somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বর্ষপূর্তি পোষ্ট : আজকে আমার সামুতে ২ বছর পূর্ণ হল..........

২২ শে আগস্ট, ২০১২ রাত ৯:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজকে হঠাৎ করে দেখি আমার ২ বছর পূর্ণ হয়েছে। ভাবতেই ভাল লাগছে। তবে একটা জিনিস ভেবে খারাপ লাগছে যে, আমি এখনও ব্লগিং করা শিখলাম না। ২বছর ধরে যাদের কাছে থেকে ব্লগিং শিখছি –তাদের নিয়ে হালকা-পাতলা কিছু বলি…………..

আরিয়ানা
উনার মাধ্যমে সামুতে আগমন। না কোন ব্যক্তিগত পরিচয়ে নয়, উনার ভ্রমণ কাহিনীর পোষ্টের মাধ্যমে সামুর খোঁজ পাই। এক বড় ভাই আমাদের একটা ভ্রমণ নিয়ে আমাকে ভ্রমণ কাহিনী নিয়ে লিখতে বললেন, ভ্রমণ বিষয়ক পোষ্টের জন্য নেটে সার্চ দিলাম, উনার পোষ্ট পেলাম। উনার পোষ্ট পড়ে এতটা মুগ্ধ হলাম মনে হল যেন আমি সত্যি সত্যি বিদেশ থেকে ঘুরে আসছি।উনার পোষ্ট পড়লে মনে হবে আপনি এই মাত্র বিদেশ থেকে ঘুরে আসলেন।
ইমন জুবায়ের :
উনার প্রত্যেকটা পোষ্ট প্রিয়তে রাখার মত। তাই সিদ্ধান্ত নিয়েছি, উনাকেই প্রিয়তে রেখে দিই।

উদাসী স্বপ্ন:
ব্লগের দুলাভাই। উনার পোষ্ট মানে অন্য কিছু। উনার পোষ্ট আমি খুব মন দিয়ে পড়ি। উনার বিজ্ঞান বিষয়ক লেখাগুলোর উপস্থাপন এতটাই সুন্দর যে, একবার পড়লেই মনে থাকে, আবার উনার লেখা বার বার পড়তে ইচ্ছা করে। নতুন কোন বিষয়ে তিনি স্বচ্ছ ধারণা দিতে পারেন।

রমিত :
আরেক জন প্রিয় ব্লগার। উনার বিজ্ঞান বিষয়ক পোষ্ট পড়তে খুব ভাল লাগে। উনার কাছে একটাই প্রত্যাশা তিনি নিয়মিত আমাদের এই ধরনের পোষ্ট দিয়ে যাবেন।

কাউসার রুশো:
বহু প্রতিভার অধিকারী, খুব মজার মানুষ। এখনও ক্যাম্পাসে উনাকে নিয়ে
আলোচনা হয়, আমরা তাকে খুব মিস করি। ব্লগে তিনি সাধারণত মুভি বিষয়ক আর ভ্রমণ বিষয়ক পোষ্ট দেন।কিন্তু উনার বাকি প্রতিভা থেকে তিনি আমাদের বঞ্চিত করেছেন। এটা উনি মোটেই ঠিক করছেন না।

পাকাচুল:
আমার পচ্ছন্দের একজন ব্লগার। উনার লেখা মানে অন্য কিছু। উনার পোষ্টে গিয়ে আলোচনা করতে খুব ভাল লাগে।


শাহেদ খান: আমাদের বড় ভাই- প্রিয় কবি, অসাধারণ সব কবিতা। উনার কবিতা বার বার পড়তে ইচ্ছা করে। উনার কবিতা মানে হৃদয়ে অন্যরকম ছোঁয়া।

আশরাফুল ইসলাম দূর্জয়:
আমার প্রিয় একজন কবি। মাঝে মাঝে উনার বিদ্রোহী কবিতা গুলো রক্তে আগুণ জালানোর মত কাজ করে।মাঝে মাঝে ভাবি ভাই এর কবিতা কপি-পেষ্ট মেরে নিজের নামে চালিয়ে দিব কিনা।
নষ্ট কবি: Click This Link ব্লগে যখন কবিতা পড়তাম, উনার কবিতাগুলো পড়তে বেশ ভাল লাগতো । উনি আর ব্লগে আসেন না। উনাকে খুব মিস করি।

