somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এই পোস্টটি লেখক নিজে সরিয়ে ফেলেছেন, বিস্তারিত জানতে পোস্টটির লেখকের সাথে যোগাযোগ করুন।

আলোচিত ব্লগ

এই জাতি আসলেই রাজাকার

লিখেছেন এ আর ১৫, ১৯ শে জুলাই, ২০২৪ সকাল ১০:০৫

এই জাতি আসলেই রাজাকার,

প্রেক্ষাপট ১------- ধর্ম অবমাননার তুমুল আন্দোলন শুরু হয়েছে --- আন্দোলনকারিদের কাছে প্রমাণ দেওয়া হোল রসরাজ দাস একজন অশিক্ষিত মূর্খ মানুষ, সে ফেসবুকে কোন পোস্টিং... ...বাকিটুকু পড়ুন

ব্লগার হাসান কালবৈশাখীর (এবং ব্লগের গনশত্রুদের) কাছে খোলা চিঠি

লিখেছেন শ্রাবণধারা, ১৯ শে জুলাই, ২০২৪ সকাল ১১:১৫



কোটা বিরোধী আন্দোলনে নামা ছেলেমেয়েদের সম্পর্কে হাসান কালবৈশাখী কদিন আগে একটি মন্তব্যটি করেন। যার মূল কথাটি হল "ওদের চিরদিনের জন্য শিক্ষা হোক। পিটিয়ে পাছার চামড়া তুলে ফেলতে হবে।"

আমাদের যে... ...বাকিটুকু পড়ুন

দেশে কি সাইকোপ্যাথ সোসিওপ্যাথের পরিমান অনেক বেড়ে গেছে।

লিখেছেন নতুন, ১৯ শে জুলাই, ২০২৪ দুপুর ২:২২

স্কুলে পড়ুয়া ছেলে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০ টা প্রান চলে গেলো। কিন্তু কিছু মানুষের ভেতরে এখনো কোন অনুভুতি দেখি না। তারা এখনো গোবেলসের প্রচারনাতেই আটকে আছে।
তাদের সামনে গুলি... ...বাকিটুকু পড়ুন

এই ফেরাউনের বিরুদ্ধে মুসা (আঃ) না হতে পারি, হারুন (আঃ) হয়েও মুসাকে যেন সাহায্য যেন করি।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৯ শে জুলাই, ২০২৪ রাত ৯:২১

মহররম মাস চলছে। এ মাসে আমরা মুসলিমরা পবিত্র আশুরা পালন করি। কেন জানেন? ঘটনাটা আমরা সবাই জানি, আবারও বলছি।

ফেরাউন ছিল মিশরের সম্রাট (exact নাম উল্লেখ নাই, হয়তো দ্বিতীয় রামেসিস।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকায় সম্প্রতি বিশাল ছাত্র আন্দোলন হলো ক্যাম্পাসের ভেতরে।

লিখেছেন সোনাগাজী, ১৯ শে জুলাই, ২০২৪ রাত ১০:৪০



অধিকার আদায়ের জন্য আন্দোলনে যেতে হয়; আন্দোলনের সফলতা নির্ভার করে জনসংখ্যার সমর্থন ও সুচিন্তিত পদক্ষেপের উপর।

ফিলিস্তিনের মানুষের পক্ষে স্মরণকালের বৃহত্তম ছাত্র আন্দোলন (মে ও জুন মাসে )... ...বাকিটুকু পড়ুন

নির্বাচিত ব্লগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি অবসরে যাবেন?

লিখেছেন রিফাত হোসেন, ১৮ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩৬



উনার ব্যক্তিত্ব আমার ভাল লাগা শুরু হয়েছে অনেক পরেই। তবে এবার মনে হচ্ছে উনার পতন আসন্ন। এই বাংলাদেশকে এককভাবে চালানোর বিচক্ষণ মানুষ ছিল না। হোক সে মন্দের ভাল! সে জায়গা উনি পূরণ করেছেন। তবে উনি স্বাভাবিক রক্তে মাংসে গড়া বাঙালি ও বাংলাদেশী। সুতরাং ভুলের উর্ধ্বে নন। উন্নয়নের মাঝে আখের গুড়ের পিপড়াগুলি খেয়ে দেয়ে সুইস ব্যাংক, বেগম পাড়া, সেকেন্ড হোম টোম করে বসে আছে। যেমন উন্নয়ন তেমনি ফাঁপা অর্থনীতি। শেখ হাসিনার চেষ্টার কমতি ছিল না। কিন্তু উনার এখন অবসরে যাবার প্রয়োজন। মানুষ যখন বাধর্ক্যে উপনীত হয় তখন ভুল কথাবার্তা ও সিদ্ধান্ত বেশি হয়ে যায়। প্রভাবশালী প্রতিবেশীর কারণে বৈষম্যমূলক চুক্তি করতে... ...বাকিটুকু পড়ুন

কি হচ্ছে এই স্বাধীন বাংলায়, বাবা! তুমি কি এই স্বাধীনতার জন্য লড়াই করেছিলে?

