somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চুরির পন্য যখন লেখা:- সামুর লেখা কপি করে লেখকের নাম হাওয়া করে দিচ্ছে চোরেরা!! আসুন সবাই একসাথে লেখা চোর হটাই

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

যারা লেখেন তারা সবাই কি লেখক????

না, কেবল লিখলেই তিনি লেখক নন। একজন লেখক হলেন তিনি যিনি ইস্পাত কঠিন মনকে নিয়ে খেলায় মাতেন তাকে করে দেন তুলতুলে নরম। হাসি মুখকে মলিন করেন, মলিন মুখকে করেন হাস্যোজ্জ্বল।একজন লেখক উদাস দুপুরে ক্লান্ত হাওয়ায় সফেদ মেঘের সুরভি ছড়ান, বর্ষার ঝিড়িঝিড়ি শব্দে ভেজা কদমের পরশ বিলান।একজন লেখক নির্ঘুম রাত্রির বেদনাগুলো জাগিয়ে রাখেন, কলমি ফুলের গন্ধে ভাসেন.. আর কত কি বলব। আসলে একজন লেখক কেবলই একজন লেখক।

আমরা যারা লেখকদের লেখা পাঠ করে নিজেদের মনের খোরাক জোগাই, তার বিনিময়ে কেবল সেই লেখকের লেখাটা আমার ভালোলাগে এইটুকু বলা ছাড়া তাদের আর কি দেই???? কিছুই না। তবে একজন লেখকের কাছে এটাই অফুরান অনুপ্রেরণার উৎস। সবথেকে বড় পাওয়া হয়তো সেরা উপহারও। আমরা যদি একজন লেখকের কাছ থেকে এই স্বীকৃতিটুকুও নিয়ে যাই তবে তার আর কি বাকি থাকে???? আমার জানা নেই?? আপনাদের আছে কি?????

আমি হয়তো এখনো লেখক হতে পারিনি তবে লেখক হওয়ার নিরন্তন ইচ্ছা এবং চেষ্টা আছে । কিছু লেখা অলরেডি প্রকাশও করেছি। তবে দুখেঃর ব্যাপারটা হলো আমার লেখা অনলাইনে ঠিকই হাজার হাজার লোকে পড়ে তবে আমার নামের বেলায় সেটা হয়ে যায়
অজ্ঞাত লেখক/ অচেনা লেখক/ কুড়িয়ে পাওয়া ইত্যাদি ইত্যাদি। অথবা কেউ কেউ নিজের নামেই চালিয়ে দিয়েছেন। সেলুক্যাস.. ! আমার মনে হয় না এটা কেবল আমার সাথে ঘটেছে। অনান্য ব্লগারদের সাথেও ঘটেছে। তারা হয়তো জানতেও পারছেন না!!

আপনাদের মনে আছে পরশু আমি সুন্দরী স্ত্রী এবং অতঃপর নামে একটা রম্য গল্প পোস্ট করেছিলাম। এক ভাই( পড়ুন চোর) আমার গল্পটি পোস্ট করেছেন। পুরো গল্পটিই ঠিক ছিল কেবল আমার নামটাই হাওয়া।

নড়েচড়ে বসে অন্যান্য লেখা সার্চ দিলাম আর নিচের ফলাফল পেলাম:-
আমার কবিতা অপেক্ষা: সামুতে পোস্ট করেছিলাম ১৭ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৯
যারা আমার নাম ব্যবহার করেনি
Rakib Hasan Moon, You & Me, দুষ্ট আমি, Yousuf Ali Mazumder, Alam Sandwip, দুষ্ট আমি, Shopno Prohor Sobuj, Khokon Mondal, MD Azizul Islam‎






লেখা ঠিকই আছেন কেবল কবি গায়েব

আমার কবিতা একটা কবিতা লিখব সামুতে পোস্ট পোস্ট করেছিলাম ২৩ শে জানুয়ারি, ২০১৭ সকাল ৯:২২
যারা আমার নাম ব্যবহার করেনি
আদরী খাতুন রিয়া‎ , দিওয়না কষ্ট, Sazzad H Sagor, Sourove Sheak, Arafin Apu, মন উদাসি, Ibrahem,তরঙ্গ বিহীন প্রবাহীনি, Atikur Rahman Bulate,সাকির আল হাসান,Md Rubel Islam Robi