সায়েম মুন:
কবি ভাই। খুব খুব সুন্দর কবিতা লিখেন। মন খারাপ হলে উনার কবিতা পড়ি।

ভিয়েনাস: কবি ভাই।খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন।
সকাল রয়: আমার আরেক জন্য পচ্ছন্দের কবি।
মুনসী১৬১২:
আরেক জন প্রিয় কবি।
নীলঞ্জন: আমার দেশী দুলাভাই। ভাল কবিতা লিখেন।
রেজওয়ান মাহবুব তানিম: উনি সুন্দর কবিতা লিখেন।
ডা.সুরাইয়া হেলেন:
আরেকজন প্রিয় কবি।
শহিদুল ইসলাম:
আমার পচ্ছন্দের কবি। উনার কাছে মনে কবিতার খনি আছে। সন্ধান পাই না।
আরও যাদের কবিতা ভাল লাগে-
হানিফ রাশেদীন :
জুন:
যাযাবর৮১ :
মাধব:
ইসরা০০৭ :
জ্যোস্নার ফুল:
জোবায়ের নিয়ন:
আলাউদ্দিন আহমেদ সরকার :
Click This Link target='_blank' >আরমানউজ্জামান:

শিশিরের বিন্দু:
অন্তি:
হাবীব কাইউম
রিফাত হোসেন:
উনার চিকিৎসা বিষয়ক পোষ্টে আমি অনেক কিছু জানতে পেরেছি-এই জন্য রিফাত ভাইকে অনেক ধন্যবাদ। আশা করি, তিনি আরও এই বিষয়ে নতুন নতুন পোষ্ট দিবেন।
েমা আশরাফুল আলম:
উনি চিকিৎসা বিষয়ে খুব আগ্রহী। যে কোন রোগের ব্যাপারে উনার কাছে পরামর্শ নিতে পারেন।
নাফিজ মুনতাসির:
যদিও আমার মুভি রিভিউ পোষ্ট খুব একটা ভাল লাগত না। কিন্তু উনার রিভিউ গুলোর উপস্থাপন এতটাই সুন্দর, উনার পোষ্ট পড়লেই মনে হবে, এখনই দেখে ফেলি মুভিটি। উনার রিভিউ পড়তে পড়তে, মুভি রিভিউ পোষ্ট পড়তে এখন খুব খুব ভাল লাগে।
হাসান যোবায়ের:
বস- এক কথায় বস। উনার টেকি পোষ্ট মানে নতুন কিছু জানতে যাচ্ছি। উনার কাছে আরও বেশি বেশি টেকি পোষ্ট প্রত্যাশা করি। আশা করি , তিনি আমাদের নিরাশ করবেন না।
দেশী পোলা:
প্রিয় একজন ব্লগার। উনাকে খুব মিস করি। আশা করি, উনাকে খুব শীঘ্রই আমাদের মাঝে ফিরে পাব।
ফারজুল আরেফিন:
উৎসাহ দাতা। উনার পোষ্ট ভিন্নতার ছোঁয়া আছে।
শিপু ভাই:
আমাদের ব্লগফিল্মের জনক এবং খুব প্রিয় একজন ব্লগার। খুব মিশুক প্রকৃতির মানুষ। সহজে মানুষকে আপন করার শক্তি উনার প্রখর। এক কথায় অত্যন্ত ভালো একজন মানুষ।
নাফিস ইফতেখার:
উনার পোষ্ট খুব একটা পড়া হয় নি, তবে আমার বন্ধুরা উনার খুব ভক্ত।বন্ধুদের মাঝে ব্লগ নিয়ে আলোচনা করলে উনার নাম চলে আসে।উনার নাম শুনতে শুনতে একদিন ব্লগে এসে উনাকে খুঁজলাম, তারপর উনাকে অনুসরণ করতে লাগলাম।
ত্রিশোনকু:
উনার প্রোপিক দেখলে গুরুগম্ভীর ব্যক্তি মনে হয়, উনার লেখা আমার ভাল লাগে।
বড় বিলাই:
উনার পোষ্ট মানেই ছোটবেলায় ফিরে যাওয়া। উনার প্রায় পোষ্টে ছোটবেলায় ফিরে গেছি, বর্তমানে আসতে ইচ্ছা করে না। ছোটবেলায় ফিরে যেতে চান- কোন মেশিন লাগবেনা, বড় বিলাই এর পোষ্টই যথেষ্ঠ।

ইশতিয়াক আহমেদ চয়ন:
চয়ন ভাই আমার খুব প্রিয় একজন রম্য লেখক। ব্লগার হিসেবে দুর্দান্ত। সামুতে তিনি আমাকে লেখার জন্য অনেক অনুপ্রেরণা উৎসাহ দিয়েছেন।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই :
সামুতে আরেকজন প্রিয় মানুষ। ব্লগে তিনি আমাকে অনেক উৎসাহ যুগিয়েছেন। উনার প্রত্যেকটাই লেখাই দারুণ। বিশেষ করে উনার কবিতা আমার ভাল লাগে।

