somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রিয় ইমন ভাইকে নিয়ে লেখা !! (আমার ও অন্য সকলের)

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি মানুষ হিসাবে একটু স্বার্থপর ! কেবল নিজের কথা আগে ভাবি ! আর ভাবি নিজের পছন্দের মানুষ গুলোর কথা ! মানুষের রোগ শোক দুঃখ আমাকে খুব কম স্পর্শ করে ! আশে পাশে কত মানুষ মারা যায় আমার কাছে সব স্বাভাবিক মনে হয় ! জন্ম যেমন স্বাভাবিক মরনটাও তেমনি !
কিন্তু সকাল থেকে আমি স্বাভাবিক নই কেন ?
আমি জানি না !!
তানিম ভাইয়ের পোষ্ট টা প্রথম যখন দেখলাম নিজের চোখকে ঠিক বিশ্বাস করতে পারলাম না । প্রথমেই যে কথাটা মনে হল, না এটা হতে পারে না ! কিছুতেই হতে পারে না ! নিশ্চই কোথাও ভুল হচ্ছে !!
কিন্তু হায় !!
সকাল থেকে কিছুতেই যেন মনটা শান্ত হচ্ছে না ! কোন কাজেই মন বসছে না ! সত্যি বলতে কি এতো পছন্দের এই সামুকেও কেন জানি ভাল লাগছে না !
পিসি বন্ধ করে শুয়ে থাকলাম চোখ বন্ধ করে !
আচ্ছা এতো তাড়াতাড়ি চলে না গেলেই কি হত না !
এতো গুনী একজন মানুষ এতো জলদি কেন চলে যাবে ? এ প্রশ্নটা আমি কার কাছে করবো ??

ইমন ভাইকে চিনি ব্লগ জীবনের শুরু থেকেই ! কিন্তু কেবল তার লেখা দিয়েই ! আজকের আগে আমি তাকে দেখিও নি কোন দিন ! কিন্তু তবুও ইমন ভাইকে মনে হত যেন উনি আমার পাশে বাড়িতেই থাকেন ! উনার লেখার জন্যই ওনাকে ভালবাসি শ্রদ্ধা করি ! প্রতিদিন যখন ব্লগে আসি নিজের ব্লগে ঢুকেই যেতাম অনুসারীর ব্লগে ! ইমন ভাইয়েই লেখা এসেছে কিনা ?
আর কেবলই কি গল্প ! একজন মানুষের যে এতো গুলো গুন থাকতে পারে আমি ইমন ভাইকে না দেখলে হয়তো জানতাম না ! মাঝে মাঝে মনে হত যদি কোন দিন ইমন ভাইয়ের সাথে দেখা হয় তাহলে তাকে জিজ্ঞেস করবো আচ্ছা ভাইয়া আপনার কোন বিষয়ের উপর কোন জ্ঞান নেই বলেন তো ?
হয়তো উনি কিছুক্ষন মাথা চুলকে বলতেন বালতে পারছি না তো !
আসলেই কোন বিষয়টা উনি জানেন না ! ইতিহাস, ঐতিহাসিক গল্প,কবিতা, গান (ইংরেজি), গান (বাংলা), গৌতম বুদ্ধ, চিত্রকলা, জীবনানন্দ, দর্শন, ধর্ম, প্রবন্ধ/নিবন্ধ, বই পরিচিতি, বাংলা: ইতিহাস ও ঐতিহ্য, বিদেশি ভাষার, কবি ও কবিতা, বিবিধ, ব্ল্যাক, মরমীবাদ, মিথ, যন্ত্রসংগীত, রবীন্দ্রনাথ, রাগ সংগীত, লালন, শব্দ, স্বপ্ন ও পরিকল্পনা এই সব গুলোতে তার সমান বিচরন ! আর গল্পের কথা তো বলবোই না । আমি যতদুর জানি এই বাংলা ব্লগে উনার মত মৌলিক গল্পকার আর একটাও খুজে পাওয়া যাবে না !
ইমন ভায়ের ভুতের আর রহস্য গল্প গুলো পড়ি আর মনে মনে ভাবি আচ্ছা এতো গল্পের প্লট মানুষের মাথায় আসে কেমন করে ? প্রতিদিন ঘুমানোর আগে ইমন ভাইয়ের একদুইটা ভুতের গল্প প্রিন্ট করে আমি শুয়ে শুয়ে পড়ি ! এটা যেন একটা অভ্যাস হয়ে গেছে ! প্রায় সব গুলো গল্পই আমার পড়া হয়ে গেছে ।

কদিন আগে আমি আমার ৩০০ তম পোষ্টে আমি আমার কজন প্রিয় ব্লগারের নাম লিখেছিলাম । যাদর লেখা আমি পড়ি, কমান্ট করি এটা নিয়ে ! সেই পোষ্টে ইমন ভাই প্রথম আমার পোষ্টে কমান্ট করে । সত্যি কথা বলতে কি আমি কখনও আশা করিনি উনার মত এককজন গুনি মানুষ আমার মত ব্লগারের পোষ্টে কমান্ট করবেন ! কিন্তু তিনি করেছেন ! আমার দেড় বছরের ব্লগ জীবনে আমি খুব কমই এমন আনন্দিত হয়েছিলাম !!



