somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

♣♣♣সামহোয়ারইনব্লগ বই পোস্ট সংকলণ । :) ( অমর একুশে বইমেলা ও ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারী)♣♣♣

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:৫০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বই নিয়ে ডিসেম্বরে একটি সংকলন পোস্ট দিয়েছিলাম। সহব্লগারদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়ে এবং অভিভাবক তুল্য ব্লগার আরজুপনি আপুর অাদেশে সংকলনটি নিয়মিত চালিয়ে যাবার মনস্থির করি। তারপর সংকলনের কাজ করতে গিয়ে লক্ষ্য করলাম সামহোয়ার ইন ব্লগে বই নিয়ে পোস্টের সংখ্যা খুবই কম। এ্ই প্রথম মনে হল মানুষ আ্স্তে আস্তে বই থেকে দূরে চলে যাচ্ছে এবং আগ্রহ হারাচ্ছে বই পড়ায়। তাই পোস্টের সংখ্যালগুতা এবং ব্যক্তিগত ব্যস্ততার জন্য জানুয়ারী মাসের সংকলনটি দেয়া সম্ভব হয়নি। তারপর থেকেই ভিতরে ভিতরে একটা তাড়না অনুভব করছিলাম সংকলনটা দ্রুত শেষ করার জন্য । তাই ব্যস্ততার মাঝেও একটু একটু সময় বের করে আস্তে আস্তে সংকলনটি দাড় করালাম। এবারের সংকলন পোস্টে যে সকল ব্লগারদের বই মেলায় প্রকাশিত হয়েছে তাদের পোস্টও সংকলনের যুক্ত করে দিলাম। যাতে সহব্লগারদের বইয়ের কিছুটা প্রচারণা হয়। আর এ পোস্টটি যদি সহব্লগারদের বই বিষয়ক পোস্ট দিতে একটুও উৎসাহিত করে তবে মনে করব সংকলনটি সার্থক।

আমার পোস্টটি শুরু করছি প্রথমেই কয়েকটি অসাধারণ পোস্ট দিয়ে যে পোস্টগুলো না দিলে এ সংকলনটি অসম্পূর্ণ থেকে যাবে।
প্রথমেই থাকছে আরজুপনি আপুর সামহোয়্যার ইন ব্লগারদের বই নিয়ে অসাধারণ স্টিকি পোস্টটি দিয়ে ♣ শততম পোস্ট ! !:#P অমর একুশে গ্রন্থমেলা ২০১৫'তে সামহোয়্যার ইন ব্লগারদের বই ♣ যে পোস্টটি ব্লগারদের বইয়ের একটা অসাধারণ প্রচারণাও। ধন্যবাদ আরজুপনি আপুকে সহযোগীতামূলক পোস্টটির জন্য।

আরজুপনি আপুর সাথে সাথে এরকম একটি পোস্ট প্রিয় ব্লগার সুমন কর দিয়েছেন ♠♠ অমর একুশে গ্রন্থমেলা ২০১৫'তে প্রকাশিতব্য সামহোয়্যার ইন ব্লগারদের বইসমূহ ♠♠

সামহোয়্যারইন ব্লগের অনেক ব্লগারেরই প্রকাশিত এক বা একাধিক বই রয়েছে আবার অনেকেই লিখেছেন অনেক কিন্তু বই আকারে প্রকাশের ভাবনা আসেনি বা কীভাবে বই প্রকাশ করবেন তা নিয়ে সঠিক কোন পরিকল্পনা গ্রহণ করতে পারেন নি। যারা লিখছেন কিন্তু এখনও বই আকারে নিজের লেখা প্রকাশিত হয়নি তাদের জন্যে বই প্রকাশের আদ্যোপান্ত নিয়ে সহায়ক দুইটি অসাধারণ পোস্ট

নবীন লেখকলেখিকাদের জন্য :: কীভাবে বই বের করবেন : সোনাবীজ; অথবা ধুলোবালিছাই
♣বই প্রকাশের আদ্যোপান্ত♣ : আরজুপনি

