somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামুতে পাওয়া কিছু মন ছুয়ে যাওয়া মন্তব্য ! (৫০০তম পোষ্ট)

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ব্লগের লেখার সব থেকে বড় সুবিধাটা হল আপনার লেখার ফিডব্যাক পাওয়া যায় সব থেকে সহজে এবং দ্রুত ! এবং এটাই মনে হয় একজন লেখকের সব থেকে গুরুত্বপুর্ণ, সব থেকে বড় প্রাপ্তি ! আপনি কিছু একটা লিখছেন অন্যেরা সেটা পড়ছে, পড়ে মন্তব্য করছে, কারো ভাল লাগছে আবার কারো ভাল লাগছে না, আমার কাছে মনে হয় এইটা যে কারো কাছে খুব বেশি গুরুত্বপুর্ণ !
আমার কাছেও আমার ব্লগে পাওয়া মন্তব্য গুলো সব থেকে গুরুত্বপুর্ণ ! বলা চলে আমার দুই বছরের সামুতে এই মন্তব্য গুলোই আমার সব থেকে বড় প্রাপ্তি !
ব্লগে পাওয়া প্রায় ১৮ হাজার মন্তব্যই আমার কাছে খুব পছন্দের । যদিও এর ভিতর অর্ধেক মন্তব্যই হল অন্যের মন্তব্যের জবাব তবুও বাকী নয় হাজারই বা কম কি ?
আমার হালকা টাইপের লেখা গুলো পড়ে মানুষ ৯ হাজারের মত মন্তব্য করেছে এটাই বা কম কি ?
কদিন থেকে এই মন্তব্য গুলোই দেখছিলাম । ৫০০ তম পোষ্ট টা দেওয়ার ইচ্ছা ছিল এই মন্তব্য গুলোর ভেতর থেকে সব থেকে পছন্দের মজার এবং মন ছুয়ে যাওয়া মন্তব্য গুলো নিয়ে ! তার মানে এই নয় যে বাকি গুলো আমার অপছন্দের । আগেই বলেছি আমার ব্লগে পাওয়া প্রতিটা মন্তব্যই আমার কাছে পাওয়া সব চেয়ে বড় প্রাপ্তি ! তবুও কিছু মন ছুয়ে যাওয়া মজার মন্তব্য থেকেই যায় ! সেগুলো নিয়েই এই পোষ্টা দেওয়ার চেষ্টা করেছি !
কিন্তু সব গুলো মন্তব্য নেওয়া সম্ভব হয় নি ! আসলে এতো পোষ্ট যে সব গুলো আমি ঠিক এক সাথে দেখে পেরে উঠতে পারি নি । সমস্যা নাই । প্রথম দিককার কিছু পোষ্ট নিয়ে এই পোষ্টা দিলাম আর বাকি গুলো নিয়ে পরের কোন পোষ্টে দিব !

আসুন দেখে নেওয়া যাক আমার গত দুই বছরে পাওয়া কিছু পছন্দের মন্তব্য, মন্তব্য কারী এবং সেই পোষ্টির লিংক !


প্রথম পোষ্টঃ তুমি


এবার দেখা যাক আমার পোষ্টের প্রথম কমান্ট কে করেছে
অণুজীব বলেছেন: :(
০৬ ই ডিসেম্বর, ২০১১ দুপুর ২:১৭

মনে হয় এই টাই আমার ব্লগে প্রথমে কমান্ট ! এটা ছিল আমার প্রথম পোষ্টে কমান্ট কিন্তু ঠিক একই সময় আর একটি কমান্ট দেখা যায় আমার দ্বিতীয় পোষ্টেও ঠিক একই সময় একটা কমান্ট দেখা যায়

অণুজীব বলেছেন: কিন্তু আমর অপেক্ষার শেষ এখনও হয় নি :(
০৬ ই ডিসেম্বর, ২০১১ দুপুর ২:১৭

এই পোষ্ট দেওয়ার আগ পর্যন্তও সর্বশেষ মন্তব্যটি
চটপট ক বলেছেন: ফিলিং হতাশ উইথ শিয়াল, বানর এবং ১৩৩ আদারস পিপল"
পিপোল??!!!
দারুন মজা পাইলাম
১২ই সেপ্টম্বর, ২০১৩ রাত ১২:৩৪


এবার সেই মজার মন্তব্য গুলো দেখা যাক ! এই পোষ্টিতে প্রথম দিককার মন্তব্য গুলো সংযুক্ত করা হয়েছে ! একটু লম্বা লিষ্ট ! একটু সময় নিয়ে দেখতে হবে ! সব গুলো এই এক পোষ্টে ঠিক আটতেছে না ! তাই কিছু মন্তব্য প্রথম কমান্টে স্থানান্তর করলাম !

