somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

♣অস্পিসাস প্রেইস♣ somewhereinblog ♣ সংকলন পোস্ট' সমগ্র ♣ ৮৮ জন ব্লগারের ১৫,০০০ লিঙ্কস ♣

১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



(এ পর্যন্ত করা আপডেটগুলো মূল পোষ্টে সন্নিবেশিত করা হয়েছে)

--------------- Preface: --------------

সামুতে ব্লগার সংখ্যা লক্ষাধিক। তাদের ৯৯.৯৯% ই সাধারন মানুষ।
এই সাধারন মানুষ কারা জানেন? আপনার বাড়ির সামনে দিয়ে যে মধ্যবয়স্ক লোকটি প্রতিদিন কাঁধে টিফিন বক্স নিয়ে অফিসে নিচু মাথায় হেটে যান সে। আর কে জানেন? আপনার বাসার নিচের ফ্ল্যাটে যে নারী তার শিক্ষা,ক্যারিয়ার, আকাশ ছোঁয়ার স্বপ্ন সব নিজ সংসারের জন্য বিলিয়ে দিয়েছেন সে। এখানে আরো আছে আপনার পাড়ার মেসের ছেলেটি যে তার কষ্টের কথা কখনো মা বাবাকে বলে না। আমেরিকায় থাকা ছাত্রটি টেলিফোনে বলে না সেখানকার বাঙ্গালি মধ্যবিত্ত ছাত্রের বাস্তবতা, কিংবা মধ্যপ্রাচ্যের শ্রমিকটি তার গ্রামে ফেলে আসা বউকে বলেনা তার হাড় ভাঙ্গা পরিশ্রমের কথা।
তারা কোথায় কথা বলে জানেন? এই ব্লগে। এখানে কর্মজীবী সেই মানুষটি বাসায় ফিরে লুঙ্গি পড়ে ছোট মেয়েটিকে কোলে নিয়েই ব্লগ লিখতে বসে যান। ভাঙ্গা ভাঙ্গা হাতে কীবোর্ডে আঙ্গুল চালিয়ে আপনমনে জীবন লেখে যান। প্রবাস জীবনে সময় মানে যেখানে ডলার বা রিয়াল, তবু সেই ছাত্রটি বা শ্রমিকটি অর্থের উপরে নিজের মন আর বিবেককে স্থান দেন, সময় বাঁচিয়ে ভাবনার প্রকাশ ঘটান এই ব্লগে। বাংলার পথে পথে বেড়িয়ে আসা তরুণটি ঘরে ফিরে বিশ্রাম না নিয়েই লিখতে থাকেন বাংলা মায়ের গল্প, যেন আমরা সবাই দেশকে নিয়ে গর্বিত হই।
ফ্ল্যাটের সেই নারীর ভিতরের মানুষ বেচে থাকে ব্লগে। এখানে তিনি সাধারন ডাল ভর্তার রেসিপি থেকে শুরু করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে পর্যন্ত লিখে ফেলেন, আলোড়িত করে দেন সবাইকে । ব্লগে কোন নারী তার রুপ দিয়ে নয়, মনের আলো দিয়ে চারদিক আলোকিত করেন। এখানে চল্লিশরধ নারীরাও আপন দ্যুতিতে তরুণদের যে শ্রদ্ধা ও ভালোবাসা পান তা দেখে যেকোনো তরুণী মডেল হিংসায় জ্বলবে। এখানে অফিসের বস না হয়েও একজন প্রবীণ ব্লগার আকুণ্ঠ সম্মান পান । গ্রামের ছেলেটি তার টেকি পোস্ট নিয়ে পাল্লা দেন শহরের ছেলের সাথে। মফস্বলের গৃহবধূ সবাইকে চমকৃত করেন সংসার নিয়ে তার বুদ্ধিদিপ্ত টিপস দিয়ে!

somewhereinblog টিও কিন্তু একজন নারীর হাতে গড়া!

সাধারন মানুষ কখনো সমাবেশে বক্তব্য দিতে পারেন না। সাংবাদিক সম্মেলন করেন না। টিভির টক শোতে তাদের জায়গা হয় না। একজন সাধারন মানুষের পরামর্শ কখনো পত্রিকায় হেডলাইন হয়না। তার গল্প কবিতা পৌছায় না কোন পাবলিশারের কাছে। কিন্তু তার সব আবেগ স্থান পায় এই ব্লগে। তার বিবেক লক্ষ বিবেকের সাথে যূথবদ্ধ হয় এই ব্লগে।
তাদের লেখা পড়তে পড়তে একজন যুবক সিগারেট ধরাবার কথা ভুলে যায়। সাইবার ক্যাফেতে পর্ণ দেখতে আসা কিশোরটি ব্লগে এসে হারিয়ে যায় জ্ঞ্যানের রাজ্যে।