আর এখান থেকে শুরু মুল সংকলন। পোস্টের লিংক এলোমেলোভাবে দেয়া। যদি কোন পোস্ট বাদ পড়ে তাহলে দয়া করে লিংক দিয়ে সাহায্য করবেন। আমি সাথে সাথে আপডেট করে দিব।

ড. ফিলিপসের বই "সভ্যতার সংকট" আগামীকাল থেকেই পাবেন একুশে বইমেলায় ইনশা আল্লাহ। (আলীগড় লাইব্রেরী দোকান নং ৪৭) আশালিনা আকীফাহ্‌
মায়ানগরীর বৃষ্টিকথন রনক জামান
বই রিভিউ - কেরী সাহেবের মুন্সী গোঁফওয়ালা
যখন নির্যাতনের শিকার কিশোরী-বালিকা লুবনা ইয়াসমিন
পিন্টু রহমান-এর গল্পগ্রন্থ: পরাণপাখি পিন্টু রহমান (গল্পকার)
একুশের বইমেলায় পাওয়া যাচ্ছে আমার দুটি কাব্যগ্রন্থ ফকির ইলিয়াস
বন্ধু পরিবহনের রুট এবার একুশে বইমেলা :) রোকন রাইয়ান
বুক রিভিউ: শুদ্র দ্য গংরিড মোস্তাফিজ ফরায়েজী জেরী
ইসলামী দুনিয়ার বিকাশ পর্ব ; মূল : অ্যালবার্ট হাউরানি শানজিদ অর্ণব
বই মেলায় গিয়ে আপনি কোন ধরণের বইটি কিনবেন? ফয়সল সাইফ
সাতটা হাবা হাতি > নুতন বই বই মেলায় সামির কবির
আলোঘর প্রকাশনার বই সমুহ একুশে বই মেলায় সামির কবির
বুক রিভিউঃ হৃদয়পুরে দেশান্তরী মোঃ সাইফুল ইসলাম সজীব
আলোর আসর সংকলন সামির কবির
রেইনহোল্ড মেসনারের অক্সিজেন বিহীন এভারেষ্ট আরোহণের কাহিনী : ৩য় পর্ব (অল ফোরটিন এইট থাউজেনডারস থেকে অনুবাদ ) রাতুলবিডি৪
রেইনহোল্ড মেসনারের অক্সিজেন বিহীন এভারেষ্ট আরোহণের কাহিনী : ২য় পর্ব (অল ফোরটিন এইট থাউজেনডারস থেকে অনুবাদ )
অক্সিজেন বিহীন এভারেষ্ট আরোহণে 'বিশ্বের প্রথম অভিযান' : রেইনহোল্ড মেসনারের কাহিনী : (অল ফোরটিন এইট থাউজেনডারস" থেকে অনুবাদ : ) রাতুলবিডি৪
বইমেলায় ‌প্রেমের জখম প্রেমেই সারে' একলাহুতুম
যে বইটি খুলতে যাচ্ছেন আপনি এখনই ..... বইব্লগ ( ছবিব্লগ নয় ) আহমেদ জী এস
বসন্ত শুরু...একটি বইয়ের বিজ্ঞাপন টোকন ঠাকুর
ফাঁদ ও সমতলের গল্প এবং আমরা ক’জন ডি মুন
এক রঙ্গা এক ঘুড়ি প্রকাশিত বই এর মোড়ক উন্মোচন আয়োজন! নীলসাধু
বই রিভিউঃ টেনিদা সমগ্র আধখানা চাঁদ
বই রিভিউঃ লেখক –তারাশংকর বন্দ্যোপাধ্যায় এর উপন্যাস "সপ্তপদী" নাজমুল হাসান মজুমদার
আমার নতুন বই জাহেদ মোতালেব
কবির তখন সওদাগরি মন ... এবারের বইমেলায় আমার বই নস্টালজিক
কালপুরুষঃ বাংলা কবিতার একনিষ্ঠ তরুণসাধক ফাতিন আরফি
সংক্ষেপিত বই রিভিউ - আমার আমি গোঁফওয়ালা