০১. দি সুফি বলেছেন: ১২১ এ ফোন দেন। অনেক মানুষ পাবেন :-P :-P
কথা বলা দরকার? আপনি নিজেই তো আছেন! নিজের সবচেয়ে ভাল বন্ধুটির সাথেই কথা বলুন না আজ! হয়ত আরো কিছু দিন ;

০২. রুমানা ইসলাম হিমি বলেছেন: এমন একটা স্বপ্ন আমিও দেখতাম,ঝুম বৃষ্টি আর সমুদ্রের গর্জন।ফিরে আসুক সে... পূর্ণ হোক হাতে হাত রেখে হেঁটে যাওয়ার স্বপ্ন. . . শুভকামনা:-)
Click This Link

০৩. অদ্ভূত উটের পিঠে চলেছে স্বদেশ বলেছেন: চলবে? কিন্তু অপু কে ভুলেও তন্বীর কাছে যেন হার মানতে না হয়। This way or that way এরা সব সময় জিতবে তা হবে না। এরা যা চায় তাই পাবে তা হবে না। অপু রা এদের কে ছুড়ে মারতে শিখুক। না শিখালে আপনার কিন্তু খবর আছে লেখক সাহেব !
Click This Link

০৪. বটবৃক্ষ~ বলেছেন: ইশ! কি শখ মেয়েকে নিয়ে যাওয়ার!! কি দ্বায়িত্ববান ছেলে মাশাল্লাহ!!
Click This Link

০৫. রাফিকুল ইসলাম পাটোয়ারী বলেছেন: াম্বারটা জানি কত। জান ফোন করতে খুব ইচ্ছা করছে কিন্তু ফোনে যে ব্যালেন্স নাই।

০৬. আশিক মাসুম বলেছেন: ভাইরে ... এই আর্তনাদ টিয়াপাখিদের মন পর্যন্ত যায়না...... টিয়াপাখিদের ভালবাসা একটা অদ্ভুৎ অস্পষ্টতায় আচ্ছন্ন....। :( :(
Click This Link

০৭. একজন আরমান বলেছেন: আমাদের দেশে কারেন্ট গেলে তো ১ ঘণ্টার নীচে আসে না। সেই হিসেবে...... :P :P :P :`> :`> :`>
Click This Link

০৮. অদ্ভূত উটের পিঠে চলেছে স্বদেশ বলেছেন: আশা করি আপনি তার সাথে আজীবন জার্নি করে যাবেন। জীবনের জার্নি।
একটা মজার প্রশ্ন করি , আপনাকে যদি এমন একটা অপশন দেয়া হত যে আপনি আপনার গার্ল ফ্রেন্ড এর সাথে আজীবন ট্রেন জার্নি করবেন। টাকা পয়সা / অন্য জিনিস পাতি যা লাগবে দেয়া হবে। পুরা জার্নিতে শুধু আপনারা ২ জন। আর কেউ নেই। গাড়ি (ট্রেন ধরে নেন , গাড়ি তে জার্নি এতখন ধরে সম্ভব না) এমনি এমনি চলবে। করবেন?
Click This Link

০৯. খান মেহেদী ইমাম বলেছেন: হুপ মিয়া আপনে লোক খারাপ। এতো মজা নিয়া পড়তাছিলাম আপনে দিলেন তো গল্প তা শেষ কইরা।
Click This Link

১০. এম্নিতেই বলেছেন: লাভ নাই বাদ দেন, মেয়েদের যখন যোহাযোগ করার ইচ্ছা থাকেনা তখন এইসব অজুহাত দেয়। সে কোন কারণে আপনাকে সরাসরি বলতেও পারতেসেনা যে আপনারে তার আর ভাল লাগেনা!! তাই এই অজুহাত।
Click This Link

১১. পৃথিলা আফনান বলেছেন: পড়লাম অপু। ভালোই লেগেছে। গল্পটা আমাকে দিয়ে দিলে আমি আর রাগ করব না। :)
একটু সমালোচনা করি? টাইপো দেখলাম বেশ কয়েকটা। আর একটু বাক্য গঠনগত সমস্যা। কয়েকবার ঘষামাজা করলে চমৎকার একটা গল্প হয়ে যাবে নিঃসন্দেহে। :) আশা করি আমার সমালোচনায় আপনি কষ্ট পান নি। :)
ও আর হ্যাঁ, গল্পের দ্বিতীয় পর্ব পোস্ট করেছি। :)
Click This Link

১২. স্রাবনের রাত বলেছেন: আপনার জন্য শুভ কামনা ।
কমিউঁনিটি সেন্টার এর ঠিকানা টা তো দিলে না, কি ভাবে আসব ?????