ইমন ভাই দোয়া করেছিলেন আমি যেন ৩০০০তম পোষ্ট দিতে পারি ! সত্যি এটা ছিল আমার জন্য একটা অন্যন্য আনন্দের ঘটনা !!

কিন্তু আজকে এটা কি হল ? যদিও মৃত্যুতে মানুষে কোন হাত নেই তবুও এটা মেনে নিতে বড় কষ্ট হচ্ছে ! বড় বেশি খারাপ লাগছে ! সকাল থেকে কিছু লেখার চেষ্টা করছিলাম কিন্তু একটা কিছুও লিখতে পারছি না ।

আমি জানি কেবল আমার না, আমার সাথে ব্লগের প্রায় সবাই যারা ইমন ভাইকে চেনেন তার লেখা কে চেনেন সবারই মন খারাপ !! এই শোকের ছায়া থাকবে আরো অনেক দিন !!
সত্যি কথা বলতে কি সামুতে জনপ্রিয়তা নিয়ে অনেক মতৈক্য থাকতে পারে কিন্তু ইমন ভাইয়ের ব্যাপারে সবাই বিনা বাক্যে একমত হবেন ! একমত হবেন যে উনার মত গুনি মানুষ আর কেউ নাই সামুতে !! আর হবেনও না !
সামুর ব্লগাররা ইমন ভাইকে কেমন ভালবাসতো তা নিচের পোষ্ট গুলো দেখলেই বোঝা যায় !

ইমন ভাই আপনি যেখানেই থাকুন না কেন সব সময় ভাল থাকবেন ! আমি জানি আপনি ভাল থাকবেন ! কারন এতো গুলো মানুষ যাকে ভালবাসে শ্রদ্ধা করে সে কখনই খারাপ থাকতে পারে না ! আমরা আপনাকে কোনদিন ভুলে যাবো যাবো না । চাইলেও ভুলে যেতে পারবো না !!
আসুন আমরা সবাই ইমন ভইয়ের আত্মার জন্য দোয়া করি !!

অন্যান্য ব্লগারদের লেখা ! চেষ্টা করবো আবডেট করার জন্য !!

01. রেজোওয়ানা

02. রেজওয়ান মাহবুব তানিম

03. মেহেদী হাসান মানিক

04. সাদা কালো এবং ধূসর

05. কৌশিক

06. জুহো.

07. মৌলিক মোহান্ত

08. বছরের প্রথম স্টিকি পোস্টটা কি এর চেয়ে আর খারাপ সংবাদ নিয়ে আসতে পারতো কখনো? যেখানেই থাকুন, ভাল থাকবেন ইমন ভাই।-joos

09. ইমনভাই আর আসবেন না কিন্তু তিনি বেঁচে থাকবেন অগুনিত পাঠক , ব্লগারদের মনে-আদিম পুরুষ

10. ইমন ভাইর জীবন বৃত্তান্ত ষ্টিকি করা হোক-শের শায়রী

11. ইমন ভাই - আমরা আপনাকে কখনো ভুলবো না, ভুলে যাওয়া সম্ভবও নয় !-অপরিনীতা

12. হোমপেজে ইমন জুবায়ের ভাইয়ের ছবি দিয়ে আমরা তাকে শ্রদ্ধা জানাতে পারি,ব্লগ মডারেটরদের প্রতি অনুরোধ রইলো- তৌফিকতুহিন

13. আপনাকে খুব বেশি মনে পড়বে ইমন যুবায়ের-তৌফিক জোয়ার্দার

14. চলে যাওয়া মানে...-জুনাইদ কবীর তন্ময়

15. বাংলা ব্লগের একজন হুমায়ূন আহমেদ ছিলেন ব্লগার ইমন জুবায়ের ভাই -অপূর্ন

16. চলে গেলেই বুঝতে পারি, এসেছিলে তুমি... -হাবিবুর রহমান তারেক

17. ইমন মাঝির তিন তক্তার নৌকা আমার ভরসা, আমাদের ভরসা -পারভেজ আলম

18. সামুর প্রতি একটু অনুরোধ -নেক্সাস

19. ইমন জুবায়ের: থাকো হে গল্প -রৌদ্রনীল আহমেদ

20. আমার ইমন জুবায়ের ভাইয়া -শায়মা

21. ইমন জুবায়ের ভাইয়ের প্রয়ানে শোকাহত-দিকভ্রান্ত*পথিক

22. বিশ্বাসই হচ্ছে না যে, ভাই আমাদের মাঝে আর নেই। তাঁর এ অসময় প্রস্থানে বাঙ্গালী জাতি যেন একটি রত্ন হারালো- ইখতামিন