আসুন সম্মান করি এই ব্লগারদের। গল্প কবিতা থেকে শুরু করে ঘরের সুচ থেকে মঙ্গল গ্রহের রকেট, কিংবা হর্তা-কর্তাদের হাড়ির খবর সবই এখানে তারা শেয়ার করেন। টাকার বিনিময়ে না, স্বার্থের বিনিময়ে না, বরং মনের তাগিদে ভালোবাসা ছড়াতে তারা এখানে আসেন। তারা দিনের পর দিন ধরে একটা লেখা লিখেন, পোষ্টের পর অনেক পরিশ্রমের সে লেখা হয়তো অন্য লেখার ভিড়ে ১ ঘণ্টাতেই হারিয়ে যায়। তবু তাদের তৃপ্তি কখনো কমে না।

এই ব্লগারদের কেউ না কেউ এই মুহূর্তে আপনার আশে পাশেই আছেই। চেনার দরকার নেই।তার জন্য আপনি চোখ বন্ধ করুন, বুকে হাত রেখে মন থেকে বলুন, “ অনেক অনেক ধন্যবাদ, শুভ কামনা ” .....

☀ ----------------☀ ♣ ☀ ---------------☀

মোট ২৯ অধ্যায়ে সংকলনগুলোকে ভাগ করা হয়েছেঃ

মুক্তিযুদ্ধ , গল্প, কবিতা , গান, চলচিত্র, গেম, মিথ, ভ্রমন, রেসিপি, টেকি, বিনোদন , রম্য, ছবিব্লগ, ফটোগ্রাফি, স্বাস্থ্য ও মেডিক্যাল টিপস, নারী, নাস্তিকতা , ডেস্টিনি , প্রয়োজনীয় ওয়েবসাইট , লুল ১৮++ , উচ্চশিক্ষা, সমকামিতা , ধাঁধা , জানা অজানা, ইন্টারনেট থেকে আয়, লগারদের নিজেদের চয়েস, সালতামামি , অনান্য........

৮৮জন (and continuing.....) ব্লগারের পোষ্টের লিঙ্ক refer করা হয়েছেঃ

মামুন রশিদ ,শায়মা, সিটিজি৪বিডি , দুঃস্বপ্০০৭,ডোরা রহমান,ইমরাজ কবির মুন,ইখতামিন , স্বাধীন বিদ্রোহী, ~স্বপ্নজয়~, আমি ময়ূরাক্ষী ,আমি বন্য ,বিদ্রোহী ভৃগু, না পারভীন, ডিজিটাল মুবিন , জ্বিনের বাদশা,মুকুল,টি. জাহান চৌধুরী,অবাধ্য সৈনিক , পুশকিন , তাসনুভা সাখাওয়াত বিথি , ইমন জুবায়ের ,কিরিটি রায়, শর্বরী-শর্মী , ফারজুল আরেফিন , পটল , অণুজীব , বাবুনি সুপ্তি , িনদাল , নাঈম আহমেদ আকাশ , সাইকোপ্যাথ্‌ , রেভোল্যুশন ব্ল্যাক , দিপ , নূর-ই-আল-মামুন , জাফর সািদক রুমী ,কবির চৌধুরী, ইসানুর , প্লিওসিন অথবা গ্লসিয়ার , সোনাবীজ; অথবা ধুলোবালিছাই ,রেজওয়ান মাহবুব তানিম , অনু পম , আমি তুমি আমরা , স্বর্ণলতা , গেমার বয় , কাউন্সেলর , ফিউশন ফাইভ ,আকাশদেখি, আরজুপনি , শ।মসীর ,শের শায়রী, তন্ময় ফেরদৌস , নীল-দর্পণ , বাবুনি সুপ্তি , কাউসার রুশো , ব্রিগেড সিক্সটিন , সবাক , সাগর , ঝিনেদা , স্বপ্নবাজ অভি , দ্বিখণ্ডিত মগজ , সোহাগ সকাল , রেজোওয়ানা , কি নাম দিব , ইষ্টিকুটুম , অপ্‌সরা , অপু তানভীর , বাচাল মানব , কুঁড়ের বাদশা , তুষার আহাসান , চুয়েট পেইন , নিশাচর ছেলে , আসিফ মুভি পাগলা , তাশফী , নিলআকাশেরদুঃখ ,সাইফ সামির, এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা , শায়েরী , মহামহোপাধ্যায় , নাফিস ইফতেখার ,কাঙাল মামা, আরিফুল হোসেন তুহিন , ইরফান আহমেদ বর্ষণ , চিলে কোঠার সেপাই , নাজির ............... আপডেট চলবে।