টাকা-পয়সা, সোনা-চাঁদি কিছুই চাই না, আমার বইটিতে শুধু আপনাদের একটা অমূল্য অটোগ্রাফ চাই সোনাবীজ; অথবা ধুলোবালিছাই
এবারের বইমেলায় আমার প্রথম উপন্যাস অবেলা জন রাসেল
বইটি এখন মেলাতে মহান অতন্দ্র
কাহিনী সংক্ষেপ: তোরসা। তানজীনা
মোড়ক উন্মোচিত হলো একুয়া রেজিয়ার "এই শহরে মেঘেরা একা" সাজিদ ঢাকা
আমার প্রথম বই নাজিয়া ফেরদৌস
১। রাজকন্যা সিলসিলা ২।রক্তচোষা ভ্যাম্পায়ার চিকো (ছোট গল্প) নাসরীন রহমান
বড়দের রহস্যপোন্যাস- গায়ে গায়ে জ্বর সালাহ্ উদ্দিন শুভ্র
আমার প্রানের মেলা-২০১৫ রোদেলা
আমার আনন্দরাজ্যে, প্রিয় পাঠক, আপনাকে নিমন্ত্রণ : সাগর রহমান
অমর একুশে গ্রন্থমেলা ২০১৫ ও আমি : হাবিবুর রহমান জুয়েল
আফ্রিকার দুই লেখকের দুটি সেরা উপন্যাস : মুজিব রহমান
আমার প্রকাশিত প্রথম বই এবারের মহান একুশে বইমেলায়। : আমার বাংলাদেশ স্বাধীন
একটা গাঢ় সবুজ বনস্পতি (আমার প্রথম কবিতার বই) : এক দুর্বাশা
রুশ সাহিত্য অনুবাদ সংগ্রহ ( সপ্তম পর্ব) : জালিস মাহমুদ
নক্সী কাঁথায় জসীম উদ্দীন নাজিয়া ফেরদৌস
এবার বই মেলায় আমার বই : মো: খালিদ ওমর
বই রিভিউঃ হুমায়ূন আহমেদের দিনের শেষে : আধখানা চাঁদ
ডিজিটালি প্রকাশ হল বাংলা বই : মুশতাহির কল্পবাবু
ওভারকোট : মামুন ইসলাম
একুশে বই মেলায় আমার নতুন বই "অপহৃত নিরু" : ড. মোস্তাফিজুর রহমান
বুক রিভিউ: ঐতিহ্যের ধামাইল গান : ডি মুন
অতিপ্রাকৃত গল্প- দংশক : এজি মাহমুদ
কাফকা ক্লাব : মুরাদ-ইচছামানুষ
আমার ৩টি বই : মোজাফফর
একুশে বইমেলায় আমার বই : গেন্দু মিয়া
ওয়ালেটঃ মানবতা ও ভালোবাসার ছোঁয়ায় রচিত একটি হৃদয়স্পর্শী উপন্যাস : বিদ্রোহী বাঙালি
আমার গবেষণাগ্র্রন্থ। : অনুপম অনুষঙ্গ
আমার আনন্দরাজ্যে, প্রিয় পাঠক, আপনাকে নিমন্ত্রণ : সাগর রহমান
এই শহরে রাজহাঁস নিষিদ্ধ/ আমার প্রথম বই : কালপুরুষ পোয়েট্রি
'হুইসেলে বেদনা থাকুক'-- আমার প্রথম একক প্রচেষ্টা : মেহেদি আনডিফাইন্ড
“নৈঃশব্দ্যের রাত্রিদিন” : আনোয়ার কামাল
বইমেলায় আসছে ডিন কুন্টজের 'ইনটেনসিটি' : ভাঙ্গা ডানার পাখি
আমার প্রথম বই "মহাকালের প্রথম প্রহর" : সুপথকামী হাফিজ
আমার প্রকাশিত বই : নাসূেবষ্ট
উপন্যাস "অমিয়েত্রা" আসছে বইমেলায়! : নিথর শ্রাবণ শিহাব
বইমেলার নতুন বই :) : শহুরে কাউয়া
