somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

;) আমার প্রথম পোস্টে সামুর ইতিহাসে ব্লগারদের প্রথম পোস্টসমূহ B-)

০৮ ই জুন, ২০১৩ রাত ৩:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

৩ মাস আগে থেকে সামুতে ঘুরছি। একান্ট খুলতে অনেক ধকল গেছে। অবশেষে আমি পারলাম।।
কিন্তু.।
প্রথম পোস্ট কি দিয়ে শুরু করা যায় ভাবতে ভাবতে হঠাৎ মনে হল অন্য ব্লগারদের প্রথম পোস্ট কি ছিল একটু দেখে আসি। তাই, ইচ্ছা জাগলো, আমার প্রথম পোস্টে সামুর কিছু ব্লগারের প্রথম পোস্টসমূহ শৌকেসে তুলে রাখি। তারই কৌতুহল বশতঃ এই পোস্টের অবতারন।।
অনেকেই হয়তো তাদের প্রথম পোস্ট মুছে দিয়েছেন, তবু আমি যেটা প্রথমে পেয়েছি, সেটিই এখানে দিয়েছি।

প্রথমেই সামুর প্রথম পোস্ট
ব্লগার দেবরাঃ ইমরান ব্লগ স্রষ্ট া

অতঃপর...
প্রথমে জানা আপু দিয়েই শুরু করলাম, যাতে আমি অতিদ্রুত জেনারেল হয়ে যেতে পারি।