১৩. শায়মা বলেছেন: আর কোন কম্যুনিটি সেন্টারে শিঘ্রী বলো। দিন ক্ষন তারিখ ঠিক ঠাক বলো।
নাইলে বিয়ে করার শখ মিটিয়ে দেবো।:P

১৪. শায়মা বলেছেন: ভালবাসার কি কোন মূল্য নাই ? সে ভাল জব করে আমি কি ঘাস চড়াই ?
এইটা পড়ে সবচেয়ে হেসেছি।:P

১৫. রবিন মিলফোর্ড বলেছেন: বিয়ের দাওয়াত খেতে এসে দেখি গল্প !
এইটা কিছু হইল ভাই :| :| :P

১৬. দর্পণ বলেছেন: গিফ্ট দিমুনা কইলাম ,রাজী? :-/
১৭. সাদাত শাহরিয়ার বলেছেন: এইরে এটা দেখি গল্প! অশ্লীল!!!! পোলাপানের লজ্জা শরমও নাই দেখতাছি! খালি বিয়া বিয়া করে!

১৮. নাফিজ মুনতাসির বলেছেন: কমিউনিটি সেন্টারের ঠিকানা না দিয়া দাওয়াত দিলে কেমনে হবে ভাই.....ঠিকানা ছাড়েন....আমি আসতেছি শিওড়.........

১৯. রাফা বলেছেন: ভালোই বুদ্ধি বের কোরেছেন নিজের বিয়ের সংবাদটাও জানালেন আবার কাউকে দাওয়াতও দিতে হইলোনা।একেই বলে এক ঢিলে দুই পাখি শিকার। ;) ;)
Click This Link

২০. কস্ট বলেছেন: প্রেমের আগে শব মেয়েকে পরী মনে হয় , প্রেম পুরালে ঠুস :-0 :-0
:-0 :-0 :-0

২১. শয়তান শাহীন বলেছেন: হায়রে খোদা.।!!!আমার ভাগ্যে ক্যান ইরারাম একখান রাশিনের পয়দা হয় না..আপচুচ... :( :( :( :(
তবে আন্নের লেহা ফইরা অছাম ভালা লাইগল..।:):)
Click This Link

২২. সৈয়দ রাকিব বলেছেন: কি ভাই ফাইজলামি নাকি ? এত সুন্দর গল্প লিখবেন আবার পাঠক কে পরের পর্বের জন্য অপেক্ষা করাবেন ? ভাল হয়েছে...চলুক, কিছু বানান ভুল আছে ঠিক করে দিয়েন
Click This Link

২৩. রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: কত লোকে নেটে কত লোকরে পায়!! আমি হালা এত দিন ধরে এত ওয়েব সাইটে ঘুরি, আমি কাউরে পাইলাম না!!! আফসুস। রাগে দুখে এখন অন লাইনেই যাইনা। |-) |-) |-) |-)
Click This Link

২৪. রাতুল_শাহ বলেছেন: নিশাতের সাথে এমন ভাবে যদি বৃষ্টিতে ভেজা যেত ! মন্দ হত না ।
আহারে.............
রিক্সার বদলে ছাতা... তাও তো পেয়েছেন।
বল দুপুর বেলা ঐ কাজটা কেন করলেন
বল= ভর হবেনা?
ভাল লাগা রইল।
Click This Link

২৫. ShusthoChinta বলেছেন: সাধারণত শুধুই প্রেমের গল্পগুলো এভয়েড করে চলি,কেন যেন পুতপুতানি টাইপের মনে হয় এগুলো। এত দ্বন্দ্বমূখর যে বিরকিতিকর! হয় নারীবাদী টাইপের আর না হয় পুরুষবাদী। কিন্তু আপনার কয়েকটা গল্প পড়ে ফেললাম,সত্যিকথা বলতে কি অন্যরকম লাগল! অযথা দ্বন্দ্ব নেই,কেমন মোলায়েম সুন্দর একটা ভাব! খুব ভাল লাগল ++
Click This Link