লিখেছেন নয়া পাঠক, ১৮ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৬

আজ সারাদিনই সারাদেশে একপ্রকার যুদ্ধ চলছে, জানিনা এ যুদ্ধের শেষ ফলাফল কি হবে। একদিকে অত্যাধুনিক অস্ত্রসজ্জিত সরকারী বাহিনী সাথে সরকারী দলের সন্ত্রাসী ক্যাডার যাদের হাতে অবৈধ অস্ত্রের ঝনঝনানী, অন্যদিকে সাধারণ ছাত্র, হাতে সামান্য একটি লাঠি। ফলাফল কী হতে পারে তা সবাই অনুমান করতে পারছেন। কিন্তু কিছু কিছু স্থানে দেখলাম ঘটনা সম্পূর্ণ উল্টোটা ঘটেছে। এই সামান্য লাঠির শক্তির কাছে পরাজিত হয়েছে পুলিশ, বিজিবি সহ সরকারী অন্যান্য আধাসামরিক বাহিনী। সাথে তো পেটোয়া সরকার সমর্থিত বাহিনী ছিলই।

আমি ৭১ দেখিনি, দেখেছিলেন আবার বাবা, তিনি শুধু দেখেননি, দেখার একপর্যায়ে তিনি বাড়িঘর ত্যাগ করে ওপারে গিয়ে ট্রেনিং নিয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন যুদ্ধে। দেশ স্বাধীন হল, তিনি... ...বাকিটুকু পড়ুন

আগামীকাল ১৮ই জুলাই সারাদেশে "কমপ্লিট শাটডাউন"।

লিখেছেন তানভির জুমার, ১৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪২

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে উপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আগামীকাল ১৮ই জুলাই সারাদেশে "কমপ্লিট শাটডাউন" ঘোষণা।

শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোন প্রতিষ্ঠানের দরজা খুলবে না, এ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোন গাড়ি চলবে না। সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি আগামীকালকের কর্মসূচি সফল করুন।
আমাদের অভিভাবকদের বলছি, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এদেশের আপামর জনসাধারণের।

...বাকিটুকু পড়ুন

কিছু প্রশ্নের উত্তর মিলছে না..........হেল্প প্লিজ!!!!!!

লিখেছেন ভুয়া মফিজ, ১৭ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩০



আমি কোন 'আলোড়ন সৃষ্টিকারী' এবং 'ছেলেবিটি' বলগার না, একেবারেই সাদাসিধা নিরীহ একজন ব্লগার। ব্লগে যারা আমাকে চিনেন, তারা আমার এই কথা অবশ্যই মানবেন। ব্লগিং শুরুর আগে আমি ভাবতাম যে আমি অনেক কিছু জানি। কিন্তু হায়, ব্লগে আসার পরে এত্তো এত্তো গেয়ানী-গুনীদের ভীড়ে বুঝতে পারলাম, আমি আসলে কিছুই জানি না। এই না জানার ধারাবাহিকতায় দেশের বর্তমান পরিস্থিতিতে আমার মনে অনেক প্রশ্নের উদয় হয়েছে, যেগুলোর উত্তরও জানি না কিংবা খুজে পাচ্ছি না। উত্তরগুলো পেলে কোটা আন্দোলনের অনেক হিসাব-নিকাশ মিলাতে পারতাম।। আমার মনের এই ধোয়াশা ভাব কাটানোর জন্য আশাকরি বিজ্ঞ ব্লগারগণ আমার সাহায্যে এগিয়ে আসবেন।

আর কথা না বাড়িয়ে চলেন মূল প্রসঙ্গে যাই।

একটা সোজাসাপ্টা... ...বাকিটুকু পড়ুন

মাননীয় প্রধানমন্ত্রী! আশা করি আপনি নমনীয় হবেন!

লিখেছেন দি এমপেরর, ১৭ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:০৮


মাননীয় প্রধানমন্ত্রী!
আজ সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে যে ভাষণটি আপনি দিতে চলেছেন, সেই ভাষণটি যদি দুদিন আগে দিতেন তাহলে মনে হয় এতগুলো মায়ের বুক এভাবে খালি হতো না, আর এতগুলো মানুষ আহত হয়ে হাসপাতালের বেডে শুয়ে কাতরাতোও না। আন্দোলনকারীদের ডেকে নিয়ে তাদের দাবীর ব্যাপারে বিবেচনার আশ্বাস দিয়ে তাদেরকে শিক্ষাঙ্গনে ফেরত পাঠাতে পারতেন। কিন্তু আপনি সেটা না করে সাংবাদিকের প্রশ্নের জবাবটা যেভাবে দিলেন সেটা কি আপনার মত দেশের অভিভাবককে মানায়? যে রাজাকার শব্দটিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে তা দিয়ে স্বাধীনতাবিরোধীদের কোণঠাসা করা যেত সেই হাতিয়ারটি কি আর ভবিষ্যতে আগের মতই ধারাল আর তীক্ষ্ণভাবে তাদেরকে ঘায়েল করতে পারবে? মনে হয় না। আগে তো... ...বাকিটুকু পড়ুন