☀ ---------------------------☀ ইমন জুবায়ের ☀ ---------------------------☀

প্রথমেই বলব ইমন জুবায়ের স্যার এর কথা। উনি নিজেই একটি স্বতন্ত্র কালেকশন। আমরা সবাই ব্লগের মেম্বার, কিন্তু উনি নিজেই ছিলেন একটি ব্লগ। উনার ১৫০০ পোস্টের মাঝে কি ছিলনা আমি নিজেই জানিনা, এখনও দেখা শেষ হয়নি।

ইমন জুবায়ের করেছিলেন ২৭ টিরও বেশী ক্যাটাগরির পোস্ট!

উনার পোস্ট নিয়ে কি আপনি অগোছালো হয়ে যাচ্ছেন?

তাহলে দেখে নিন অপু তানভীর এর

ইমন জুবায়ের স্মৃতি লাইব্রেরী ! (ইমন ভাইয়ের সব লেখার সংকলন, সাথে তার প্রিয় পোষ্ট, শেষ কমান্ট এবং তাকে নিয়ে লেখা অন্যান্য ব্লগারদের পোষ্ট) ........ ইমন জুবায়ের এর সব এবং উনাকে নিয়ে অন্য ব্লগারদের সবকিছু আপনি এখানে সাজানো গোছানো পেয়ে যাবেন।
এছাড়া এর আরেক সংকলন প্রিয় ইমন ভাইকে নিয়ে লেখা !! (আমার ও অন্য সকলের) ........... এখানে ইমন জুবায়ের ভাইকে নিয়ে অন্য ব্লগারদের দেয়া সব শ্রদ্ধাঞ্জলি একসাথে পেয়ে যাবেন।



☀ ---------------------------☀ গল্প☀ ---------------------------☀


♣ হাউকাউ পার্টি রেজোওয়ানার - ............ আমার প্রিয় ভৌতিক গল্প সংকলন..........

কি নাম দিব র এই পোস্টটা মোটেও হাবিজাবি নয় - একটি রাজকন্যার গল্প এবং সামুর রূপকথার গল্পের সংকলন B-) (আপডেট হয়েছে, হচ্ছে, হবে)

♣ সৌখিন শিল্পী ইষ্টিকুটুম এর ভুবন থেকে নিলাম এই - গল্প সংকলন

♣ গল্পপ্রেমীদের জন্য নাঈম আহমেদ আকাশ এর মতে - সামহোয়ার ইন ব্লগের সেরা ৫০ টি গল্প

সোহাগ সকাল - সামুতে আমার ৫০ টি প্রিয় গল্প (একটি গল্প সংকলন মূলক পোষ্ট)

♣ ভালা পুলা অপু তানভীর এর চোখে ঠোটে গালে লেগে থাকা

প্রিয় গল্প গুলি !! :)

এই পোস্টের সবগুলো গল্পের লিঙ্কের সাথেই মাইক্রো রিভিউ দেয়া, আমার খুব পছন্দের পোস্ট এটি।

তার আরেক পোস্টঃ

আমার লেখা গল্প যত...... । আর কি চাই! এখানে তার নিজের লেখা ৩০৪ টি গল্প সব একসাথে।অপু তানভীর এর প্রতি শুভ কামনা।

অপ্‌সরাঅপরবাস্তব-৪ এর জন্য ব্লগারদের লেখা মনোনয়নের আহবান
এবং
আরজুপনি আপুর ♣ব্লগারদের বই অপরবাস্তব- ৭ এর জন্যে লেখা আহবান।♣ কমেন্টে প্রচুর গল্পের লিঙ্ক এভেইলেবল।

বিশেষ আকর্ষণঃ

মামুন রশিদ স্বপ্ন দেখতে ভালবাসেন। তার গল্প সংকলনের এপিক পোস্ট - সামহোয়্যারইন গল্প-সংকলনঃ মহিমান্বিত মে-১৩ , রিমঝিম জুন'১৩ , শ্রাবণধারায় জুলাই'১৩ , এবং আশিস বহি আগস্ট'১৩
এবং ৪৫ জন গল্পকারের ৫৬টি গল্প নিয়ে
শরৎ শুভ্র সেপ্টেম্বার'১৩
এবং চলছে, চলবে.........