২৬. আজব কবি বলেছেন: অপু ভাই , এক সময়ের হারিয়ে যাওয়া স্মৃতিগুলো নাড়া দিয়ে উঠল , এক সময়ের পাগলামি এখন শুধুই স্মৃতি, মানুষ বড্ড বদলে যায় স্বার্থপরের মত :(
Click This Link

২৭. কুট্টুশ বলেছেন: আগে যদি জানতাম,আকাশের জায়গায় আমি হইতাম।এই জ্বালা আর প্রানে সহেনা। :( :( :(
Click This Link

২৮. কখনো মেঘ, কখনো বৃষ্টি বলেছেন: আমার মাঝে রোমান্টিকতা ভীষন রকমের কম। বৃষ্টি দারুন অপছন্দ।
অথচ, এই বৃষ্টিমাখা স্নিগ্ধ লেখাটা পড়ে আমার চোখে সত্যি পানি চলে আসছে।
"আমি বৃষ্টি দেখেছি
বৃষ্টির ছবি একেঁছি
আমি রোদে পুড়ে ঘুড়ে ঘুড়ে অনেক কেঁদেছি
আমার আকাশ-কুসুম স্বপ্ন দেখার খেলা থামেনি
শুধু তুমি চলে যাবে, আমি স্বপ্নেও ভাবি নি!"

২৯. সাকিন উল আলম ইভান বলেছেন: আরো টুইস্ট চাইসিলাম , টিপিক্যাল হইয়া গেসে , মাওয়া তে নিয়া যাইতেন ;)

২৯. (ক). ধূসর প্রেইরী বলেছেন: পাঙ্খা মামা.. পুরাই মিলে গেছে.. তবে আমার টা বাস্তব.. ১০ বছরের পিরিতি.. ২ পরিবারের কেউ মানে না. মানবেও না কোনদিন . এই সময় আমি জেদ ধরলাম.. ২২ তারিখেই বিয়ে করতে হবে.. বিয়ে না করলে সম্পর্ক শেষ... আমার মহারানি ও অটল.. বিয়ে করব না.. জোর করে বিয়ে করলেও শুধু দেহ টা পাবি রে.. মন পাবি না শয়তান.. ভেউ ভেউ কান্না কাটি আর আমার কানে তুলো.. নির্ধারিত দিনে micro নিয়ে মহারানী কে কিডনাপ.. :) সারা পথ জুড়ে আমার পাশেই বসলেন না ;( court এ যাবার সময় শুধু পাশে দাড়ানো police দেখালেন (ওনার আব্বা আবার উকিল).. আমি তো ভয়ে মরি..final মুহর্তে কি যে করেন..;(
ore মা.. আমার আগেই sign দিয়ে দিলেন..আর ফেরার সময় micro তে পিছনের সীট এ বসে আহারে... আর কমু না..:):)
Click This Link

৩০. েমা আশরাফুল আলম বলেছেন: অসমাপ্ত গল্পের জন্য কঠিন একখান ঝাড়ি আপনার প্রাপ্য।

৩১. joos বলেছেন: ওই মিয়া, আপনেরে কইষা চড় মারা দরকার। গল্পের ক্লাইম্যাক্সে আইসা থামায় দিলেন কেন??? X(( X(( X(( X((
ভালা হইতাছে, চালাইয়া যান

৩২. েশয়ারফান বলেছেন: ধূর মিয়া, টেস্ট-টিউব বেবী নিতে রাজী হয়া যান। নিশি ঠিকই আপনারে বিয়া করবো!!!

৩৩. অপরাজেয়আমি বলেছেন: মিঞা ভাই কাম টা কিন্তু ঠিক হইল না..........

৩৪. মেইই বলেছেন: সব আসলে ডিশের দুষ! সিরিয়াল দেইখ্যা দেইখ্যা অহন লেহার মইদ্যেও সিরিয়াল টাইপ ব্যাপার স্যাপার X( X(
Click This Link

৩৫. আমি তুমি আমরা বলেছেন: বালুবাসি বালুবাসি ... ... আফনের গফ পড়তে বালুবাসি। :)
Click This Link

৩৬. ডিএন বলেছেন: অপু ভাই আমি কার দলে আমি জানি না সম্ভবত আপনার দলে তো নাই । ২২ বসন্ত গেল গা কেউ আসে নাই । ২ বছর আগে এক জন কে ভালো লাগত বলার আগে চলে গেছে । প্রতি রাতে কাইন্দা বালিস বিজাই। :(( :(( :(( আমাগ কি হবে অপু ভাই ।
লেখার জন্য কোটি +++++++++
ভালো থাকবেন
Click This Link