নীল-দর্পণ:
রান্না বিষয়ক পোষ্টের জন্য সেরাদের একজন। যে কেউ রান্না বিষয়ক সাহায্যের জন্য উনার সাহায্য নিতে পারেন। আমি দেশের প্রধানমন্ত্রী হলে উনাকে রান্না বিষয়ক মন্ত্রী বানাতাম।

সুমাইয়া ইসলাম সুমি:
ভাল রাধুনী। তবে ইদানিং উনার রেসিপি পাচ্ছিনা। নতুন নতুন রান্না শিখতে পারছিনা।

সালমাহ্যাপী:
কবিতা- গল্প –রেসিপি সব জায়গায় আপুর পদাচরণ রয়েছে।


হাসান মাহবুব:
আমার প্রিয়- সামুর প্রিয় এবং সবার প্রিয় গল্পকার।

তারাভরা_রাত:
আমার যুক্তিবাদী বন্ধু। খুব ভাল একটা পোলা। ব্যস্ততার কারণে, ওর সুন্দর সুন্দর লেখা থেকে আমরা সামুর ব্লগার বঞ্চিত হচ্ছে।

মাহী ফ্লোরা:
আমাদের ব্লগের প্রিয় কবি আপু, উনার ছোট গল্প গুলো অসাধারণ। গত বছর বইমেলাতে উনার লেখা বই বেরিয়েছে। আশা করি আগামি বই মেলাতেও উনার বই বের হবে।

সাবরিনা সিরাজী তিতির :
আপুর কবিতা আমার খুব ভাল লাগে। তিনি তার প্রতিটা কবিতার মাঝে সব কছিু দখল করতে চান। আজকের কবিতায় যদি সাগর দখল করেন, তাহলে পরের দিন আকাশ দখল করেন। আমাদের জন্য কিছু রাখেন না। সবকিছুতেই আমার আমার করেন। আপুর কবিতা আবৃত্তি খুব চমৎকার। আশা করি, আপু তার প্রত্যেকটা কবিতার পোষ্টে আমাদের আবৃত্তি করে শুনাবেন।
প্লিওসিন অথবা গ্লসিয়ার:
উনার হৃদয় ছোঁয়া কবিতার আমি ভক্ত।বিশেষ করে শেষের লাইনগুলোতে চমৎকার সমাপ্তি দেন। শুধু কি কবিতা, সাথে তিনি গানও লিখেন।আশা করি, শীঘ্রই উনার লেখা গান আমরা শুনতে পাবো।

নোমান নমি:
আমার প্রিয় রম্য লেখক। উনার লেখা যে কোথায় থেকে আসে- লেখার খনি কোথায় এটা গোপনে গোপনে জানতে চাই। চমৎকার লেখার উপস্থাপন।

কাজী ফাতেমা:
অসাধারণ যত ছবির পোষ্ট উনার কাছেই পাবেন। কোথায় থেকে যে তিনি অসাধারণ সব ছবি পান- আশ্চর্য হয়ে সেসব শুধু দেখতে হয়।

sushama: অনেক মজার মজার কথা লিখেন। কয়েকটা সিরিজ যেমন টিউশনি পর্ব , ডেইলি প্যাসেঞ্জার।

এস এম ফারুক হোসেন:
সচেতনতা মূলক পোষ্ট দেন। অসম্ভব ভাল লাগে উনার লেখাগুলো পড়তে।

পাপতাড়ুয়া:
আমাদের বড় ভাই- আরেক জন পচ্ছন্দের কবি। ইদানিং অন্য ব্লগে উনার লেখা দেখতে পাই, কিন্তু সামুতে পাইনা।

বেঈমান আমিঃ
ব্লগে আমার খুব প্রিয় একজন মানুষ। সামু ব্লগে সবচেয়ে বেশি উনিই এক্টিভ থাকেন। উনার মন্তব্য গুলো চমৎকার লাগে। মানুষ হিসেবে তুলনাহীন।

ঘুমন্ত আমি:
আমাকে উৎসাহ দিয়েছেন। উনার প্রায় লেখা ভাল লাগে। নামে ঘুমন্ত হলে হবে কি, উনার পোষ্ট পড়লে আমাদের জাগ্রত করে দিবে।

গাধা মানব:
নামে গাধা হলে হবে-পোষ্টগুলো চমৎকার।

ইকরাম উল্যাহ:
মাথায় চরম বুদ্ধি রাখেন । সত্য বলতে দ্বিধা করেন না। হঠাৎ হঠাৎ এমন সব পোষ্ট দেন- ভাবি যে আমার মাথায় এই সব আইডিয়া আসেনা কেন?