# জানাঃ চট্টগ্রাম দুর্যোগ - হেল্প ক্যামপেইন – ব্লগারদের উদ্দেশ্যে কিছু তথ্য

# অন্যমনস্ক শরৎঃ হারানো বিজ্ঞপ্তি

# ফিউশন ফাইভঃ সবার উৎসাহ পেলে নিয়মিত লিখব

# দূর্যোধনঃ বাবাগো !!!!! তেলাইয়া তোমার মান সম্মান খাইয়া দিমু ..... তুমি টেন্ছন লৈয়না

# তন্ময় ফেরদৌসঃ যখন খুব ইচ্ছা করে SUPERHERO হতে......

# আরজু পনিঃ সৌদি নারী..... অত:পর রোকেয়া!!!

# রেজোওয়ানাঃ আমার জীবনের ঘটে যাওয়া একটা আস্বাভাবিক ঘটনা..........

# হাসান মাহবুবঃ টু লাভবার্ডস

# আমিনুর রহমানঃ আমি চলে এসেছি

# চেয়ারম্যান০০৭ঃ বড়দের জন্য বাবুরা ঘুমাইতে যাও :P;)B-):D

# ঘুড্ডির পাইলটঃ রাফাত নুর বাইচা আছে রাফাত নুরের নিক বাইচা নাই "

# ~মাইনাচ~ঃ আসেন গালি দিয়া যান, দেখি কার সাহস আছে ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;)

# কান্ডারী অথর্বঃ মুক্তিযুদ্ধের সে সময় আর এসময়ের আর্তনাদ

# কাল্পনিক_ভালোবাসাঃ কিছু এলোমেলো কাব্য...।

# সেচ্ছাসেবকঃ আমাদের সেচ্ছাসেবী সংগঠন FOR THE PEOPLE

# এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণাঃ প্রথম পোষ্ট

# সাবরিনা সিরাজী তিতিরঃ হারিয়ে যেতে দাও

# খেয়াঘাটঃ ভালোবাসার গন্ধে ঘুম আসে না।

# একজন আরমানঃ ভালবাসা দিবস ও এর তাৎপর্যঃ

# শায়মাঃ আমি জ্বালবোনা, মোর বাতায়নে প্রদীপ আনি

# সায়েম মুনঃ আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস

# তামিম ইবনে আমানঃ বিশ্বের সবচেয়ে দামি দশটা মোবাইল ফোন(না দেখলে মিস, কিনবেন না আবার দেখবেন ও না এইটা কেমনে হয়? ;))

# একরামুল হক শামীমঃ মুগ্ধতা মরে না

# শিপু ভাইঃ তোমার জন্য প্রিয়া

# কৌশিকঃ মেয়েটিকে এখনও গতর বেচতে হয়!

# জনৈক গণ্ডমূর্খঃ আমার প্রথম পোষ্ট

# মন্ত্রী মহোদয়ঃ স্যার কালতো আফ্রিদি একদম ফাটাই দিছে , স্যার ইনজামাম তো লাস্ট বলে সিক্স মাইরা ভারত রে একদম উড়াই দিছে

# আমি তুমি আমরাঃ প্রথম পোস্ট

# ইখতামিনঃ আপনি কি YouTube ব্রাউজ করতে পারছেন? (পর্ব-১)

# *কুনোব্যাঙ*ঃ একটি কবিতা ও একটি মৃত্যু সংবাদ

# বোকামানুষঃ সৃতি

# দায়িত্ববান নাগরিকঃ সুব্রত শুভর কথা বলতে এসেছি

# মাগুরঃ মাত্র ৭ দিনেই হয়ে যান ফর্সা!

# বাংলাদেশী দালালঃ জীবন থেকে নেয়া, আমি এবং আঁকা (পর্ব-১)
# নস্টালজিকঃ হাজার ঝিঁ ঝিঁ পোকা

# টিনটিনঃ বিভিন্ন পশুর মধ্যে মেয়েদের চেয়ে পুরুষরা দেখতে বেশী সুন্দর।

# সেলিম আনোয়ারঃ হুমায়ূন ফরীদি থাকবেন নিরবে।

# অপূর্নঃ তৃতীয় বিশ্বযুদ্ধ বাধুক

# কোবিদঃ এমন মর্মান্তিক দুঃর্ঘটনা আর দেখতে চাই না; শুনতেও চাইনা

# নিয়েল ( হিমু )ঃ আমাদরে মহা বজিয়

# পাকাচুলঃ সামু ব্লগে কিছু গুরুজী দ্বারা ব্রেইন ওয়াশ করা মানুষ আছে। কোয়ান্টাম,X( গুরুজী,X( X((ভাওতাবাজীX((X((

# তেমোদাচিঃ আমি জাবি'র ছাত্র ছিলাম-- বলতে লজ্জা লাগে

# রেজা ঘটকঃ We Can Think

# তাসনুভা শাখাওয়াত বিথিঃ এটা কি ধরনের কথা ??

# লেখোয়ারঃ পরিচয়

# লেখাজোকা শামীমঃ জিনিসপত্রের দাম বাড়ার আরেকটা কারণ

# banglar_hasanঃ মুক্তিযুদ্ধ ও কিছু কথা-১

# লাইলী আরজুমান খানম লায়লাঃ বিডিআর - কাহিনী

# মায়াবতী নীলকন্ঠিঃ হারিয়ে যাওয়া

# রুদ্র মানবঃ বেকার জীবনটায় প্রেম হল অভিশাপ

# মৃন্ময়ঃ সেলুকাস আমাদের প্রতিবাদ.।.।.।.।.।

# মেহেদী হাসান মানিকঃ লাগবনি থ্রী জি???তাইলে এইদিকে আসেন।

# তাসজিদঃ যে কারণে আপনি রক্ত দান করবেন।

# মিলটনঃ অনেকদিন পরে আসলাম

# মাসুম আহমদ ১৪ঃ আমার দেখা প্রথম মুক্তিযোদ্ধা ও একজন মুক্তিযোদ্ধার গল্প !

# রিমন রনবীরঃ ওরে আমার সম্পর্করে :-0 !!না রাখলে আমার কী হপে! :(( :(( :(( :((

# রহস্যময়ী কন্যাঃ funtush..........

# আমিই মিসিরআলিঃ আজ স্যারের জন্মদিন

# সোহাগ সকালঃ চিত্তবিলাপ

# অনির্বাণ তন্ময়ঃ স্বপ্ন সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য

# ভূতাত্মাঃ জাতীয় সংগীত : আধুনিকতা গ্রহণযোগ্য হলেও বিকৃতি নয়…
(পোস্টটি আরো আপডেট হবে..।)

অনেক আগে আমার মতই চিন্তা করেছিলেন 'ভাঙ্গন' নামে এক ব্লগার। 'ফিউশন ফাইভ' এর প্রথম পোস্টে এই লিঙ্কটা পেয়ে গেলাম। তাই শেয়ার দিলাম।

কৌতূহল: প্রিয় ব্লগারদের প্রথম লিখিত পোস্টটি কী রকম ছিল...!


এই লেখায় কোন প্রকার ক্রম অনুসরন করা হয় নি। যেটা চোখে আগে পড়েছে, সেটি আগে দিয়েছি। তবে প্রথমদিকে একটু ব্যতিক্রম ঘটেছে।

যাদের নাম এখানে আসে নাই, তারা বেশি টেনশিত হইয়েন না। অতিসত্তর তাদের নাম এখানে এন্ট্রি করা হবে।।
সর্বশেষ এডিট : ১১ ই জুলাই, ২০১৩ রাত ১০:১৭
৩১টি মন্তব্য ৩০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×