৩৭. s r jony বলেছেন: আআআষষষ!!!!
আমি এত রোমান্টিক গল্প পড়তে পারি না। :| :| :| :|
হার্টে সামান্য প্রব্লেম আছে /:) /:) /:)
Click This Link

৩৮. আমি ছাড়া ভালা কেডা বলেছেন: আমার লেডি বস এসে হাজির । হে হে আপনার বস তো তাও আপনার ঘরে থেকেই বসগিরি করতেছে। আমার হবু বস তো বাপের বাড়ি থাইকা আমার লগে বসগিরি করে। :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

৩৯. জল ছাপ বলেছেন: বুঝলাম না, সবাই এমন করে বলতেছে যেন বউ না, দারোগা। বউ কি কেবল দারোগাগিরিই করে!!!
Click This Link

৪০. ঈষাম বলেছেন: বেশি কৈরা চুম্মা খান! পুষ্টিকর খাবার!:P :D

৪১. ঘুমন্ত আমি বলেছেন: @ইষাম জানলেন কেমনে চুম্মা খাওন পুষ্টিকর ।:-P

৪২. রিমন ঢাকা বলেছেন: কুপাইন্না গল্প। ভালো লাগিল সাথে সাথে মাথাচাড়া দিয়ে উঠিল রুম কূপ। ফিরে গেলাম অতীতে।

৪৩. বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: অন্ধকারের রাজপুত্র বলেছেন: চুম্মা পোস্ট !
ভালো লাগলো বাটন-এ চুম্মা দিয়া গেলাম !
আমিও দিলাম ;) ;)
++
Click This Link

৪৪. শায়মা বলেছেন: রোজ রোজ নিত্যনতুন মেয়েকে গার্লফ্রেন্ড বানায় গল্প লিখবা আর ইভা বসে থাকবে না???
ইভা কি কম??? বড়ভাই ছোটভাই......ওপস স্যরি ছোটভাই না, পাড়ায় কি বড়ভাই নাই???
Click This Link

৪৫. দা লর্ড বলেছেন: আপনি কি জানেন, আপনি লোক ভালো না। এমন ক্লাইমেক্সে কেউ পাঠকদের রাখে? টেনসনে তো রক্তচাপ বেড়ে যাচ্ছে।
আপনি লোক ভালো না হলেও লেখেন ভালো। তাড়াতাড়ি পরের পার্ট দেন।

৪৬. মো: আশরাফুজ্জামান বলেছেন: মিয়া পরের পর্ব নাই ইয়ার্কি পাইছেন নাকি? বিয়া খাইমু বইলা হাত ধুইয়া বইসা আছি আর আপনে বলেন শেষ!!!!!!
Click This Link

৪৭. টুকিঝা বলেছেন: তোমাকে ভালবাসি তার মানে এই না যে তোমার সব অন্যায় আবদার আমি শুনবো ! ঠিক আছে ।
বহুবার শোনা কথা! তবু শুনতে ভাল লাগে! একটু হিংসুটে ভাব সম্পর্কে না থাকলে একেবারেই পানসে হয়ে যেত সব! তার জন্য মাঝে মাঝে এরকম অন্যায় আবদার করাই যায়।
হিংসুটে নিশি কে প্লাস, ভাল ছেলে অপুকেও। কিন্তু এরপর অপু ঐ পেত্নীর সাথে কথা বলতে গেলে নিশির সাথে সাথে আমিও মাইনাস দিয়ে যাব অপুকে।
গল্পটা সুন্দর, ভাল লেগেছে। অপু নিশির বৃষ্টিতে ভেজা সুন্দরতম হোক।
Click This Link

৪৮. চিরতার রস বলেছেন: আহা বেচারা !!! কল্পনাতেই শুধু গালফ্রেন্ড বানাইয়া গেল। =p~ =p~ =p~
ডোন্ট ওরি, বাস্তবেও পেয়ে যাবেন। ধৈর্য ধরেক।
Click This Link

৪৯. সোহরাব সুমন বলেছেন: কতবড় বেকুবের দেশ !
এই রকম হতেই পারে তাই বলে দমে যাবেন না....................