☀ ---------------------------☀ মিথ☀ ---------------------------☀

মহামহোপাধ্যায় - গ্রীক পুরাণ সমগ্রঃ সামহ্যোয়ার ইন ব্লগের গ্রীক মিথ সংকলন



☀ ---------------------------☀কবিতা☀ ---------------------------☀

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণাবাংলা সাহিত্যের প্রিয় কবিদের প্রিয় কবিতা নিয়ে পোষ্ট গুলোর সংকলন

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই - ব্লগীয় কবিতা সমগ্র

ব্রিগেড সিক্সটিন - ২০০৮ : সামহোয়্যারইন ব্লগের বর্ষসেরা কবিতা

বিশেষ আকর্ষণঃ

স্বপ্নবাজ অভি -

একটি কাব্যিক ভ্রমনঃ সামহোয়্যার ইন ব্লগ কবিতা সংকলন জুন -২০১৩ , জুলাই -২০১৩ , আগষ্ট -২০১৩
সেপ্টেম্বর-২০১৩ সেপ্টেম্বর মাসে পোস্ট হওয়া সামুর ১১৭ টি কবিতা পাবেন এখানে।

♣♩ ♪ ♩ ♪ ♫ ♬ ♭♩ ♪ ♫ ♬ ♭ ♣ - গান -♣ ♩ ♪ ♫ ♬ ♭ ♩ ♪ ♫ ♪ ♫ ♬ ♭♣

প্লিওসিন অথবা গ্লসিয়ার - সামহোয়ারইন ব্লগের গানের (মেটাল) ৫০ টি পোস্ট নিয়ে সংকলন পোস্ট পর্ব-১

বিশেষ আকর্ষণঃ

লালন এর জীবন, দর্শন ও গানের লিঙ্কস নিয়ে -

কবির চৌধুরী·٠•●♥♫♫♫ "লালন" - পোস্ট সংকলন ♫♫♫·•●♥ ·٠

শায়মাফকির লালন শাহ- অচিন পাখি আর সেই অচিন মানুষ

সিরাজ সাঁই এর দুটি পোস্ট -
ফরিদা পারভিন - লালন গীতি সঙ্কলন

কিরণ চন্দ্র রায় - লালন ফকিরের গান


☀ ---------------------------☀ রেসিপিঃ☀ ---------------------------☀

নীল-দর্পণ - নিলু'স কালেকশন; এক্সক্লুসিভলি ওনলি ওন রান্নাবান্না & খাওন-দাওন B-)

বাবুনি সুপ্তি -

[link|http://ec2-50-16-211-83.compute-1.amazonaws.com/blog/s_shupty/29181269|সামুর সব রেসিপি পোস্ট B-) [আপডেট * ~ ৫ ~ *]]


☀ ---------------------------☀ মুভি☀ ---------------------------☀


দিপ - [link|http://www.somewhereinblog.net/blog/dipmama007/29444595|!!!মুভি বিষয়ভিত্তিক পোষ্ট সংকলন!!! B-)~~ আপডেটিত~~:P [ :)দ্বিপ:D ]]

কাউসার রুশো - চলচ্চিত্র বিষয়ক আমার যত পোস্ট

রেস্টে থাকা নিশাচর ছেলের নিজের দেয়া [link|http://www.somewhereinblog.net/blog/moindu44/29183631|আমার দেয়া যত মুভির রিভিউ পোস্ট [ ডাউনলোড লিঙ্ক সহ ]]

মামুন রশিদ এর বাংলাদেশের সিনেমা : সর্বকালের সেরা দশ । (সংকলন) ।

অনেকেই চলচিত্র নিয়ে পোস্ট দিয়ে থাকেন, তবে বেশিভাগ ক্ষেত্রে তা হয় হলিউড/ ইউরোপিয়ান/ ইরানিয়ান মুভি নিয়ে সিরিয়াস রিভিউ। বাংলা সিনেমা নিয়ে মুভি রিভিউ খুব একটা হয়না; হলেও যা হয় তা ফান পোস্ট।

মামুন রশিদ বাংলাদেশের চলচিত্র সম্পদ্গুলো নিয়ে লিখেছেন, বাংলাদেশী চলচিত্র নিয়ে গর্ব করার ও জানার সুযোগ দিয়েছেন, তাকে ধন্যবাদ।


বিশেষ আকর্ষণঃ

৫০০র উপর লিঙ্কস এম্বেডেড করা এই পোষ্টে কি নেই! সিনেমা নিয়ে মাস্টার্স কোর্সের কারিকুলাম হিসেবে এই পোস্টটাই যথেষ্ট! কোন এলিয়েন যদি পৃথিবীতে আসে তবে ফিল্ম চেনাতে তাকে এই পোস্টটা গিফট করলেই চলবে!