আমার কবিতা স্বপ্নাশা যারা আমার নাম ব্যবহার করেনি

মেঘ বালিকা , NH Najim, Shayan Pal ,Rhahin Chowdhury , Lipon Islam , AK Abbas Meherpur ,Habibur Rahman ,Khurshad Alam Shujon , হাবিবুর ,Ripon Raaj ,Bejoy Roy








আমার কবিতা প্রেম গীতিকা-০১ সামুতে পোস্ট করেছিলাম ১৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:০৫
যারা আমার নাম ব্যবহার করেনি
আনোয়ার হোসেন ,Mohsin Bhuiyan , স্মৃতির ডায়েরী , Mahbub Sro ,শামীম ইসলাম , দুঃখের সাগরে আমি একা ,SãdhMâñ Yüsuf , Md Shah Alam , Fôřhād Réžā ,Rhahin Chowdhury










আমার কবিতা ও রমণী সওয়ারি হবে সামুতে পোস্ট করেছিলাম ০১ লা অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৯
যারা আমার নাম ব্যবহার করেনি
Fihad Ali Sheikh , Zakir Hossain , সত্যের চিরকুট , Shamim Hossain , Golam Mostafa ,এ.কে.এম মহসিন ,S.m. Shamim , Abir Hasan Nas , পি কে সোহেল ,ইকারাসের স্বাপ্নিক মোস্তাক ,Hasan Al Mahmud ,Sobuj Islam Raj ,Ziaul Faruq Sujon , দুষ্ট আমি , জীবনের গল্প









আমার কবিতা ইচ্ছে যখন স্বপ্ন হওয়ার সামুতে পোস্ট করেছিলাম ০৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:৩৬
যারা আমার নাম ব্যবহার করেনি
Md Jakaria ,Rasel Rana ,Rezwan Fahim ,মুহাঃ মামুনুর রশীদ মামুন ,এইচ আলী
,Akash Chowa Valobasha ,KM Shujon ,Masud Rana , Rokonuzzaman Masum Sikdar ,Rumel Ahmed Chowdhury








আমার কবিতা প্রেয়সী চিনে নিও আমায় সামুতে পোস্ট করেছিলাম ২২ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:২২
যারা আমার নাম ব্যবহার করেনি
Hm Nurhossain ,Jogash Ray ,MD Shatabdi‎





আমার কবিতা কলমিলতা সামুতে পোস্ট করেছিলাম ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:১৩


কলমিলতা কৃষ্ণকলির সাথে বদল হয়েগেছে। আর লেখক আন্ডার চর!:)


আমার কবিতা ক্ষণপ্রভা সামুতে পোস্ট করেছিলাম Click This Link



টুপি পরে এক ভাই নিজের নামেই আমার লেখা চালিয়ে দিয়েছেন উনি কেমন ইসলাম পালন করেন জানিনা!!!!

আমার গল্প :):) গল্পঃ সুন্দরী স্ত্রী এবং অতঃপর:):) পোস্ট
করেছিলাম ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:১৬



আর কতো দেবো বলেন গত রাত থেকে প্রায় দুশো জনের খোঁজ পেয়েছি যারা আমার নাম ছাড়া লেখা পোস্ট করেছে ???? আমি ক্লান্ত, মর্মাহত, বাকশূন্য!! এরা প্রত্যেকে যদি একবার করে আমার নামটা বলত .........!! সকল সিনিয়রদের জানাতে চেষ্টা করছি ! আসলে কি করব ভেবে পাচ্ছি না!!!!!!!!!

আজ আমার লেখা খেকে আমি উধাও কাল আপনার লেখা লেখা থেকে আপনি নন কি???? অসীম এই ধারাটা কি চলতেই থাকবে....? প্রশ্নটা আপনাদের কাছে?????