৫০. দি ফ্লাইং ডাচম্যান বলেছেন: ভালৈছে! লুলামী (পড়েন ভালোমানুষি) কর্তে কে কইসে আপনারে!
Click This Link

৫১. অশুভ বলেছেন: আপনি অনুভূতি গুলো নিয়ে কেমন নাড়াচাড়া দেন। কেমন যেন লাগে?
Click This Link

৫২. অসম সমীকরন বলেছেন: মেলা দিন তো জীবিত B-) B-) B-) আছি এখন এট্টু বিবাহিত :P :P :P হইতে মুন চায়।

৫৩. দুঃখ হীন পৃথিবী বলেছেন: আনয়ারুল আলম !
-জি আব্বা !
-এখন বোঝো ঠেলা!
Click This Link

৫৪. জেমস বন্ড বলেছেন: মনের কথা এভাবেই অকপটে বেরিয়ে আসে মাঝে মাঝে যার মানে সারাজিবন ও খুজে পাওয়া যায় না
++++++++

৫৫. বাঘ মামা বলেছেন: যদিও বাঘের মন ভালোবাসায় ভরেনা তবুও অপু আপনার গল্পগুলো আমার পড়া হয়,বাঘ কখনো কারো গল্পে যায়না কিন্তু আপনার গল্প গুলো আমি পড়ি কারণ হলো আপনাকেই দেখলাম খুব দ্রুত গল্পের প্লট তৈরী করতে এবং প্রতিটা গল্পে আপনার ডুবে যাওয়া আমার ভালো লাগে।
লিখে যান ,একদিন আপনি উঠে যাবেন আমার বিশ্বাস
শুভ কামনা
Click This Link

৫৬. বিরোধী দল বলেছেন: পোষ্ট ষ্টিকি করা হউক
Click This Link

৫৭. ~মাইনাচ~ বলেছেন: মাইশাআক্তার বলেছেন: গল্পে মাইনাস আপনাকেও মাইনাস X(( X((
আমাকে নিয়ে কেন টানাটানি? B:-) :((

৫৮. কুট্টুশ বলেছেন: তাইতো বলি সেদিন রাতে নিহিন এর ফোন বিজি ক্যান!!!!!চান্দু ,তুমি আমার গার্ল ফ্রেন্ড রে আইস ক্রিম খাওয়াও।খাইসি তরে,পালাবি কই??????? X( X( X( X( X( X( X( X( X( X(
Click This Link

৫৯. অন্ধকারের রাজপুত্র বলেছেন: লেখক বলেছেন: আমার গল্পে একটু বানান ভুল ঠাকবেই । এটা মনে করতে পারেন আমার লেখার একটা বৈশিষ্ট !!
বানান ভূলের অভিযোগের উত্তর দিতে গিয়ে আবার বানান ভূল ! :|| :-&
গল্প ভালো লেগেছে ! :)
++++++++++++
Click This Link

৬০. সোজা চাদ বলেছেন: কাগজে লিখে দিছেন, হয়তো ছিরে গেছে। হৃদয়ে লিখে আসতে পারলে একটা সম্ভাবনা থাকত ।

৬১. মদন বলেছেন: তাড়াহুড়ো করে নিজের নম্বর পর্যন্ত ভুল লিখে দিলেন?????

৬২. রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: এই কাহিনীডা সত্য সত্য লাগে ক্যা?? :P :P :P ;) ;)

৬৩. ব্লগার ইমরান বলেছেন: সাথীর বিয়ে হয়ে গেছে। তিন বাচ্চার মা এখন /:) /:) :P :P
Click This Link

৬৪. জনদরদী বলেছেন: অনন্যমানুষ বলেছেন: এটা কার ছবি দিয়েছেন? নিশি তো দেখতে এরকম না
লেখক বলেছেন: আপনে ভাই নিশিরে কবে দেখলেন??
আপনি যেভাবে নিশিকে নিয়ে গল্প লিখছেন, তাতে অনন্যমানুষ নিশির প্রেমে পড়েছে । এটা আপনার নিশি; কিন্তু এটা অনন্যমানুষের স্বপ্নের নিশি না ;) ;)

৬৫. নোমান নমি বলেছেন: আপনার গল্পের নামগুলো অন্যটাইপের।
মেয়েগুলো এত ঢং জানে, ছেলেগুলো কম না কিন্তু।
Click This Link

৬৬. রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: আমি ভালবাসায় বিশ্বাস করি না, জনসম্মুখে এমনে প্রকাশ করার কি দরকার ছিল??? :(( :(( :(( :(( :(( কোন আফা যদি আমার এই কমেন্ট পড়ে আমারে কিছু পাঠাইত!!! আপ্নেতো সেই আশায়ও বাশ দিলেন!!! :(( :(( :(( :(( :(( :((
Click This Link