23. ইমন জুবায়ের : শেষ দেখা-অণৃণ্য

24. শেষ দেখা-ইমন জুবায়েরঃ জানাজা শেষে তোলা ভিডিও -সুনীল সমুদ্র

25. তিনি তার সৃষ্টির মাধ্যমে বেঁচে থাকবেন বাংলা ব্লগার ও পাঠকের মাঝে-লক্ষ্যহীন

26. চির শান্তিতে থাকুন ব্লগার ইমন ভাই, সবাই দোয়া করবেন তাঁর জন্য....-কান্ডারী অথর্ব

27. ইমন জুবায়ের ভাইয়ের অকাল প্রয়াণে তার সম্পর্কে অনুভূতির একটি সংকলন-মোঃ সাইফুল ইসলাম সজীব

28. অন্ত্যজ বাঙালী, আতরাফ মুসলমান ...একজন ইমন জুবায়ের ভাই- এস.বি.আলী

29. !!!আজ অথবা কাল বা পরশু আমরাও আসছি ইমন জুবায়ের ভাই!!! -এস বাসার

30. জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/ ...।জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন- ভুদাই আমি

31. ব্লগার ইমন জুবায়ের, আপনি যেখানেই থাকেন, ভাল থাকেন-বেবিফেস

32. ইমন; আলসেমী অনেক হল, এবার উঠুন- অন্যমনস্ক শরৎ

33. 'ইমন ভাই আপনাকে একটু ছুঁয়ে গেলাম' -কৌশিক

34. ইমন ভাই, আমার প্রশ্নগুলোর উত্তর না দিয়ে আপনি চলে যেতে পারেন না -বায়স

35. নাগরিক এক বাউলের মহাপ্রয়াণ। বিদায়, ইমন জুবায়ের। আমরা আপনার পায়ের ছাপ ধরে এগিয়ে যাব, আবার একদিন দেখা হবে- নিশাচর ভবঘুরে

36. ইমন জুবায়েরের জন্য আমরা কী করতে পারি? -মাইনাস এইটিন_পন্ডিত

37. এক জন ইমন ভাইয়ের জন্য....... -হারানো ওয়াছিম

38. ইমন জুবাইয়েরের অদৃশ্য ভালবাসায় শিক্ত আজ ব্লগ সমাজ -মাহমুদুল হাসান কায়রো

39. ব্লগার ইমন জুবায়ের কে আমার ভালো লাগত না-দেশী মামা

40. ইমন ভাই আমি ইয়েন বলছি......-রাতের বাংলা

41. মৃত্যুর ঘ্রাণ - উৎসর্গ - ব্লগার ইমন জুবায়ের -কান্ডারী অথর্ব

42. মানুষ বেঁচে থাকে তার কর্মে, বয়সে নয়- প্রয়াত ব্লগার ইমন জুবায়ের তাঁকে স্মরণ করছি, ফটো ব্লগ -শাকিলা জান্নাত

43. ইমনের স্মৃতির উদ্দেশ্যে -গেন্দু মিয়া

44. এক আধুনিক কলম যাদুকরের অকাল প্রস্থান ----ইমন যুবায়ের এর জন্য শোক গাথা -আহমেদ চঞ্চল

45. হে ঋষি , মরমী, ইমন জুবায়ের ! আজ আমরাই বাউল, অচেনা নদী , শূণ্যতার ভিটেয় দাঁড়িয়ে গুনছি আপনার জ্যোতির্ময় ঘুম ! -প্লিওসিন অথবা গ্লসিয়ার

46. ইমন জুবায়ের: এমন শ্রদ্ধা আদায় করতে পারে কয়জন? -সাইফ সামির

47. বিদায়, হে পৃথিবী-শাশ্বত স্বপন

48. হারিয়ে যাওয়া প্রিয় মানুষ, প্রিয় ব্লগার ইমন জুবায়ের -স্বপ্নঝড়

49. সামহোয়ারইনব্লগে "ইমন জুবায়ের সম্মাননার" প্রবর্তন করার সিদ্ধান্ত নেয়া হোক -অনিক আহসান

