরে জামাত এর সাথে মিলে পাক বাহিনিকে সাহায্য করতে আল বদর বাহিনি গঠন করেছিল । Banglanews24 পাঁচ কিস্তির একটা ধারাবাহিক ছাপিয়ে ছিল যার ১ম কিস্তিতে ছিল এই ছাত্র সংঘ থেকে কিভাবে ছাত্র শিবির জন্ম নিল তার বর্ণনা। আমি প্রথমেই বাংলা নিউজের ধারাবাহিক রিপোর্ট নিয়েই শুরু করলাম।

পড়ুন - # ১ম কিস্তি-

একাত্তরের মুক্তিযুদ্ধে স্বাধীনতাবিরোধী জামায়াতের মূলশক্তি ছিল ইসলামী ছাত্র সংঘের হাতে। কারণ ছাত্র সংঘ মানেই তরুণ রাজাকারদের শক্তি। ১৯৭৬ সালে যখন জামায়াত রাজনীতিতে পুরোদমে প্রবেশ করে তখন জামায়াতের নীতি নির্ধারকদের মনে এই ভয় ছিল যে, ছাত্র সংঘ নামটাকে হয়তো এ দেশের মানুষ একাত্তরে তাদের জঘন্য কর্মকাণ্ডের জন্য ভুলে যাবে না। এই চিন্তা থেকেই তারা ছাত্র সংঘের ‘সংঘ’ কেটে সেখানে ‘শিবির’ যোগ করে দেয়।

শিবিরের আমলনামা ১ -( ‘ছাত্র সংঘ’ থেকে ‘ছাত্র শিবির’)
Click This Link


# এর পরের কিস্তি তে-

শিবিরের হাতে ১৯৮১ সালে প্রথম খুন হন চট্টগ্রাম সিটি কলেজের ছাত্র সংসদের নির্বাচিত এজিএস ও ছাত্রলীগ নেতা তবারক হোসেন।
ক্যাম্পাসে প্রকাশ্য দিবালোকে শিবিরকর্মীরা রামদা ও কিরিচ দিয়ে কুপিয়ে হত্যা করে তবারক হোসেনকে। জানা যায়, মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে তবারক যখন ‘‌‌‌পানি পানি’ বলে চিৎকার করছিলেন তখন এক শিবিরকর্মী তার মুখে প্রস্রাব করে দিয়ে বলে, ‘খা, পানি খা।’ সেদিন ছাত্রশিবিরের নির্যাতন একাত্তরের ওদের পূর্বপুরুষদের বর্বরতাকেও হার মানিয়েছিল।

২. শিবিরের আমলনামা ২ - (খুনের আগে তবারকের মুখে প্রস্রাব করে শিবিরকর্মীরা )-
Click This Link

# ৩য় কিস্তিতে -

২০০০ সালে আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে শিবির চট্টগ্রামের বহদ্দারহাট মোড়ে একটি মাইক্রোবাসে থাকা ছাত্রলীগের আটজন নেতা-কর্মীকে ব্রাশফায়ারে হত্যা করে।এরপর ২০০১ সালে ২৯ ডিসেম্বর ফতেয়াবাদের ছড়ারকুল এলাকায় শিবির ক্যাডাররা ব্রাশফায়ারে হত্যা করে ছাত্রলীগ নেতা আলী মর্তুজাকে।২০১০ সালের ১১ ফেব্রুয়ারি নগরীর ষোলশহর রেলস্টেশনে কুপিয়ে হত্যা করে রাজনীতিবিজ্ঞান বিভাগের ছাত্র এ এম মহিউদ্দিনকে। ২০০১ সালের ১৬ নভেম্বর শিবির ক্যাডাররা গোপাল কৃষ্ণ মুহুরীকে নির্মমভাবে হত্যা করে। ১৯৮৮ সালের ৩ মে রাজশাহী মেডিকেল কলেজ মেইন হোস্টেলের সামনে প্রকাশ্য দিবালোকে শিক্ষার্থীদের সামনে ছাত্রমৈত্রী নেতা ডাক্তার জামিল আক্তার রতনকে কুপিয়ে ও হাত পায়ের রগ কেটে হত্যা করে শিবিরের ক্যাডাররা। ১৯৮৮ সালে রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জে নিজেদের প্রভাব বিস্তার করতে গিয়ে বীর মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা জালালকে তার নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করে শিবির ক্যাডাররা।

৩. শিবিরের আমলনামা ৩ - (ইতিহাসের ভয়ংকর হত্যাকাণ্ড )-
Click This Link


৪র্থ কিস্তিতে-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফারুক হত্যাকাণ্ডের পরপরই শিবিরের বেশ কিছু গোপন নথি উদ্ধার করে পুলিশ। উদ্ধার করা শিবিরের গোপন নথিপত্রে মিলেছে এসব চাঁদাবাজির নজির। বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিবিরের চাঁদাবাজি থেকে রেহাই পায়নি বিশ্ববিদ্যালয়ের স্বল্প বেতনের মালি-ঝাড়–দার থেকে শুরু করে ক্যাম্পাসের ক্ষুদ্র দোকানির কেউই। রাবি শহীদ সোহরাওয়ার্দী হলের ছাত্র শিবির নিয়ন্ত্রিত রুমগুলোতে কয়েক দফায় তল্লাশি চালিয়ে পুলিশ উদ্ধার করেছে তাদের চাঁদাবাজির তালিকা। শিবিরের নির্বিচার চাঁদাবাজি থেকে বাদ পড়েনি ওই হলের কর্মচারীরাও।