সহ ব্লোগার গেম চেঞ্জারের পরামর্শ/ প্রস্তাবনা জুড়ে দিয়ে পোস্টটা শেষ করলাম

১। সপ্তাহে ১ দিন/ মাসে চারদিন সবাইকে একটি ইভেন্টে অংশ নিতে হবে। ইভেন্টে কয়েকজন লেখাচোরের আইডি ও পোস্টের লিংক থাকবে। তাদের আইডি ও লেখার উপর আমরা রিপোর্ট করব। পোস্টে সাধারণ মানুষের কমেন্টে রিপ্লাই দিয়ে বলব যে এই লোক একজন চোর। সে অন্যের লেখা চুরি করে নিজে সেলিব্রেটি হতে চায়....
২। লেখাচোর আপনি সনাক্ত করলে প্রথমেই সেটা নিয়ে নিশ্চিত হবেন, যে এটা আসলে কার লিখা।
৩। যদি লেখাচোর নিশ্চিত হোন তাহলে তার আরো কিছু কপিকৃত পোস্ট ও সংশ্লিষ্ট প্রমাণ নিয়ে একটা ডক লিখুন। অথবা ব্লগে কিংবা ফেসবুকে নোট করে নিতে পারেন। এরপর সেটা এখানে পোস্ট করবেন।
৪। এডমিন ইভেন্ট খুলবে নির্দিষ্ট কিছু লেখা/আইডির ওপর মাইর দেবার জন্য। সাপ্তাহিক ইভেন্টে অন্তত কয়েকমিনিট সময় দিতে হবে।
৫। এইভাবে চামে চামে গদাম দিয়ে কিছু কপিবাজদের আমরা আটকাতে পারবই!!

গ্রুপের লিংক- ফেসবুকআসুন লেখা চোর পিটাই



আপডেটঃ-
বিদ্রোহী ভৃগুদার কবিতা চুরি নিয়ে পোস্ট

প্রামাণিক ভাইয়ের কবিতা চুরি করা নিয়ে পোস্ট



সর্বশেষ এডিট : ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০০
৩৩টি মন্তব্য ৩৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ইরান ইসরাইলের আক্রমণ-প্রতি আক্রমণ আর আমাদের সুন্নী-শিয়া মুমিন, অ-মুমিন কড়চা।

লিখেছেন আফলাতুন হায়দার চৌধুরী, ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩০

(ছবি: © আল জাযীরা মিডিয়া নেটওয়ার্ক)

শ্রদ্ধেয় ব্লগার সামিউল ইসলাম বাবু'র স্বাগতম ইরান পোষ্টটিতে কয়েকটি কমেন্ট দেখে এই পোষ্ট টি লিখতে বাধ্য হলাম।
আমি গরীব মানুষ, লেখতে পারিনা। তবে... ...বাকিটুকু পড়ুন

প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৩৯




আমরা পৃথিবীর একমাত্র জাতী যারা নিজেদের স্বাধীনতার জন্য, নিজস্ব ভাষায় কথা বলার জন্য প্রাণ দিয়েছি। এখানে মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রিস্টান চাকমা মারমা তথা উপজাতীরা সুখে শান্তিতে বসবাস করে। উপমহাদেশের... ...বাকিটুকু পড়ুন

দ্যা লাস্ট ডিফেন্ডারস অফ পলিগ্যামি

লিখেছেন হাসান মাহবুব, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩০


পুরুষদের ক্ষেত্রে পলিগ্যামি স্বাভাবিক এবং পুরুষরা একাধিক যৌনসঙ্গী ডিজার্ভ করে, এই মতবাদের পক্ষে ইদানিং বেশ শোর উঠেছে। খুবই ভালো একটা প্রস্তাব। পুরুষের না কি ৫০ এও ভরা যৌবন থাকে... ...বাকিটুকু পড়ুন

আমার প্রিয় কাকুর দেশে (ছবি ব্লগ) :#gt

লিখেছেন জুন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৩



অনেক অনেক দিন পর ব্লগ লিখতে বসলাম। গতকাল আমার প্রিয় কাকুর দেশে এসে পৌছালাম। এখন আছি নিউইয়র্কে। এরপরের গন্তব্য ন্যাশভিল তারপর টরেন্টো তারপর সাস্কাচুয়ান, তারপর ইনশাআল্লাহ ঢাকা। এত লম্বা... ...বাকিটুকু পড়ুন

যেরত

লিখেছেন রাসেল রুশো, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০৬

এবারও তো হবে ইদ তোমাদের ছাড়া
অথচ আমার কানে বাজছে না নসিহত
কীভাবে কোন পথে গেলে নমাজ হবে পরিপাটি
কোন পায়ে বের হলে ফেরেশতা করবে সালাম
আমার নামতার খাতায় লিখে রেখেছি পুরোনো তালিম
দেখে দেখে... ...বাকিটুকু পড়ুন

×