ঢালিউড, বলিউড , হলিউড থেকে শুরু করে ইউরোপ, ইরান, সাউথ ইন্ডিয়ান ( তেলেগু + তামিল ) মুভি ক্রিটিকস/ রিভিউ/ ডাউনলোড লিঙ্ক; কমেডি/মাথা নষ্ট করা /অনুপ্রেরনা সৃষ্টিকারি /শকিং/মাসুদ রানার বই অবলম্বনে/গাঁজাখোরদের নিয়া/ যুদ্ধবিষয়ক/শুভ শক্তির পরাজয়/শিশুদের নিয়ে/গা শিউরানো/প্রতিশোধের মুভি/ ১৮+/সিরিয়াল কিলার/ এ্যানিমেশন/ বাবা নিয়ে/ স্নাইপার / রোমান্টিক/ কমেডি / সায়েন্স ফিকশন etc etc etc etc আরও আরও কত কত টাইপ্স যে আছে আপনি নিজেই এক্সপ্লোর করুন ইরফান আহমেদ বর্ষণ এর

বুকমার্ককৃত কয়েকটি মুভি বিষয়ক পোস্ট



☀ ---------------------------☀ রম্য ও বিনোদন☀ ---------------------------☀

রেভোল্যুশন ব্ল্যাক - সামু ব্লগের সর্বকালের সেরা ৯০টি রম্য পোস্ট সংকলন

শর্বরী-শর্মী - সাম হয়্যার ইন ব্লগ-এর বিনোদন সমগ্র! (এক পোস্ট হতে সবগুলো বিখ্যাত লেখার লিংক সংগ্রহ করুন)

সাগর ঝিনেদা - রম্য এবং ফানপ্রেমীদের জন্য এক সাথে ৬১টি ফান এবং রম্য পোষ্টের লিংক ( রস+আলো,ভিমরুল.ঠাট্রা,বিচ্চু,ঘোড়ার ড়িম,থেরাপী, প্যাচআআল);)

চিলে কোঠার সেপাইর সৃষ্টি সুখের উল্লাসেব্লগে আপনার পড়া সেরা ফান পোষ্ট কোনটা ??


☀ ---------------------------☀ ১৮+ নিয়ে☀ ---------------------------☀

- তাশফীলুল ব্লগ পুষ্ট সমগ্র ( ১৮+ কঠিনভাবে,কারণ সবগুলোই ১৮+ পুষ্ট)

ইরফান আহমেদ বর্ষণ এর ১৮++ সমগ্র ;);)

☀ ---------------------------☀ ভ্রমন ☀ ---------------------------☀

জোছনা রাতের মুগ্ধ নয়ন রেজোওয়ানার পোস্ট ~প্রিয় যাযাবরদের ভ্রমন পোস্ট সংকলন~

বেড়িয়ে আসতে পারেন বাংলাদেশের আনাচে কানাচে। প্রস্তুতি নেয়া থেকে শুরু করে বাংলাদেশের ৩৫ টিরও বেশী লোকেশনের সব ধরনের সাজেশন পাবেন সাজিদ ঢাকা'র ভ্রমণ পোস্ট সংকলন এ। সাজিদকে উনার ভ্রমন গল্পগুলোর জন্য ধন্যবাদ।

এছাড়া দ্বিখণ্ডিত মগজ এর যৌথ প্রযোজনা - বাংলাদেশ ভ্রমণ এনসাইক্লোপিডিয়া

এবং

শ।মসীর এর বাংলাদেশের প্রায় সকল পর্যটন স্হানের ছবি ব্লগের সংকলন (শত তম পোষ্ট )

☀ ---------------------------☀ উচ্চশিক্ষা ☀ ---------------------------☀

আসিফ মুভি পাগলার - বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সকল পোস্ট একত্র করার চেষ্টা :-B

পুশকিন এর
আমার প্রিয়তে রাখা উচ্চ শিক্ষা বিষয়ক সকল পোষ্টের সংকলন ----- এই পোষ্টে বিশ্বের ২১ টি দেশের উচ্চশিক্ষা থেকে শুরু করে টিপস্, GRE, IELTS , TOEFL , থিসিস/এসাইনমেন্ট, ক্যারিয়ার , বিসিএস etc ক্যাটাগরিতে মোট ১৮৯ টি লিঙ্কস দেয়া আছে, সত্যিই অনেক পরিশ্রম করে করা পোস্ট যা অনেকের কাজে আসবে।