ত্রাতুল:
ভাই এর লেখা এখন মিস করি। উনার লেখাগুলি নিয়মিত পাই না।
জাতির নানা:
সবার প্রিয় নানা ভাই। উনার মন্তব্য গুলো সেইরকম। উনি অনেক মজার মানুষ। কথা বলার ভঙিমাটা আমার কাছে অসাধারণ লাগে।
চেয়ারম্যান০০৭:
গম চুর, টিন চুর চেয়ারম্যান। আমার প্রিয় মানুষদের একজন। কারো যদি মন খুব খারাপ থাকে, তাহলে আমি তাকে চেয়ারম্যানের পোষ্ট পড়ার জন্য বলব। উনার পোষ্টের প্রতিটি কথায় দম ফাটানো হাসি। আমাদের সবার জীবনে অনেক মজার ঘটনা আছে। আমরা যদি লিখি, তবে সেটা রাত ৮টার সংবাদের মত হয়ে যায়। কিন্তু চেয়ারম্যান অতি সামান্য ঘটনাকেও অসাধারণভাবে আমাদের কাছে তুলে ধরেন। ব্লগারদের হাসানোর জন্য চেয়ারম্যানকে স্যালুট।

শায়মা:
শায়মা আপুকে নিয়ে আর কি বলব। সবার প্রিয় একজন ব্লগার। বহু প্রতিভার অধিকারিনী। যদি প্রতিভা চুরির করার উপায় থাকতো, উনার কিছু প্রতিভা চুরি করে নিয়ে আসতাম। উনার মন্তব্য যে কোন ব্লগারকে ব্লগিং করার জন্য প্রেরণা আর উৎসাহ যোগায়।




আরো যাদের লেখা ভাল লাগে----


শামসীর
অন্যমনস্ক শরৎ:
লেখাজোকা শামীম
পলাশমিঞা

নীলাঞ্জনানীলা
মোঃমোজাম হক

রেজোওয়ানা

চাটিকিয়াং রুমান
উম্মে মারিয়াম
রায়হান কবীর
দীপান্বিতা
কালীদাস
তিথির অনুভূতি
তামান্না তাম্মি
আমি তুমি আমরা
মাহবু১৫৪
শোশমিতা
রুদ্রাক্ষী
ফারা তন্বী:
মামুন হতভাগা
শিশিরের শব্দ
হিবিজিবি

আবদুল্লাহ্ আল্ মামুন
জেমস বন্ড


ব্লগে যেমন অনেক প্রিয় মানুষ আছে, তেমনি শত্রুও আছে।
সেই শত্রুটি sumon3d

আরও অনেক ব্লগার আছেন- সময় যাদের নাম উল্লেখ করা হয় নি।


বিশেষ কৃতজ্ঞতা স্বীকার: জানা আপা - এবং জানের জান মডু
আমার রুমমেটকে ধন্যবাদ- তার কারণে আমি সামুতে নিয়মিত।

সামু নিয়ে যদি বলতে চাই, তবে বলব- সামু আমার আরেকটা বাড়ির মত , আর এই সামু আমাকে একটা পরিচয় দিয়েছে যে, আমি একজন ব্লগার, যদিও ব্লগিংটা এখনও শিখছি। আজ পর্যন্ত ভাল কোন পোষ্ট লিখতে পারলাম না। যা লিখি- পড়ে মনে হয়, কি ফালতু লেখা লিখছি? কেউ যখন বলে ভাল লাগল. তখন আমার নিজের পোষ্ট নিজেই পড়ি, ভাবি কোন লাইনটার জন্য ভাল বলল?
বাস্তবে বেশির ভাগ সময় আমি একা চলাফেরা করি, কিন্তু ভাল লাগে না। কিন্তু সামুতে যখন আসলাম, অনেক আপনজন পেলাম। মনে হল এতদিন এই মানুষগুলি ছেড়ে কোথায় ছিলাম? অন্যান্য ব্লগেও অ্যাকাউন্ট আছে, কিন্তু সামুর মত না।
পরিশেষে বলতে চাই- বাংলা ব্লগ জগতে সামুই সেরা।



সর্বশেষ এডিট : ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৩
১৫০টি মন্তব্য ১৫০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×