৬৭. বিকারগ্রস্থ মস্তিস্ক বলেছেন: ভাই আপনার কপালের সাথে একটু কপাল ঘসা দিবার চাই

৬৮. আর.হক বলেছেন: গলাটা একটু সাবধানে আস্তে ধরতে বলবেন.... ....... বড় বড় নকের আচড় লাগলে রক্ত বের হয়ে যেতে পারে

৬৯. অণুজীব বলেছেন: একটু সাবধানে ঝাইকেন না হলে কিন্তু টিয়া পাখি উড়াল দিবো। ;)
Click This Link

৭০. পানকৌড়ি বলেছেন: আহারে বেচারা,একটা চুমাও দিতে পারলো না :( :( :(

৭১. জেমস বন্ড বলেছেন: কিছু কইলাম না শুধু মাত্র ছুডু মানুষ বইলা =p~ =p~

৭২. ShusthoChinta বলেছেন: কি ভাই,এখনো খাটের তলেই আছেন? সারারাত কি ঐখানেই কাটবে নাকি?

৭৩. সৌরভ১৫ বলেছেন: অনেকক্ষণ তো হল, এইবার বের হন খাটের তলা থেকে। ;)
Click This Link

৭৪. শায়মা বলেছেন: আহালে ভবঘুরে ভাইয়াটা!!!:P

৭৫. s r jony বলেছেন: আর কইয়েন না, আর কইয়েন না,
হার্টে প্রবলেম আছে :`> :`>
Click This Link

৭৬. মদন বলেছেন: জামিল আহমেদ জামি বলেছেন: মেয়েটা বলে কিনা, সর্যি ভাইয়া, লাগেনি তো?!?! :-/ :-/ :-/
Click This Link

৭৭. মুহাম্মদ আশরাফুল আলম বলেছেন: খাইছে আমারে....এই ভাবে হতাশ করলেন!!!
কত আশা করে পুরাটা পড়লাম। ভেবেছিলাম না জানি কি হয়। টিয়া জিতে না নিশি?
বিরাট কষ্ট পাইলাম।

৭৮. সকাল ও সারিকা বলেছেন: ধুর মিয়া, এম্নে কইরা কেউ মাইনষেরে হতাশ করে। তয় পইড়া দারুন মজা পাইছি।
Click This Link

৭৯. শীলা শিপা বলেছেন: আপনার গল্পের নায়িকাদের চোখে যে কত পানি আছে!!!!!!!এত কান্না করে কেন?????
Click This Link

৮০. মুহাম্মদ শামসুল ইসলাম বলেছেন: কুনো চিন্তা নাই। TCL টিভি কিন্না ফালান। কারন TCL মানে কবুল ;)
সূত্র: সম্প্রতি টিভিতে প্রচারিত TCL এর বিজ্ঞাপন।

৮১. রিমঝিম বর্ষা বলেছেন:
আপনার টিয়াপাখি কত্ত ভালো... এসি চায়নাই। লক্ষী মেয়ে......আইপিএস দিয়েই চালিয়ে নেবে। =p~

৮২. একজন আরমান বলেছেন: আমি তো ভাবতাছি তারে পাইলে আমি লাগলে আমার একটা কিডনি বেইচা হইলেও বিয়া করমু। :P
Click This Link

৮৩. ঠানডুমিঞা বলেছেন: ভালো....... ছেলেটা কিন্তু ভালই...... শুধু তো নাম্বারটা নিছে..... আর কিছু তো নেয় নাই.... আপনার ব্যাগ ভালো মত চেক করছেন তো???
Click This Link

৮৪. শায়মা বলেছেন: বাপরে!!
তুমি শেষে ভুত পেত্নীর সাথেও প্রেম করতে ছাড়লেনা।:P

৮৫. ডিএন বলেছেন: ভাই আমি পেত্নি লগে প্রেম করুম :``>> :``>> B-)) B-)) =p~ =p~

৮৬. কামরুল আহসান খান বলেছেন: একজন আরমান বলেছেন:ভাই আপনি তো দারুন সাহসী লোক পেত্নীর সাথে প্রেম করেন। =p~ আমি তো মানুষের সাথে প্রেম করেই বড় বিপদে আছি। ;)
=p~ =p~ =p~
Click This Link

৮৭. অনুবাদকারী বলেছেন: আই লাভ ইউ বলেননি কেন? রোযার মাসে যে কাউকে আই লাভ ইউ বলা যায় এ ব্যাপারে ধর্মীয় দিক থেকেও কোন বাধা নাই।

