somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রিয়

০৯ ই জানুয়ারি, ২০১০ রাত ১:৩১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আমার খুব ইচ্ছে আমার প্রিয় ব্লগার দের লেখা থেকে আমার প্রিয় একটা লেখা নিয়ে পোষ্ট দিব। সেই লেখা গুলো এমন হবে যা বার বার পড়তে ইচ্ছে করে। হাজার বার পড়লেও প্রতিবার মনে হবে নতুন করে পড়ছি! কিন্তু প্রিয় লেখা এত আছে তাদের থেকে একটা বেছে নেয়া যে কতটা অসম্ভব তা আজ বুঝেছি! অনেক বার এমন হয়েছে অনেক গুলোর মাঝে থেকে একটা কিছুতেই দিতে পাচ্ছিলাম না! মনে হচ্ছিল সব গুলো দিয়ে দি!

এ. এস. এম. রাহাত খান - রাহাত। আমাকে ব্লগের সাথে পরিচয় করিয়ে দিয়েছে। রাহাতের সব লেখাই রেখে দেয়ার মত।
মিশন তিন বিঘাঃ অনুভব করে আসুন স্বাধীনতাকে (ভ্রমন কাহিনী ও ছবি ব্লগ)


আসাদুজ্জামান সোহাগ - আমার পিচ্চি ভাইয়া টা। অনেক ভাল লেখে। কিন্তু কি যে হয়েছে হঠাৎ! লিখতে যেন ভুলেই গেছে! পিচ্চি ভাইয়াটার সব লেখাই আমার প্রিয়। তার মাঝ থেকে বেছে নিলাম এই কবিতাঃ
ইচ্ছে করলেইতো মরে যেতে পারি


অপ্‌সরা - আপুর কথা কি বলব! আপু তো আমার কাছে একটা পরী! আপুর লেখে থেকে একটা কে প্রিয় বলা যাবে না! অনেক কষ্টে বেছে নিলাম! যে লেখাটা আমার বার বার পড়তে ইচ্ছে করে!
তোমার আমার এই যে বিরহ একজনমের নহে


সোহায়লা রিদওয়ান - সোহাইলা আপু। যার তুলোনা সে নিজেই। আপু তোমার জন্য অনেক অনেক দোয়া, জানি না আমার মত পঁচা মেয়ের দোয়া আল্লাহ শুনবেন কিনা, কিন্তু মনে প্রানে চাই আপু তুমি অনেক ভাল থাকো, সুস্থ থাকো। তোমার সব লেখাই মন ছুয়ে যায়। তার মাঝে এই লেখা টা বেছে নিলামঃ
আমাকে তুমি অশেষ করেছো


মেহরাব শাহরিয়ার - আমি সব সময় আমার নানা রঙের দিন গুলোতেই বাস করি! আমার লেখা গুলো হয় আমার প্রিয় ছোট ছোট গল্প নিয়ে! খুব সাধারন হলেও আমার কাছে অনেক অনেক প্রিয়। ভাইয়ার অনেক লেখাই এমন করে মনে করিয়ে দিয়েছে প্রিয় স্মৃতি গুলো! এই লেখাটাও ঠিক তেমনি!
এক , দুই বা পাঁচ টাকার অর্থহীন গল্প

অপি - আমার কিউটি কিউটি পিচ্চি কালের বান্ধবী!!! হাজার বকুনি দিয়েও ব্লগে নিয়মিত করতে পারলাম না! পাজি টার এই লিখাটা খুবই ভাল লেগেছে তাই তুলে দিলামঃ
নতুন লাগা ভাল লাগা।


ইশতিয়াক আহমেদ ভাইয়া - ভাইয়া অনেক অনেক ভাল লেখেন। ভাইয়ার অদ্ভুত ক্ষমতা আছে লেখার। ভাইয়ার এই গল্প টা খুব ভাল লাগে একটা কারনে, কিন্তু সেটা আমি বলব না!
গল্প: আরেক জন্মে


অনন্ত দিগন্ত - ভাইয়ার সব লেখাই আমার অনেক অনেক প্রিয়। বিশেষ করে কোকড়াচুলওয়ালীর কথা! কিন্তু এই গল্প! যার কোন তুলনা নেই আমার কাছে! অনেক অনেক ভাল লেগেছে!
জীবন বদলে দেয়া চিরকুট