৪. শিবিরের আমলনামা ৪- (চাঁদাবাজির অপর নাম বায়তুল মাল!)
Click This Link


৫ম কিস্তিতে-

শিবিরের আমলনামা : শেষ কিস্তি, সাধারণ পরিবারের ছেলেরা শিবিরে!
Click This Link

বাংলা নিউজের রিপোর্টার আদিত্য আরাফাত এই ধারাবাহিক রিপোর্ট লেখায় তাকে ইমেইল/ ফোনে নানান প্রকার হুমকি দেওয়া হয়। পড়ুন তার জবানিতে

"শাহিন নামে জনৈক ব্যক্তি সম্পাদককে যেমন হুমকি দিয়েছে তেমনি আমাকে হুমকি দিয়ে লিখেছে-‘তোর মাফ নাই।’ পাঠক প্রতিক্রিয়ায় একজন লিখেছেন-‘রিপোর্টারের কপালে শনি আছে’।"

পড়ুন ঃ শিবিরের ধমক : তোমার ভয় নেই মা!
Click This Link

খ. বাকি লিংক গুলা এইখানে-

১. বাংলাদেশে যেভাবে শিবিরের উত্থান- ০১
http://www.nagorikblog.com/node/2520

স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম কি তাহলে জামাত শিবিরের নতুন স্বপ্ন? একাত্তরে যে হত্যাগুলো করতে পারেনি নিজামীর আলবদর রাজাকার বাহিনী, স্বাধীন বাংলাদেশে নিজামীদের অসমাপ্ত কাজ এখন কি তাহলে শিবির করবে ?

বাংলাদেশে যেভাবে শিবিরের উত্থান- ০২
http://www.nagorikblog.com/node/2599

২.আমার সিলেটের সত্য ঘটনা । ৩ টি খুনের মাধ্যমে সিলেটে জামাত- শিবিরের রাজনীতি সিলেটের পবিত্র মাটি গেড়ে বসে

একই দিনে তিনটি হত্যাকাণ্ডের মাধ্যমে সিলেটের রাজপথ ও ছাত্র রাজনীতিতে আধিপত্য বিস্তারে নিজেদের অস্তিত্বের ঘোষণা করেছিল বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। ১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর মধ্যযুগীয় কায়দায় তারা হত্যা করে তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের নেতা ও জাসদ ছাত্রলীগের তিন তুখোড় কর্মী মুনির ই কিবরিয়া, তপন জ্যোতি দেব এবং এনামুল হক জুয়েলকে। বারবার চেষ্টা করেও সিলেটের ছাত্র রাজনীতির মাঠে নিজেদের কোনো অবস্থান সৃষ্টি করতে না পেরে শিবির এই হত্যাকাণ্ডের মাধ্যমে ক্যাম্পাসগুলোর দখল বলে জানিয়েছেন সিলেটের তৎকালীন ছাত্রনেতারা। সিলেটের ছাত্র রাজনীতির মাঠে তখন বাম ধারার ছাত্র সংগঠন, বিশেষ করে জাসদ ছাত্রলীগের অবস্থান ছিল অন্যান্য ছাত্র সংগঠনগুলোর থেকে বেশি শক্তিশালী। ইসলামী ছাত্রশিবির সিলেটে প্রকাশ্যে তাদের রাজনীতি শুরু করতে গেলে একাত্তরের চেতনায় সমৃদ্ধ সিলেটের ছাত্রসমাজের বাধার মুখে পড়ে।বিশেষ করে বাম ধারার ছাত্র সংগঠনগুলোর সমন্বয়ে গড়ে ওঠা ছাত্র সংগ্রাম পরিষদের তৎপরতার কারণে তাদের সব উদ্যোগ ভেস্তে গেলে একাত্তরের পরাজিত শক্তিরা ১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর একই দিনে হত্যা করে প্রগতিশীল ছাত্র আন্দোলনের তিন নেতাকর্মী মুনির, তপন ও জুয়েলকে।

পুরোটা পড়ুন এখানে

৫.যেভাবে প্রাইভেট ভার্সিটি তে শিবিরের অনুপ্রবেশ ঘটে, একটি জলন্ত উদাহারন
http://www.sachalayatan.com/guest_writer/28775


৬.যেভাবে হয় শিবিরের মগজ ধোলাই , ভাল একটা ধারনা পাবেন এখানে
http://www.sachalayatan.com/socol_zahid/26485



৭.যেভাবে বুয়েটের এক ছেলের মগজ ধুলাইয়ে হয়ে গেল জে এম বি এর আইটি প্রধান - পড়ুন তাঁর শিক্ষকের জবানীতে - (মগজ ধোলাই কি জিনিস তা বুঝতে পারবেন )
http://www.sachalayatan.com/socol_zahid/25155