অবাধ্য সৈনিক এর ### শিক্ষা বিষয়ক সকল পোস্টের সংকলন ###


☀ ---------------------------☀ ছবিব্লগঃ ☀ ---------------------------☀

ছবিব্লগ আমার খুব পছন্দের। দুর্লভ ইতিহাস থেকে অসাধারন নেচার, পেইন্টিং বা আজব কোন হাসির দৃশ্য; ছবিব্লগের আকর্ষণ সামুতে সবসময় ছিল।তাই আমার বুকমার্ক থেকে এই পোষ্টে উল্লেখ করলাম ছবিব্লগ নিয়ে কুঁড়ের বাদশার খাটুনী পোস্ট শেয়ার করার মত কিছু চমৎকার ছবি :: সব পর্ব একসাথে ,

☀ ---------------------------☀ ফটোগ্রাফিঃ☀ ---------------------------☀

সাইকোপ্যাথ্‌ - ফটোগ্রাফি রিলেটেড সকল পোস্টের কালেকশন (সাপ্তাহিক আপডেটেড)

টি. জাহান চৌধুরীর মে,২০১০ এ পোস্ট করা ডিজিটাল ক্যামেরা ও ফটোগ্রাফি বিষয়ক পোস্টগুলোর সংকলন

এছাড়া আরজুপনি আপুর ♣বিবর্তন : আশা জাগানিয়া ফটোগ্রাফি♣ এর নিচের দিকে ফটোগ্রাফি নিয়ে কিছু শিক্ষণীয় পোস্ট /ব্লগের লিঙ্ক দেয়া আছে।

☀---------------------------☀ মিথঃ ☀ ---------------------------☀

মহামহোপাধ্যায় এর গ্রীক পুরাণ সমগ্রঃ সামহ্যোয়ার ইন ব্লগের গ্রীক মিথ সংকলন

☀-------------------☀ স্বাস্থ্য ও মেডিক্যাল টিপসঃ ☀------------☀

কাউন্সেলর - স্বাস্থ্য/ চিকিৎসা/ এইডস/ মনোবিজ্ঞান/ কাউন্সেলিং/ ধুমপান সংশ্লিষ্ট পোস্টগুলির সংকলণ

বিশেষ আকর্ষণঃ

ডায়েটিশিয়ানের ডায়েরি থেকে........
ডোরা রহমান এর ব্লগ।

☀------------☀---------------☀ নারীদের নিয়ে ☀-----------☀---------☀

পটল - সামহোয়্যারইন ব্লগে ''নারী বিষয়ক পোস্ট'' সংকলন A 2 Z: ২০১১


☀---------------------------☀ টেকি ☀------------------------------☀

রবিন মিলফোর্ড - সামুর বেশকিছু টেকি , টিপস এন্ড ট্রিকস এবং দরকারি পোস্টের সংকলন :D:)

ইসানুর - সামহয়ারইন ব্লগ সংকলনঃ টপ টেকি পোষ্ট!! B-) :-* !:#P


♣ -----♣ -------♣ ---------♣ অন্যান্য ♣ -----♣ -------♣ ---------♣

রামপাল নিয়ে - বিদ্রোহী ভৃগুরামপাল নিয়ে যত পোষ্ট....

কিরিটি রায় এর

টিপাইমূখ বাধ সংকলিত লিংক সমূহ টিপাইমুখ নিয়ে ৯২ টি পোস্টের লিঙ্ক পাবেন এখানে। কখনো আমরা লিখেছি টিপাইমুখ নিয়ে, কখনো আমরা লিখছি সুন্দরবন নিয়ে, সামনে কি নিয়ে লিখব কে জানে.....

নাস্তিকতা নিয়ে - স্বর্ণলতানাস্তানাবুদ নাস্তিকতা : নাস্তিকতার অসারতা প্রমাণকারী ব্লগ পোষ্ট সঙ্কলন

সমকামিতা নিয়ে - অনু পম এর সমকামিতার পক্ষে বিপক্ষে লেখা কিছু বাংলা ব্লগ

রহস্য নিয়ে - শের শায়রী

বিভিন্ন ব্লগারের শের শায়রীর প্রিয় কিছু রহস্যময় পোষ্ট লিঙ্ক সহ। রহস্যের দুনিয়ায় স্বাগতম

হাজার রকম জানা অজানার জন্য - শায়েরীআসেন সামুর সব Informative পোস্টগুলা একত্র করি


ধাঁধাপাগলাদের জন্য - সোনাবীজ; অথবা ধুলোবালিছাই এর ধাঁধাপাগলাদের জন্য পোস্ট


ইন্টারনেটে আয় নিয়ে - নিলআকাশেরদুঃখসকল ব্লগারের ব্লগের লিংক (বিষয় :ইন্টারনেটে আয় )