ম্যাভেরিক - আমার অঙ্ক ভাইয়া! এত্ত কিউট কিউট পোষ্ট দেন ভাইয়া যে পড়ে একদম মনেই হয়না যে পড়াশোনা করছি! ভাইয়ার সব লেখাই রেখে দেয়ার মত! আমি তো পুরাই বিপদে পরে গিয়েছিলাম! কোনটা রেখে কোনটা নিব! সব গুলোই ভাল লাগে! তার মাঝ থেকে এই বোবা মেয়েটার পোষ্টটা আমি বেছে নিয়েছি কারন এই এম্যেটা আমার অনেক প্রিয়। আমি এই মেয়েটার গল্প পড়েছিলাম অনেক আগে। সেই থেকে আমি এই মেয়েটার ভক্ত! কিছুতেই ভুলতে পারি না! কিছুতেই মাফ করতে পারিনা ওই সব মানুষ নামের পশু গুলোকে যাদের দিয়ে এমন কাজ হতে পারে!
আমাদের ইতিহাস, আমাদের কিংবদন্তী: বোবা মেয়েটির কথা!


আশরাফ মাহমুদ - ভাইয়া অনেক ভাল লেখে। অনেক কিছু জানে। কবিতা গুলো অসম্ভব সুন্দর হয়। নতুন নতুন শব্দ খুজে নেন! আমার মত মূর্খ মেয়ের এত বড় সাহস নেই সেই সব লেখার থেকে একটা কে বেছে নিতে পারবে! কিন্তু আমি পারি ছবি নিয়ে পাগলামি করতে। তাই ভাইয়ার এই ছবি পোষ্ট টা নিয়ে নিলাম!
আলোকচিত্র: জলের ঔরস ও শরতের মেঘলা বিকেল


~স্বপ্নজয়~ - ভাইয়ার এই লেখাটা পড়ে আমি মুগ্ধ হয়ে গিয়েছি! ভাইয়ার লেখা গুলোর মাঝে আদিত্য কে নিয়ে লেখা আর বাবুদের নিয়ে লেখা লেখা গুলো অনেক ভাল লাগে। ভাইয়া যেন এখনো অনেক পিচ্চি মনে হয় আমার! কিন্তু মাঝে মাঝে ভাইয়া আমাকে কাঁদিয়ে ফেলেন তার লেখা দিয়ে। যদিও ভাইয়াকে কখন বুঝতে দেইনি।
স্বাধীন


দীপান্বিতা আপুর পিচ্চিকালের কথা, স্কুলের কথা, কলেজের গল্প, বন্ধুদের গল্প পড়ে অনেক ভাল লেগেছে। ছোট্ট একটি ঘাস ফুলের কথা


সুখী মানুষ ভাইয়ার কবিতা, ভাইয়ার ছেলেটি মেয়েটি লেখা গুলোর কোন তুলো না নেই।
দূর কি দূরে!


ফারা তন্বী - আপুর লেখা গুলো আমার মন ছুঁয়ে যায়, আমাকে স্তব্ধ করে দেয়, আমি কিছুতেই খুঁজে পাই না তার উপযুক্ত মন্তব্য কি দিব! আপুর এই লেখা আমি কিছুতেই ভুলতে পারি না! কত বার যে পড়েছি!
আমি..............নাকি আমার ভালবাসা??


শ্রাবনের ফুল - এই ভাইয়াটার লেখা মনে রাখার কিছু টিপস দেয়া আমি অনেক মন দিয়ে পড়েছি কিন্তু তার পড়েই ভুলে গেছি! আরেকটা দেখে ছিলাম সহজে অঙ্ক করার নিয়ম! অনেক ভাল লেগে ছিল! কিন্তু আমার মত অলস এত সহজে কি মনে রাখে পড়া শোণার কথা! ভাইয়ার এই লেখাটা আমার প্রিয়ঃ
অসমাপ্ত গল্প!!!


উদাসী স্বপ্ন - কান্না মানেই আমার প্রিয় লেখা! তাই নিলাম এই লেখাটাঃ
কিছু কিছু কান্নার অশ্রু দেখা যায় না!


কাব্য - কাব্য ভাইয়ার লেখা মানে হাসতে হাসতে চেয়ার থেকে পরে যাওয়া! সেই রকম একটা লেখাঃ আমার বসে ওয়াশরূমে আটকা পড়ছে =p~ :-B :P


তামিম ইরফান - এত মজার ভাইয়া আর এত দুষ্টু ভাইয়া! যা তার দুষ্টু দুষ্টু লেখা পড়লেই বোঝা যায়!
আমার বান্দরবেলা


ত্রেয়া - আপুর লেখা গল্প গুলো যেন নিজেই কথা বলে। বলে দেয় আমি সত্যি, আমি এমনি, এমনি হয় তোমার আশে পাশে! তুমি দেখ না? তার মাঝে এই গল্প টা বেছে নিলামঃ প্রস্থান,, আলো-ছায়া অন্ধকারে......