পাওয়া যাচ্ছে- 'গৃহীত গ্রাফগদ্য' : ফকির ইলিয়াস
অমর একুশে গ্রন্থমেলা - ২০১৫ তে আমার নতুন বই । : সুফিয়া
ব্রেকিং নিউজঃ একুশে বই মেলায় আসছে " ফাঁদ ও সমতলের গল্প" : প্রবাসী পাঠক
বিকল্পহীন রবীন্দ্রনাথ : রাজীব নুর
বইমেলায় আসছে "আমিরাতের পথে-ঘাটে'' : লুৎফুরমুকুল
এক ব্যতিক্রমী প্রয়াস - অণুগ্রন্থ সংকলন : মাসুম আহমদ১৪
আমার লেখা একটি বই প্রকাশ পেয়েছে : লুবনা ইয়াসমিন
কাব্যগ্রন্থ : স্বপ্নলোকের বাউণ্ডুলে : নুরুল্লাহ মাসুম
একুশে বইমেলায় আমার প্রকাশিত কবিতার বই *** মেঘ বালিকার দেশে ।। : পরিবেশ বন্ধু
বই কথন : রাজিব নুর
“নৈঃশব্দ্যের রাত্রিদিন” : আনোয়ার কামাল
বই প্রকাশ : মহান অতন্দ্র
ঘাতক (রিভিউ-২) : তাহসীনুল ইসলাম
সুকুমার রায় বন্দনা : আদনান আমিন
আর্থার গর্ডন পিম –এর রোমঞ্চকর অভিযাত্রা-১ , , , , ,১০ ১১ , ১২ ১৩ , ১৪ ১৫ ,১৬ ১৮ , ১৯
গুড আর্থ- পার্ল এস বাক (বই এর কথা) : হুমায়ুন হানিফ
বুদ্ধদেব গুহ (জঙ্গল,শিকার,প্রকৃতি ও প্রেম) : হাতপা
একটি অসাধারণ উপন্যাস এবং একটি চলচ্চিত্র : হাতপা
বইমেলা ২০১৫ উপলক্ষে বই প্রকাশ ব্লগার পারভেজ রানা
মুক্তিযুদ্ধের বই, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও মুক্তিযুদ্ধের কবিতারা : ব্লগার আমি ময়ুরাক্ষী
ইঞ্জিনিয়ারিং ই-বুক ডাউনলোড, পর্ব ৮: আজ থাকছে ইলেক্ট্রনিক্স এর উপর একটি বই । ব্লগার- আলোর নিশান

উৎসর্গ : সে সকল ভাষা শহীদদের যারা বাংলা ভাষার জন্য তাজা রক্তে রাজপথ রঞ্জিত করেছে। যাদের জন্য আমরা আজকে বাংলায় কথা বলতে,লিখতে ও মনের ভাব প্রকাশ করতে পারি, বিশ্বের বুকে বাংলা ভাষার জন্য মাথা উঁচু করে দাড়াতে পারি এবং সেইসব সহব্লগারদের যারা প্রতিনিয়ত আমাকে আন্তরিকতার সহিত অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন তাদেরকে। সবশেষে সামুর সাথে জড়িত সকলের সুস্থ্যতা ও শুভকামনা করে শেষ করছি

বি:দ্র: এই পোস্টের কিছু লিংকের জন্য আরজুপনি আপুর ♣ শততম পোস্ট ! !:#P অমর একুশে গ্রন্থমেলা ২০১৫'তে সামহোয়্যার ইন ব্লগারদের বই ♣ পোস্ট থেকে সাহায্য নেয়া হয়েছে।
সর্বশেষ এডিট : ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:০৭
২৮টি মন্তব্য ২৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×