ডেস্টিনি নিয়ে - নূর-ই-আল-মামুন এর ডেস্টিনি-ধোলাই সমগ্র ..... (রিপোস্ট এবং আপডেট) /:) /:) /:) /:) :-B X(

অতি জরুরী ওয়েবসাইট লিঙ্কস নিয়ে - জাফর সািদক রুমীওয়েবসাইটচন্দ্র লিংকসাগর : কিছু অতি জরুরী ওয়েবসাইট , না জানলে পস্তাবেন

পারসোনাল বুকমার্ক নিয়ে - নাফিস ইফতেখার এর ভাবলাম পিসির বুকমার্কগুলো ব্লগে শেয়ার করি (১ম পর্ব)

(২য় ও শেষ পর্ব)

ফারাক্কা বাধ নিয়ে - বাংলাদেশ, জাতি, ভাষা, ধর্ম নিয়ে গর্বিত কবির চৌধুরী"ফারাক্কা বাধ" - সামুতে লেখা পোস্ট সংকলন

সবাকের - আমার শিবির বিষয়ক যত পোস্ট

গেমঃ গেমার বয় - !!!...গেম বিষয়ক পোষ্টসমূহের সংকলন ...!!!

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণার সময় অমর করা দুটি পোস্টঃ

গণজাগরণের গান, চরমপত্র, গণস্বাক্ষর, ডকুমেন্টারি, পিটিশান, ওয়েবসাইট, ছবি ইত্যাদি
আন্দোলন চলছে জেলা ও উপজেলায়, দেশে ও পরবাসে,অনলাইনে ও অফলাইনে, সীমানা চিনিনা, আছি শাহবাগে

সিটিজি৪বিডি এর ۞۞ পোষ্ট সংকলনঃ বিয়ের আগে ও বিয়ের পরে (দাম্পত্য জীবন) ۞۞




♣ -----♣ -------♣ ---------♣ সংকলনঃ ♣ -----♣ -------♣ ---------♣
তন্ময় ফেরদৌস এর সংকলনের মেগাপোস্ট !!!


আরজুপনির চমৎকার সংকলন কালেকশন পোস্ট - সামহোয়্যারইন ব্লগের সংকলন পোস্টের সংকলন- প্রিয় পোস্ট


ফারজুল আরেফিন এর প্রায় দেড় হাজার পোস্ট লিঙ্ক নিয়ে তৈরী যে ব্লগীয় পাঠাগার!

আরও দেখতে পারেনঃ

আসিফ মুভি পাগলা ভাইয়ের ব্লগের ইতিহাসে সর্বাধিক পঠিত পোস্ট কোনটা? :-B :-B :-B

ইখতামিন এর

♣ ফিরে দেখাঃ নির্বাচিত পোস্ট সংকলন ♣

♣৩১শে জানুয়ারী, ২০১৩♣

♣ ১১ই ফেব্রুয়ারী, ২০১৩ ♣

♣ ১৩ ও ১৪ই ফেব্রুয়ারী, ২০১৩ ♣

তাসনুভা সাখাওয়াত বিথিসামহোয়্যার ইন এ আগষ্ট মাসে প্রকাশিত ফিচার সমুহের সংকলন

জ্বিনের বাদশাজনস্বার্থের পোস্ট: ব্লগে আপনার নিজের সেরা লেখা কোনটি? (সবার অংশগ্রহন বাধ্যতামূলক)

জ্বিনের বাদশাসামহোয়ারে আপনার পড়া সেরা তিনটি লেখা কি কি?



♣ -----♣ -------♣ ---------♣ ব্লগারদের নিজেদের পছন্দ♣ -----♣ -------♣ ---------♣

সিটিজি৪বিডি এর আমার ব্লগ বাড়ী (প্রিয় পোষ্ট সমুহের তালিকা)

বাংলা ও বাংলাদেশ প্রেমিক নাজির থেকে আমার যত প্রিয় পোষ্ট:)দেখেনতো এর মধ্যে কোন পোষ্ট আপনার কাজে লাগে কিনা :-B :-B

ডিজিটাল মুবিন এর জানুয়ারি, ২০১১ রাত ২:৩৩ এ পোস্ট করা (১৪ ই মার্চ, ২০১২ রাত ১:৪০ পর্যন্ত আপডেটিত) -
B-)B-)প্রিয় পোষ্টগুলোর লিংক সব এক যায়গাতে (ক্যাটাগরি সহ)B-)B-)

অণুজীব - ভুল করে যে পোস্ট গুলো পড়ে ফেলেছিলাম বলে আজ সামহয়্যার ব্লগিং করছি -প্রিয় পোস্ট সমগ্র-৫০ তম পোস্ট

তুষার আহাসান - প্রিয় ১০০ পোস্ট

িনদাল - যে পোস্ট গুলো পড়লে সামুর ফ্যান হয়ে যাবেন/আমার ব্লগ শেলফ/এপিক পোস্ট

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই - আমার ফেভারিট করা পোস্টগুলো এখানে একত্র করলাম, কুইক রেফারেন্সের জন্য

আকাশদেখিআমার শোকেজে সাজানো ব্লগ গুলো...