চিকনমিয়া ভাইজান মনে হয় তার মাইনাস নিয়েই বিখ্যাত! তিনি যে সবার কাছে কতটা প্রিয় তা আমি অনেকের লেখা পড়ে টের পেয়েছি! তাকে নিয়ে কিছু বলার সাহস আমার নেই! কোন কিছু আশা করি না


জেরী - জেরিপুর তুলনা শুধুই জেরিপু! আপুর লেখা মানে জেরিপুর মতই! সেখান থেকে বেছে নেয়া! অসম্ভব! সাহস করে একটা লেখা নিয়ে নিলাম! কান্না কাহন


তারার ফুল (কল্পগল্প) - (অ)গাণিতিক আর সব প্রিয় লেখার মাঝে এই লেখাটা কিছুতেই ভুলতে পারিনা আমি! অনেক বার পরেছি আর কেঁদেছি!


Sleeping Beauty..... - রানা - ঘুমিয়ে থাকা কিউটির ছবি নিয়ে লেখা! দেখলেই মন ভাল হয়ে যায়!


আমি এভাবেই বাংলাদেশকে আপন করেছি আত্মায় মিলিয়ে.......... - সজল শর্মা এই লেখাটা অনেক ভাল লেগেছে পড়ে। তাই প্রিয়তে।


ঊশৃংখল ঝড়কন্যা - আপুর লেখা গুলো পরে আমি মন্তব্য করতেও ভয় পাই! এত ভাল লেখেন আপু! আপুর লেখা ঝড়লিপি আমার প্রিয় লেখা গুলোর একটাঃ
ঝড়লিপি


বোহেমিয়ান কথকথা ভাইয়ার এই লেখাটা যেন আমার জন্যই! আমার কান্নার গল্পঃ
**আলো ও অন্ধকারের গল্প**


ফারহান দাউদ - ভাইয়া অনেক কিছু দেখতে পান যেন! অনেক কিছু থেকে লেখার মত খুজে বের করেন যেন! মানুষ


হাসান মাহবুব - ভাইয়ার লিখা গুলো অনেক সিরিয়াস কিছু নিয়ে হয়। ভাইয়ার প্রোঃ তে ছবিটার কথা আমার নিজেরও কথা।
আর কান্না মানেই আমার প্রিয়! তাই ভাইয়ার এই পোষ্ট টা প্রিয়তে নিলাম,
জল দরকারী


মেঘ বলেছে যাবো যাবো - আপুর এই গল্প টা অনেক অনেক ভাল লেগেছে! নিজেকে অনেক অসহায় মনে হয়!
গন্তব্য... (গল্প)


তারার হাসি - আপুর শিউলী ফুল নিয়ে লেখা টা প্রিয়। কিন্তু এই লেখাটা ভুলে যেতে পারি না কিছুতেই!
বিচ্ছিন্ন কিছু ...

kisuna আপুর চিন্তা ভাবনা অনেক মিলে যায় আমার সাথে! অনেক কিউট আপুটা! ভাল লিখলেও ভাবে লিখতে পারে না! আমার মত। আপুর একটা ছবি নিয়ে পোষ্ট পড়েছি। ছবিটা এত এত এত এত এত ভাল লেগেছে! অদ্ভুত ! আলো ছায়ায় ছবিটা এই পোষ্টে আছে,
একটি মানুষ আর একটি ছবি - kisuna


মে ঘ দূ ত ভাইয়ার নাম জানিনা তাই মেঘদূত ভাইয়াই বলি! ভাইয়ার লেখা গুলো অনেক ভাল লাগে পড়তে। তার থেকে এই লেখাটা বেছে নিলাম,
আমার এলোমেলো ভাবনাগুলো


সোনালীডানা ভাইয়ার সোনালী ডানার গল্প!
সোনালীডানা



শাওন ভাইয়াকে আমি ভাবতাম অনেক বড় কেউ!! তারপর দেখি ভাইয়াটা আমার থেকে অনেক পিচ্চি! কত আগে থেকে এই ব্লগ লিখে নিয়মিত! ভাইয়ার এই লেখাটা নিলাম,
আজ বৃষ্টিদিন


আমিই জিনিয়া পিচ্চি আপুটার এই লেখাটা প্রিয় আমারঃ একটি বৃষ্টিস্নাত সন্ধ্যার গল্প


হ্যামেলিন এর বাঁশিওয়ালা ভাইয়ার গানের লিরিক্স গুলোর ভক্ত আমি। অনেক গান শুনতে পেয়েছি ভাইয়ার পোষ্ট থেকে। আজ একটা পোষ্ট ভালো লাগল খুব। নিয়ে নিলাম আমার প্রিয় পোষ্টে,
একটি ছেলে