৮.ছাত্র শিবিরের মগজ ধোলাই শুরু হয় শিশুকাল থেকেই!
Click This Link


৯.জানেন কি? আপনার আমার টাকায় চলছে শিবির!
http://www.nagorikblog.com/node/10481


১০.ব্যাংক, কোচিং সেন্টার, চিকিৎসকদের টাকায় চলছে শিবিরের কর্মকাণ্ড
Click This Link

২টা খুবই সমৃদ্ধ লিংক দিলাম যেগুলাতে শিবিরের নানান কুকর্মের দলিল রাখা আছে।



সহীহ্ শিবিরনা...পোস্ট পড়ার পর কমেন্ট গুলাও পড়ে দেখবেন
http://www.nagorikblog.com/node/248


আরেকটিবার জেগে উঠুন,আরেকটিবার জামায়াতকে রুখে দিন
Click This Link

পড়তে পারেন এই লেখাটিও-
শিবিরের কুকর্মনা...অনেকের অভিজ্ঞতা শেয়ার করেছেন এই লেখার কমেন্টে,পড়ে দেখবেন
http://www.sachalayatan.com/801146835/26467

খুনী আল-বদরের উত্তরসূরী ছাত্র শিবির : উত্থানের ভয়াবহ দলিলপত...পড়ে দেখতে পারেন এটাও
Click This Link


**** প্রাসঙ্গিক আরো কিছু লিংক -

# ঢাকা বিশ্ববিদ্যালয়ে 'পাক্কা' শিবির ১৫১
Click This Link

# দেশের মধ্যে জামায়াত-শিবির যেসব ঘটনা ঘটিয়েছে তার বিবরণ
Click This Link

১. জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা মওদুদীর বিস্তারিত বিবরন --
Click This Link


২.জামাতে ইসলামী প্রবক্তা মওদুদীর কিছু ইসলাম বিকৃতির নমুনা ---
Click This Link

৩.জামায়াতের ধর্ম ব্যবসার কিছু নমুনা এবং জামায়াত থেকে যে কারণে দূরে থাকতে হবে। ---
Click This Link

৪.মওদূদী ফেৎনা ও জামাত শিবির
Click This Link

৫. উপমহাদেশের উলামায়ে কেরামের দৃষ্টিতে জামায়াতে ইসলামী ও মাওলানা মওদূদী---
Click This Link

৬.মওদুদী সাহেব কি হকপন্থী? না বাতিলপন্থী?---
http://jamiatulasad.com/?p=1042

৭.ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ নিয়ে জামায়াতে ইসলামীর ভেলকিবাজি || বদরুদ্দীন উমর
http://www.droho.net/?p=3659

৮.গো.আযমের ভাষাসৈনিক স্ট্যাটাস এবং উমরের কলাম 'ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ নিয়ে জামায়াতে ইসলামীর ভেলকিবাজি'
http://on.fb.me/TaonZG

৯. গোলাম আযম ও ভাষা সৈনিক প্রসঙ্গ
Click This Link

১০. ১৬ ডিসেম্বর পাকিস্তান ভারতের কাছে আত্মসমর্পণ করে। মুক্তিযুদ্ধ ভারতের ষড়যন্ত্র!
শিরোনাম দেখে আপনি বিভ্রান্ত হলেও, ঠিক এরকমটাই বিশ্বাস করে স্বাধীনতাবিরোধী চক্র। আর এতে উত্তাপ দিচ্ছে একাত্তরের ঘাতক-দালাল আর রাজাকারি চেতনাধারী। স্বাধীনতার পর থেকেই এরা প্রচার করে আসছে –পাকিস্তান ভারতের কাছে সারেন্ডার করেছে। আর ভারতই নাকি ষড়যন্ত্র করে করিয়েছে এটা। ইচ্ছে করেই নাকি সেদিন মুক্তিবাহিনীর সিএনসি ওসমানীকে সারেন্ডার অনুষ্ঠানে থাকতে দেয়া হয়নি ...
http://on.fb.me/SG6vls

১১.সমকামী ডাঃ তাহের সম্পর্কে আরো জানুন--
Click This Link

১২.যুদ্ধাপরাধীদের মুক্তির জন্য মরিয়া লড়াইয়ে উন্মত্ত জামায়াত-শিবির|
http://www.nagorikblog.com/node/10469


এই পোস্ট টি যথারীতি আপডেট হবে। আপডেট পেতে নোট টি ফলো করুন

ভাল লাগলে শেয়ার করুন


প্রথম প্রকাশ - আমার ফেসবুক নোটে
৪২টি মন্তব্য ২১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছবির গল্প, গল্পের ছবি

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:১৫



সজিনা বিক্রি করছে ছোট্ট বিক্রেতা। এতো ছোট বিক্রেতা ও আমাদের ক্যামেরা দেখে যখন আশেপাশের মানুষ জমা হয়েছিল তখন বাচ্চাটি খুবই লজ্জায় পড়ে যায়। পরে আমরা তাকে আর বিরক্ত না করে... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×