মৌনমুখর বেলায় রেজওয়ান মাহবুব তানিম এর আমার যত ভাল লাগা : ব্লগে প্রিয় পোস্টগুলো


না পারভীন এর আলাদা ধরনের প্রিয় পোস্ট গুলো ; সেই সাথে সবাইকে ঈদ মোবারক ( ঈদ পোস্ট ) !:#P !:#P
উনার এই পোষ্টে লিঙ্কস কম, কিন্তু প্রত্যেকটি সংকলনের রিভিউ খুব যত্ন করে দেয়া।

কাঙাল মামাকাঙাল মামার শোকেসে যেসব পোস্ট ছিলো

চুয়েট পেইন - আমার প্রিয় পোস্টসমূহ (একত্রে ৩য় পর্ব )

আমি তুমি আমরা - সামুর ইতিহাসে সর্বাধিক পঠিত পোস্ট কোনগুলো??? আসুন দেখি।

মুকুল এর আমার প্রিয় পোস্টের লিঙ্ক

বুনোমানুষ তন্ময় ফেরদৌস এর আজব কারখানা থেকে আমার প্রিয় ব্লগারগণ...

ইমরাজ কবির মুন এর সামহোয়‍্যার ইন...ব্লগ এ পড়া আমার পছন্দের ১১টি পোস্ট

বিশেষ আকর্ষণঃ

শায়মা~~~~যে লেখাগুলি পড়ে আমি তাদের ফ্যান হয়েছিলাম~~~~:):):)


♣ -----♣ -------♣ ---------♣সালতামামি♣ -----♣ -------♣ ---------♣

ব্রিগেড সিক্সটিন - ২০০৮ : আপনার চোখে ব্লগের বর্ষসেরা লেখা কোনটি?

ফিউশন ফাইভ এর ফিরে দেখা ২০১০ : বছরজুড়ে সামহোয়্যারইন ব্লগে যা কিছু আলোচিত-সমালোচিত...

ফিউশন ফাইভ এর
ফিরে দেখা ২০১১ : সামহোয়্যারইন ব্লগে সবচেয়ে বেশি পঠিত ১০০ লেখা

ফিউশন ফাইভ এর
ফিরে দেখা ২০১১ : সামহোয়্যারইন ব্লগে সর্বাধিক মন্তব্য পাওয়া ১০২ পোস্ট

ফিউশন ফাইভ -
ফিরে দেখা ২০১১ : বছরজুড়ে সামহোয়্যারইন ব্লগে যা কিছু আলোচিত-সমালোচিত...

আরজুপনি -
সামুতে ভালো পোস্টের খোঁজে যারা হতাশ বিশেষ করে তাদের জন্যে-জুন ২০১২ সংকলন

বাচাল মানব -

ফিরে দেখা সামহোয়ার ইন ব্লগের বর্ষসেরা ক্যাচাল পোস্টসমূহ, ক্যাচালনামা-২০১২


এছাড়া সাইফ সামির এর

☀ ফিরে দেখা ২০১২: ৫৭টি পোস্টের সংকলন ☀

২০১৩ সাল নিয়ে দুঃস্বপ্০০৭ এরঃ

সামহোয়্যারইনে ২০১৩ সালে সর্বাধিক মন্তব্য পাওয়া ৫০জন ব্লগার ও সার্বাধিকবার পঠিত ৫৩টি পোস্ট

এক নজরে দেখে নিন ২০১৩ সালে সামুর ৫০ জন নারী ব্লগারকে যারা প্রাপ্ত মন্তব্যের উপর ভিত্তি করে এগিয়ে আছেন :)

আমার সংকলন পোস্টঃ

♥প্রেম-বিয়ে, প্রেমিক প্রেমিকা , জামাই-বউ , ডেট- দাম্পত্য জীবন♥এ কমপ্লিট প্যাকেজ অব লাভ♥

♣ সামু পিডিয়া / BlogPedia ♣ অস্পিসাস প্রেইস ♣ somewhereinblog ♣ A Complete Course ♣ যা দরকার সব পাবেন♣

সবাইকে ধন্যবাদ।


সর্বশেষ এডিট : ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০১
১৭৫টি মন্তব্য ১৭১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×