পলাশমিঞা - উনাকে আমি মনে মনে নানু বলি! কি ভাববে! উনার লেখা গল্পটা পড়ে আমার চোখে জল চলে আসে। অনেক অনেক প্রিয় গল্প টাঃ ফুলপরি (ছোট গল্প)


*****************************************


এই পোষ্ট টা আমার ৫০ তম পোষ্ট! তাই আমার আমার প্রিয় লেখা গুলো দিয়েছি, এই ব্লগের খুব প্রিয় কিছু মানুষের লেখা দিয়ে সাজিয়েছি! যদি কখন মন খারাপ হয় যেন আমার প্রিয় লেখা গুলো পড়ে মন ভাল করতে পারি!

সব শেষে আমার ব্লগ থেকে আমার প্রিয় একটা লেখাও দিলামঃ

বকুল শিউলী কুড়ানো দিন আমার! - বাবুনি সুপ্তি এই লেখাটা লিখেছিলাম আমি অনেক আনন্দ নিয়ে!



সর্বশেষ এডিট : ০৮ ই মার্চ, ২০১০ রাত ৩:২৩
৫৯টি মন্তব্য ৫৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কোরআন কী পোড়ানো যায়!

লিখেছেন সায়েমুজজ্জামান, ২০ শে মে, ২০২৪ সকাল ১০:৩৮

আমি বেশ কয়েকজন আরবীভাষী সহপাঠি পেয়েছি । তাদের মধ্যে দু'এক জন আবার নাস্তিক। একজনের সাথে কোরআন নিয়ে কথা হয়েছিল। সে আমাকে জানালো, কোরআনে অনেক ভুল আছে। তাকে বললাম, দেখাও কোথায় কোথায় ভুল... ...বাকিটুকু পড়ুন

সেঞ্চুরী’তম

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২০ শে মে, ২০২৪ সকাল ১১:১৪


লাকী দার ৫০তম জন্মদিনের লাল গোপালের শুভেচ্ছা

দক্ষিণা জানালাটা খুলে গেছে আজ
৫০তম বছর উকি ঝুকি, যাকে বলে
হাফ সেঞ্চুরি-হাফ সেঞ্চুরি;
রোজ বট ছায়া তলে বসে থাকতাম
আর ভিন্ন বাতাসের গন্ধ
নাকের এক স্বাদে... ...বাকিটুকু পড়ুন

ইরানের প্রেসিডেন্ট কি ইসরায়েলি হামলার শিকার? নাকি এর পিছে অতৃপ্ত আত্মা?

লিখেছেন ...নিপুণ কথন..., ২০ শে মে, ২০২৪ সকাল ১১:৩৯


ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত!?

বাঙালি মুমিনরা যেমন সারাদিন ইহুদিদের গালি দেয়, তাও আবার ইহুদির ফেসবুকে এসেই! ইসরায়েল আর।আমেরিকাকে হুমকি দেয়া ইরানের প্রেসিডেন্টও তেমন ৪৫+ বছরের পুরাতন আমেরিকান হেলিকপ্টারে... ...বাকিটুকু পড়ুন

ভণ্ড মুসলমান

লিখেছেন এম ডি মুসা, ২০ শে মে, ২০২৪ দুপুর ১:২৬

ওরে মুসলিম ধর্ম তোমার টুপি পাঞ্জাবী মাথার মুকুট,
মনের ভেতর শয়তানি এক নিজের স্বার্থে চলে খুটখাট।
সবই যখন খোদার হুকুম শয়তানি করে কে?
খোদার উপর চাপিয়ে দিতেই খোদা কি-বলছে?

মানুষ ঠকিয়ে খোদার হুকুম শয়তানি... ...বাকিটুকু পড়ুন

কোথাও ছিলো না কেউ ....

লিখেছেন আহমেদ জী এস, ২০ শে মে, ২০২৪ রাত ১০:১৯




কখনো কোথাও ছিলো না কেউ
না ছিলো উত্তরে, না দক্ষিনে
শুধু তুমি নক্ষত্র হয়ে ছিলে উর্দ্ধাকাশে।

আকাশে আর কোন নক্ষত্র ছিলো না
খাল-বিল-পুকুরে আকাশের ছবি ছিলো না
বাতাসে কারো গন্ধ ছিলোনা
ছিলোনা... ...বাকিটুকু পড়ুন

×