50. 'সত্যসন্ধ, নির্লিপ্ত আর একা' - একজনের জন্য অভিমান! -মাসুদুল হক

51. ইমন জুবায়ের স্কলারশীপ প্রবর্তনের জন্য ব্লগাররা এক হোন -সূর্য

52. ইমন জুবায়ের ভাইকে যে কারণে সারা জীবন মনে রাখব! -বাংলাদেশ জিন্দাবাদ

53. যেতে নাহি দিব তবু যে চলে যায় -আতাউররহমান১২০০৭

54. ঘুমান ইমন জুবায়ের -শাহরিয়ার এম

55. এবারের অপর বাস্তব উৎসর্গ করা হচ্ছে আমাদের প্রিয় ব্লগার ইমন জুবায়ের কে। অপর বাস্তব-এ উনার লেখা নির্বাচনে সহব্লগারদের কাছে সাহায্য চাইছি -আরজুপনি

56. সকল ব্লগার বন্ধুদের প্রতি অনুরোধ ( আশা করি সবাই রাখবেন) সাময়িক -নেক্সাস

57. ইমন জুবায়ের এক ব্লগ কিংবদন্তীর নাম! -এস এইচ খান

58. ইমন যুবারের যিনি আজ দূর আকাশের তারা -পরিবেশ বন্ধু

59. ইমন জুবায়ের এর মৃত্যুতে প্রথম আলো সহ অন্য মেইন্সস্ট্রিম নিউযপেপার এর নীরবতা-ম্যঙ্গোপিপল

6০. আমাদের জাগিয়ে রেখে মানুষটা ঘুমিয়ে গেছেন -নাজমুস সাকিব পাখি

61. কিংবদন্তীর ব্লগার - ইমন জুবায়ের - বিশ্লেষণ করেছিলেন লালন এর গান ( আমার ভালোলাগা তার একটি পোষ্ট ) -সঞ্জয় নিপু

62. জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন........ ইমন জুবায়ের ভাই -জেনন

63. ইমন যোবায়ের ভাই আমি কি করবো -নাযীর আহমদ

64. তুমি শান্তিতে ঘুমাও ব্লগের জাদুকর।" # ইমন ভাইয়ের পায়ে রাখছি আমার শ্রদ্ধাঞ্জলি । আর সামুর কাছে অনুরোধ -দিকভ্রান্ত*পথিক

65. ইমন জুবায়ের ভাই এবং একটি ইচ্ছা -রাগ ইমন

66. ২০১২ সালে প্রকাশিত সকল গল্প : শ্রদ্ধেয় ইমন জুবায়ের-মাক্স

67. ইমন জুবায়ের -রাসেল হোসেন

68. তোমার অপেক্ষায় -আবু মান্নাফ খান

69. ব্লগার ইমন জুবায়ের এর শেষ পোস্ট ও কমেন্ট: আপনার কোনটি????? -নূরুল হুদা (শান্ত)

70. শ্রদ্ধাঞ্জলি ( ইমন জুবায়ের ভাইকে উৎসর্গ করে) -লাবনী আক্তার

71. ব্লগার ইমন জুবায়ের, এভাবে স্ট্যাটাস দিতে চাইনি আমি -আহমাদ জাদীদ

72. ইমন জুবায়েরঃ সামু’র হুমায়ুন আহামেদ – I Miss You, SAMU Miss You. তোমাকে স্মরণ করছি। তোমার ব্লগ থেকে নির্বাচিত কয়েকটি লেখা দিয়ে তোমাকে স্মরণ করছি -আশরাফ মাহমুদ মুন্না

73. অশরীরি থেকে অশরীরি হয়ে গেলে -মুনসী১৬১২

74. ব্লগার ইমন জুবায়ের : আপনার "চলে যাওয়া মানে প্রস্থান নয়।" -টিপু

75. ইমন ভাই, কেমন আছেন? -আকাশ অম্বর

76. ইমন জুবায়েরঃ একজন অমর গীতিকার-এর বাংলা গানের সিনক্রোনাইজড লিরিকস এখন ইন্টারনেটে -সুনীল সমুদ্র

77. অগ্রজ স্মরণে..আমার হলো শুরু তোমার হলো সারা -সেলিম আনোয়ার

78. ইমন যুবায়ের এর স্মৃতি স্মরণ সভা কোথায় , কিভাবে সফল হবে মুক্ত মতামত চাই -পরিবেশ বন্ধু

79. ইমনভাই! -দীপান্বিতা

80. ব্লগার ইমন জুবায়ের : আপনার "চলে যাওয়া মানে প্রস্থান নয়।" - টিপু
সর্বশেষ এডিট : ৩০ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৯
১৩টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×