৮৮. বাংলার ছেলে আমি বলেছেন: বাড়িওয়ালারা সাবধান, অপু ভাই আসছে ।

৮৯. আমি ইহতিব বলেছেন: shaontex বলেছেন: আপনার গল্প পরার সময় ভয়ে ভয়ে থাকি কখন জানি শেষ হয়ে যায়
shaontex এর সাথে একমত। ভালো লাগলো।
Click This Link

৯০. ঠানডুমিঞা বলেছেন: চোররে চোর...... দারুন মজা...... এইবার দেখি নিজে ট্রাই মাইরা...... কাজ না হলে দোষ আপনের.....
অচেনা মেয়ে আমি বলেছেন: হায় হায়... !!! এটা কি হল!!!!! :-* :-* :-* :-* :-*
সত্তিই. সিনেমা জীবনে ভিলেন দের ভূমিকা ব্যাপক ! B-) B-) B-) B-)
Click This Link

৯১. মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: কল্পনা করার যে অদ্ভুত ক্ষমতা আপনার আছে, এটা সত্যি অসাধারণ। পুরোটা পড়লাম। প্রথম অংশটাও পড়ে এসে লিখছি। আগেই হয়তো বলেছি। এবারও বলি, একটা দৃশ্যপট তৈরি হয়, পড়তে পড়তে। এক লাইন পড়ার পড় এর পর আর কি আছে পড়ার আগ্রহবোধ হয়। সবচেয়ে বড় কথা মেদহীন গল্প। কোথাও বাড়তি কিছু নেই। বাস্তবতার সাথে কল্পনার এমন সুন্দর মিশেল খুব কমই চোখে পরে এই ব্লগে।
আমি খুব আগ্রহ নিয়ে পড়ি। আমি হয়তো কোনোদিন সাহিত্যিক হবো না। তবে সমালোচক হবো নির্ঘাত। :) :D =p~
Click This Link

৯২. শায়মা বলেছেন: ইজিবাইকের ড্রাইভারটার চোখ কি কানা ছিলো ভাইয়া???
নাকি তুমি ওকে চোখে কালো কাপড় বেঁধে দিয়ে ইজিবাইক চালাতে বলেছিলে ম্যাজিশিয়ানদের মত???:P

৯৩. রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: তানভির ভাই, দুষ্টামি করা ভালো না। =p~ =p~ =p~ =p~
Click This Link

৯৪. টিনটিন` বলেছেন: বাই দ্যা ওয়ে, আমার এখন আলু ভর্তা, ডিমভাজি, শুকনা মরিচ আর ঘি দিয়ে ভাত খাইতে ইচ্ছা করছে। এখন কি করি? :P
Click This Link

৯৫. আমি তুমি আমরা বলেছেন: শ্যাষ পর্যন্ত কলেজের মাইয়ার লগে বুইড়া ব্যাটা?? দুক্কু পাইলাম ;) ;)
Click This Link

৯৬. মাইশাআক্তার বলেছেন: প্রিয় মানুষগুলোর কাছ থেকে পাওয়া কষ্ট গুলো একটু বেশিই লাগে। কিছু করার নাই ভাইয়া :(
পাগলের মত ভালবাসা মনে হয় শুধু বোকারাই বাসে ( যেমন আমি ) চালাকরা বাসেনা :(
Click This Link

৯৭. রাইয়ান মনসুর বলেছেন: আপনেরে পুলিসে দেওয়ার ব্যবস্থা করতেছি দাড়ান.... :P :P :P ;) ;) ;)

৯৮. shaontex বলেছেন: ঘুমন্ত আমি বলেছেন: এমন
ছাগলে ভোট দিতে পারলে খ্রাপ
হতো না !যাকগা নায়িক বিয়ার পর
জানি লুলামী না করে বস!
;-)
Click This Link

৯৯. মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: সেহেরী নিশ্চয়ই বেহেশতী স্বাদের ছিলো!!!

১০০. আজনবী বলেছেন: হা হা হা।
বাড়ী থেকে ধাওয়া খাওয়ার সম্ভাবনা ৫১%
বাড়ীর মালিক হবার সম্ভাবনা ৪৯%

১০১. আমি তুমি আমরা বলেছেন: এমন বেহেশতী স্বাদের সেহেরী যদি খাইতে পারতাম ;) ;)
Click This Link


বেশ কয়েকবার চেষ্টা করলাম কিন্তু কেন জানি পোষ্ট হচ্ছে না । তাই মন্তব্যের সংখ্যা কিছু কমিয়ে দিলাম ।

বাকি মন্তব্য গুলো কমান্টে দিলাম !


সর্বশেষ এডিট : ১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১২
৪১টি মন্তব্য ৪১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×